Bartaman Patrika
খেলা
 
 

 বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ভারতীয় দলের অনুশীলনে হাজির রাহুল দ্রাবিড়। ছবি: পিটিআই

ম্যান ম্যানেজমেন্টেই বাজিমাত দীপেন্দুর 

জয় চৌধুরি: নিজের বিধানসভা কেন্দ্রের বিশ্বকর্মা পুজো কমিটিগুলির আব্দার আর কোচিং সফলভাবে সামলালেন দীপেন্দু বিশ্বাস। কিবু ভিকুনা সহ মোহন বাগানের স্প্যানিশ ব্রিগেডকে চমকে দিয়ে মহমেডান টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দুর মুখে অমল স্যারের নাম। আর সেই সঙ্গে ১৯৯৭ সালে কলকাতা লিগের ডার্বির কথা। 
বিশদ
অনবদ্য ডি মারিয়ার জোড়া গোল, হতাশ জিনেদিন জিদান
রিয়াল মাদ্রিদকে চূর্ণ করল প্যারি সাঁজাঁ 

প্যারিস, ১৯ সেপ্টেম্বর: ম্যাচ শেষ। দু’হাত আকাশের দিকে তুলে ঈশ্বরকে ধন্যবাদ জ্ঞাপন অ্যাঞ্জেল ডি মারিয়ার। সেই মুহূর্তে গ্যালারিতে আসন ছেড়ে দাঁড়িয়ে উচ্ছ্বাস প্রকাশে ব্যস্ত নেইমার ও কিলিয়ান এমবাপে। তাঁদের মুখেও আর্জেন্তাইন অ্যাটাকারটির প্রশংসা। কারণ, রিয়াল মাদ্রিদকে হারানোর নায়কের নাম যে অ্যাঞ্জেল ডি মারিয়াই।  
বিশদ

20th  September, 2019
সহজ জয় ম্যাঞ্চেস্টার সিটির 

খার্কিভ, ১৯ সেপ্টেম্বর: সহজ জয় দিয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করল ম্যাঞ্চেস্টার সিটি। বুধবার গ্রুপ-সি’র ম্যাচে তারা ৩-০ ব্যবধানে হারাল শাখতার ডোনেস্ককে। এই ম্যাচে দলের কোনও ফুটবলার চোট পাননি বলে স্বস্তিতে সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। 
বিশদ

20th  September, 2019
কুলদীপের ৪ উইকেট, দুরন্ত ব্যাটিং মার্করামের 

মহীশূর, ১৯ সেপ্টেম্বর: ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে চারদিনের বেসরকারি টেস্টে দুরন্ত ব্যাটিং করলেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ওপেনার আইডেন মার্করাম। তাঁর অনবদ্য ১৬১ রানের সুবাদে দক্ষিণ আফ্রিকার দলটি প্রথম ইনিংসে ৪০০ রান তুলল। উইয়ান মাল্ডারও লোয়ার মিডল অর্ডারে দক্ষিণ আফ্রিকা এ দলকে নির্ভরতা জুগিয়েছেন।  
বিশদ

20th  September, 2019
শতবর্ষে শারদ সম্মান দেবে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:শতবর্ষে বাঙালির সেরা উৎসব শারদোৎসবের সঙ্গে যুক্ত হতে চাইছে ইস্ট বেঙ্গল। আসন্ন দুর্গাপুজোয় বিভিন্ন ক্যাটেগরিতে কর্পোরেট ধাঁচে ইস্ট বেঙ্গল পুরস্কার দেবে। এই পুরস্কারে বিচারক হিসাবে থাকবেন দলের প্রাক্তন অধিনায়করা। 
বিশদ

20th  September, 2019
জুভেন্তাসকে রুখে দিল আতলেতিকো মাদ্রিদ 

মাদ্রিদ, ১৯ সেপ্টেম্বর: ম্যাচের ৬৫ মিনিটের মধ্যেই দু’গোলে লিড নিয়েছে জুভেন্তাস। প্রত্যাশিতভাবেই ওয়ান্ডা মেট্রোপলিটানোয় হাজির ইতালিয়ান ক্লাবটির সমর্থকদের মুখে স্বস্তির ছাপ। কিন্তু অন্যরকম ভেবেছিলেন আতলেতিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমোনে। 
বিশদ

20th  September, 2019
লিগ খেতাব জয়ের পথে এগল পিয়ারলেস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগ চ্যাম্পিয়নের পথে আরও একধাপ এগিয়ে গেল পিয়ারলেস। বৃহস্পতিবার বারাসত স্টেডিয়ামে ভবানীপুরকে ক্লাবকে ২-০ গোলে চূর্ণ করল জহর দাসের প্রশিক্ষণাধীন দল। পিয়ারলেসের গোলদাতা এডমন্ড ও জিতেন মুর্মূ। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন পিয়ারলেস ডিফেন্ডার কালোন।  
বিশদ

20th  September, 2019
আলেজান্দ্রো আজও পরীক্ষা-নিরীক্ষার পথে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সন্ধ্যায় নিজেদের মাঠে লিগের খেতাবি লড়াইয়ে টিকে থাকার কঠিন লড়াই ইস্ট বেঙ্গলের। প্রতিপক্ষ রেনবো অবনমনের লড়াইয়ে আছে। মহমেডান স্পোর্টিংয়ের মতোই কোচ পরিবর্তন হয়েছে রেনবোর। টেকনিক্যাল ডিরেক্টর হয়েছেন দীপেন্দু বিশ্বাসদের সম-সাময়িক সৌমিক দে। 
বিশদ

