Bartaman Patrika
খেলা
 

চেন্নাইয়ের বড় জয় 

চেন্নাই, ২৩ জানুয়ারি: আইএসএলে চেন্নাইয়ান এফসি ৪-১ গোলে হারাল জামশেদপুর এফসি’কে। চেন্নাইয়ের হয়ে চারটি গোল করেন নেরিজাস ভালকিস (২), আন্দ্রে ও লালিয়ানজুয়ালা। 
বিশদ
হারল ম্যান ইউ 

লন্ডন, ২৩ জানুয়ারি: লিভারপুলের কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠতে ব্যর্থ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বুধবার ঘরের মাঠে তাদের ২-০ গোলে হারাল বার্নলে। বিজয়ী দলের হয়ে গোল পেয়েছেন উড ও রডরিগেজ।  
বিশদ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ওয়ান ডে’কে কাজে লাগাতে চাইছেন শাস্ত্রী 

নয়াদিল্লি, ২২ জানুয়ারি: টি-টোয়েন্টি বিশ্বকাপ খুব বেশি দূরে নেই। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে এই আসর। আর সে জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী জানিয়ে দিলেন, এখন থেকে ওয়ান ডে ম্যাচগুলিকেও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে কাজে লাগাতে চান তাঁরা।  
বিশদ

23rd  January, 2020
পাপাকে আরও সময় দিতে চান কোচ ভিকুনা
তিন পয়েন্টেই চোখ মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন কিবু ভিকুনা তাই এবার বাড়তি সতর্ক।  
বিশদ

23rd  January, 2020
আজ কলকাতা ছাড়ছেন আলেজান্দ্রো
ইস্ট বেঙ্গলের কোচের দৌড়ে এগিয়ে রিভেরাই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর কোচ আলেজান্দ্রোর সঙ্গে ইগো সমস্যা হওয়ায় দায়িত্ব ছেড়েছিলেন মারিও রিভেরা। আলেজান্দ্রোর একদা সহকারী কোচ এবার ইস্ট বেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছেন। তিনি স্বাধীনভাবে দায়িত্ব পেতে প্রবল আগ্রহী।
বিশদ

23rd  January, 2020
অভিমন্যু নেই, দিল্লি ম্যাচে বাংলার অধিনায়ক হতে পারেন মনোজ তিওয়ারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লির বিরুদ্ধে ইডেনে রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। তিনি ভারতীয় এ দলের হয়ে খেলতে নিউজিল্যান্ড যাচ্ছেন। তাই দিল্লির বিরুদ্ধে বাংলাকে কে নেতৃত্ব দেবেন, তা ঠিক করতে গিয়ে বেশ সমস্যায় পড়েছেন নির্বাচকরা।
বিশদ

23rd  January, 2020
‘এ’ দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন পৃথ্বী সাউ 

লিঙ্কন, ২২ জানুয়ারি: ভারতীয় ‘এ’ দলের হয়ে ব্যাট হাতে আলো ছড়ালেন পৃথ্বী সাউ। নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে ৪৮ রানের ঝলমলে ইনিংস খেললেন তরুণ ওপেনারটি। সিরিজের প্রথম বেসরকারি ওয়ান ডে’তে ৫ উইকেটে জয় পেয়েছে ভারতীয় দলও। প্রস্তুতি ম্যাচেও বড় রান করেছিলেন পৃথ্বী।  
বিশদ

23rd  January, 2020
তৃতীয় রাউন্ডে সেরেনা, সরে দাঁড়ালেন সানিয়া 

মেলবোর্ন, ২২ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন সেরেনা উইলিয়ামস। একইদিনে কাফ মাসলে টান ধরার জন্য প্রতিযোগিতার মিক্সড ডাবলস থেকে নিজেকে সরিয়ে নিলেন সানিয়া মির্জা। তিনি ডাবলসে খেলবেন।  
বিশদ

23rd  January, 2020
ক্রোমা, মনোতোষ সই করলেন লাল-হলুদে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ স্টপার বোরহা গোমেজের পরিবর্তে স্ট্রাইকার ক্রোমাকে বুধবার সই করিয়েছে ইস্ট বেঙ্গল। এবার কলকাতা লিগে পিয়ারলেসকে চ্যাম্পিয়ন করার পর লাইবেরিয়ায় এই ২৭ বছর স্ট্রাইকারকে অফার দিয়েছিল ইস্ট বেঙ্গল। 
বিশদ

23rd  January, 2020
চেলসির পয়েন্ট কাড়ল আর্সেনাল 

লন্ডন, ২২ জানুয়ারি: ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে আর্সেনালকে হারাতে ব্যর্থ চেলসি। মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচের নায়ক আর্সেনালের ডিফেন্ডার বেলেরিন। ৮৭ মিনিটে তাঁর গোলেই সমতা ফেরায় দল। খেলার ২৬ মিনিটে বক্সের মধ্যে আব্রাহামকে ফাউল করায় লাল কার্ড দেখেন আর্সেনালের দাভিদ লুইজ। 
বিশদ

23rd  January, 2020
চিকিৎসায় সাড়া দিচ্ছেন পিকে ব্যানার্জি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিংবদন্তি ফুটবলার ও কোচ পিকে ব্যানার্জির চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড বসল মুকুন্দপুরস্থিত এক বেসরকারি সুপারস্পেশালিটি হাসপাতালে। ডাঃ এল এন ত্রিপাঠির তত্ত্বাবধানে এই বোর্ড পিকে ব্যানার্জির শারীরিক পরিস্থিতির প্রতিনিয়ত পর্যালোচনা করছে।   বিশদ

23rd  January, 2020
স্পোর্টস প্যানেলে যোগেশ্বর ও দীপা 

নয়াদিল্লি, ২২ জানুয়ারি: সরকারের ইন্ডিয়ান কাউন্সিল অফ স্পোর্টসের (এআইসিএস) কমিটিতে এলেন কুস্তিগির যোগেশ্বর দত্ত ও প্যারালিম্পিয়ান দীপা মালিক। এই কমিটিতে সক্রিয় না থাকায় বাদ দেওয়া হয়েছে শচীন তেন্ডুলকর ও বিশ্বনাথন আনন্দকে। 
বিশদ

23rd  January, 2020
তাইল্যান্ডে হার সাইনা ও শ্রীকান্তের 

ব্যাঙ্কক, ২২ জানুয়ারি: টোকিও ওলিম্পিকসের টিকিট পাওয়া কঠিন হয়ে গেল কিদাম্বি শ্রীকান্ত ও সাইনা নেহওয়ালের। তাইল্যান্ড মাস্টার্স ব্যাডমিন্টন থেকে তাঁরা বিদায় নিলেন। যে প্রতিযোগিতায় ভালো ফল করলে ওলিম্পিকসে অংশ নেওয়ার স্বপ্ন জিইয়ে রাখতে পারতেন ভারতের দুই তারকা। এতে চ্যাম্পিয়ন হলে দু’জনেরই র‌্যাঙ্কিং বাড়ত।
বিশদ

23rd  January, 2020
দিনহাটায় বাইসাইকেল রেস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২ ফেব্রুয়ারি কোচবিহারের দিনহাটা সংহতি ময়দান থেকে শুরু হবে ১০ কিমি বাইসাইকেল রেস। আয়োজক শ্যাম স্টিল। দিনহাটা থেকে ফকিরটাকেয়া মার্কেট, সেখানে দিনহাটা – এই হল রুট ম্যাপ। 
বিশদ

23rd  January, 2020
তিন গোলে জিতল বেঙ্গালুরু 

বেঙ্গালুরু, ২২ জানুয়ারি: মুম্বই সিটির কাছে হারের পর আইএসএলে জয়ে ফিরল বেঙ্গালুরু এফসি। বুধবার ঘরের মাঠে সুনীল ছেত্রীরা ৩-০ গোলে হারালেন ওড়িশা এফসি’কে। এদিন ম্যাচের ২৩ মিনিটে গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দেন ডেসহর্ন ব্রাউন। তাঁকে গোলের পাস বাড়ান এরিক পার্তালু। 
বিশদ

23rd  January, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: সিএএ-এর বিরুদ্ধে আন্দোলনরত জেএনইউ এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: টানা একমাস ধরে শীতের প্রকোপে কোচবিহার জেলাজুড়ে কুয়াশার দাপট অব্যাহত রয়েছে। বিশেষ করে গভীর রাত থেকে সকাল ৮টা, ৯টা পর্যন্ত ঘন কুয়াশায় গ্রামগঞ্জের ফাঁকা এলাকা ঢেকে থাকছে। এতে দৃশ্যমানতা কমে আসছে।  ...

  নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: এই প্রথম কোনও ভারতীয় করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। পেশায় নার্স ওই মহিলা বর্তমানে সৌদি আরবের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কেরলের বাসিন্দা। ...

বিএনএ, আসানসোল: আসানসোল মহকুমায় ই-রিকশর জন্য এক তৃতীয়াংশ মহিলা আবেদন জানিয়েছেন। তাই এবার জেলা সদরে পরিবহণের অন্যতম মাধ্যম হতে চলা ই-রিকশর চাবিকাঠি রমণীদের হাতে যাবে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে বিপরীত যুক্তিও রয়েছে, অনেকের দাবি, লোন পাওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়
১৯৪৫: পরিচালক সুভাষ ঘাইয়ের জন্ম
১৯৫০: ভারতের জাতীয় সঙ্গীত হিসাবে গৃহীত হল ‘জনগণমন অধিনায়ক’
১৯৬৫ - ইংরেজ রাজনীতিবিদ ও লেখক উইন্স্টন চার্চিলের মৃত্যু
১৯৬৬: বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪১ টাকা ৭২.১১ টাকা
পাউন্ড ৯১.৯৬ টাকা ৯৫.২৬ টাকা
ইউরো ৭৭.৫২ টাকা ৮০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2020

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫২/৪ রাত্রি ৩/১২। উত্তরাষা‌ঢ়া ৫০/৫৯ রাত্রি ২/৪৬। সূ উ ৬/২২/১৯, অ ৫/১৪/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২০ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩১ গতে ১০/১০ মধ্যে।
৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫০/২১/৪৫ রাত্রি ২/৩৪/১৫। উত্তরাষাঢ়া ৫০/২৫/০ রাত্রি ২/৩৫/৩৩। সূ উ ৬/২৫/৩৩, অ ৫/১৩/২১, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যেও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। কালবেলা ১০/২৮/৩১ গতে ১১/৪৯/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৩১/২৪ গতে ১০/১০/২৫ মধ্যে।
 ২৮ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী ৫ ফেব্রুয়ারি ব্লকগুলিতে মানববন্ধন কর্মসূচি, জানালেন মুখ্যমন্ত্রী 
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

06:32:00 PM

২২৬ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:16:17 PM

প্রথম টি-২০: নিউজিল্যান্ডকে হারিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত 

03:48:28 PM

বিধাননগর পুরসভায় অভিযান বিজেপির
 

ডেঙ্গু রোধে খাল পরিষ্কার, বেআইনি পার্কিং বন্ধ সহ একাধিক দাবিতে ...বিশদ

03:39:00 PM

প্রথম টি-২০: ভারত ১৫১/৪ (১৫ ওভার) 

03:31:02 PM

প্রথম টি-২০: ভারত ১৪২/৩ (১৩ ওভার)
 

03:20:26 PM