Bartaman Patrika
খেলা
 
 

  মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রদীপ জ্বালিয়ে ইস্ট বেঙ্গলের ক্রীড়া দিবসের অনুষ্ঠানের সূচনা করছেন মজিদ বাসকর, সুকুমার সমাজপতিসহ বিশিষ্ট অতিথিরা।

জয়ের নায়ক ফ্রান মোরান্তে
সেমি-ফাইনালের পথে মোহন বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগে পিয়ারলেসের কাছে হারের ধাক্কা দ্রুত কাটিয়ে উঠল মোহন বাগান। বৃহস্পতিবার ডুরান্ড কাপের গ্রুপ-বি’র ম্যাচে তারা হারাল এটিকে’কে। দুই ম্যাচে ছয় পয়েন্ট সংগ্রহ করে সেমি-ফাইনাল কার্যত নিশ্চিত করল কিবু ভিকুনার দল। আগামী ১৭ আগস্ট গ্রুপের শেষ ম্যাচে তাদের প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়ান নেভি।
বিশদ
ইস্ট বেঙ্গলের ফ্লেক্স ছিঁড়লেন
মোহন বাগান সমর্থকরা
নিন্দায় সবুজ-মেরুন কর্তারা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয়ের আনন্দে আত্মহারা মোহন বাগান সমর্থকদের অশালীন আচরণের সাক্ষী থাকল লেসলি ক্লডিয়াস সরণী। বৃহস্পতিবার নিজেদের মাঠে ডুরান্ড কাপের ম্যাচে এটিকে’কে ২-১ গোলে হারানোর পর বাড়ি ফেরার পথে মোহন বাগানের একঝাঁক সমর্থক এই ঘটনাটি ঘটান।
বিশদ

09th  August, 2019
  ভারতীয় ‘এ’ দলের হয়ে ৬ উইকেট নিলেন গৌতম

 তারুবা (ত্রিনিদাদ), ৮ আগস্ট: কৃষ্ণাপ্পা গৌতমের অনবদ্য স্পিন বোলিংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ল ওয়েস্ট ইন্ডিজ-এ দল। সিরিজের তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম ইনিংসে ভারতীয়-এ দলের ২০১ রানের জবাবে ১৯৪ রানে থেমে যায় ক্যারিবিয়ান ব্রিগেড। অর্থাৎ প্রথম ইনিংসের নিরিখে ৭ রানের সংক্ষিপ্ত লিড নিয়ে পায় হনুমা বিহারীর দল।
বিশদ

09th  August, 2019
 লিগে মাত্র এক বিদেশিকে নিয়ে অভিযান শুরু করছে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্লাবের শতবর্ষে কলকাতা প্রিমিয়ার লিগে আজ অভিযান শুরু করছে ইস্ট বেঙ্গল। নিজেদের মাঠে জর্জ টেলিগ্রাফের আজ খেলবে লাল হলুদ। তাদের প্র্যাকটিস এবার সব দলের শেষে শুরু হয়েছে। প্রথম দিন দশেক সহকারী কোচ জোসেফ ফেরের অধীনে প্র্যাকটিস করার পর দলের হাল ধরেছেন চিফ কোচ আলেজান্দ্রো।
বিশদ

09th  August, 2019
বাছাই কমিটিতে মেরি ও বাইচুং

 নয়াদিল্লি, ৮ আগস্ট: জাতীয় ক্রীড়া পুরস্কার বাছাই করার জন্য ১২ সদস্যের কমিটি গঠন করেছে ক্রীড়া মন্ত্রক। এই কমিটিতে রয়েছেন ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার এমসি মেরি কম ও ভারতীয় ফুটবলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া।
বিশদ

09th  August, 2019
 কিংস ইলেভেনের কোচের পদ ছাড়লেন হেসন, জল্পনা তুঙ্গে

  নয়াদিল্লি, ৮ আগস্ট: রবি শাস্ত্রীর জায়গায় মাইক হেসনই কি ভারতীয় দলের পরবর্তী কোচ নিযুক্ত হতে যাচ্ছেন? এই প্রশ্ন বড় হয়ে দেখা দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের পদ থেকে আচমকা হেসনের পদত্যাগ ঘিরে। নিউজিল্যান্ডের মিডিয়া জানাচ্ছে, মাইক হেসন ভারতের পাশাপাশি পাকিস্তান জাতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন।
বিশদ

09th  August, 2019
প্রথম দিনেই মিট রেকর্ড রাজশ্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য অ্যাথলেটিকস মিটে শুরুটা ভালো হল ইস্ট বেঙ্গলের। এবারের লাল-হলুদের শতবর্ষ। ফলে রাজ্য মিটে ভালো ফল করতে মরিয়া ইস্ট বেঙ্গল। তাদেরই সর্বাধিক প্রতিযোগী এই মিটে অংশ নিয়েছেন।
বিশদ

09th  August, 2019
 জয়ের পথে ফিরতে পেরে খুশি মোহন কোচ কিবু ভিকুনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার ডুরান্ড কাপে এটিকে’র বিরুদ্ধে ম্যাচ জেতার পর মোহন বাগানের কোচ কিবু ভিকুনা বলেন, ‘বৃষ্টিভেজা ভারি মাঠে সেরা পারফরম্যান্স মেলে ধরা কঠিন। এই মাঠের থেকে সল্টলেক স্টেডিয়াম অনেক ভালো। তবে এটা কোনও অজুহাত নয়। ডুরান্ড কাপের দু’টি ম্যাচ জিতলাম। তাই ভালোই লাগছে।
বিশদ

09th  August, 2019
  ভারতীয় তিরন্দাজি সংস্থাকে সাসপেন্ড করল বিশ্ব সংস্থা

 নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার তীব্র কোন্দলের জন্য ভারতীয় তিরন্দাজি সংস্থাকে সাসপেন্ড করল বিশ্ব তিরন্দাজি সংস্থা। ভারতীয় তিরন্দাজি সংস্থায় এখন দুটি সমান্তরাল বডি চলছে। গত ৯ জুন দিল্লি ও চণ্ডীগড়ে সমান্তরালভাবে দুটি নির্বাচন হয়।
বিশদ

09th  August, 2019
চুক্তি থেকে বাদ মালিক, হাফিজ

 করাচি, ৮ আগস্ট: পাকিস্তানের নতুন কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন শোয়েব মালিক ও মহম্মদ হাফিজ। ২০১৯-২০ মরশুমের জন্য বৃহস্পতিবার কেন্দ্রীয় চুক্তির যে তালিকা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রকাশ করেছে, তাতে জায়গা হয়নি এই দুই অভিজ্ঞ অলরাউন্ডারের।
বিশদ

09th  August, 2019
  পাকিস্তান থেকে সরতে পারে ডেভিস কাপ

 নয়াদিল্লি, ৮ আগস্ট: দুই দেশের মধ্যে কূটনৈতিক উত্তেজনার মধ্যে পাকিস্তানে ডেভিস কাপ টাই খেলতে চাইছে না ভারতের টেনিস সংস্থা (এআইটিএ)। তারা আন্তর্জাতিক টেনিস ফেডারেশনকে অনুরোধ করেছে, কোনও নিরপেক্ষ ভেন্যুতে এই টাই আয়োজন করার জন্য।
বিশদ

09th  August, 2019
জয়ে ফিরলেন সেরেনা উইলিয়ামস

 টরন্টো, ৮ আগস্ট: উইম্বলডন ফাইনালে হারের পর বৃহস্পতিবার সার্কিটে আবার জয়ের পথে ফিরলেন সেরেনা উইলিয়ামস। ডব্লুটিএ টরন্টো টুর্নামেন্টে সেরেনা ৬-৩, ৬-৩ সেটে হারালেন র‌্যাঙ্কিংয়ে ২০ নম্বরে থাকা বেলজিয়ামের ইলাইজ মার্টেন্সকে। ৩৭ বছর বয়সী এই আমেরিকান তারকা সর্বাধিক ২৪তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের দাঁড়িয়ে রয়েছেন।
বিশদ

09th  August, 2019
আশাবাদী মনদীপ

 বেঙ্গালুরু, ৮ আগস্ট: ২০২০ টোকিও ওলিম্পিকসের বাছাই পর্বের আগে ওলিম্পিক টেস্ট ইভেন্টে ভালো ফল করতে মরিয়া ভারতীয় হকি দল। বিশদ

09th  August, 2019
গোকুলাম এবং গোয়া জিতল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিনিদাদ-টোবাগোর স্ট্রাইকার মার্কাস জোসেফের দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্যে বৃহস্পতিবার হাওড়া স্টেডিয়ামে ডুরান্ড কাপের গ্রুপ-ডি’র ম্যাচে গোকুলাম কেরালা ৪-০ গোলে হারাল চেন্নাইয়ান এফসি’কে। বিজয়ী দলের অপর গোলটি হেনরি কিসেকার।
বিশদ

09th  August, 2019
  জিতল বার্সেলোনা

 মায়ামি, ৮ আগস্ট: আমেরিকা সফরের প্রথম ম্যাচে নাপোলিকে ২-১ গোলে হারাল বার্সেলোনা। ৩৮ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সের্গিও বুস্কেতসের গোলে লিড নেয় কাতালন ক্লাবটি। তবে এই ব্যবধান দীর্ঘস্থায়ী হয়নি।
বিশদ

09th  August, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM