Bartaman Patrika
খেলা
 

  দৌড় শেষ সুশীলের

 নুর-সুলতান (কাজাখস্তান), ২০ সেপ্টেম্বর:বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে আটবছর পর ফিরেও প্রথম রাউন্ডেই হেরে গেলেন ওলিম্পিকসে জোড়া পদক জয়ী সুশীল কুমার আজারবাইজানের খাদজিমুরাডের কাছে। বিশদ
শারদোৎসবে শিশুদের পাশে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের শারদোৎসবে পিছিয়ে পড়া, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশে দাঁড়াচ্ছে ইস্ট বেঙ্গল ক্লাব। মহাসপ্তমীর দিন সৌজাত্য নামক একটি হোমের ৬৩ জনকে নিয়ে ইস্ট বেঙ্গলের এই বিশেষ উদ্যোগ। শতবর্ষে বিশেষ শারদ শ্রেষ্ঠ অনুষ্ঠানের অঙ্গ এই উদ্যোগ।  
বিশদ

21st  September, 2019
  ফাইনালে অমিত

 ইকেটেরিনবার্গ (রাশিয়া), ২০ সেপ্টেম্বর: এশিয়ান চ্যাম্পিয়ন অমিত পাঙ্গাল (৫২ কেজি) প্রথম ভারতীয় বক্সার হিসেবে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেন। একই দিনে ৬৩ কেজি বিভাগে মনীশ কৌশিক ব্রোঞ্জ পেয়েছেন। বিশদ

21st  September, 2019
এশিয়ান টিটি’র শেষ আটে সাথিয়ান

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে।
বিশদ

21st  September, 2019
জার্সির ব্যাজটাই আমাকে তাতিয়ে দেয়, বলছেন কোহলি 

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটে পঞ্চাশোর্ধ্ব ব্যাটিং গড় অনেকেরই আছে। তবে একটি ফরম্যাট ধরলে সংখ্যাটা ৮৪। দু’টি ফরম্যাটের বিচারে তা কমে দাঁড়াবে ৩। যদি তিন ফরম্যাটেই পঞ্চাশের বেশি ব্যাটিং গড় খুঁজতে বসেন, তাহলে একটাই নাম চোখের সামনে ভাসবে—বিরাট কোহলি। কত নামেই না তিনি ভূষিত হন! কেউ বলেন রান-মেশিন। 
বিশদ

20th  September, 2019
ক্যাপ্টেন বিরাটেই আস্থা মাইক হেসনের 

বেঙ্গালুরু, ১৯ সেপ্টেম্বর: বিরাট কোহলির উজ্জ্বল ক্রিকেট কেরিয়ারে কুৎসিত অধ্যায় অবশ্যই আইপিএল। রয়্যাল চ্যালেঞ্জ বেঙ্গালুরুর হয়ে খেলছেন প্রথম দিন থেকে। গত সাত বছর ধরে নেতৃত্বও দিয়েছেন। কিন্তু আজ পর্যন্ত আইপিএল জেতার স্বাদ পাননি বিরাট। প্রত্যেক বছরে বিপুল প্রত্যাশা জাগিয়েও সমর্থকদের হতাশ করেছে কোহলির আরসিবি। 
বিশদ

20th  September, 2019
মোহন বাগানকে হারিয়ে চমক মহমেডান স্পোর্টিংয়ের 

অভিজিৎ সরকার : বেলঘরিয়ার দুই বঙ্গতনয়ের দুরন্ত ফুটবলে মোহন বাগানের লিগ জয়ের স্বপ্ন কার্যত চুরমার করে দিল মহমেডান স্পোর্টিং। বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে সাদা-কালো গোলরক্ষক প্রিয়ন্ত সিং একাধিক পতন রোধ করেন। আর মহমেডানের মিডফিল্ডার তীর্থঙ্কর সরকার একটি গোল করলেন, দু’টি করালেন।  
বিশদ

20th  September, 2019
ম্যান ম্যানেজমেন্টেই বাজিমাত দীপেন্দুর 

জয় চৌধুরি: নিজের বিধানসভা কেন্দ্রের বিশ্বকর্মা পুজো কমিটিগুলির আব্দার আর কোচিং সফলভাবে সামলালেন দীপেন্দু বিশ্বাস। কিবু ভিকুনা সহ মোহন বাগানের স্প্যানিশ ব্রিগেডকে চমকে দিয়ে মহমেডান টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দুর মুখে অমল স্যারের নাম। আর সেই সঙ্গে ১৯৯৭ সালে কলকাতা লিগের ডার্বির কথা। 
বিশদ

20th  September, 2019
অনবদ্য ডি মারিয়ার জোড়া গোল, হতাশ জিনেদিন জিদান
রিয়াল মাদ্রিদকে চূর্ণ করল প্যারি সাঁজাঁ 

প্যারিস, ১৯ সেপ্টেম্বর: ম্যাচ শেষ। দু’হাত আকাশের দিকে তুলে ঈশ্বরকে ধন্যবাদ জ্ঞাপন অ্যাঞ্জেল ডি মারিয়ার। সেই মুহূর্তে গ্যালারিতে আসন ছেড়ে দাঁড়িয়ে উচ্ছ্বাস প্রকাশে ব্যস্ত নেইমার ও কিলিয়ান এমবাপে। তাঁদের মুখেও আর্জেন্তাইন অ্যাটাকারটির প্রশংসা। কারণ, রিয়াল মাদ্রিদকে হারানোর নায়কের নাম যে অ্যাঞ্জেল ডি মারিয়াই।  
বিশদ

20th  September, 2019
সহজ জয় ম্যাঞ্চেস্টার সিটির 

খার্কিভ, ১৯ সেপ্টেম্বর: সহজ জয় দিয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করল ম্যাঞ্চেস্টার সিটি। বুধবার গ্রুপ-সি’র ম্যাচে তারা ৩-০ ব্যবধানে হারাল শাখতার ডোনেস্ককে। এই ম্যাচে দলের কোনও ফুটবলার চোট পাননি বলে স্বস্তিতে সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। 
বিশদ

20th  September, 2019
কুলদীপের ৪ উইকেট, দুরন্ত ব্যাটিং মার্করামের 

মহীশূর, ১৯ সেপ্টেম্বর: ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে চারদিনের বেসরকারি টেস্টে দুরন্ত ব্যাটিং করলেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ওপেনার আইডেন মার্করাম। তাঁর অনবদ্য ১৬১ রানের সুবাদে দক্ষিণ আফ্রিকার দলটি প্রথম ইনিংসে ৪০০ রান তুলল। উইয়ান মাল্ডারও লোয়ার মিডল অর্ডারে দক্ষিণ আফ্রিকা এ দলকে নির্ভরতা জুগিয়েছেন।  
বিশদ

20th  September, 2019
শতবর্ষে শারদ সম্মান দেবে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:শতবর্ষে বাঙালির সেরা উৎসব শারদোৎসবের সঙ্গে যুক্ত হতে চাইছে ইস্ট বেঙ্গল। আসন্ন দুর্গাপুজোয় বিভিন্ন ক্যাটেগরিতে কর্পোরেট ধাঁচে ইস্ট বেঙ্গল পুরস্কার দেবে। এই পুরস্কারে বিচারক হিসাবে থাকবেন দলের প্রাক্তন অধিনায়করা। 
বিশদ

20th  September, 2019
জুভেন্তাসকে রুখে দিল আতলেতিকো মাদ্রিদ 

মাদ্রিদ, ১৯ সেপ্টেম্বর: ম্যাচের ৬৫ মিনিটের মধ্যেই দু’গোলে লিড নিয়েছে জুভেন্তাস। প্রত্যাশিতভাবেই ওয়ান্ডা মেট্রোপলিটানোয় হাজির ইতালিয়ান ক্লাবটির সমর্থকদের মুখে স্বস্তির ছাপ। কিন্তু অন্যরকম ভেবেছিলেন আতলেতিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমোনে। 
বিশদ

20th  September, 2019
লিগ খেতাব জয়ের পথে এগল পিয়ারলেস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগ চ্যাম্পিয়নের পথে আরও একধাপ এগিয়ে গেল পিয়ারলেস। বৃহস্পতিবার বারাসত স্টেডিয়ামে ভবানীপুরকে ক্লাবকে ২-০ গোলে চূর্ণ করল জহর দাসের প্রশিক্ষণাধীন দল। পিয়ারলেসের গোলদাতা এডমন্ড ও জিতেন মুর্মূ। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন পিয়ারলেস ডিফেন্ডার কালোন।  
বিশদ

20th  September, 2019
আলেজান্দ্রো আজও পরীক্ষা-নিরীক্ষার পথে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সন্ধ্যায় নিজেদের মাঠে লিগের খেতাবি লড়াইয়ে টিকে থাকার কঠিন লড়াই ইস্ট বেঙ্গলের। প্রতিপক্ষ রেনবো অবনমনের লড়াইয়ে আছে। মহমেডান স্পোর্টিংয়ের মতোই কোচ পরিবর্তন হয়েছে রেনবোর। টেকনিক্যাল ডিরেক্টর হয়েছেন দীপেন্দু বিশ্বাসদের সম-সাময়িক সৌমিক দে। 
বিশদ

20th  September, 2019

Pages: 12345

একনজরে
অমিত চৌধুরী, হরিপাল, হরিপাল থানার নালিকুল বড়গাছিয়া সিংহরায় বাড়ির পুজো এই বছর ২৮৭ বছরে পদার্পণ করল। একচালা চার হাতের অভয়া দুর্গা প্রতিমা, সবুজ রঙের মহিষাসুর ...

হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিতে শুরু হয়েছে টোটো বা ই-রিকশর নিবন্ধীকরণ কর্মসূচি। এই সুযোগে শহর জুড়ে পুজোর মুখে ফের হুহু করে বাড়ছে টোটো’র সংখ্যা।  ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM