Bartaman Patrika
খেলা
 

 ভারত-পাক সিরিজ
মোদি-ইমরানের কোর্টে
বল ঠেললেন সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সৌরভ গাঙ্গুলি বোর্ড সভাপতি হওয়ায় বিপুল প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের মধ্যে। অনেকেই ভাবছেন, উনিশ বছর আগে গড়াপেটা কাণ্ডে জর্জরিত ভারতীয় দল যেমন সৌরভ-স্পর্শে ঘুরে দাঁড়িয়েছিল, ঠিক তেমনিই বিসিসিআইয়ের স্বচ্ছ ভাবমূর্তি ফিরবে সৌরভের সভাপতিত্বে।
বিশদ
এটিকে’কে ঘিরে সেই
উন্মাদনা নেই : হাবাস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএসএলের আগে ‘মিডিয়া ডে’ এবার তুলনামূলকভাবে বিবর্ণ। আগে কলকাতার মিডিয়া ডে’তে উপস্থিত থাকত জামশেদপুর এফসি এবং নর্থ- ইস্ট ইউনাইটেড। এবার আইএসএল কর্তৃপক্ষ খরচ কমাতে আঞ্চলিকভাবে ‘মিডিয়া ডে’ করল।
বিশদ

18th  October, 2019
 বোর্ড সভাপতি সৌরভের
থেকে প্রত্যাশা শচীনের

 মুম্বই, ১৭ অক্টোবর: বাইশ গজে দু’জনের বোঝাপড়া ছিল অবিশ্বাস্য। একদিনের ক্রিকেটে প্রারম্ভিক জুটি হিসেবে তাঁদের সাফল্য ইতিহাসের পাতায় সোনার অক্ষরে লেখা রয়েছে। কে কখন কী করতে পারেন তা নিয়ে একে অপরের ধারণা ছিল সুস্পষ্ট। বিসিসিআই সভাপতি পদে সৌরভ গাঙ্গুলিকে শুভেচ্ছা জানিয়ে একাধিক আশা প্রকাশ করেছেন শচীন তেন্ডুলকর।
বিশদ

18th  October, 2019
  ব্রেনে আঘাত, প্রয়াত বক্সার প্যাট্রিক

শিকাগো, ১৭ অক্টোবর: মাথায় গুরুতর চোট লাগার পর চারদিন জীবনযুদ্ধে লড়াই চালিয়ে অবশেষে মৃত্যু বরণ করলেন বক্সার প্যাট্রিক ডে। চার্লস কনওয়েলের সঙ্গে লড়াইয়ে তিনি মাথায় চোট পান।
বিশদ

18th  October, 2019
 স্পেনে ক্যাম্প না হওয়ায়
আক্ষেপ আলেজান্দ্রোর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের জন্য প্র্যাকটিস শুরু করানোর দিনে ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রোর গলায় আক্ষেপ। দুই সপ্তাহের ছুটি কাটিয়ে ফেরার পর তিনি বলেন,‘চেয়েছিলাম প্রাক-মরশুম প্রস্তুতি স্পেনে করতে। কিন্তু তা হয়নি। আই লিগের জন্য বিদেশে ১৫ দিনের বিশেষ ট্রেনিংয়ের জন্য অনুরোধ করেছিলাম। বিশদ

18th  October, 2019
সামিদের ভূয়সী প্রশংসা লারার

 মুম্বই, ১৭ অক্টোবর: বর্তমানে ভারতীয় দলের পেস অ্যাটাকের ভূয়সী প্রশংসা করেছেন কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ব্রায়ান চার্লস লারা। সামিদের দেখে স্বর্ণযুগের ক্যারিবিয়ান পেস ব্যাটারির কথা মনে পড়ছে তাঁর।
বিশদ

18th  October, 2019
 ডেনমার্ক ওপেনে বিদায় সিন্ধুদের

ওডেনসে, ১৭ অক্টোবর: ডেনমার্ক ওপেন থেকে ছিটকে গেলেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। দ্বিতীয় রাউন্ডে তিনি স্ট্রেট গেমে হারলেন আন সে ইয়ংয়ের কাছে। পঞ্চম বাছাই সিন্ধু ১৪-২১, ১৭-২১ পয়েন্টে হারলেন কোরিয়ান খেলোয়াড়ের কাছে।
বিশদ

18th  October, 2019
  আজ শুরু ইস্ট জোন টিটি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউটিটি জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিস প্রতিযোগিতা আজ শুরু বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজোলা স্টেডিয়ামে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রমুখ। বিশদ

18th  October, 2019
হকি বিশ্বকাপের দাবিদার ভারত 

লুসান, ১৭ অক্টোবর: ২০২৩ হকি বিশ্বকাপ আয়োজনের দাবিদার ভারত। তারা ২০২৩ সালের উইনডোতে ১৩ থেকে ২৯ জানুয়ারি এই প্রতিযোগিতা আয়োজন করতে চাইছে।   বিশদ

18th  October, 2019
মাহি ও মহারাজ
ধোনি-ধোঁয়াশা কাটাতে চান সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বকাপের পর ভারতীয় দলের জার্সি গায়ে আর দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। মাঝে মধ্যেই তাঁর অবসর জল্পনা তীব্র হয়েছে। তবে বিসিসিআই কিংবা মাহি এই ব্যাপারে মুখ খোলেনি। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন এমএসডি।
বিশদ

17th  October, 2019
আবেগ নিয়ন্ত্রণের ক্ষেত্রে আমি বাকিদের থেকে এগিয়ে: ধোনি 

নয়াদিল্লি, ১৬ অক্টোবর: হিমশীতল মস্তিষ্কই তাঁর ট্রেডমার্ক। মাঠের মধ্যে আবেগ কিংবা স্নায়ুচাপ কীভাবে নিয়ন্ত্রণ করতে হয়, তা তাঁর চেয়ে ভালো খুব কম ক্রিকেটারই জানেন। মহেন্দ্র সিং ধোনি নিজে এ বিষয়ে জানালেন, তাঁর মধ্যেও কখনও কখনও অন্যদের মতো রাগ ও ক্ষোভের উদ্রেক হয়।  
বিশদ

17th  October, 2019
পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশ যাচ্ছে বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপে খেলতে মোহন বাগান চট্টগ্রাম যাচ্ছে বৃহস্পতিবার সকালে। বাংলাদেশ যাওয়ার আগে মোহন বাগানের শেষ অনুশীলন সেরে নিল বুধবার। ক্লাবের বিশেষ অনুরোধে এই প্রতিযোগিতায় ছ’জন বিদেশির নাম নথিভুক্ত করা যাবে। 
বিশদ

17th  October, 2019
কলকাতার ফুটবল প্রেমে মুগ্ধ দুই শিবির
সুনীলদের ছুটি দিলেন স্টিম্যাচ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্যালারিতে ছিলেন ৬০ হাজারের উপর দর্শক। মঙ্গলবার রাত এগারোটার সময়ও বাইপাসের ধারে ভারতের নীল ও সাদা জার্সি পরে ফুটবলপ্রেমীদের উন্মাদনা দেখে মোহিত সুনীল ছেত্রীরা! সবার আফশোস, এতটা আন্তরিক সমর্থন থাকা সত্ত্বেও বাংলাদেশের বিরুদ্ধে জয় উপহার দেওয়া গেল না দেশবাসীকে। 
বিশদ

17th  October, 2019
আই লিগের লক্ষ্যে অনুশীলন শুরু ইস্ট বেঙ্গলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর রেশ কাটিয়ে বুধবার থেকে শুরু হল ইস্ট বেঙ্গলের অনুশীলন। এদিন সকালে সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে সহকারী কোচ বাস্তব রায়, গোলরক্ষক কোচ অভ্র মণ্ডলের অধীনে লাল-হলুদের ফুটবলাররা অনুশীলন করেন। হেড কোচ আলেজান্দ্রো বৃহস্পতিবার কলকাতায় আসছেন। 
বিশদ

17th  October, 2019
ফুটপাতে পানিপুরি বিক্রেতা
যশস্বীর ব্যাটে বিশ্বরেকর্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র সতেরো বছর বয়সেই বিশ্বরেকর্ড করে ফেললেন মুম্বইয়ের তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল। বুধবার, বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ওপেন করতে নেমে ১৫৪ বলে ২০৩ রান করে যশস্বী। লিস্ট-এ ক্রিকেটে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসাবে দ্বিশতরান করে রেকর্ড বুকে নাম লিখিয়ে ফেলেছে সে।
বিশদ

17th  October, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধের সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বকেয়া মেটানোর প্রতিশ্রুতি দেওয়ার পরেই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্থান পেট্রলিয়াম কর্পোরেশন (এইচপিসিএল) ...

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: কলেজে কলেজে নতুন করে ইউনিট তৈরি করে ছাত্র সংসদ ভোটের প্রস্তুতি নিতে তৎপরতা শুরু করেছে তৃণমূল ছাত্র পরিষদ। সম্প্রতি রাজ্য নেতৃত্ব কলেজ পড়ুয়া ছাত্রদের নিয়ে নতুন করে ইউ঩নিট কমিটি তৈরির জন্যে প্রত্যেক জেলা সভাপতিকে লিখিত নির্দেশ ...

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার থেকে মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে দিদিকে বলো কর্মসূচির দ্বিতীয় পর্যায়ের প্রচার অভিযান শুরু হল। এদিন বেলা ১২টা থেকে শনিবার সকাল পর্যন্ত ব্লকের মুকুন্দবাগ গ্রাম ...

 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): ২০১৯-২০ অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসে রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজের নিট মুনাফা বাড়ল ১৮.৬ শতাংশ। বেড়ে হয়েছে ১১ হাজার ২৬২ কোটি টাকা। ফলে নয়া রেকর্ড গড়ল রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM