Bartaman Patrika
খেলা
 

নাটকীয় ম্যাচে ড্র পিএসজি’র 

আমিয়ঁর, ১৬ ফেব্রুয়ারি: তিন গোলে পিছিয়ে থেকে সেখান থেকে ৪-৩ ব্যবধানে এগিয়ে যাওয়া। তারপরেও জয় পেল না পিএসজি। শনিবার ফরাসি লিগের অ্যাওয়ে ম্যাচে আমিয়ঁর বিরুদ্ধে সংযোজিত সময়ে গোল হজম করে জয় হাতছাড়া করল থামস তুচেলের শিষ্যরা।  
বিশদ
সুযোগ নষ্ট করে হারল এটিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএসএলে রবিবার কলকাতায় চেন্নাইয়ান এফসি’র কাছে ১-৩ গোলে হেরে গ্রুপ লিগে শীর্ষে শেষ করাটা কিছুটা কঠিন হয়ে গেলো এটিকে’র। ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট সংগ্রহ করে হাবাসের দল দ্বিতীয় স্থানে রয়েছে। ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে এফসি গোয়া। 
বিশদ

চোট সারিয়ে নিউজিল্যান্ডে যাচ্ছেন ইশান্ত
প্রস্তুতি ম্যাচে ছন্দে পেসাররা 

হ্যামিলটন, ১৫ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে বল হাতে শাসন করলেন ভারতীয় পেসাররা। যশপ্রীত বুমরাহ, উমেশ যাদব, নবদীপ সাইনি দু’টি করে ও মহম্মদ সামি তুলে নেন তিনটি উইকেট। ভারতীয় পেসের ঝাঁজে নিউজিল্যান্ড একাদশের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৩৫ রানে।
বিশদ

16th  February, 2020
বিশ্বকাপের থেকেও পূজারা এগিয়ে রাখছেন টেস্ট চ্যাম্পিয়নশিপকে 

হ্যামিলটন, ১৫ ফেব্রুয়ারি: আসন্ন নিউজিল্যান্ড সিরিজের আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়কে এগিয়ে রাখলেন পূজারা। ভারতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান বলেছেন, ‘টি-২০ বা ওয়ান ডে বিশ্বকাপে জয় দলের জন্য বড় প্রাপ্তি। কিন্তু আমি মনে করি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা তার থেকেও বেশি সাফল্য নিয়ে আসবে দলের কাছে। 
বিশদ

16th  February, 2020
পাকিস্তানের বিরুদ্ধে ইনিংসটা সবচেয়ে গুরুত্বপূর্ণ: যশস্বী 

মুম্বই, ১৫ ফেব্রুয়ারি: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে প্রতিবেশী দেশ বাংলাদেশের কাছে হারের মুখ দেখতে হয়েছিল ভারতকে। গোটা টুর্নামেন্টে দাপটের সঙ্গে খেলেও শেষ ধাপে এসে ব্যর্থ হয় ভারতীয় ছোটরা। তবে যুব বিশ্বকাপের আসরে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে জয়ের রেকর্ড বজায় রাখতে সক্ষম হয়েছিলেন প্রিয়ম গর্গরা। 
বিশদ

16th  February, 2020
রক্ষণ সাজাতে গুরজিন্দর, ড্যানিয়েলকে ফেরাচ্ছেন কিবু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে ঈর্ষণীয় জায়গায় থাকলেও দ্বিতীয়ার্ধে মোহন বাগানের সামগ্রিক পারফরম্যান্সে অনেক সমর্থকই খুশি নন। নেরোকা ম্যাচে ধনচন্দ্র সিং লাল কার্ড দেখে বাইরে যাওয়ার আগেই রক্ষণে সমস্যা হচ্ছিল মোহন বাগানের।  
বিশদ

16th  February, 2020
‘ইন্ডিয়ান বোল্ট’ শ্রীনিবাসকে ট্রায়ালে ডাকল সাই  

নয়াদিল্লি, ১৫ ফেব্রুয়ারি: কর্ণাটকের দক্ষিণ কন্নড় জেলার মুদাবিডরিতে ঐতিহ্যমণ্ডিত কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতায় মহিষের সঙ্গে দৌড়ে রাতারাতি লাইমলাইটে চলে এসেছিলেন শ্রীনিবাস গৌড়া। অজান্তেই ভেঙেছেন জামাইকান স্পিন্টার উসেইন বোল্টের একশো মিটারের বিশ্বরেকর্ড। তারপরই সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে ঝড় উঠেছিল।  
বিশদ

16th  February, 2020
ব্যাডমিন্টনে ব্রোঞ্জ লক্ষ্য-শুভঙ্করদের 

মানিলা, ১৫ ফেব্রুয়ারি: এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে পুরুষদের দলগত বিভাগে ব্রোঞ্জ জিতল ভারত। সেমি-ফাইনালে ইন্দোনেশিয়ার কাছে ২-৩ ব্যবধানে পরাজিত হওয়ায় ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় পুরুষ শাটলারদের। তবে অল্পের জন্য ফাইনালে উঠতে ব্যর্থ হলেও এশিয়ান চ্যাম্পিয়নশিপে নজর কাড়ল শুভঙ্কর দে, লক্ষ্য সেনদের লড়াই।  
বিশদ

16th  February, 2020
শেষ আটে মনোজদের প্রতিপক্ষ ওড়িশা
আকাশের চোট, বাংলা দলে ফিরছেন ঈশান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রনজি ট্রফির কোয়ার্টার ফাইনালে বাংলার প্রতিপক্ষ প্রতিবেশী রাজ্য ওড়িশা। শনিবার গ্রুপ পর্বের খেলা শেষে দেখা যাচ্ছে, শেষ আটে গুজরাত খেলবে গোয়ার বিরুদ্ধে, কর্ণাটকের প্রতিপক্ষ জম্মু ও কাশ্মীর এবং সৌরাষ্ট্র মুখোমুখি হবে অন্ধ্রপ্রদেশের।  
বিশদ

16th  February, 2020
শাস্তিকে চ্যালেঞ্জ, আন্তর্জাতিক আদালতে যাচ্ছে ম্যান সিটি

নিয়ন, ১৫ ফেব্রুয়ারি: গুরুতর আর্থিক বেনিয়মের অপরাধে দুই মরশুমের জন্য সব ধরনের ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে নির্বাসিত হয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। শুক্রবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবটির বিরুদ্ধে এই কঠোর শাস্তি ঘোষণা করেছে উয়েফা। সেই সঙ্গে জরিমানা ধার্য হয়েছে ৩০ মিলিয়ন ইউরো।
বিশদ

16th  February, 2020
এটিকে মোহন বাগান সংযুক্তিকরণে সিলমোহর সদস্যদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার মোহন বাগানের বার্ষিক সাধারণ সভায় এটিকে’র সঙ্গে ক্লাবের ফুটবল টিমের সংযুক্তিকরণের ব্যাপারটিকে সিলমোহর দিলেন সদস্যরা। সভায় কয়েক হাজার মোহন বাগান সদস্য উপস্থিত ছিলেন। 
বিশদ

16th  February, 2020
অ্যাকোস্টাকে রিলিজ দিল কোস্টারিকার ক্লাব 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস কর্তারা এখনও প্রেস রিলিজ পাঠিয়ে জনি অ্যাকোস্টাকে নেওয়ার ব্যাপারটি সরকারিভাবে ঘোষণা করেননি। তবে শুক্রবারই তিনি ভিসার জন্য আবেদন জানান। কোয়েসের অফার লেটারও পেয়ে গিয়েছেন। সোমবার ইন্ডিয়ান অ্যারোজ ম্যাচের পর এটি সরকারিভাবে ঘোষণা করা হবে।  
বিশদ

16th  February, 2020
মিডল অর্ডারে খামতি মেটাতে হবে: মান্ধানা 

দুবাই,১৫ ফেব্রুয়ারি: আগামী ২১ তারিখ থেকে শুরু হতে চলেছে মহিলা টি-২০ বিশ্বকাপ। ভারতের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতিতে মগ্ন সব দল। এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসাবে খেলতে নামবে টিম ইন্ডিয়া। তাঁর আগেই নিজের দল নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের ওপেনার স্মৃতি মান্ধানা। 
বিশদ

16th  February, 2020
কাসিমের চোটে আরও সমস্যায় ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার ইন্ডিয়ান অ্যারোজ ম্যাচের আগে সমস্যায় জর্জরিত ইস্ট বেঙ্গল। শেষ সাতটি ম্যাচে পাঁচটিতে জয় নেই। জিতেছে একটিতে। শেষ ম্যাচে পাঞ্জাব এফ সি’র বিরুদ্ধে এগিয়ে গিয়েও ড্র করেছে কল্যাণীতে। দলের পারফরম্যান্স গ্রাফ ধারাবাহিক ভাবে নীচে নামছে।   বিশদ

16th  February, 2020
ফাইনালে দাঁড়িয়ে হারলেন লি-ম্যাথু 

বেঙ্গালুরু, ১৫ ফেব্রুয়ারি: ঘরের মাঠে হারের মুখ দেখতে হল লিয়েন্ডার পেজকে। শনিবার বেঙ্গালুরু এটিপি ট্যুর চ্যালেঞ্জার্স ফাইনালে স্ট্রেট সেটে পরাজিত হলেন ভারতীয় টেনিসের এই ভেটারেন তারকা। ডাবলসের ফাইনালে ম্যাথু এবডেনকে সঙ্গে নিয়ে লিয়েন্ডার লড়াইয়ে নেমেছিলেন স্বদেশীয় পুরব রাজা-রামকুমার রামানাথন জুটির বিরুদ্ধে। 
বিশদ

16th  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, লালবাগ: শনিবার রাতে নবগ্রাম থানার পলসণ্ডায় ৩৪নম্বর জাতীয় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে আগুন লাগায় চাঞ্চল্য ছড়ায়। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে বহরমপুর থেকে দমকলের দু’টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ট্রাকে থাকা সমস্ত ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ৬ নম্বর জাতীয় সড়কে বালিবোঝাই লরিকে ধাক্কা মারল যাত্রীবোঝাই বাস। ঘটনায় প্রাণ হারালেন বাসের হেল্পার। অল্পবিস্তর জখম হয়েছেন আরও ১৫ জন বাস ...

হায়দরাবাদ, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): ‘ফিসকাল রেসপনসিবিলিটি অ্যান্ড বাজেট ম্যানেজমেন্ট’ (এফআরবিএম) মেনে বাজেট পেশ করা হয়েছে। তাই রাজস্ব ঘাটতির লক্ষ্যমাত্রা স্থির করতে সেই আইন লঙ্ঘন করা হয়নি। যাবতীয় জল্পনা, বিতর্কে জল ঢেলে রবিবার এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাবিদাওয়ার মধ্যে কয়েকটি মিটলেও, বেতন নিয়ে গুরুত্বপূর্ণ কিছু দাবি এখনও অনিশ্চিত। এমনই অভিযোগ অধ্যাপকদের। রবিবার ওয়েস্ট বেঙ্গল গভর্নমেন্ট কলেজ টিচার্স অ্যাসোসিয়েশনের ৪৮তম বার্ষিক সম্মেলনে তা নিয়েই সরব হলেন তাঁরা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝেমধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯১.৪৩ টাকা ৯৪.৭১ টাকা
ইউরো ৭৫.৮৫ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৪৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,০৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  February, 2020

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (মাঘ কৃষ্ণপক্ষ) নবমী ২১/১ দিবা ২/৩৬। জ্যেষ্ঠা ৫৭/৩৩ শেষরাত্রি ৫/১৪। সূ উ ৬/১১/৩৯, অ ৫/২৯/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২০ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৭/৩৬ গতে ৯/১ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৪/৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, নবমী ৩১/৪০/৩৫ রাত্রি ৬/৫৪/৫৬। অনুরাধা ৮/১/৪০ দিবা ৯/২৭/২২। সূ উ ৬/১৪/৪২, অ ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২৩ গতে ২/৪১ মধ্যে। কালবেলা ৭/৩৮/৫৯ গতে ৯/৩/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/৭ গতে ১১/৫১/৫০ মধ্যে।
 ২২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: পুরোনো সম্পর্ক থাকলে তা আবার নতুন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

স্ত্রীর সাহায্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ধৃত দম্পতি 
বাঘাযতীনে স্ত্রীর সাহায্যে বছর ২২-এর এক তরুণীকে ধর্ষণের অভিযোগ। অভিযুক্ত ...বিশদ

07:34:00 PM

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, জখম ২০

06:58:00 PM

মত্ত অবস্থায় পুলকার চালানোর অভিযোগে আটক চালক 
পোলবায় পুলকার দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্যজুড়ে পুলকার আটকে ...বিশদ

05:58:22 PM

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি ৩ মার্চ
নতুন করে ফের নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসির দিনক্ষণ ঘোষণা হল। আগামী ...বিশদ

04:22:33 PM