Bartaman Patrika
খেলা
 

 সিএবি’র পরবর্তী সভাপতি অভিষেক?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সৌরভ গাঙ্গুলি বোর্ড সভাপতি হওয়ায় খুশির হাওয়া সিএবি’তে। তবে একই সঙ্গে শুরু হয়েছে অঙ্ক কষাও। কারণ, বোর্ড সভাপতি পদে বসতে গেলে সৌরভকে ছাড়তে হবে সিএবি’র সভাপতি পদ।
বিশদ
ক্রিকেট মসনদে সৌরভ,
লক্ষ্য স্বচ্ছ ভাবমূর্তিই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ক্রিকেটের তিনি কামব্যাক কিং। প্রতিকূল পরিস্থিতিতে কীভাবে অনুকূলে বদলে নিতে হয়, অতীতে বারবার তার প্রমাণ রেখেছেন সৌরভ গাঙ্গুলি। চিরায়ত সেই খ্যাতি বজায় রেখেই এবার ভারতীয় ক্রিকেট প্রশাসনের সর্বোচ্চ মসনদে বসতে চলেছেন বাংলার ‘মহারাজ’।
বিশদ

15th  October, 2019
বোর্ড সভাপতি পদে আজ মনোনয়ন জমা দেবেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সুপার-ওভারে’ ম্যাচ বের করে বিসিসিআইয়ের পরবর্তী সভাপতি হওয়া প্রায় নিশ্চিত প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলির। আজ, সোমবার তিনি মনোনয়ন জমা দেবেন বলে খবর। রাতেই তিনি মনোনয়নপত্রে সই করে দেন।  
বিশদ

14th  October, 2019
ঘরের মাঠে সিরিজ জয়ের বিশ্ব রেকর্ড টিম ইন্ডিয়ার

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন মহারাজ। রিপ্লেতে স্পষ্ট হয়ে যায়, বলটা উইকেটেই লাগছিল। থার্ড আম্পায়ারের সিদ্ধান্তের জন্য আর অপেক্ষা করেননি চেতেশ্বর পূজারা, রহিত শর্মারা।
বিশদ

14th  October, 2019
শহরে এসে অনুশীলন সারল ভারতীয় দল
কিরঘিজস্তান ম্যাচ থেকেই বদলেছে খেলার ধারা, মন্তব্য গুরপ্রীতের 

নিজস্ব প্রতিবেদন: রবিবার দুপুরে গুয়াহাটি থেকে কলকাতায় এল ভারতীয় ফুটবল দল। বিমানবন্দরে সুনীল ছেত্রী-প্রীতম কোটালদের স্বাগত জানানোর জন্য তৈরি ছিলেন ফুটবলপ্রেমীরা। এরকম উষ্ণ অভ্যর্থনা পেয়ে খুশি ভারতীয় দলের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচও। 
বিশদ

14th  October, 2019
‘চাপের খেলায়’ বাংলাদেশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচের আগে হঠাৎ ‘চাপের খেলায়’ বাংলাদেশ। শনিবার পর্যন্ত তাঁদের বক্তব্য ছিল, সুনীল ছেত্রী আর সন্দেশ ঝিংগানকে নিয়ে। রবিবারের দুপুরে সেখান থেকে সরে এসে বাংলাদেশ ‘চাপের খেলায়’ চলে গেল। 
বিশদ

14th  October, 2019
৩-০ ব্যবধানে জয়ের লক্ষ্য ঘোষণা করে দিলেন বিরাট 

পুনে, ১৩ অক্টোবর: দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ও ১৩৭ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে ফেলল ‘টিম ইন্ডিয়া’। ফলে তৃতীয় তথা শেষ টেস্টের গুরুত্ব অনেকটাই কমে গেল। টিম ম্যানেজমেন্ট চাইলে, দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতেই পারে পরের ম্যাচে। 
বিশদ

14th  October, 2019
বিশ্ব বক্সিংয়ে রুপো জিতলেন মঞ্জু 

উলান-উদে ও নয়াদিল্লি, ১৩ অক্টোবর: সোনার দৌড়ে সামিল হয়েও রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল মঞ্জু রানিকে। বিশ্ব বক্সিংয়ে মেরি কমের ব্রোঞ্জ জেতার পরদিনই দেশকে রুপো এনে দিলেন হরিয়ানার ১৯ বছর বয়সী এই মহিলা বক্সার।
বিশদ

14th  October, 2019
কলকাতার সমর্থনই তাতাচ্ছে উদান্তাকে 

সোমনাথ বসু: মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি ভারত-বাংলাদেশ। বিশ্বকাপের মূল পর্বে পৌঁছানোর আশা জিইয়ে রাখার জন্য এই ম্যাচ থেকে তিন পয়েন্ট প্রয়োজন ইগর স্টিম্যাচ-ব্রিগেডের। দোহায় কাতারকে রুখে দেওয়ার পর থেকেই সুনীল ছেত্রী-উদান্তা সিংদের নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন ভারতীয় ফুটবল অনুরাগীরা।
বিশদ

14th  October, 2019
ঋদ্ধিমানের প্রশংসায় পঞ্চমুখ লক্ষ্মণ, ‘ট্রিট’ দিতে চান উমেশ 

পুনে, ১৩ অক্টোবর: সিরিজ শুরুর আগেই ঋদ্ধিমান সাহাকে বিশ্বের সেরা উইকেটকিপার বলে সার্টিফিকেট দিয়েছিলেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন সিরিজে উইকেটের পেছনে গ্লাভস হাতে অধিনায়কের বক্তব্যের মান রাখলেন বাংলার ‘পাপালি’।  
বিশদ

14th  October, 2019
এএফসি’র সভায় নজর দুই প্রধানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার ভারতীয় ফুটবলের রোডম্যাপ নিয়ে কুয়ালালামপুরের সদর দপ্তরে মহামিটিং। ওই সভায় আই লিগ এবং আইএসএলের প্রতিটি ক্লাবের প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছে এএফসি। ভারতীয় ফুটবলের রোডম্যাপ নিয়ে গত আড়াই বছর ধরে চলছে নাটক। 
বিশদ

14th  October, 2019
গ্যালারিতে থাকবে সুনীলের পরিবার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ভারত-বাংলাদেশের ম্যাচটি নিয়ে কলকাতার ফুটবলপ্রেমীদের মধ্যে বিপুল উদ্দীপনা দেখে তেতে গিয়েছে সুনীল ছেত্রীর পরিবার। সুনীলের বাবা ও মা খেলা দেখতে আসছেন। পুত্রবধু সোনম ভট্টাচার্যর সঙ্গে তাঁরা থাকবেন গ্যালারিতে।  
বিশদ

14th  October, 2019
ডাচ ওপেনে চ্যাম্পিয়ন লক্ষ্য 

আলমেরে (হল্যান্ড), ১৩ অক্টোবর: ভারতের উদীয়মান ব্যাডমিন্টন প্লেয়ার লক্ষ্য সেন ডাচ ওপেনে চ্যাম্পিয়ন হলেন। তিনি জীবনের প্রথম বিডব্লুএফ ওয়ার্ল্ড ট্যুর সুপার ১০০ খেতাব জিতলেন। রবিবার ফাইনালে ১৮ বছর বয়সী লক্ষ্য সেন ১৫-২১, ২১-১৪, ২১-১৫ পয়েন্টে হারান বিশ্বের ১৬০ নম্বর জাপানের ইউসুকে ওনোডেরাকে। 
বিশদ

14th  October, 2019
ইউরো কাপের মূলপর্বে ইতালি 

প্যারিস, ১৩ অক্টোবর: গ্রিসকে হারিয়ে ২০২০ ইউরো কাপের মূলপর্বে যোগ্যতা অর্জন করল ইতালি। জর্জিনহো ও বার্নারদেস্কির গোলে গ্রিসকে ২-০ গোলে হারিয়েছে আজ্জুরিরা। অপর ম্যাচে নরওয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করায় প্রতিযোগিতার মূলপর্বে পৌঁছাতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে স্পেনকে। 
বিশদ

14th  October, 2019
সন্দেশ ঝিংগানের না থাকার সুযোগ নিতে চান মামুনরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাতারের বিরুদ্ধে হেরে গেলেও মঙ্গলবার ভারতের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। তাই ভারতীয় দল ম্যাচের ৪৮ ঘণ্টা আগে কলকাতায় এলেও বাংলাদেশ দল চারদিন আগে এসে গিয়েছে কলকাতায়। শনিবার সকালে তারা ভারতের বিরুদ্ধে খেলার জন্য পুরোদমে অনুশীলন শুরু করে দিল।  
বিশদ

13th  October, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার মালদহ জেলাজুড়ে গান্ধী সংকল্প যাত্রা শুরু করল বিজেপি। বিধানসভা এলাকা ভিত্তিক সংকল্প যাত্রার আ‌য়োজন করা হয়েছে। এদিন উত্তর মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী থেকে পাকুয়া পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার সংকল্প যাত্রার সূচনা করেন উত্তর মালদহের সংসদ সদস্য ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধের সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বকেয়া মেটানোর প্রতিশ্রুতি দেওয়ার পরেই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্থান পেট্রলিয়াম কর্পোরেশন (এইচপিসিএল) ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: কলেজে কলেজে নতুন করে ইউনিট তৈরি করে ছাত্র সংসদ ভোটের প্রস্তুতি নিতে তৎপরতা শুরু করেছে তৃণমূল ছাত্র পরিষদ। সম্প্রতি রাজ্য নেতৃত্ব কলেজ পড়ুয়া ছাত্রদের নিয়ে নতুন করে ইউ঩নিট কমিটি তৈরির জন্যে প্রত্যেক জেলা সভাপতিকে লিখিত নির্দেশ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM