Bartaman Patrika
খেলা
 

নাবরির হ্যাটট্রিক, আট গোল বায়ার্নের 

বায়ার্ন মিউনিখ-৮ : শালকে-০
মিউনিখ: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দুরন্ত ফর্ম এবার বুন্দেশলিগাতেও ধরে রাখল বায়ার্ন মিউনিখ। শুক্রবার জার্মান লিগের উদ্বোধনী ম্যাচে হান্স ফ্লিক-ব্রিগেডের কাছে আট গোলের মালা পরল শালকে।  
বিশদ
বিদায় বোপান্না জুটির 

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেলেন ভারতের রোহন বোপান্না ও কানাডার ডেনিস শাপোভালভ জুটি। এই অবাছাই জুটি ৬-৪, ৫-৭, ৭-১০ সেটে হারলেন ফরাসি জুটি জেরেমি চার্ডি ও ফ্যাবরাইস মার্টিনের কাছে।
বিশদ

20th  September, 2020
কোয়ারেন্টাইনে কঠিন সময় কাটিয়েছি: ধোনি 

আবুধাবি: দীর্ঘ ৪৩৮ দিন পর মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু দুবাইয়ে প্রথম ছ’দিন আইসোলেশনে থাকার সময়ই সবচেয়ে কঠিন ধাপ পেরিয়েছেন বলে মনে করেন তিনি।  
বিশদ

20th  September, 2020
ম্যাচ ফিট হতে সময় লাগবে আগুয়েরোর 

ম্যাঞ্চেস্টার: জুনের শেষদিকে বাঁ হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল সের্গিও আগুয়েরোর। তারপর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিশ্রাম নিয়েছেন তিনি। নির্দিষ্ট সময়ে রি-হ্যাব শুরু করলেও কাঙ্ক্ষিত ফিটনেস লেভেলে এখনও পৌঁছতে পারেননি আর্জেন্তাইন তারকাটি।  
বিশদ

20th  September, 2020
ক্লাব বিশ্বকাপ স্থগিত 

জেনিভা: করোনার জেরে স্থগিত হল ২০২০ সালের ফিফা ক্লাব বিশ্বকাপ। শুক্রবার ফিফার সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, ‘সামগ্রিক পরিস্থিতি বিচার করে এবছরের ফিফা ক্লাব বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছর অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। 
বিশদ

20th  September, 2020
সিএসকে’র বিরুদ্ধে ফেভারিট মুম্বই ইন্ডিয়ান্স 

করোনা আবহেই শনিবার আমিরশাহিতে শুরু হচ্ছে ত্রয়োদশ আইপিএল। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি রানার্স চেন্নাই সুপার কিংস। অনেকে এই ম্যাচটাকে দেখছেন, রোহিত-ধোনির ডুয়েল হিসেবে। আর সেই লড়াই উপভোগ করতে মুখিয়ে ক্রিকেট দুনিয়া। আইপিএল মানেই ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই। বাড়তি পাওনা ছিল বিনোদন। যা তারিয়ে তারিয়ে উপভোগ করতে কাজের শেষে পরিবার, বন্ধুদের সঙ্গে গ্যালারিতে ভিড় জমাতেন ক্রিকেটপ্রেমীরা।
বিশদ

19th  September, 2020
দীর্ঘ বিশ্রামে ধোনি এখন
অনেক তরতাজা: ফ্লেমিং 

গতবছর বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলার পর আর কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। তাই ত্রয়োদশ আইপিএলে তাঁর উপর থাকবে বাড়তি নজর। আচমকাই তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন। মাহির সিদ্ধান্ত তাঁর আপামর ভক্তদের হতাশ করলেও চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং অন্য কথা বলছেন। তাঁর মতে, ‘দীর্ঘদিন বিশ্রাম পেয়ে ধোনি এখন দারুণ তরতাজা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় ও অনেকটাই চাপমুক্ত।
বিশদ

19th  September, 2020
আত্মবিশ্বাসী ক্রিস লিন 

আবুধাবি: সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান টি-২০ লিগে সেই ভাবে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য ব্যাটসম্যান ক্রিস লিন। ন’টি ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ১৫০ রান। যদিও গত বছর সংযুক্ত আরব আমিরশাহির টি-১০ লিগে ক্রিস লিনই সবথেকে বেশি রান করেছিলেন।  
বিশদ

19th  September, 2020
ডেথ ওভারে বিপজ্জনক
বুমরাহ, মন্তব্য ব্রেট লি’র 

নয়াদিল্লি: শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। যার অভাব অনুভূত হবে বলে ইতিমধ্যেই মন্তব্য করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। বিশেষজ্ঞদেরও ধারণা, মালিঙ্কার অনুপস্থিতি দলের পেস বোলিংয়ের ভারসাম্য নষ্ট করবে। 
বিশদ

19th  September, 2020
বার্সেলোনার বিরুদ্ধে আইনি লড়াইয়ে সেতিয়েন 

বার্সেলোনা: সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না বার্সেলোনার। লায়োনেল মেসির পর্ব শেষ হতেই, এবার নতুন বিপাকে কাতালন ক্লাবটি। অবৈধভাবে চুক্তিভঙ্গের দায়ে বার্সেলোনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চলেছেন কোচ কিকে সেতিয়েন। চলতি বছরের শুরুতে আর্নেস্তো ভালভার্দের জায়গায় বার্সার দায়িত্ব নিয়েছিলেন তিনি। 
বিশদ

19th  September, 2020
ফরাসি ওপেনে নেই নাওমি ওসাকা 

প্যারিস: চোটের জন্য ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন নাওমি ওসাকা। তিনি ট্যুইট করে জানিয়ে দিয়েছেন,‘হ্যামস্ট্রিং চোটের জন্য খেলা সম্ভব নয়।’ সদ্য ইউ এস ওপেনে চ্যাম্পিয়ন ওসাকা নিজেকে সরিয়ে নেওয়ায় ফরাসি ওপেনের আকর্ষণ কিছুটা হলেও কমল।   বিশদ

19th  September, 2020
২০২২ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্ব
 নতুন উইন্ডো ঘোষণা ফিফার

জুরিখ: করোনার প্রভাবে গত মার্চ মাস থেকে সব ধরনের আন্তর্জাতিক ফুটবল বন্ধ রয়েছে। মহামারির ধাক্কা সামলে সেপ্টেম্বরের শুরুতে উয়েফা নেশনস লিগের ম্যাচ আয়োজিত হয়। তবে চলতি বছরে ২০২২ কাতার বিশ্বকাপের যোগত্য নির্ণায়ক পর্বের সব ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল ফিফা।
বিশদ

19th  September, 2020
লুইস সুয়ারেজের ভবিষ্যৎ
জানেন না রোনাল্ড কোম্যান 

বার্সেলোনা: দায়িত্ব নিয়েই লুইস সুয়রেজ, আর্তুরো ভিদাল, ইভান রাকিটিচ সহ একঝাঁক ফুটবলারকে বাদ দেওয়ার কখা জানিয়েছিলেন বার্সেলোনার নয়া কোচ রোনাল্ড কোম্যান। সেই মতো ক্লাব অফিসিয়ালরা সংশ্লিষ্ট ফুটবলারদের অন্য ক্লাবে লোনে ছাড়ার ব্যাপারে তোড়জোড় শুরু করেন।  
বিশদ

19th  September, 2020
করোনায় আক্রান্ত ডেভিড উইলি 

ম্যাঞ্চেস্টার: আয়ারল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ইংল্যান্ডের দলে ছিলেন ডেভিড উইলি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁকে দলে নেওয়া হয়নি। বৃহস্পতিবার তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। 
বিশদ

19th  September, 2020
জৈব সুরক্ষা বলয়ে আমরা
মানিয়ে নিয়েছি: কোহলি 

আবহে বদলে গিয়েছে অনেক কিছুই। খেলার মাঠেও সেই আঁচ বর্তেছে। মহামারীর সংক্রমণ এড়াতে জারি হয়েছে বিবিধ বিধিনিষেধ। যার মধ্যে অন্যতম জৈব সুরক্ষা বলয়ের প্রচলন। যেখানে বহির্জগত থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকতে হচ্ছে খেলোয়াড় এবং খেলার সঙ্গে যুক্ত লোকজনদের। আইপিএলেও গৃহীত হয়েছে এই সুরক্ষা ব্যবস্থা। তবে আরব আমিরশাহিতে গত তিন সপ্তাহের অভিজ্ঞতা থেকে বিরাট কোহলি জানাচ্ছেন, জৈব সুরক্ষা বলয়ে থাকতে কোনও রকম অসুবিধা হচ্ছে না তাঁদের।
বিশদ

18th  September, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

নয়াদিল্লি: রবিবার ডিজেলের দাম ফের কমল দেশজুড়ে। এই নিয়ে গত চার দিনে ডিজেলের দাম লিটার প্রতি প্রায় ১ টাকা হ্রাস পেল। এদিন দিল্লিতে ডিজেলের দাম ২৪ পয়সা কমে হয়েছে ৭১ টাকা ৫৮ পয়সা।  ...

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে জাতীয় সড়কের ধার থেকে চুরি যাওয়া একটি লরি উত্তর ২৪ পরগনা জেলা থেকে উদ্ধার করল পুলিস। বুধবার রাতে পায়রাডাঙায় জাতীয় সড়কের ধারের একটি পেট্রল পাম্পের পাশ থেকে ১২ চাকার ওই লরিটি চুরি যায়।  ...

লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কৃষক মাণ্ডি বন্ধ করা হবে না: প্রধানমন্ত্রী 

01:22:49 PM

এই আইনে মধ্যস্বত্বভোগীরা বিলুপ্ত হবে: প্রধানমন্ত্রী 

01:22:18 PM

যেখানে ফসলের দাম বেশি সেখানেই বিক্রি করতে পারবেন কৃষকরা: প্রধানমন্ত্রী 

01:21:13 PM

ফসল বিক্রির উপর কোনও কর লাগবে না: প্রধানমন্ত্রী 

01:21:00 PM

এই আইন কৃষক মাণ্ডির বিরুদ্ধে নয়: প্রধানমন্ত্রী 

01:20:34 PM

ফসল বিক্রির উপর কর লাগবে না: প্রধানমন্ত্রী 

01:19:14 PM