Bartaman Patrika
খেলা
 

করুণারত্নের সেঞ্চুরি, রেকর্ড
গড়ে জিতল শ্রীলঙ্কা

  গল, ১৮ আগস্ট: প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে লিড নিল শ্রীলঙ্কা। গলে আজ পর্যন্ত কোনও দল চতুর্থ ইনিংসে একশোর বেশি রান তাড়া করে টেস্ট জিততে পারেনি। তাই শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য নিউজিল্যান্ড ২৬৮ রানের টার্গেট খাড়া করার পর মনে হয়েছিল, শেষ হাসি হাসবেন কিউয়িরাই।
বিশদ
প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি পূজারার,
রহিত শর্মা করলেন ৬৮ রান

 অ্যান্টিগা, ১৮ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে তিন দিনের প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন চেতেশ্বর পূজারা। বড় রান পেলেন রহিত শর্মাও। মূলত এই দুই ব্যাটসম্যানের কাঁধে ভর করে ভারত প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৯৭ রান তুলেছে। চতুর্থ উইকেটে পূজারা-রহিত যোগ করেন ১৩২ রান।
বিশদ

19th  August, 2019
  এবার ৩০০ মিটারেও সোনা জিতলেন হিমা

 নয়াদিল্লি, ১৮ আগস্ট: আন্তর্জাতিক সার্কিটে একের পর এক সাফল্য পেয়ে চলেছেন ভারতের তারকা অ্যাথলিট হিমা দাস। অসমের এই অ্যাথলিট চেক প্রজাতন্ত্রে অনুষ্ঠিত অ্যাথলেটিকি মিটিঙ্ক রেইটার ইভেন্টে সোনা জিতলেন ৩০০ মিটার ইভেন্টে। এই প্রতিযোগিতায় পুরুষদের ৩০০ মিটার ইভেন্টে সোনা জেতেন মহম্মদ আনাসও।
বিশদ

19th  August, 2019
 বিশ্ব ব্যাডমিন্টনে অধরা সোনা পেতে প্রত্যয়ী সিন্ধু ও সাইনা

  বাসেল (সুইজারল্যান্ড), ১৮ আগস্ট: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে এখনও সোনার পদক স্পর্শ করার সুযোগ পাননি পিভি সিন্ধু। সোমবার থেকে শুরু হতে চলা বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতাই মূল্য লক্ষ্য গোপীচাঁদের এই ছাত্রীর। বিশদ

19th  August, 2019
বাধ্যতামূলক হোক স্টেমগার্ড
যুক্ত হেলমেট, দাবি ল্যাঙ্গারের

 লন্ডন, ১৮ আগস্ট: ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চারের বাউন্সারে মাথার পেছনে আঘাত পেয়ে স্টিভ স্মিথের মাটিতে লুটি পড়ার ঘটনায় দারুণ শঙ্কিত হয়ে পড়েছেন অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি মনে করছেন, ক্রিকেটারদের সুরক্ষার প্রশ্নে হেলমেট আইন আরও কড়াকড়ি করার সময় এসে গিয়েছে।
বিশদ

19th  August, 2019
মনদীপদের হার, মেয়েদের ড্র

 টোকিও (জাপান), ১৮ আগস্ট: রবিবার ওলিম্পিক টেস্ট ইভেন্টের দ্বিতীয় ম্যাচে ভারতের পুরুষ হকি দল ১-২ গোলে হেরে গেল নিউজিল্যান্ডের কাছে। শনিবার প্রথম ম্যাচে মালয়েশিয়াকে হাফডজন গোলে হারিয়েছিলেন মনদীপরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের ২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন হারমানপ্রীত সিং।
বিশদ

19th  August, 2019
 ফের হ্যাটট্রিক জোসেফের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোকুলাম এফসি’র হয়ে ডুরান্ড কাপের গ্রুপ লিগের তিনটি ম্যাচে আট গোল করে চমকে দিলেন ত্রিনিদাদ ও টোবাগোর স্ট্রাইকার মার্কাস জোসেফ। এর মধ্যে তাঁর দুটি হ্যাটট্রিকও আছে। রবিবার গ্রুপ ম্যাচের শেষ ম্যাচে তিনি হ্যাটট্রিক করেন ট্রাউ এফসি’র বিরুদ্ধে।
বিশদ

19th  August, 2019
  স্টোকসের সেঞ্চুরি

 লন্ডন, ১৮ আগস্ট: বেন স্টোকসের শতরানের সুবাদে লর্ডস টেস্টে অস্ট্রেলিয়ার সামনে কঠিন টার্গেট ছুঁড়ে দিল ইংল্যান্ড। পঞ্চম দিনে ৫ উইকেটে ২৫৮ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ইংরেজ বাহিনী। ফলে অজিদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ২৬৭ রান। বিশদ

19th  August, 2019
 টটেনহ্যামের কাছে আটকে গেল ম্যান সিটি

  ম্যাঞ্চেস্টার, ১৮ আগস্ট: দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট নষ্ট করল গত দু’বারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। শনিবার ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে তাদের ২-২ গোলে রুখে দিল টটেনহ্যাম হটস্পার। গত মরশুম থেকেই মরিসিও পোচেত্তিনোর দলকে সামনে দেখলে সেরা পারফরম্যান্স মেলে ধরতে পারছে না পেপ গুয়ার্দিওলা-ব্রিগেড।
বিশদ

19th  August, 2019
দুরন্ত গ্যারেথ বেল, লাল কার্ড লুকা মডরিচের
জয় দিয়েই অভিযান শুরু রিয়াল মাদ্রিদের

 ভিগো, ১৮ আগস্ট: শনিবারের ম্যাচে উজ্জ্বল পারফরম্যান্স কি বদলে দেবে গ্যারেথ বেলের ভাগ্য? প্রশ্নটা ঘুরেফিরে আসছে রিয়াল মাদ্রিদ ড্রেসিং-রুমেই। প্রাক-মরশুম প্রস্তুতির সময় থেকেই কোচ জিনেদিন জিদান বারবার বলেছেন যে, তাঁর পরিকল্পনায় গ্যারেথ বেল নেই। গত সপ্তাহেও শোনা গিয়েছিল, চীনের একটি ক্লাবের লোভনীয় প্রস্তাবে প্রাথমিক সম্মতি রয়েছে ওয়েলসের উইঙ্গারটির।
বিশদ

19th  August, 2019
অর্জুন পাচ্ছেন স্বপ্না

 নয়াদিল্লি, ১৭ আগস্ট: রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য নির্বাচিত হলেন রিও প্যারালিম্পিক্সে রুপো জয়ী দীপা মালিক। অর্থাৎ এবার দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান পাচ্ছেন দু’জন ক্রীড়াবিদ। আগের দিন এই পুরস্কারের জন্য ঘোষিত হয়েছিল তারকা কুস্তিগির বজরং পুনিয়ার নাম। শনিবার সেই তালিকায় যুক্ত হলেন দীপা মালিকও।
বিশদ

18th  August, 2019
 পেনাল্টি গোলে জয় মোহন বাগানের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বুধবার সন্ধ্যা সাড়ে ছ’টায় সল্টলেক স্টেডিয়ামে ডুরান্ড কাপের প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে মোহন বাগান ও রিয়াল কাশ্মীর। শনিবার মোহন বাগান গ্রুপ লিগের শেষ ম্যাচে ফ্রান্সিসকো গঞ্জালেস মুনোজের পেনাল্টি থেকে করা গোলে হারায় ইন্ডিয়ান নেভিকে।
বিশদ

18th  August, 2019
 নতুন উচ্চতায় নজর শাস্ত্রীর

কুলিজ (অ্যান্টিগা), ১৭ আগস্ট: দ্বিতীয় ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব নেওয়ার চব্বিশ ঘণ্টার মধ্যে মুখ খুললেন রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন, ‘ক্রিকেট উপদেষ্টা কমিটির তিন সদস্য কপিল দেব, অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গস্বামীকে ধন্যবাদ জানাই আমার উপর আরও ২৬ মাস ভরসা রাখার জন্য। ভারতীয় দলকে কোচিং করানো বিরাট একটা সম্মান।
বিশদ

18th  August, 2019
 প্রথম ম্যাচেই বার্সেলোনার হার

মাদ্রিদ, ১৭ আগস্ট: স্প্যানিশ লা লিগার প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা ০-১ গোলে হেরে গেল বাস্ক প্রদেশের দল অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে। লিও মেসিহীন বার্সেলোনা দলের আক্রমণে তীক্ষ্ণতা ও ভেদ শক্তির অভাব পুনরায় প্রকট হল। দলের অন্যতম ম্যাচ উইনার লুই সুয়ারেজ প্রথমার্ধের ৩৭ মিনিটে কাফ মাসলে চোট পেয়ে মাঠ ছাড়েন।
বিশদ

18th  August, 2019
শ্রীকান্ত ব্যানার্জি প্রয়াত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের প্রাক্তন রাইট হাফ শ্রীকান্ত ব্যানার্জি ৮০ বছর বয়সে প্রয়াত হলেন। প্রচার বিমুখ এই প্রাক্তন ফুটবলারটি ছিলেন খুবই উঁচুমানের প্লেয়ার। তবে জীবদ্দশায় তাঁর যথার্থ মূল্যায়ণ হয়নি বলে অভিমত তাঁর একদা সতীর্থ সুকুমার সমাজপতির।
বিশদ

18th  August, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...

 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বিক্ষোভ প্রদর্শন করেন। কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়ী করার বিষয়ে রাজ্য সরকার সম্প্রতি উদ্যোগ নিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM