Bartaman Patrika
খেলা
 

ত্রাণ তহবিলে ২৫ লক্ষ দিল এআইএফএফ
এএফসি’র সচেতনতা অভিযানে বালা দেবী 

নয়াদিল্লি, ১ এপ্রিল: এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) করোনা ভাইরাস মোকাবিলায় গোটা এশিয়া জুড়ে এক সচেতনতা অভিযান শুরু করেছে। তাতে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া ও বর্তমান অধিনায়ক সুনীল ছেত্রীকে আগেই যুক্ত করা হয়েছিল।  
বিশদ
ফ্রায়িং প্যান দিয়ে খেলে নিজেকে
তৈরি রাখছেন জকোভিচ 

লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব পন্থা অবলম্বন করলেন নোভাক জকোভিচ। বাড়ির মধ্যে ফ্রায়িং প্যান দিয়ে টেনিস খেললেন সার্বিয়ান তারকাটি। 
বিশদ

02nd  April, 2020
করোনা মোকাবিলায় অভিনব প্রয়াস
বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলাম বাটলারের 

লন্ডন, ১ এপ্রিল: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল গোটা বিশ্ব। এই মহামারির বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারলে মানব সভ্যতা এক কঠিন পরিস্থিতির সম্মুখীন হবে বলে বিজ্ঞানীদের আশঙ্কা। করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯ লক্ষ ।  
বিশদ

02nd  April, 2020
ওলিম্পিকস পিছিয়ে যাওয়ায় হতাশ অপূর্বি 

জয়পুর, ১ এপ্রিল: টোকিও ওলিম্পিকসে যোগ্যতা অর্জন করেছিলেন দেশের অন্যতম নামী শ্যুটার অপূর্বি চান্ডেলা। সম্প্রতি গোটা বিশ্বে করোনা ভাইরাসের প্রকোপে টোকিও ওলিম্পিকস এক বছর পিছিয়ে দিয়েছে সংগঠকরা। আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি ঘোষণা করেছে, ২০২১ সালের জুলাইয়ে হবে গেমস। 
বিশদ

02nd  April, 2020
২৫ লক্ষ টাকা অনুদান দিল হকি ইন্ডিয়া 

নয়াদিল্লি, ১ এপ্রিল: করোনার বিরুদ্ধে লড়াইয়ে এবার আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিল হকি ইন্ডিয়া। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা দান করেছে তারা। সংস্থার প্রেসিডেন্ট মহম্মদ মুস্তাক আহমেদ এক বিবৃতিতে বলেছেন, ‘ভারতের মানুষের কাছে সবসময় ভালোবাসা পেয়ে এসেছে হকি। 
বিশদ

02nd  April, 2020
ফুটবল ক্লাবগুলিকে সাহায্য করবে ফিফা 

জুরিখ, ১ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। এই পরিস্থিতিতে আর্থিক সমস্যার মুখে পড়ছে বিশ্বের প্রায় সব ফুটবল ক্লাবই। আর সেটা মাথায় রেখে ইতিমধ্যে নিজেদের বেতন থেকে অর্থ দান করছেন ফুটবলাররা। 
বিশদ

02nd  April, 2020
বাতিল হল উইম্বলডন 

লন্ডন, ১ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে বাতিলই হয়ে গেল এবারের উইম্বলডন। বুধবার অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের পক্ষ থেকে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। প্রথমে দর্শকশূন্য স্টেডিয়ামে এই টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবনা চিন্তা করা হলেও, দিনের পর দিন যেভাবে করোনার জেরে পরিস্থিতি জটিল হচ্ছে তা মাথায় রেখেই এবারের জন্য ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টে বাতিল করার সিদ্ধান্ত নিল আয়োজকরা। 
বিশদ

02nd  April, 2020
বিভিন্ন তহবিলে ৮০ লক্ষ টাকা দিলেন রোহিত শর্মা

মুম্বই, ৩১ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল সকলেই। কেন্দ্র ও রাজ্য সরকারকে ইতিমধ্যে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের বিভন্ন স্তরের মানুষ। বাদ নেই ক্রিকটাররাও। 
বিশদ

01st  April, 2020
আর্থিক সঙ্কটের মোকাবিলায়
বেতনের ৭০ শতাংশ ক্লাবকে দিচ্ছেন মেসিরা 

বার্সেলোনা, ৩১ মার্চ: করোনা ভাইরাসের প্রভাবে এক ধাক্কায় থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। যার জেরে বন্ধ রয়েছে খেলাও। এর প্রভাব পড়েছে ক্লাবগুলির অর্থনীতিতে। এই দুঃসময়ে ক্লাবের পাশে দাঁড়াচ্ছেন ফুটবলাররা।
বিশদ

01st  April, 2020
অনুদান সংগ্রহের কাজে নামলেন সানিয়া মির্জা 

মুম্বই, ৩১ মার্চ: সারাদেশে ২১ দিনের লকডাউন। জনজীবন প্রায় স্তব্ধ। করোনা ভাইরাসের মোকাবিলায় নাগরিকদের সাহায্যে বিশেষ উদ্যোগ নিলেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।  
বিশদ

01st  April, 2020
ব্রাজিলের স্টেডিয়ামগুলিতে অস্থায়ী হাসপাতাল 

রিও ডি জেনেইরো, ৩১ মার্চ: করোনা ভাইরাসের সামনে অসহায় দেখাচ্ছে সারা বিশ্বকে। কারও কাছেই নেই এই মারণ ভাইরাসের প্রতিষেধক। ইউরোপিয়ান দেশগুলোতে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। অন্যান্য দেশেও সংখ্যাটা কম নয়।  
বিশদ

01st  April, 2020
৩ লক্ষ টাকা সাহায্য করলেন নীরজ চোপড়া 

নয়াদিল্লি, ৩১ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এশিয়ান গেমসে সোনা জয়ী ভারতের জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। দেশের চরম সঙ্কটকালে নীরজ তিন লক্ষ টাকা আর্থিক সাহায্য করলেন। এরমধ্যে দু’লক্ষ টাকা তিনি দিয়েছেন ‘পিএম কেয়ারস’ ফান্ডে।
বিশদ

01st  April, 2020
শিশুদের খাদ্যসামগ্রী দিলেন মার্কাস র‌্যাশফোর্ড 

ম্যাঞ্চেস্টার, ৩১মার্চ: কোভিড-১৯। এই বিপজ্জনক ভাইরাসের জেরে গৃহবন্দি থাকতে হচ্ছে বিশ্ববাসীকে। ব্যতিক্রম নয় ম্যাঞ্চেস্টারের বাসিন্দারাও। এখানকার শিশুরাও এখন বাড়ি থেকে বের হতে পারছে না। স্কুলে গেলে দু’বেলা খাবার পেত তারা। কিন্তু এখন সেই উপায় বন্ধ। খাদ্যের জোগান দিতে অসহায় পরিবারও।  
বিশদ

01st  April, 2020
টিম পেইনের ওয়ালেট চুরি করে খাবার কিনে খেল চোর 

মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ছয় মাসের জন্য বর্ডার সিল করে দিয়েছে সরকার। স্বাভাবিকভাবেই স্তব্ধ জনপদ। ক্রিকেট বন্ধ।  
বিশদ

01st  April, 2020
অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ প্রস্তুতিতে বিঘ্ন
দেশে ফিরে যাচ্ছেন ভারতের
সুইডিশ কোচ টমাস ডেনারবে 

নয়াদিল্লি ৩১ মার্চ: আগামী নভেম্বরে অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের আসর বসার কথা ভারতে। কিন্তু তার আগে ভারতীয় ফুটবল দলের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটিয়েছে করোনা ভাইরাসের প্রভাব। ফলে ভারতের কোচ টমাস ডেনারবে আর এ দেশে থাকতে চাইছেন না।  
বিশদ

01st  April, 2020

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি কলকাতা: বছরের আর পাঁচটা সময় রীতিমত ঘড়ি ধরে আদালত বসে সকাল দশটায়। কোর্ট শেষ হতে গড়িয়ে যায় কোথাও পাঁচটা থেকে সাতটা পর্যন্তও। বিশেষ করে যে মহাকুমা কোর্টগুলিতে প্রতিদিন বেশি সংখ্যক অভিযুক্তদের হাজির করা হয়, সেখানে তো এই ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: গরম বাড়তে থাকলেও গত বছরের তুলনায় এ বছরে এখনও পর্যন্ত এসি বসানোর আবেদন কম জমা পড়েছে। কলকাতা এবং শহরতলির একটা বড় অংশ ...

  হিউস্টন, ৫ এপ্রিল (পিটিআই): আক্রান্ত মানুষের সংখ্যা ঝড়ের গতিতে বাড়ছে। গোটা বিশ্বেই। অসুস্থ মানুষের স্রোত সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জামের অভাব তৈরি হচ্ছে সর্বত্রই। পাল্লা দিয়ে বাড়ছে ভেন্টিলেটরের চাহিদা। ...

সংবাদদাতা, দিনহাটা: করোনার জেরে দেশজুড়েই চলছে লকডাউন। যেজন্য কোচবিহার শহর দু’সপ্তাহ ধরে শুনশান হয়ে আছে। সকালে বাজার সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য সামান্য কিছু মানুষকে রাস্তায় দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরের রাজপথ থেকে অলিগলি কার্যত জনশূন্য হয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 আন্তর্জাতিক ক্রীড়া দিবস
১৪৮৩: ইতালির চিত্রশিল্পী রাফায়েলের জন্ম এবং ১৫২০ সালে আজকের দিনেই মৃত্যু
১৯৩১: মহানায়িকা সুচিত্রা সেনের জন্ম
১৯৫৬: ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকারের জন্ম
১৯৯২: কল্পবিজ্ঞানের লেখক আইজ্যাক অ্যারসিমভের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৬, ৬ এপ্রিল ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ত্রয়োদশী ২৬/০ রাত্রি ৩/৫২। পূর্বফাল্গুনী ১৬/৫৯ দিবা ১২/১৬। সূ উ ৫/২৮/২০, অ ৫/৪৯/৫৬, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৬/৩৬ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/২১ মধ্যে। বারবেলা ৭/২ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৭ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৩৯ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৬, ৬ এপ্রিল ২০২০, সোমবার, ত্রয়োদশী ১৯/৫৩/৪৭ দিবা ১/২৭/২১। পূর্বফাল্গুনী ১১/১০/২৪ দিবা ৯/৫৮/০। সূ উ ৫/২৯/৫০, অ ৫/৫০/৩০। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। বারবেলা ২/৪৫/২০ গতে ৪/১৭/৫৫ মধ্যে, কালবেলা ৭/২/২৫ গতে ৮/৩৫/০ মধ্যে।
১২ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভূমিকম্প অনুভুত অসমে 
বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মাঝে এবার ভূমিকম্প অনুভুত হল অসমে। রিখটার ...বিশদ

05-04-2020 - 11:39:32 PM

নিরোর কথা শুনেছিলাম, প্রধানমন্ত্রীকে দেখলাম, ট্যুইট ফিরহাদ হাকিমের 
প্রধানমন্ত্রীর ডাকে রবিবার রাত ন’টার সময় ন’মিনিট ঘরের আলো জ্বালিয়ে ...বিশদ

05-04-2020 - 10:04:34 PM

৯ মিনিটের ‘লাইট আউট’-এর জন্য বিদ্যুৎ গ্রিডে কোনও প্রভাব পড়েনি: কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং 

05-04-2020 - 09:45:20 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১১১, মৃত ১২৬: পিটিআই 

05-04-2020 - 09:20:30 PM

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করুন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বার্তা রাজ্যপাল জগদীপ ধনকারের 

05-04-2020 - 09:18:00 PM

করোনা: উত্তরপ্রদেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৪
উত্তরপ্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ...বিশদ

05-04-2020 - 08:33:36 PM