Bartaman Patrika
খেলা
 

  ওভার থ্রো’র রান বাদ দিতে চেয়েছিলেন বেন স্টোকস

 লন্ডন, ১৭ জুলাই: ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকস নাকি আম্পায়ারদের কাছে ওভার থ্রো’য়ে পাওয়া চার রান বাদ দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। এমনটাই দাবি ইংল্যান্ডের টেস্ট দলের সদস্য জিমি অ্যান্ডারসনের। উল্লেখ্য, গত রবিবার লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ের জন্য ২৪২ রান তাড়া করতে নেমেছিল ইংল্যান্ড।
বিশদ
  টেস্ট অভিষেক হতে চলেছে জ্যাসন রয়ের

 লন্ডন, ১৭ জুলাই: বিশ্বকাপে দারুণ পারফর্ম করার পুরস্কার পেলেন ইংল্যান্ডের ওপেনার জ্যাসন রয়। আগামী সপ্তাহে আয়ারল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে তাঁর টেস্ট অভিষেক হতে পারে। তবে জোফ্রা আর্চারের টেস্ট অভিষেক কিছুটা বিলম্বিত হচ্ছে। কারণ, চোটের কারণে তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবেন না।
বিশদ

18th  July, 2019
কেকেআরের হেড কোচ ট্রেভর বেইলিস
ব্যাটিং কোচ ব্রেন্ডন ম্যাকালাম

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘চ্যাম্পিয়ন’ কোচ ট্রেভর বেইলিসের উপরই ভরসা রাখল কলকাতা নাইট রাইডার্স। বেইলিসের কোচিংয়ে ইংল্যান্ড এবার বিশ্বকাপ জিতেছে। ২০১১, ২০১৪ সালে কেকেআর দু’বার আইপিএল জিতেছিল। তখনও নাইটদের কোচের দায়িত্বে ছিলেন ট্রেভর বেইলিসই।
বিশদ

18th  July, 2019
  দ্বিতীয় রাউন্ডে সিন্ধু ও শ্রীকান্ত

 জাকার্তা, ১৭ জুলাই: ইন্দোনেশিয়া ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন ভারতের পিভি সিন্ধু ও কিদাম্বি শ্রীকান্ত। বিশ্ব ব্যাডমিন্টনের ব্যস্ত ক্রীড়াসূচি সামলে একমাসের বিশ্রামের পর সিন্ধু ও শ্রীকান্ত খেলছেন ইন্দোনেশিয়া ওপেনে। পঞ্চম বাছাই সিন্ধু এখনও এই মরশুমে খেতাব জেতেননি।
বিশদ

18th  July, 2019
ভারতীয় বক্সিং সিস্টেমের প্রশংসায় আমির খান

 নয়াদিল্লি, ১৭ জুলাই: বিশ্ব পর্যায়ে খুব ভালো মানের বক্সার তুলে আনছে ভারত। বিশেষ করে ভারতের বক্সার তুলে আনার সিস্টেম প্রশংসনীয়। পাক বংশোদ্ভুত ব্রিটেনের বক্সার আমির প্রশংসা করেছেন ২০১৭ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী গৌরব বিধুরির। তিনি বলেন, ২০২০ টোকিও গেমসের গৌরবের পদক জয়ের সম্ভাবনা রয়েছে।
বিশদ

18th  July, 2019
  জুনিয়র বিশ্বকাপে সোনা অনীশের

 নয়াদিল্লি, ১৭ জুলাই: জার্মানির সুলেতে অনুষ্ঠিত জুনিয়র বিশ্বকাপে ২৫ মিটার র‌্যাপিড ফায়ার পিস্তলে অনীশ ভানওয়ালা সোনা জিতলেন। বাছাই পর্বে ৫৮৪ স্কোর করে তিনি শীর্ষে ছিলেন। এরপর ফাইনালে মোট ৩০ পয়েন্টের মধ্যে ২৯ পয়েন্ট সংগ্রহ করে তিনি বিজয় মঞ্চে দাঁড়িয়ে সোনার পদক গলায় ঝোলান।
বিশদ

18th  July, 2019
  শীর্ষস্থান ধরে রাখলেন ডকোভিচ ও বার্টি

 প্যারিস, ১৭ জুলাই: উইম্বলডন জিতে এটিপি র‌্যাঙ্কিংয়ে একনম্বর জায়গা ধরে রাখলেন নোভাক ডকোভিচ। মেয়েদের ডব্লুটিএ র‌্যাঙ্কিংয়ে একনম্বরেই রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্টি। যদিও তিনি এবার উইম্বলডনের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন। উইম্বলডনে রানার্স রজার ফেডেরার র‌্যাঙ্কিংয়ে দুই থেকে তিন নম্বরে নেমে গেলেন।
বিশদ

18th  July, 2019
  ক্রোমা ও উলফ পিয়ারলেসে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা লিগে শক্তিশালী দল গড়ছে পিয়ারলেস। ঘানার অ্যান্টনি উলফ ও ক্রোমা এবার পিয়ারলেসের জার্সিতে খেলবেন। ২০১৭-১৮ আই লিগে সেরা ডিফেন্ডার ভারনে কালোনকে নিয়েছে তারা। এছাড়া বিদেশি হিসেবে রয়েছেন এডমন্ড পেপরা।
বিশদ

18th  July, 2019
  ইস্টার্ন রেলের সঙ্গে যুক্ত হল জুভাস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্টার্ন রেল স্পোর্টস ক্লাবের সঙ্গে যুক্ত হল জুভাস। কলকাতা লিগের ঐতিহ্যবাহী এই ক্লাবের লক্ষ্য আগামী বছর আই লিগে খেলা। আরও পেশাদার দৃষ্টিভঙ্গীতে এগতে চায় ভারতীয় ফুটবলকে অনেক ফুটবলার উপহার দেওয়া এই প্রাচীন ক্লাব।
বিশদ

18th  July, 2019
আইসিসি’র নিয়মের সমালোচনায় অমিতাভ বচ্চন

 মুম্বই, ১৬ জুলাই: লর্ডসে রবিবার রাতে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভার এবং সুপার ওভারে দুই দলের স্কোর সমান ছিল। তাই আইসিসি’র নিয়ম অনুযায়ী বেশি বাউন্ডারি হাঁকানোর সুবাদে বিজয়ী ঘোষিত হয় ইংল্যান্ড। তারপর থেকেই বিশ্বজুড়ে এই নিয়মের সমালোচনা শুরু হয়।
বিশদ

17th  July, 2019
ব্রিটেনের প্রধানমন্ত্রী পদের দুই দাবিদার
একযোগে বেন স্টোকসকে নাইটহুড দেওয়ার সুপারিশ করলেন

  লন্ডন, ১৬ জুলাই: ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসকে নাইটহুড উপাধি দেওয়া হতে পারে। বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করেন স্টোকস। ৮৪ রানে অপরাজিত থাকেন তিনি। সুপার ওভারেও ভালো ব্যাট করেছিলেন স্টোকস। এক ওভারে ১৫ রান তুলেছিল ইংল্যান্ড।
বিশদ

17th  July, 2019
  ভারতীয় দলের কোচ পদপ্রার্থী কিছু নামী প্রাক্তন ক্রিকেটার

 নয়াদিল্লি, ১৬ জুলাই: বিরাট কোহলি, রহিত শর্মাদের নতুন কোচ ও সাপোর্ট স্টাফ নিয়োগের জন্য আবেদনপত্র চাইল বিসিসিআই। তবে আবেদনকারীদের প্রাথমিক দু’টি শর্তপূরণ করতে হবে। এক, বয়স হতে হবে ৬০ বছরের কম। দুই, আন্তর্জাতিক ক্রিকেটে ন্যূনতম দু’বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আগামী ৩০ জুলাই বিকেল পাঁচটার মধ্যে আবেদন করা যাবে।
বিশদ

17th  July, 2019
নেতা কেন উইলিয়ামসন, বাদ এমএস ধোনি
শচীনের পছন্দের একাদশে পাঁচ ভারতীয়

 নয়াদিল্লি, ১৬ জুলাই: পছন্দের বিশ্বকাপ একাদশ বেছে নিলেন লিটল মাস্টার শচীন তেন্ডুলকর। এই তালিকায় স্থান পেয়েছেন পাঁচ ভারতীয় ক্রিকেটার। তবে উইকেটরক্ষক হিসেবে তিনি মহেন্দ্র সিং ধোনির পরিবর্তে ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে বেছে নিয়েছেন। শচীনের তৈরি একাদশের অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।
বিশদ

17th  July, 2019
বিশ্বজুড়ে পালিত হবে ইস্ট বেঙ্গলের শতবার্ষিকী

 লন্ডন থেকে নিজস্ব প্রতিনিধি, ১৬ জুলাই: সারা বিশ্ব জুড়ে ইস্ট বেঙ্গল ক্লাবের শতবার্ষিকী উৎসব পালন করা হবে। আগামী আগস্ট থেকে শুরু হয়ে যাবে এই উৎসব। এশিয়া, আফ্রিকা, ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা ও অস্ট্রেলিয়া-ছ’টি উপমহাদেশে একযোগে পালিত হবে এই শতবার্ষিকী উৎসব।
বিশদ

17th  July, 2019
  আগামী বিশ্বকাপ জিততে পারে নিউজিল্যান্ড: ভেত্তোরি

 লন্ডন, ১৬ জুলাই: পরপর দু’বার ফাইনালে উঠেও বিশ্বকাপ হাতছাড়া নিউজিল্যান্ডের। ২০১৫ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার কাছে হার মানতে বাধ্য হয় গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলির দেশ। আর এবার লর্ডসে আইসিসি’র নিয়মের ঠেলায় ইংল্যান্ড বশ মানায় তাদের।
বিশদ

17th  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

05:34:26 PM