Bartaman Patrika
খেলা
 

নেটে সানি ঘাম ঝরাতেন না: মোরে 

মুম্বই: নেটে দুরন্ত। কিন্তু ম্যাচে রান নেই। এমন ব্যাটসম্যানের সংখ্যা কম নয়। ভারতের কিংবদন্তি ওপেনার সুনীল গাভাসকরের ক্ষেত্রে ব্যাপারটা ছিল পুরোপুরি উল্টো। নেটে খুব বেশি ঘাম ঝরাতে পছন্দ করতেন না তিনি। কিন্তু ম্যাচের দিন ধরা পড়ত অন্য ছবি। বাইশ গজে ঝলসে উঠত সানির ব্যাট।  
বিশদ
মোর্তাজা এখনও করোনা পজিটিভ 

ঢাকা: এখনও কোভিড-১৯ মুক্ত নন মাশরাফি মোর্তাজা। গত ২০ জুন তাঁর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। সেই থেকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক।  
বিশদ

05th  July, 2020
করোনায় আক্রান্ত সিএবি কর্মী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে সিএবি।  
বিশদ

05th  July, 2020
সহজ জয় আতলেতিকোর 

মাদ্রিদ: গত ম্যাচে বার্সেলোনাকে রুখে দিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। যার ফলে খেতাবের দৌড়ে এগিয়ে গিয়েছে রিয়াল মাদ্রিদ। শুক্রবার মায়োরকাকে সহজেই হারিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থান ধরে রাখল ডিয়েগো সিমোনে-ব্রিগেড। জোড়া লক্ষ্যভেদ আলভারো মোরাতার। অপর গোলদাতা কোকে।  
বিশদ

05th  July, 2020
পিচ পড়তে শিখিয়েছে ধোনিই
মন্তব্য কুলদীপ যাদবের 

মুম্বই: উইকেটের পিছনে তিনি থাকলে বোলারদের কাজ অনেকটাই সহজ হয়ে যেত। ফিল্ড প্লেসিংয়ের ঝক্কিও সামলাতে হত না। সেট হয়ে যাওয়া ব্যাটসম্যানকে কীভাবে সাজঘরে ফেরাতে হবে, সেই কৌশল তিনি সহজেই বাতলে দিতেন। ফলে অনেক খোলা মনে পারফর্ম করতে পারতেন ভারতীয় বোলাররা। 
বিশদ

04th  July, 2020
কোহলির সঙ্গে তুলনা পছন্দ করেন না বাবর 

করাচি: ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে নিজের তুলনা একেবারেই পছন্দ নয় বাবর আজমের। বরং পাকিস্তানের অধিনায়কটি জানিয়েছেন, তুলনা যদি করতেই হয় তবে তা নিজের দেশের সেরা ক্রিকেটারদের সঙ্গে করা হোক।  
বিশদ

04th  July, 2020
নেট প্র্যাকটিস শুরু মহম্মদ সামির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের ফার্মহাউসে নেট প্র্যাকটিসে ফিরলেন মহম্মদ সামি। সেখানে চেনা ছন্দে দেখা গেল ভারতীয় দলের এই পেসারটিকে। বেশ কিছুদিন আগেই আউটডোর ট্রেনিং শুরু করেছেন তিনি। উত্তরপ্রদেশে নিজের গ্রামের মাঠে বন্ধুদের সঙ্গে শরীরচর্চা করার ছবি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করেছেন সামি। 
বিশদ

04th  July, 2020
মর্যাদার ম্যাচ জিতে মধুর প্রতিশোধ ম্যান সিটির
চ্যাম্পিয়ন লিভারপুল চূর্ণ 

ম্যাঞ্চেস্টার সিটি-৪ : লিভারপুল-০
(ডি ব্রুইন, স্টার্লিং, ফোডেন, অক্সলেড-আত্মঘাতী)

ম্যাঞ্চেস্টার: প্রিমিয়ার লিগ খেতাব আগেই জিতে নিয়েছে লিভারপুল। তাই বৃহস্পতিবার ইত্তিহাদ স্টেডিয়ামে আয়োজিত ম্যাচের গুরুত্ব তাদের কাছে কার্যত ছিল না। কিন্তু প্রথম লেগে হারের মধুর প্রতিশোধ নেওয়ার জন্য তৈরি ছিল ম্যাঞ্চেস্টার সিটি।  
বিশদ

04th  July, 2020
বার্সেলোনা ছাড়তে পারেন ক্ষুব্ধ মেসি 

বার্সেলোনা: আগামী বছর, অর্থাৎ ২০২১ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লায়োনেল মেসির। তারপর তাঁকে অন্য কোনও ক্লাবে খেলতে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। প্রাণের চেয়ে প্রিয় ক্লাব ছাড়তে চাইছেন মেসি। এরকমই বক্তব্য স্পেনের একাধিক সংবাদমাধ্যমের।  
বিশদ

04th  July, 2020
ভিডিও কনফারেন্সে হতে পারে
এটিকে-এমবি’র বোর্ড মিটিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিকে-মোহন বাগান প্রাইভেট লিমিটেডের প্রথম বোর্ড মিটিং হতে পারে ১০ জুলাই। শুক্রবার নতুন কোম্পানির অন্যতম ডিরেক্টর উৎসব পারেখ জানান, ‘কলকাতায় করোনার প্রকোপ ক্রমশই বাড়ছে। সেই জন্যই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রথম বোর্ড মিটিং হওয়ার সম্ভাবনা প্রবল।  
বিশদ

04th  July, 2020
সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হতে চান শ্যুটার অভিষেক 

চণ্ডীগড়: ভারতের নামী শ্যুটার অভিষেক ভার্মা কম্পিউটার সায়েন্সে বি-টেক ডিগ্রি অর্জন করেছেন। সাইবার ক্রাইম নিয়ে চলছে পড়াশোনা। বিশ্বকাপ শ্যুটিংয়ের জোড়া সোনা জয়ী হরিয়ানার এই শ্যুটারের লক্ষ্য, আইনজীবী তথা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হওয়া। ভবিষ্যতে এই বিষয়ে মামলা লড়তে চান তিনি।  বিশদ

04th  July, 2020
প্রমাণের অভাবে তদন্তে ইতি টানল শ্রীলঙ্কা পুলিস 

কলম্বো: উপযুক্ত তথ্য-প্রমাণের অভাবে ২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার তদন্তে ইতি টানল শ্রীলঙ্কা পুলিস। দ্বীপরাষ্ট্রের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথামাগে অভিযোগ করেছিলেন, ন’বছর আগে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কা দলের একাংশ গড়াপেটার সঙ্গে যুক্ত ছিল। 
বিশদ

04th  July, 2020
র‌্যামোসের গোলে চার পয়েন্টের লিড রিয়ালের 

রিয়াল মাদ্রিদ-১ (র‌্যামোস) : গেতাফে-০

মাদ্রিদ: খেতাবের লক্ষ্যে পরিকল্পনামাফিক এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার আলফ্রেডো ডি স্তেফানোর নামাঙ্কিত মাঠে তারা হার মানাল গেতাফেকে। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন তারকা ডিফেন্ডার সের্গিও র‌্যামোস। 
বিশদ

04th  July, 2020
স্যাম কুরানের রিপোর্ট নেগেটিভ 

সাদাম্পটন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে আচমকাই অসুস্থ হয়ে পড়েন ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কুরান। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তিনি।  
বিশদ

04th  July, 2020
গ্রান্ট ফ্লাওয়ারের গলায় ছুরি
চেপে ধরেছিলেন ইউনিস খান 

নয়াদিল্লি: গুরুর দেওয়া পরামর্শ মনে ধরেনি। রাগে তাই সটান তাঁর গলায় ছুরি চেপে ধরলেন শিষ্য! চিত্রন্যাট্যের সংলাপ নয়। পাকিস্তান ক্রিকেটের অন্দরমহলের কাহিনী। যেখানে কোচের ভূমিকায় ছিলেন গ্রান্ট ফ্লাওয়ার। আর গুণধর ক্রিকেটারটি হলেন ইউনিস খান, পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। ২০১৬ সালের সেই চাঞ্চল্যকর ঘটনা এতদিন পর ফাঁস করলেন পাক দলের তৎকালীন ব্যাটিং কোচ ফ্লাওয়ার। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত এই দায়িত্বে ছিলেন তিনি।
বিশদ

03rd  July, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গুসকরা: শনিবার রাতে আউশগ্রামের বড়াচৌমাথার কাছে জাতীয় সড়কে ডাকাত সন্দেহে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। একটি মারুতি গাড়িও আটক করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম খোকন মাল ও অনিমেষ সমাদ্দার।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রবিবার মাদারিহাট ব্লকে বিরোধী বিভিন্ন দলের নীচুতলার ২০০ জন কর্মী-সমর্থক শাসক দল তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। এদিন ব্লকের শিশুঝুমড়া গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকা থেকে বিজেপি, আরএসপি ও সিপিএম এই তিন দলের কর্মী-সমর্থকরা তৃণমূলে যোগ দেন।   ...

নয়াদিল্লি (পিটিআই): একদিকে পাকিস্তান, অন্যদিকে চীন। জোড়া শত্রুর ষড়যন্ত্র সামলাতে হচ্ছে ভারতকে। এই অবস্থায় সীমান্তের পরিকাঠামো মজবুত করতে একসঙ্গে অনেকগুলি হাইওয়ে প্রকল্পের কাজ চলছে।  ...

ওয়াশিংটন: ভারতকে ভালোবাসে আমেরিকা— প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছার জবাবে ট্যুইটে এই বার্তাই দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মোদি লিখেছিলেন, ‘আমেরিকার ২৪৪তম স্বাধীনতা দিবসে আমেরিকার সবাইকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  July, 2020

দিন পঞ্জিকা

২২ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ ১০/৫৩ দিবা ৯/২৩। উত্তরাষাঢ়া ৪৫/২৭ রাত্রি ১১/১২৷ সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০৷ অমৃতযোগ দিবা ৮/৩৪ গতে ১০/২০ মধ্যে। রাত্রি ৯/৪২ গতে ১২/২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৫৩ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে।  
২১ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ দিবা ৯/২২। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১২/০। সূযোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। কালবেলা ৬/৪১ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।  
১৪ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে ভারত 
বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে ...বিশদ

05-07-2020 - 09:32:25 PM

হালিশহরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ 
তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ...বিশদ

05-07-2020 - 09:28:41 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৯২৫, মোট আক্রান্ত ২৩,৪৭৪ 

05-07-2020 - 09:06:12 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

05-07-2020 - 08:37:27 PM

করোনা: মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হলেন ৬৫৫৫, মোট আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৬১৯ 

05-07-2020 - 08:04:07 PM

করোনা: ফের একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
পর পর দু’দিন। নতুন সংক্রমণের নিরিখে ফের রেকর্ড রাজ্যে। গত ...বিশদ

05-07-2020 - 08:02:02 PM