Bartaman Patrika
খেলা
 

ওলিম্পিকস পিছিয়ে যাওয়ায় হতাশ অপূর্বি 

জয়পুর, ১ এপ্রিল: টোকিও ওলিম্পিকসে যোগ্যতা অর্জন করেছিলেন দেশের অন্যতম নামী শ্যুটার অপূর্বি চান্ডেলা। সম্প্রতি গোটা বিশ্বে করোনা ভাইরাসের প্রকোপে টোকিও ওলিম্পিকস এক বছর পিছিয়ে দিয়েছে সংগঠকরা। আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি ঘোষণা করেছে, ২০২১ সালের জুলাইয়ে হবে গেমস। 
বিশদ
২৫ লক্ষ টাকা অনুদান দিল হকি ইন্ডিয়া 

নয়াদিল্লি, ১ এপ্রিল: করোনার বিরুদ্ধে লড়াইয়ে এবার আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিল হকি ইন্ডিয়া। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা দান করেছে তারা। সংস্থার প্রেসিডেন্ট মহম্মদ মুস্তাক আহমেদ এক বিবৃতিতে বলেছেন, ‘ভারতের মানুষের কাছে সবসময় ভালোবাসা পেয়ে এসেছে হকি। 
বিশদ

02nd  April, 2020
ফুটবল ক্লাবগুলিকে সাহায্য করবে ফিফা 

জুরিখ, ১ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। এই পরিস্থিতিতে আর্থিক সমস্যার মুখে পড়ছে বিশ্বের প্রায় সব ফুটবল ক্লাবই। আর সেটা মাথায় রেখে ইতিমধ্যে নিজেদের বেতন থেকে অর্থ দান করছেন ফুটবলাররা। 
বিশদ

02nd  April, 2020
বাতিল হল উইম্বলডন 

লন্ডন, ১ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে বাতিলই হয়ে গেল এবারের উইম্বলডন। বুধবার অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের পক্ষ থেকে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। প্রথমে দর্শকশূন্য স্টেডিয়ামে এই টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবনা চিন্তা করা হলেও, দিনের পর দিন যেভাবে করোনার জেরে পরিস্থিতি জটিল হচ্ছে তা মাথায় রেখেই এবারের জন্য ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টে বাতিল করার সিদ্ধান্ত নিল আয়োজকরা। 
বিশদ

02nd  April, 2020
বিভিন্ন তহবিলে ৮০ লক্ষ টাকা দিলেন রোহিত শর্মা

মুম্বই, ৩১ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল সকলেই। কেন্দ্র ও রাজ্য সরকারকে ইতিমধ্যে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের বিভন্ন স্তরের মানুষ। বাদ নেই ক্রিকটাররাও। 
বিশদ

01st  April, 2020
আর্থিক সঙ্কটের মোকাবিলায়
বেতনের ৭০ শতাংশ ক্লাবকে দিচ্ছেন মেসিরা 

বার্সেলোনা, ৩১ মার্চ: করোনা ভাইরাসের প্রভাবে এক ধাক্কায় থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। যার জেরে বন্ধ রয়েছে খেলাও। এর প্রভাব পড়েছে ক্লাবগুলির অর্থনীতিতে। এই দুঃসময়ে ক্লাবের পাশে দাঁড়াচ্ছেন ফুটবলাররা।
বিশদ

01st  April, 2020
অনুদান সংগ্রহের কাজে নামলেন সানিয়া মির্জা 

মুম্বই, ৩১ মার্চ: সারাদেশে ২১ দিনের লকডাউন। জনজীবন প্রায় স্তব্ধ। করোনা ভাইরাসের মোকাবিলায় নাগরিকদের সাহায্যে বিশেষ উদ্যোগ নিলেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।  
বিশদ

01st  April, 2020
ব্রাজিলের স্টেডিয়ামগুলিতে অস্থায়ী হাসপাতাল 

রিও ডি জেনেইরো, ৩১ মার্চ: করোনা ভাইরাসের সামনে অসহায় দেখাচ্ছে সারা বিশ্বকে। কারও কাছেই নেই এই মারণ ভাইরাসের প্রতিষেধক। ইউরোপিয়ান দেশগুলোতে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। অন্যান্য দেশেও সংখ্যাটা কম নয়।  
বিশদ

01st  April, 2020
৩ লক্ষ টাকা সাহায্য করলেন নীরজ চোপড়া 

নয়াদিল্লি, ৩১ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এশিয়ান গেমসে সোনা জয়ী ভারতের জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। দেশের চরম সঙ্কটকালে নীরজ তিন লক্ষ টাকা আর্থিক সাহায্য করলেন। এরমধ্যে দু’লক্ষ টাকা তিনি দিয়েছেন ‘পিএম কেয়ারস’ ফান্ডে।
বিশদ

01st  April, 2020
শিশুদের খাদ্যসামগ্রী দিলেন মার্কাস র‌্যাশফোর্ড 

ম্যাঞ্চেস্টার, ৩১মার্চ: কোভিড-১৯। এই বিপজ্জনক ভাইরাসের জেরে গৃহবন্দি থাকতে হচ্ছে বিশ্ববাসীকে। ব্যতিক্রম নয় ম্যাঞ্চেস্টারের বাসিন্দারাও। এখানকার শিশুরাও এখন বাড়ি থেকে বের হতে পারছে না। স্কুলে গেলে দু’বেলা খাবার পেত তারা। কিন্তু এখন সেই উপায় বন্ধ। খাদ্যের জোগান দিতে অসহায় পরিবারও।  
বিশদ

01st  April, 2020
টিম পেইনের ওয়ালেট চুরি করে খাবার কিনে খেল চোর 

মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ছয় মাসের জন্য বর্ডার সিল করে দিয়েছে সরকার। স্বাভাবিকভাবেই স্তব্ধ জনপদ। ক্রিকেট বন্ধ।  
বিশদ

01st  April, 2020
অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ প্রস্তুতিতে বিঘ্ন
দেশে ফিরে যাচ্ছেন ভারতের
সুইডিশ কোচ টমাস ডেনারবে 

নয়াদিল্লি ৩১ মার্চ: আগামী নভেম্বরে অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের আসর বসার কথা ভারতে। কিন্তু তার আগে ভারতীয় ফুটবল দলের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটিয়েছে করোনা ভাইরাসের প্রভাব। ফলে ভারতের কোচ টমাস ডেনারবে আর এ দেশে থাকতে চাইছেন না।  
বিশদ

01st  April, 2020
‌করোনার বলি ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যান 

লন্ডন, ৩১ মার্চ: করোনা ভাইরাসের আঁচ এবার পড়ল ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যান ডেভিড হগকিস। তবে তাঁর মৃত্যুর কারণ নিয়ে খানিকটা ধন্দ দেখা দিয়েছে। 
বিশদ

01st  April, 2020
সাহায্য ময়দানের প্রবীণ মালি মহেশ্বরের 

নিজস্ব প্রতিনিধি কলকাতা: সম্প্রতি কলকাতা ময়দানের বিভিন্ন ক্লাবে ছড়িয়ে থাকা মালিদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইস্ট বেঙ্গল। এবার করোনা আক্রান্তদের জন্য রাজ্য সরকারের ত্রাণ তহবিলে আর্থিক সাহায্যে এগিয়ে এলেন ময়দানের প্রবীণ কিউরেটর তথা মালি মহেশ্বর সাউ।  
বিশদ

01st  April, 2020
 অনুদানের সঙ্গে হৃদয়বিদারক বার্তা বিরুষ্কার

  নয়াদিল্লি, ৩০ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিরুষ্কা। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং তাঁর অভিনেত্রী স্ত্রী অনুষ্কা শর্মা যৌথভাবে অর্থ সাহায্য করেছেন প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
 পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: মা ষষ্ঠীর তিন বাহনকে নিয়ে বিপাকে পড়েছেন এন প্রকাশ। তাঁর সঙ্কট বাড়িয়েছে কেরল পুলিস। লকডাউনের ফেরে পোষ্য তিন বিড়ালের খাবার ফুরোতে চলেছে। ...

সংবাদদাতা, দিনহাটা: লকডাউনের জেরে বন্ধ যান চলাচল। করোনা সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে কোচবিহার জেলার পাইকারি সব্জির বাজারগুলিও। ফলে সব্জি চাষ করে তার দাম কমে যাওয়ায় সমস্যায় পড়েছেন জেলার বিভিন্ন এলাকার সব্জি চাষিরা।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার নিষিদ্ধ শব্দ বাজি পোড়ানোর অভিযোগে কলকাতার বিভিন্ন এলাকা থেকে ১২৬ জনকে গ্রেপ্তার করা হলো। বাজেয়াপ্ত করা হয়েছে ৪১.৪ কেজি নিষিদ্ধ শব্দবাজি। ...

 প্যারিস, ৬ এপ্রিল (এএফপি): করোনার জেরে লকডাউন চলছে ফ্রান্সে। বন্ধ সমস্ত দোকানপাট। কিন্তু সিগারেটের নেশা বড় বালাই। তাই হেঁটেই প্রতিবেশী দেশ স্পেনে যাওয়ার চেষ্টা করলেন এক ব্যক্তি। যাওয়ার পথে পড়েছিল পাইরেনিস পর্বত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৭৯৫ - ফ্রান্সে মিটারকে দৈর্ঘ্যের একক হিসেবে প্রাতিষ্ঠানিকভাবে গ্রহণ করা হয়
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, (চৈত্র শুক্লপক্ষ) চতুর্দশী ১৬/২৬ দিবা ১২/২। উত্তরফাল্গুনী ৯/৩০ দিবা ৯/১৫। সূ উ ৫/২৭/২৬, অ ৫/৫০/১৬, অমৃতযোগ দিবা ৭/৫৭ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৫/০ মধ্যে। রাত্রি ৬/৩৬ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৩৫ গতে ৩/৮ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/৩৩ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে। কালরাত্রি ৭/১৭ গতে ৮/৪৪ মধ্যে।
২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, চতুর্দশী ১৩/৫৮/১৪ দিবা ১১/৪/৯। উত্তরফাল্গুনী ৭/১০/১০ দিবা ৮/২০/৫৫। সূ উ ৫/২৮/৫১, অ ৫/৫০/৫৪। অমৃতযোগ দিবা ৭/৫৪ গতে ১০/২৩ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩৩ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১/৩৬ গতে ৮/৩৪/২২ মধ্যে, কালবেলা ১/১২/৩৮ গতে ২/৪৫/২৩ মধ্যে।
১৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
দেশে করোনায় আক্রান্ত ৪৯৯৮, মৃত ১৪৩: পিটিআই 

06:57:26 PM

তামিলনাড়ুতে আরও ৬৯ জন করোনা পজিটিভ, মোট আক্রান্ত ৬৯০ 

06:25:52 PM

 কাল থেকে চালু হচ্ছে ফুলবাজার, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

05:29:45 PM

এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬৯ জন

05:21:58 PM

রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বেড়ে ৫ 

05:20:38 PM

লকডাউনের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত কোনও সিদ্ধান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রক 

04:38:51 PM