Bartaman Patrika
খেলা
 

দুরন্ত লড়াই, কাতারকে
রুখে দিল ভারত 

দোহা, ১০ সেপ্টেম্বর: বিশ্বকাপের বাছাই পর্বে অসাধ্য সাধন করল ভারত। মঙ্গলবার দোহার জাসিম বিন হামাদ স্টেডিয়ামে শক্তিশালী কাতারকে রুখে দিল ইগর স্টিম্যাচের দল। কোনও দলই গোল করতে পারেনি।  
বিশদ
 ভিডিও ফুটেজ দেখে বোরহাদের শাস্তি দিচ্ছে আইএফএ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে সাড়ে ছ’টা নাগাদ রেফারি তাঁবুতে ফিরে আসেন রেফারি দীপু রায় সহ বাকিরা।
বিশদ

 ক্লাব বনাম কোম্পানির সংঘাত

নিজস্ব প্রতিবেদন: ষষ্ঠ রাউন্ডের পর কলকাতা লিগের পঞ্চম স্থানে ইস্ট বেঙ্গল। গত চার দশকে এমন দুরবস্থার মুখোমুখি হতে হয়নি কলকাতার এই বড় ক্লাবটির। শতবর্ষে লাল-হলুদ যেন অগ্নিস্তূপের উপর দাঁড়িয়ে। এই অচলাবস্থা নিয়ে বুধবার কর্মসমিতির সভা ডাকা হয়েছে। ইনভেস্টর কোয়েসের সঙ্গে দূরত্ব ক্রমশই বাড়ছে ইস্ট বেঙ্গলের সাবেক কর্তাদের। কোচ আলেজান্দ্রোও একের পর এক ভুল করে চলেছেন।
বিশদ

 এবার টেস্টেও রহিতকে দিয়ে ওপেন করানোর ইঙ্গিত নির্বাচক প্রধানের

নয়াদিল্লি, ১০ সেপ্টেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডাহা ব্যর্থ লোকেশ রাহুলের পরিবর্তে এবার টেস্টেও ওপেনারের ভূমিকায় দেখা যেতে পারে রহিত শর্মাকে। দাবিটা গত কয়েকদিন ধরেই জানিয়ে আসছিলেন সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ, গৌতম গম্ভীরের মতো প্রাক্তনীরা।
বিশদ

নাইটহুড উপাধি বয়কট ও স্ট্রসকে

লন্ডন, ১০ সেপ্টেম্বর: নাইটহুড উপাধিতে ভূষিত হলেন ইংল্যান্ডের দুই প্রাক্তন অধিনায়ক জিওফ্রে বয়কট ও অ্যান্ড্রু স্ট্রস। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে মঙ্গলবার এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।
বিশদ

নর্দান আয়ারল্যান্ডকে হারাল জার্মানি
দুরন্ত ডিপে, বড় জয় নেদারল্যান্ডসের

তালিন, ১০ সেপ্টেম্বর: জার্মানিকে হারানোর পর আর পিছনে তাকাতে রাজি নন নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যান। সোমবার ইউরো কাপের বাছাই পর্বের ম্যাচে এস্তোনিয়াকে ৪-০ গোলে চূর্ণ করার পর তিনি বলেছেন, ‘আমাদের লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে পৌঁছানো। তবে কাজটা কঠিন হলেও অসম্ভব নয়।
বিশদ

 বিশ্ব মিটে ভারতীয় দলে হিমা

নিজস্ব প্রতিবেদন: নিজের পছন্দের ইভেন্ট ৪০০ মিটারে যোগ্যতা অর্জন করতে পারেননি। কিন্তু বিশ্ব অ্যাথলেটিকস মিটে হিমা দাস মহিলাদের ৪×৪০০ মিটার রিলে ও মিক্সড ৪×৪০০ মিটার রিলেতে নামবেন। বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়ন অসমের এই অ্যাথলিট বিশ্ব মিটে ভারতের ২৫ জনের স্কোয়াডে জায়গা পেয়েছেন।
বিশদ

ফুটবলপ্রেমে আত্মঘাতী ইরানি তরুণী সাহার
প্রতিবাদে সরব দেশবাসী

  তেহরান, ১০ সেপ্টেম্বর: দ্রুতগতিতে ছুটে চলেছে পৃথিবী। আধুনিক থেকে অত্যাধুনিক মঞ্চে পা মেলাচ্ছে সবাই। কিন্তু ইরানের মহিলারা এখনও পর্দার আড়ালে। পুরুষশাসিত সমাজে তারা শুধুই ভোগের বস্তু। ন্যূনতম স্বাধীনতা নেই তাদের। কেন? স্রেফ ফুটবলমাঠে প্রবেশের চেষ্টায় আত্মঘাতী হতে হল ৩০ বছরের সাহার খোদাইয়ারিকে।
বিশদ

ব্রিজেশের পাঞ্চে রক্তাক্ত গোইনস্কি

 ইক্যাটেরিনবার্গ (রাশিয়া), ১০ সেপ্টেম্বর: বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে দারুণ শুরু করল ভারত। ৮১ কেজিতে ব্রিজেশ হেলায় হারালেন পোল্যান্ডের মেলউইজ গোইনস্কি। ব্রিজেশ জিতলেন ৫-০ পয়েন্টে। এবছরের শুরুতে ইন্ডিয়া ওপেন ও তাইল্যান্ড ওপেনে রুপো জিতেছিলেন ব্রিজেশ যাদব।
বিশদ

  আজ দীপেন্দু- শঙ্করলালের লিগের লড়াই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টাটা ফুটবল অ্যাকাডেমি (টিএফএ) থেকে ফুটবলার হিসেবে একইসঙ্গে তাঁদের উঠে আসা। এবার কোচ হিসেবে বুধবার লিগের লড়াইয়ে নামছেন দীপেন্দু বিশ্বাস ও শঙ্করলাল চক্রবর্তী। মহমেডান স্পোর্টিংয়ের টিডি দীপেন্দু বিশ্বাস। ভবানীপুর এফসি’র কোচ শঙ্করলাল চক্রবর্তী।
বিশদ

শীর্ষস্থান ধরে রাখলেন স্মিথ

 দুবাই, ১০ সেপ্টেম্বর: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে পিছনে রেখে শীর্ষস্থান ধরে রাখলেন স্টিভ স্মিথ। মঙ্গলবার প্রকাশিত এই র‌্যাঙ্কিংয়ে দেখা গিয়েছে, ভারতীয় অধিনায়কের থেকে তিনি ৩৪ পয়েন্টে এগিয়ে রয়েছেন। ঐতিহ্যপূর্ণ অ্যাসেজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে রয়েছেন স্মিথ।
বিশদ

আইএম নর্ম পেলেন রাজদীপ ও সৃজিত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার দুই দাবাড়ু রাজদীপ সরকার ও সৃজিত পাল আন্তর্জাতিক মাস্টার (আই এম) নর্ম পেলেন। ওয়েস্টার্ন এশিয়ান চেস চ্যাম্পিয়নশিপে খেলে তিনি এই সম্মান পেলেন।
বিশদ

 কিবুর ভাবনায় বাকি পাঁচ প্রতিপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার পিয়ারলেসের কাছে হেরে গিয়েছে ইস্ট বেঙ্গল। সমর্থকদের মতো মোহন বাগান ফুটবলাররাও তাই বেশ খুশি। সেটাই স্বাভাবিক। কারণ লিগে একটা সময়ে তাদের থেকে ইস্ট বেঙ্গল তিন পয়েন্টের অ্যাডভান্টেজে ছিল। এখন মোহন বাগান চিরপ্রতিদ্বন্দ্বীর থেকে এক পয়েন্টের অ্যাডভান্টেজে আছে। যা বেশ স্বস্তির।
বিশদ

 দুরন্ত ডি ব্রুইন, গ্রুপ শীর্ষে বেলজিয়াম

 গ্লাসগো, ১০ সেপ্টেম্বর: ইউরো কাপের বাছাই পর্বে বেলজিয়ামের জয়যাত্রা অব্যাহত। সোমবার গ্লাসগোয় গ্রুপ-আই’এর ম্যাচে তারা ৪-০ গোলে চূর্ণ করল স্কটল্যান্ডকে। ছ’টি ম্যাচে ১৮ পয়েন্ট পেয়ে রবার্তো মার্টিনেজের দল এখন শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা রাশিয়া সমসংখ্যক ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করেছে।
বিশদ

 ইস্ট বেঙ্গলের হারে ময়দানে ধুন্ধুমার,
ক্ষোভ রেফারির বিরুদ্ধে
মহিলাদের উপরও লাঠি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জনতা-পুলিস খণ্ডযুদ্ধে কলকাতা ফুটবলের আরও এক কলঙ্কজনক অধ্যায় রচিত হল সোমবার ইস্ট বেঙ্গল মাঠে। পিয়ারলেসের কাছে ১-০ গোলে হারা মাত্রই উত্তেজনা ছড়াল গ্যালারিতে। ছোট দলের কাছে বড় দল হারলে ময়দানে এটা পরিচিত দৃশ্য। কিন্তু গত চার বছরের মধ্যে এদিন ইস্ট বেঙ্গল মাঠে গণ্ডগোলের অভিঘাত যথেষ্ট বেশি।
বিশদ

10th  September, 2019

Pages: 12345

একনজরে
ইসলামাবাদ, ১০ সেপ্টেম্বর (পিটিআই): আল-আজিজিয়া দুর্নীতি মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আবেদনের শুনানির জন্য দুই সদস্যের বেঞ্চ গঠন করল ইসলামাবাদ হাইকোর্ট। পাক সংবাদপত্র ‘ডন’-এর দাবি, বিচারপতি আমির ফারুক এবং বিচারপতি মহসিন আখতার কিয়ানির ওই বেঞ্চে ১৮ সেপ্টেম্বর থেকে শুনানি শুরু ...

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: নানুরে নিহত বিজেপি কর্মী স্বরূপ গড়াইয়ের মৃতদেহ নেওয়া নিয়ে মঙ্গলবার দিনভর টানাপোড়েন চলল। মঙ্গলবার সন্ধ্যায় বোলপুর মহকুমা হাসপাতালের মর্গ থেকে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...

সংবাদদাতা, মালবাজার: মাত্র দেড় মাসের মধ্যে একটি অপহরণের ঘটনায় বড়সড় সাফল্য পেল মাল থানার পুলিস। গোপন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করে মাল পুলিসের একটি দল সুদূর পাঞ্জাব থেকে উদ্ধার করল অপহৃত নাবালিকাকে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। বৃষ: পারিবারিক অশান্তির ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে ...বিশদ

07:03:20 PM

রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM