Bartaman Patrika
খেলা
 

 আরও দু’বছর কোহলিদের
কোচ রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রত্যাশা মতোই ভারতীয় ক্রিকেট দলের কোচ থেকে গেলেন রবি শাস্ত্রী। শুক্রবার কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট পরামর্শদাতা কমিটি জানিয়ে দিয়েছে, ২০২১ সাল পর্যন্ত ‘টিম ইন্ডিয়া’র কোচের পদে থাকবেন শাস্ত্রী।
বিশদ
 সুপার কাপ জিতল লিভারপুল

 ইস্তানবুল, ১৬ আগস্ট: প্রথম একাদশে সুযোগ পেয়েই নায়ক হলেন স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান। এই মরশুমেই ওয়েস্ট হ্যাম থেকে তাঁকে লিভারপুলে নিয়ে এসেছেন কোচ জুরগেন ক্লপ। প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে নরউইচ সিটির বিরুদ্ধে চোট পেয়ে মাঠের বাইরে ব্রাজিলিয়ান দুর্গপ্রহরী আলিসন।
বিশদ

17th  August, 2019
রাগবির ট্রেনার এনে
চোটে জর্জরিত মোহন বাগান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার সন্ধ্যায় সল্টলেক স্টেডিয়ামে ডুরান্ড কাপের গ্রুপ লিগের শেষ ম্যাচে মোহন বাগান মুখোমুখি হচ্ছে ইন্ডিয়ান নেভির। মোহন বাগান ইতিমধ্যেই ডুরান্ডের সেমি-ফাইনালে উঠে গিয়েছে। বিশদ

17th  August, 2019
  ১৪ সেপ্টেম্বরের মধ্যে ভোটের নিদান

 মুম্বই, ১৬ আগস্ট: বিসিসিইয়ের নির্বাচনী অফিসার এন গোপালাস্বামী জানিয়ে দিয়েছেন, ১৪ সেপ্টেম্বরের মধ্যে রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে নির্বাচন করাতে হবে। না হলে বিসিসিআইয়ের নির্বাচনে অংশ নিতে পারবে না রাজ্য ক্রিকেট সংস্থাগুলি। এদিকে, বোর্ডের নতুন অ্যাপেক্স কাউন্সিলে থাকবে ন’টি পদ।
বিশদ

17th  August, 2019
  হকির টেস্ট ইভেন্টে নামছে ভারতের পুরুষ ও মহিলা দল

 টোকিও, ১৬ আগস্ট: ওলিম্পিক্সের টেস্ট ইভেন্টে শনিবার অভিযান শুরু করছে ভারতের পুরুষ ও মহিলা হকি দল। ভারতীয় ছেলেরা প্রথম ম্যাচে মুখোমুখি হবে মালয়েশিয়ার। আর মহিলা দল খেলবে আয়োজক দেশ জাপানের বিরুদ্ধে। ইতিমধ্যে এফআইএইচ ওলিম্পিক কোয়ালিফায়ারে খেলা নিশ্চিত করেছে ভারতীয় পুরুষ ও মহিলারা।
বিশদ

17th  August, 2019
 প্রস্তুতি ম্যাচে অনিশ্চিত বিরাট

কুলিজ (অ্যান্টিগা), ১৬ আগস্ট: টি-২০ এবং ওয়ান ডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করার পর এবার ভারতের লক্ষ্য টেস্ট সিরিজ। তবে তার আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড একাদশের বিরুদ্ধে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ‘টিম ইন্ডিয়া’। যা শুরু হচ্ছে শনিবার।
বিশদ

17th  August, 2019
  কাজ চললেও খেলা হবে মোহন বাগান মাঠে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান মাঠে ফ্লাড লাইটের আলো বাড়াতে আরও দুটি নতুন টাওয়ার হচ্ছে। একটি হবে পূর্বপ্রান্তে, সদস্য গ্যালারির পিছনে। অপরটি হবে পশ্চিম প্রান্তে, সমর্থকদের গ্যালারির দিকে। মাঠের বর্তমান চারটি স্তম্ভেও নতুন বাল্ব লাগানো হচ্ছে।
বিশদ

17th  August, 2019
  পরামর্শ দেবেন লারা ও সারওয়ান

 নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ১৬ আগস্ট: ভারতের বিরুদ্ধে টি-২০ এবং একদিনের সিরিজে বিশ্রীভাবে পরাস্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। একদিনের সিরিজের অন্তিম ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারত ৬ উইকেটে জয়ী হয়। বিরাট কোহলি ফের শতরান (১১৪) হাঁকান। হাফ-সেঞ্চুরি করেন শ্রেয়াস আয়ার (৬৫)। ওয়েস্ট ইন্ডিজ দলের মনোবল তলানিতে।
বিশদ

17th  August, 2019
  ফেডেরারের বিদায়, শেষ আটে ডকোভিচ

 সিনসিনাটি, ১৬ আগস্ট: সিনসিনাটি মাস্টার্স টেনিস থেকে বিদায় নিলেন রজার ফেডেরার। রাশিয়ার অবাছাই খেলোয়াড় আন্দ্রেই রুবলেভের কাছে ৬-৩, ৬-৪ স্ট্রেট সেটে হেরে যান সুইস কিংবদন্তি। তবে প্রত্যাশিত ভাবে কোয়ার্টার ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক ডকোভিচ।
বিশদ

17th  August, 2019
লড়ছেন একা ওয়াটলিং

 গল, ১৬ আগস্ট: প্রথম ইনিংসে পিছিয়ে ১৮ রানে। দ্বিতীয় ইনিংসেও শ্রীলঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ঘোরতর সমস্যার মুখে পড়েছিল নিউজিল্যান্ড। তবে ব্যাটিং বিপর্যয়ের মুখে দারুণ ভাবে রুখে দাঁড়ালেন বিজে ওয়াটলিং। তাঁর দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে গল টেস্টে তৃতীয় দিনের শেষে ৭ উইকেটে ১৯৫ রান তুলেছে কিউয়ি ব্রিগেড।
বিশদ

17th  August, 2019
ইস্ট বেঙ্গল-বিএসএস ম্যাচ বাতিল

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ড়ুরান্ড কাপের মতো ঐতিহ্যশালী টুর্নামেন্টের সেমি-ফাইনালে ওঠার পর শনিবার দুপুর তিনটায় নিজেদের মাঠে কলকাতা প্রিমিয়ার লিগের খেলা ছিল ইস্ট বেঙ্গলের। কিন্তু নিজেদের মাঠে খেলতে আলেজান্দ্রোর প্রবল অনীহা। বিশদ

17th  August, 2019
  মহমেডানের হার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ডের গুরুত্বহীন ম্যাচে শুক্রবার এটিকে’র রিজার্ভ টিম উইলিয়ামের গোলে হারিয়ে দিল মহমেডান স্পোর্টিংকে। কালো-সাদা শিবিরের কোচ সুব্রত ভট্টাচার্য বলেন, ‘আমি দলে কোনও বিদেশি ডিফেন্ডার খেলাইনি। বিশদ

17th  August, 2019
 টটেনহ্যামকে গুরুত্ব ম্যান সিটি’র

  ম্যাঞ্চেস্টার, ১৬ আগস্ট: গত এপ্রিলের ১৭ তারিখ নিশ্চয়ই এখনও ভুলতে পারেননি পেপ গুয়ার্দিওলা। ইত্তিহাদ স্টেডিয়ামে আয়োজিত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় পর্বে টটেনহ্যাম হটস্পারকে ৪-৩ ব্যবধানে হারালেও অ্যাওয়ে গোলের নিরিখে শেষ চারে পৌঁছেছিল মরিসিও পোচেত্তিনো-ব্রিগেড।
বিশদ

17th  August, 2019
  রক্তদাতা ৯৪৮

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএফএ এবং ভলেন্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে ফুটবলপ্রেমী দিবসে এবার রক্ত দিলেন ৯৪৮ জন। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও তীব্র ট্রাফিক জ্যামের জন্য ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে রক্তদাতাদের হাজিরা কিছুটা কম ছিল। কলকাতায় রক্ত দেন ৪৮০ জন।
বিশদ

17th  August, 2019
ক্রিকেটকে আরও নিখুঁত
করতে আসছে ‘স্মার্ট বল’

মেলবোর্ন, ১৬ আগস্ট: ময়দানের সবুজ গালিচা প্রচুক্তির নানা কেরামতির সাক্ষী। বিশেষ করে গত ১০-১৫ বছরের মধ্যে ক্রিকেট ও ফুটবলে প্রযুক্তির উজ্জ্বল উপস্থিতি অনেক জটিল বিষয় সহজ করে দিয়েছে। আবার মাঝে মধ্যে বিড়বম্বনাতেও ফেলেছে বিস্তর।
বিশদ

16th  August, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে দলমাদল রোডে ভরসন্ধ্যায় যুবক খুনের ঘটনায় শুক্রবার রাতে পুলিস এক ফুচকা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মধুসূদন মাঝি। তার বাড়ি বিষ্ণুপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে। অভিযোগ,ওইদিন সন্ধ্যায় ফুচকা বিক্রেতার সঙ্গে যুবকের বচসা বাধে। তা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর উপায় নেই। সুপ্রিম কোর্ট এবার রাজ্য সরকারের ‘রিভিউ পিটিশন’ খারিজ করে দেওয়ায় ২০০৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রায় ১২০০ প্রার্থীকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ করতে হবে রাজ্য সরকারকে। ...

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি সদর এলাকায় টোটোর দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে ময়নাগুড়ি পুলিস প্রশাসন বেশকিছু পদক্ষেপ নিতে চলেছে। ব্যস্ত রাস্তার ধারে বেআইনিভাবে টোটো পার্কিং করা হলে তা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রাকবিবাহ কথাবার্তাও হতে পারে। বৃষ: সৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম১৯৫৮: ...বিশদ

07:03:20 PM

নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM