Bartaman Patrika
খেলা
 

  ফের হ্যাটট্রিক দীপক চাহারের

 তিরুনবনন্তপুরম, ১২ নভেম্বর: ফের হ্যাটট্রিক করে চমকে দিলেন পেসার দীপক চাহার। গত রবিবার নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় তথা অন্তিম টি-২০ ম্যাচে হ্যাটট্রিক সহ ৭ রানে ৬ উইকেট নিয়ে দলকে জেতানোর পাশাপাশি রেকর্ড বুকে জায়গা করে নিয়েছিলেন তিনি। বিশদ
হরিয়ানা হারাল বাংলাকে 

মুম্বই, ১২ নভেম্বর: পরপর দু’টি ম্যাচ জেতার পর সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে প্রথমবার হারের মুখ দেখল বাংলা। মঙ্গলবার মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে হরিয়ানার বিরুদ্ধে ব্যাটে-বলে সেরা পারফরম্যান্সটা মেলে ধরতে পারেননি বাংলার ক্রিকেটাররা।
বিশদ

13th  November, 2019
  শেষ চারে ব্রাজিল

 রিও ডি জেনেইরো, ১২ নভেম্বর: বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে খেলবে মেক্সিকো ও নেদারল্যান্ডস। দ্বিতীয় সেমি-ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে ব্রাজিল ও ফ্রান্স। শেষ আটের লড়াইয়ে ব্রাজিল ২-০ গোলে হারিয়ে দিয়েছে ইতালিকে। বিশদ

13th  November, 2019
চারে জায়গা পাকা করতে চান শ্রেয়াস 

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই দাবি করছে টিম ম্যানেজমেন্ট। আর যাঁকে ঘিরে সঞ্চারিত হয়েছে নতুন আশা, সেই শ্রেয়াস আয়ার নিজেও দারুণ আত্মবিশ্বাসী।  
বিশদ

12th  November, 2019
গ্রেগের অবজ্ঞাই জেদ
বাড়িয়েছিল চাহারের
ছেলের সাফল্যে স্বপ্নপূরণ বাবার

নাগপুর, ১১ নভেম্বর: জীবনের বহু অপূর্ণতা সন্তানদের মাধ্যমে পূরণের স্বপ্ন দেখেন অনেক বাবা-মা’ই। কেউ সফল হন। কারও আবার জীবন কাটে আপসোস করেই। লোকেন্দ্রসিং চাহার অবশ্য ভাগ্যবান পিতা। নিজেও বড় ক্রিকেটার হতে চেয়েছিলেন। কিন্তু বাবা অনুমতি না দেওয়ায় তাঁর সেই আকাঙ্ক্ষা অঙ্কুরেই বিনষ্ট হয়েছিল। 
বিশদ

12th  November, 2019
তরুণরা এভাবে খেললে নির্বাচকদের চাপ বাড়বে: রহিত 

নাগপুর, ১১ নভেম্বর: বিরাট কোহলির অনুপস্থিতিতে দলের সাফল্যের ধারা বজায় রাখতে পেরে দারুণ তৃপ্ত রহিত শর্মা। আর তার জন্য তরুণ সতীর্থদের প্রশংসার বন্যায় ভাসিয়ে দিয়েছেন ভারতের স্টপ-গ্যাপ অধিনায়ক। রহিত মনে করেন, দলের প্রত্যেকে এভাবে ভালো খেলতে থাকলে ভবিষ্যতে দল গড়তে গিয়ে নির্বাচকদের কাজ কঠিন হয়ে দাঁড়াবে। 
বিশদ

12th  November, 2019
‘সুযোগসন্ধানী হতে হবে স্ট্রাইকারদের’
মন্তব্য গুরপ্রীতের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার আইএসএলে চেন্নাইয়ান এফসি’কে হারিয়ে সোমবার সকালেই দিল্লির জাতীয় শিবিরে যোগ দিয়েছেন গুরপ্রীত সিং সান্ধু, সুনীল ছেত্রী, উদান্তা সিংরা। বিএফসি’র এই তিন খেলোয়াড়ের জন্য অধীরভাবে অপেক্ষা করছিলেন ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ। কারণ, তিনজনই প্রথম একাদশের খেলোয়াড়।  
বিশদ

12th  November, 2019
সিরিজ হাতছাড়া হওয়ায় আক্ষেপ ক্যাপ্টেন মাহমুদুল্লাহর 

নাগপুর, ১১ নভেম্বর: আশা জাগিয়েও ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে না পারার জন্য দলের ব্যাটসম্যানদের দায়ী করলেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ। তবে অনভিজ্ঞ দল নিয়েও গোটা সিরিজে তাঁরা যেভাবে লড়াই করেছেন, তাতে তিনি খুশি। 
বিশদ

12th  November, 2019
কোচের তুলে নেওয়ার সিদ্ধান্ত মানতে পারেননি
খেলা শেষের আগেই স্টেডিয়াম ছেড়ে গেলেন ক্ষুব্ধ রোনাল্ডো 

তুরিন, ১১ নভেম্বর: আবার মেজাজ হারালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রবিবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে এসি মিলানের বিরুদ্ধে লিগের ম্যাচের ৫৫ মিনিটে তাঁর বদলে পাওলো ডায়বালাকে মাঠে নামান জুভেন্তাসের কোচ মরিসিও সারি। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সিআরসেভেন। 
বিশদ

12th  November, 2019
মানেদেরই কৃতিত্ব দিলেন জুরগেন ক্লপ 

লন্ডন, ১১ নভেম্বর: স্ট্র্যাটেজির লড়াইয়ে জুরগেন ক্লপের কাছে হার মানলেন পেপ গুয়ার্দিওলা। চূড়ান্ত আক্রমণাত্মক ফুটবলই জার্মান কোচের পছন্দ। স্প্যানিশ ফুটবলের মতো দৃষ্টিনন্দন না হলেও যা অত্যন্ত কার্যকরী। দুই উইং ব্যাককে কীভাবে ব্যবহার করে বিপক্ষকে ধরাশায়ী করতে হয় তা রবিবার আবার দেখিয়ে দিলেন ক্লপ। 
বিশদ

12th  November, 2019
পাকিস্তানের আবেদন ট্রাইব্যুনালে
ডেভিস কাপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৯-৩০ নভেম্বর ইসলামাবাদে পাকিস্তান ও ভারতের পূর্ব নির্দিষ্ট ডেভিস কাপ টাই নিয়ে জট আরও জটিল হয়েছে। আন্তর্জাতিক টেনিস সংস্থা ম্যাচটিকে নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নিলেও তার বিরুদ্ধে আপিল করেছে পাকিস্তান টেনিস সংস্থা।  
বিশদ

12th  November, 2019
বেটন ফাইনালে ইন্ডিয়ান অয়েল ও পিএনবি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সাই ক্যাম্পাসে বেটন কাপের ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে ইন্ডিয়ান অয়েল এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। সোমবার প্রথম সেমি-ফাইনালে ইন্ডিয়ান অয়েল ২-০ গোলে হারায় সেন্ট্রাল সেক্রেটারিয়টকে। 
বিশদ

12th  November, 2019
গোলাপি রংয়ে সেজে উঠবে তিলোত্তমা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২২-২৬ নভেম্বর ইডেনে হতে চলেছে ভারত-বাংলাদেশ ঐতিহাসিক দিন-রাতের গোলাপি টেস্ট। এই ম্যাচ ঘিরে টিকিটের চাহিদা তুঙ্গে। প্রায় ৬৭ হাজার দর্শক গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন। ইতিমধ্যেই ৩০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে। আপাতত ক্লাব ও বিভিন্ন সংস্থার কোটার টিকিট বিলি করছে সিএবি।
বিশদ

12th  November, 2019
ফের দাপটে জিতল ভারতের মেয়েরা 

সেন্ট লুসিয়া, ১১ নভেম্বর: ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ভারতীয় মেয়েদের দাপট অব্যাহত। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও প্রতিপক্ষকে খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে ১০ উইকেটে জিতল ভারতের মহিলা দল।
বিশদ

12th  November, 2019
প্রতিপক্ষকে গুরুত্ব দীপেন্দুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সিকিম গভর্নর্স গোল্ড কাপের ফাইনালে সিকিমের নতুন দল হিমালয়ান এফসি’র বিরুদ্ধে খেলবে মহমেডান স্পোর্টিং। গ্যাংটকে মহমেডানের কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের প্রতিদ্বন্দ্বী দলে কোনও বিদেশি ফুটবলার ছিল না। তবে হিমালয়ান এফসি দলে তিন বিদেশি আছেন। দলটি ৪-৩-৩ পদ্ধতিতে খেলে।  
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে এবার ইস্তাহার উপনির্বাচনেও। দলের ইতিহাসে এই প্রথম কোনও উপনির্বাচনে ভোটারদের কাছে পৌঁছতে এলাকা ভিত্তিক ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নিল ...

সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...

 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM

বুলবুল: সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ মৎস্যজীবী 
ঘূর্ণিঝড় বুলবুল আছড়ে পড়ার পর থেকে নিখোঁজ হাওড়ার শ্যামপুরের বাসিন্দা ...বিশদ

03:46:43 PM

উত্তরপ্রদেশের গোরক্ষপুরে ৫০০টি টিয়াপাখি সহ গ্রেপ্তার ৬ 

03:18:23 PM

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী আসার আগে গোসাবায় তৃণমূলের বিক্ষোভ

03:10:00 PM

শিশুদের উপর হওয়া যৌন হেনস্তার মোকাবিলায় পোর্টাল চালু করল সিবিআই

02:47:00 PM