20th  September, 2019
ওলিম্পিকসের টিকিট পেলেন বজরং 

নুর-সুলতান (কাজাখস্তান), ১৯ সেপ্টেম্বর: বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে বজরং পুনিয়া হেরে গেলেও তিনি ২০২০ টোকিও ওলিম্পিকসের কোটা সংগ্রহ করে নিলেন। বিশ্ব কুস্তির বিতর্কিত সেমি-ফাইনালে বজরং হারলেন দাউলেট নিয়াজবেকভের কাছে।  বিশদ

20th  September, 2019
শেষ আটে শরৎরা 

নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর: এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে পুরুষদের ডাবলসে কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান ও শরৎ কমল জুটি। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় ভারতীয় জুটি ১১-৮, ১১-৬, ১১-৩ পয়েন্টে হারালেন বাহরিনের সায়িদ মুর্তাধা ও রশিদ রশিদ জুটিকে।  
বিশদ

20th  September, 2019
চীন ওপেনে বিদায় সিন্ধুর 

চাংঝৌ, ১৯ সেপ্টেম্বর: চীন ওপেন থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু। বৃহস্পতিবার মেয়েদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে তাইল্যান্ডের পর্নপাওয়ি চৌচুওংয়ের কাছে ২১-১২, ১৩-২১, ১৯-২১ গেমে হেরে গেলেন সদ্য বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় শাটলারটি। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ছন্দ বজায় রেখে চীন ওপেনে অভিযান শুরু করেছিলেন সিন্ধু। 
বিশদ

20th  September, 2019
ডি’ককের জবাব দিচ্ছেন ক্যাপ্টেন কোহলি

  মোহালি, ১৮ সেপ্টেম্বর: দক্ষিণ আফ্রিকাকে দেড়শোর গণ্ডি টপকাতে দিল না ভারত। মোহালিতে দ্বিতীয় টি-২০ ম্যাচে প্রথমে ব্যাট করে প্রোটিয়া বাহিনী ৫ উইকেটে তোলে ১৪৯ রান। অধিনায়ক কুইন্টন ডি’কের ৫৯ রান ছাড়াও টেম্বা বাভুমাও দারুণ ব্যাটিং করেছেন। তাঁর সংগ্রহ ৪৩ বলে ৪৯ রান। বিশদ

19th  September, 2019
আজ লিগের মিনি ডার্বি, গরমে জেরবার সাইরাস-বেইতিয়ারা, জিতলে তীর্থঙ্করদের জন্য বিশেষ পুরস্কার
চার বিদেশি ফুটবলার বাছাই নিয়ে সমস্যায় রয়েছেন কিবু ভিকুনা 

অভিজিৎ সরকার: বৃহস্পতিবার কলকাতা লিগের মিনি ডার্বিতে প্রতিপক্ষ মহমেডান স্পোর্টিং। কিন্তু মোহন বাগান কোচ কিবু ভিকুনার মন পড়ে থাকবে বারাসত স্টেডিয়ামে। এই ম্যাচে মুখোমুখি হচ্ছে লিগ খেতাবের দাবিদার পিয়ারলেস ও ভবানীপুর ক্লাব। 
বিশদ

19th  September, 2019
‘স্মিথ ভারতীয় হলে টেকনিক নিয়ে এত সমালোচনা হত না’ 

মেলবোর্ন, ১৮ সেপ্টেম্বর: সদ্য সমাপ্ত অ্যাসেজ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের 0পরেও সমালোচনায় বিদ্ধ অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। চার ম্যাচে সাত ইনিংসে তাঁর সংগ্রহ ৭৭৪ রান। দু’টি শতরান, একটি দ্বিশতরানের সঙ্গে তিনটি হাফ-সেঞ্চুরিও যোগ করেছেন নামের পাশে।  
বিশদ

19th  September, 2019
আজ মনোনয়ন জমা দিতে পারেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশাসক কমিটির নয়া নির্দেশকে গুরুত্ব দিতে রাজি নয় সিএবি। গত বছর জুলাইয়ে লোধার প্রস্তাব মেনে সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছিল, সেটাকেই মান্যতা দিয়ে বৃহস্পতিবার মনোনয়ন জমা দিতে পারেন সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। 
বিশদ

19th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ঘাটাল: কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়কে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্তার প্রতিবাদে শুক্রবার দুপুরে দাসপুর থানার গৌরা বাসস্টপে বিজেপি পথ অবরোধ করে।  ...

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...

 ওয়াশিংটন, ২০ সেপ্টেম্বর (পিটিআই): আমেরিকার রাস্তায় ফের প্রকাশ্যে বন্দুকবাজের তাণ্ডব। গুলিতে একজন প্রাণ হারিয়েছেন এবং আরও পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ কলম্বিয়া হাইটস এলাকায় ওই ঘটনা ঘটেছে। জায়গাটি হোয়াইট হাউস থেকে খুব বেশি দূরে নয় বলেও ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM