Bartaman Patrika
খেলা
 

আফগানিস্তানের বিরুদ্ধে আজ তিন পয়েন্টই লক্ষ্য ভারতের 

দুশানবে, ১৩ নভেম্বর: বৃহস্পতিবার তাজিকিস্তানের রাজধানী দুশানবে’তে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আফগানিস্তানের প্রতিদ্বন্দ্বিতা সামলাবে ভারত। তিন ম্যাচে মাত্র দুই পয়েন্ট পেয়ে গ্রুপ-ই’র চতুর্থ স্থানে রয়েছে ভারতীয় দল। প্রথম ম্যাচে ওমানের কাছে লড়াই করে ১-২ গোলে হার মেনেছিলেন সুনীল ছেত্রীরা। 
বিশদ
বাংলার সামনে মুম্বই 

মুম্বই, ১৩ নভেম্বর: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার মুম্বইয়ের মুখোমুখি হচ্ছে বাংলা। চারটি খেলে সবক’টিতেই জিতেছে মুম্বই। ১৬ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট তালিকায় শীর্ষে আছে। সমসংখ্যক ম্যাচে সেখানে বাংলার সংগ্রহ ১০ পয়েন্ট। 
বিশদ

14th  November, 2019
বল বিকৃতির দায়ে নির্বাসিত পুরান 

দুবাই, ১৩ নভেম্বর: বল বিকৃতির অভিযোগে জড়ালেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান নিকোলাস পুরান। দোষী সাব্যস্ত হওয়ায় আইসিসি’র শাস্তির কোপও তাঁকে হজম করতে হয়েছে। আফগানিস্তনের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচে বলের বিকৃতি ঘটিয়ে ৪ ম্যাচের জন্য নির্বাসিত হয়েছেন তিনি। 
বিশদ

14th  November, 2019
ডিসেম্বরে অবসর নিচ্ছেন দাভিদ ভিয়া 

টোকিও, ১৩ নভেম্বর: ২০০৮ ইউরো এবং ২০১০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল স্পেন। এই দু’টি দলেরই আপফ্রন্টের অন্যতম ভরসা ছিলেন দাভিদ ভিয়া। লুই আরাগোনেসের প্রশিক্ষণাধীন ইউরো চ্যাম্পিয়ন দলের জার্সিতে চারটি লক্ষ্যভেদ করে তিনি প্রতিযোগিতার সর্বাধিক গোলদাতার সম্মান পান। 
বিশদ

14th  November, 2019
সিন্ধু জিতলেও বিদায় সাইনার 

হংকং, ১৩ নভেম্বর: হংকং ওপেনের প্রথম রাউন্ডে জিতলেন ভারতের পিভি সিন্ধু। প্রতিযোগিতার ষষ্ঠ বাছাই ভারতীয় খেলোয়াড়টি বুধবার ২১-১৫, ২১-১৬ ব্যবধানে হারান কোরিয়ার কিম গা ইউনকে।
বিশদ

14th  November, 2019
গোলাপি বলে পেসারদের
বাড়তি সুবিধা: রাহানে

  ইন্দোর, ১২ নভেম্বর: মিস্টার ডিপেন্ডেবল। ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক। অনেকেই বলেন, রাহুল দ্রাবিড়ের মেজাজ খুঁজে পাওয়া যায় তাঁর ব্যাটিংয়ে। বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে ভারতীয় ব্যাটিং লাইন-আপে তিনি অন্যতম স্তম্ভ। সেই অজিঙ্কা রাহানে এখন ব্যস্ত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে।
বিশদ

13th  November, 2019
গোলাপি বলে মহড়া শুরু কোহলি বাহিনীর
শ্যুটিংয়ের ফাঁকে গলি ক্রিকেটে মাতলেন বিরাট

ইন্দোর, ১২ নভেম্বর: ইডেনে অনুষ্ঠেয় বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের ঐতিহাসিক টেস্টকেই পাখির চোখ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ক্লান্তি কাটাতে কয়েকদিন তিনি বিশ্রাম নিয়েছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে তাই তিনি খেলেননি। 
বিশদ

13th  November, 2019
সিকিমে চ্যাম্পিয়ন মহমেডান স্পোর্টিং, নায়ক চাংটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সিকিম গভর্নর্স গোল্ড কাপে হিমালয়ান এফসি’কে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল মহমেডান স্পোর্টিং। বিজয়ী দলের হয়ে দু’টি গোলই করেছেন চাংটে। দুই অর্ধেই মহমেডানের প্রাধান্য ছিল। তবে ৬৫ মিনিটে হিমালয়ান এফসি সমতায় ফিরে আসার পর কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছিল দীপেন্দু বিশ্বাসের দল। 
বিশদ

13th  November, 2019
ফের ইডেন মাতাবে ফ্যাব-ফাইভ
হাসিনা-মমতার বসার বিশেষ ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে গোলাপি বলে ভারত-বাংলাদেশ ঐতিহাসিক টেস্ট ম্যাচ কতদিন গড়াবে, তা নিয়ে অনেকেই সন্দিহান। তবে এই ম্যাচ ঘিরে আয়োজনের কোনও খামতি রাখছে না সিএবি এবং বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।
বিশদ

13th  November, 2019
পিএনবি’কে হারিয়ে বেটন চ্যাম্পিয়ন ইন্ডিয়ান অয়েল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের বেটন কাপে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংককে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। ম্যাচের ৪১ ও ৪৩ মিনিটে বিজয়ী দলের হয়ে গোল দু’টি করেন যথাক্রমে কলজিন্দার সিং ও গুরজিন্দার সিং। তৃতীয় কোয়ার্টারে ইন্ডিয়ান অয়েল কাঙ্খিত গোল পেলেও গোটা ম্যাচেই তাদের প্রাধান্য ছিল। 
বিশদ

13th  November, 2019
মেসিকে থামালেই জয়ের পথ প্রশস্ত হবে, আত্মবিশ্বাসী উইলিয়ান
শুক্রবার মুখোমুখি ব্রাজিল-আর্জেন্তিনা

রিয়াধ, ১২ নভেম্বর: আগামী শুক্রবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার দুই শক্তিশালী দেশ ব্রাজিল ও আর্জেন্তিনা। খেলা হবে রিয়াধের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে। ইতিমধ্যেই এই ম্যাচ ঘিরে তুমুল উন্মাদনা তৈরি হয়েছে। 
বিশদ

13th  November, 2019
তাজিকিস্তানের আবহাওয়া নিয়ে চিন্তায় কোচ স্টিম্যাচ 

নয়াদিল্লি, ১২ নভেম্বর: আফগানিস্তানের বিরুদ্ধে দুষানবে’তে বিশ্বকাপের বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার পথে মঙ্গলবার দুবাইয়ে পৌঁছাল ভারতীয় ফুটবল টিম। রাতে স্টিম্যাচ-ব্রিগেড উড়ে গিয়েছেন তাজিকিস্তানের রাজধানীতে। দেশের অশান্ত রাজনৈতিক পরিবেশের জন্য আফগানিস্তান বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলি সেখানেই খেলছে।  
বিশদ

13th  November, 2019
সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বর্ধমানের সর্বশ্রী 

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।
বিশদ

13th  November, 2019
‘সুপ্রিম কোর্টকে উপহাস করার পরিকল্পনা’ 

নয়াদিল্লি, ১২ নভেম্বর: লোধা কমিটির প্রস্তাব মেনে তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নয়া সংবিধান। কিন্তু সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন বোর্ডের নতুন কমিটি ক্ষমতায় এসেই ফের সংবিধান সংশোধনের প্রস্তাব এনেছে। আর তাতে বেজায় চটেছেন লোধা প্যানেলের সচিব গোপাল শঙ্করনারায়ণন। 
বিশদ

13th  November, 2019
ভার প্রযুক্তির উন্নতি প্রয়োজন: ক্লপ 

লুসান, ১২ নভেম্বর: রবিবার অ্যানফিল্ডে লিভারপুল-ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচে ভার প্রযুক্তি নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। পেপ গুয়ার্দিওলার মতো কোচও এই সিস্টেমের সমালোচনায় মুখর হয়েছিলেন। সের্গিও আগুয়েরো-রহিম স্টার্লিংরাও ঘনিষ্ঠমহলে জানিয়েছেন, ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত হতে হয়েছে তাঁদের।
বিশদ

13th  November, 2019

Pages: 12345

একনজরে
 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে এবার ইস্তাহার উপনির্বাচনেও। দলের ইতিহাসে এই প্রথম কোনও উপনির্বাচনে ভোটারদের কাছে পৌঁছতে এলাকা ভিত্তিক ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নিল ...

বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে।  ...

সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM

বুলবুল: সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ মৎস্যজীবী 
ঘূর্ণিঝড় বুলবুল আছড়ে পড়ার পর থেকে নিখোঁজ হাওড়ার শ্যামপুরের বাসিন্দা ...বিশদ

03:46:43 PM

উত্তরপ্রদেশের গোরক্ষপুরে ৫০০টি টিয়াপাখি সহ গ্রেপ্তার ৬ 

03:18:23 PM

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী আসার আগে গোসাবায় তৃণমূলের বিক্ষোভ

03:10:00 PM

শিশুদের উপর হওয়া যৌন হেনস্তার মোকাবিলায় পোর্টাল চালু করল সিবিআই

02:47:00 PM