Bartaman Patrika
খেলা
 
 

  মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রদীপ জ্বালিয়ে ইস্ট বেঙ্গলের ক্রীড়া দিবসের অনুষ্ঠানের সূচনা করছেন মজিদ বাসকর, সুকুমার সমাজপতিসহ বিশিষ্ট অতিথিরা।

চমক দীর্ঘদেহী কর্নওয়াল 
টেস্ট দলে ফেরা হল না গেইলের

 পোর্ট অব স্পেন, ১০ আগস্ট: বিশ্বকাপের পরেই ক্রিস গেইল বলেছিলেন, ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টেস্ট খেলে তিনি অবসর নেবেন। কিন্তু সেই সুযোগ তিনি পাচ্ছেন না। ভারতের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে জায়গা পেলেন না গেইল। দলে বড় চমক দীর্ঘদেহী স্পিনার রাখিম কর্নওয়ালের অন্তর্ভুক্তি।
বিশদ
  সিরিজ জিতল ভারতীয়-এ দল

 তারুবা (ত্রিনিদাদ), ১০ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজ-এ দলের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে আশা জাগিয়েও জয় পেল না ভারতীয়-এ দল। ক্যারিবিয়ান টপ অর্ডার দৃঢ়তায় ড্র হল ম্যাচ। ৩৭৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ-এ দল গোটা দিন ব্যাট করে ৬ উইকেটে ৩১৪ রান তোলে। বিশদ

11th  August, 2019
 রহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিক
প্রথম ম্যাচে বড় ব্যবধানে
জয়ী ম্যাঞ্চেস্টার সিটি

  ম্যাঞ্চেস্টার, ১০ আগস্ট: ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাব জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে শনিবার অ্যাওয়ে ম্যাচে দারুণভাবে অভিযান শুরু করল ম্যাঞ্চেস্টার সিটি। পেপের দল প্রথম ম্যাচে ৫-০ গোলে চূর্ণ করল ওয়েস্টহ্যামকে। হ্যাটট্রিক করে ম্যাচের সেরা হন রহিম স্টার্লিং।
বিশদ

11th  August, 2019
  আজ মুখোমুখি চেলসি-ম্যান ইউ

 লন্ডন, ১০ আগস্ট: রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও চেলসি। এটি ব্লুজের কোচ হওয়ার পর ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ। তিনি চেলসির রেকর্ড গোল স্কোরার। বিশদ

11th  August, 2019
একদা ময়দান কাঁপানো সুলে মুসা এখন রিয়েল এস্টেটের ব্যবসায়ী

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: গত দশকে ইস্ট বেঙ্গল সমর্থকদের হার্টথ্রব সুলে মুসা আর এম সুরেশ মাঠের মধ্যে বসেই শুক্রবার লিগের খেলা দেখলেন। দুই জনের চেহারাই হঠাৎ ভারী হয়ে গিয়েছে। সুলে মুসা জানালেন,‘ফুটবলের সঙ্গে কোনও যোগাযোগ নেই। তিনি এখন পুরোদস্তুর ব্যবসায়ী। জমি কেনা আর ফ্ল্যাট তৈরি করতেই সপ্তাহের ছয় দিন চলে যায়।
বিশদ

10th  August, 2019
এবার থেকে ক্রিকেটারদেরও ডোপ টেস্ট করবে নাডা
ভারতীয় বোর্ডের ঐতিহাসিক সিদ্ধান্ত

  নয়াদিল্লি, ৯ আগস্ট: দীর্ঘ টালবাহানার পর অবশেষে ন্যাশনাল অ্যান্টি-ডোপিং এজেন্সির (নাডা) আওতাভুক্ত হতে বাধ্য হল বিসিসিআই। এই ঐতিহাসিক সিদ্ধান্তের ফলে দেশের বাকি ক্রীড়াবিদদের মতো বিরাট কোহলিদের ডোপ টেস্ট করবে নাডা। এতদিন বিসিসিআই আলাদাভাবে বেসরকারি ল্যাব থেকে ক্রিকেটারদের ডোপ পরীক্ষা করাত।
বিশদ

10th  August, 2019
বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় বিরক্ত বিরাট

প্রভিডেন্স, ৯ আগস্ট: বৃষ্টির কারণে ভেস্তে যায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ান ডে ম্যাচ। প্রবল বৃষ্টিপাতের ফলে বৃহস্পতিবার নির্ধারিত সময়ের প্রায় দু’ঘণ্টা পরে খেলা শুরু হয়। ওভার সংখ্যা কমে দাঁড়ায় ৪৩। ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে ফের বৃষ্টি নামে। ড্রেসিংরুমে ফিরে যেতে বাধ্য হন দুই দলের ক্রিকেটাররা। আবার বৃষ্টি থামায় খেলা শুরু হয়।
বিশদ

10th  August, 2019
অর্থ বাঁচাতে বিদেশিদের পরে আনাতেই বিপত্তি
লিগের প্রথম ম্যাচে হার ইস্ট বেঙ্গলেরও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগানের মতোই ইস্ট বেঙ্গলও প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে হেরে গেল। পার্থক্য একটাই। মোহন বাগান ০-৩ গোলে হেরেছিল পিয়ারলেসের কাছে। ইস্ট বেঙ্গল সংযোজিত সময়ে হারল ন্যূনতম ব্যবধানে।
বিশদ

10th  August, 2019
 রেকর্ড গড়ে ডাবল সেঞ্চুরি শুভমানের

তারুবা (ত্রিনিদাদ), ৯ আগস্ট: ক্যরিবিয়ান দ্বীপপুঞ্জে ব্যাট হাতে ঝড় তুললেন শুভমান গিল। ওয়েস্ট ইন্ডিজ-এ দলের বিপক্ষে তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ঝলমলে ডাবল সেঞ্চুরি করলেন তিনি। মাত্র ২৫০ বলে অপরাজিত ২০৪ রানের ইনিংস খেলেন শুভমান।
বিশদ

10th  August, 2019
হ্যাটট্রিকের লক্ষ্যে লিগ অভিযান শুরু করছে ম্যাঞ্চেস্টার সিটি

 লন্ডন, ৯ আগস্ট: শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে অভিযান শুরু করছে গত দু’বারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। অ্যাওয়ে ম্যাচে তাদের প্রতিপক্ষ ওয়েস্ট হ্যাম। প্রাক-মরশুম প্রস্তুতির পর কমিউনিটি শিল্ডে লিভারপুলকে টাই-ব্রেকারে হারিয়েছে পেপ গুয়ার্দিওলা-ব্রিগেড।
বিশদ

10th  August, 2019
আজ মোহন বাগান মাঠে কোচের ভূমিকায় সুব্রত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ মোহন বাগান মাঠে কোচের ভূমিকায় দেখা যাবে সুব্রত ভট্টাচার্যকে। শনিবার দুপুর তিনটায় মোহন বাগান মাঠে মহমেডান স্পোর্টিং ডুরান্ড কাপের ম্যাচে খেলবে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে। সুব্রতর সঙ্গে কথা বলে মনে হল মরশুমে প্রথম জয়ের খোঁজে তিনি দলে কিছু পরিবর্তন করবেন।
বিশদ

10th  August, 2019
 রাজ্য মিটে ৬টি রেকর্ডের দিনে জ্যাভেলিনে দ্বিতীয় স্বপ্না বর্মন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য মিটের দ্বিতীয় দিন আকর্ষণের কেন্দ্রে ছিলেন স্বপ্না বর্মন। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারলেন না এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনাজয়ী বঙ্গতনয়া। তবে হেপ্টাথলন নয়, রাজ্য মিটে শুধুমাত্র জ্যাভেলিন থ্রোয়ে নেমেছিলেন স্বপ্না। মনে করা হচ্ছিল, অনায়াসে সোনা জিতবেন তিনি। সেটা হল না।
বিশদ

10th  August, 2019
কোচ কন্তের প্রশংসায় রোমেলু লুকাকু

 মিলান, ৯ আগস্ট: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে ইন্তার মিলানে এসে কোচ আন্তোনিও কন্তের প্রশংসায় পঞ্চমুখ রোমেলু লুকাকু। শুক্রবার তিনি বলেন, ‘আমি আগেও বলেছি, আন্তোনিও কন্তে বিশ্বের সর্বোত্তম কোচ। ওঁর প্রশিক্ষণে খেলার জন্যই এই ক্লাবে এসেছি। আশা করি, কন্তের পরামর্শে নিজেকে আরও পরিশীলিত করে তুলতে পারব।’
বিশদ

10th  August, 2019
শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন চন্ডিমল-ম্যাথিউজ

 কলম্বো, ৯ আগস্ট: খারাপ ফর্মের কারণে দক্ষিণ আফ্রিকা সফরের দলে সুযোগ পাননি শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক দীনেশ চন্ডিমল। এছাড়া চোট সমস্যার কারণে ওই টেস্ট সিরিজে খেলতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউজ। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য দুই অভিজ্ঞ তারকাকেই দলে ফিরিয়ে আনল শ্রীলঙ্কার নির্বাচকমণ্ডলী।
বিশদ

10th  August, 2019
বিশ্বকাপে ভালো খেলেও
বাদ পড়লেন লোকেশ
কোহলিদের ম্যাচে বার বার বিঘ্ন ঘটাল বৃষ্টি

 গায়ানা, ৮ আগস্ট: বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার পরেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে চূড়ান্ত একাদশে সুযোগ পেলেন না লোকেশ রাহুল। চোট সারিয়ে শিখর ধাওয়ান কামব্যাক করায় মনে করা হয়েছিল, এই ম্যাচে চার নম্বরেই ব্যাট করবেন লোকেশ। কারণ, বিশ্বকাপে তিনি এই পজিশনেই শুরু করেছিলেন। শিখর চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর রহিত শর্মার সঙ্গে ওপেন করতে নেমে বেশ সফল হয়েছিলেন লোকেশ রাহুল।
বিশদ

09th  August, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM