Bartaman Patrika
খেলা
 

  সুপার ওভারের কথা জানা ছিল না বোল্টের

 অকল্যান্ড, ১৮ জুলাই: বিশ্বকাপ ফাইনালে যে সুপার ওভার আছে, সেটাই জানতেন না ট্রেন্ট বোল্ট! বিস্ময়কর হলেও সেই সত্যিটাই অকপটে স্বীকার করেছেন নিউজিল্যান্ডের তারকা পেসারটি। ঘটনাচক্রে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনালে অজানা সেই সুপার ওভারে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন বল তুলে দিয়েছিলেন বোল্টের হাতেই।
বিশদ
  সিএবি’র বর্ষসেরা অভিমন্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর সিএবি’র বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন ব্যাটসম্যান অভিমন্যু ঈশ্বরণ। একই সঙ্গে তিনি জেন্টালম্যান ক্রিকেটার অব দ্য ইয়ার পুরস্কারও পাবেন। সেরা পেসারের পুরস্কার দেওয়া হচ্ছে মুকেশ কুমারকে।
বিশদ

19th  July, 2019
নজর থাকবে সাদিও মানে এবং রিয়াধ মাহরেজের দিকে
আফ্রিকান কাপ অব নেশনস ফাইনাল

 কায়রো, ১৮ জুলাই: সতেরো বছর আগের কথা। ২০০২ সালে আফ্রিকান কাপ অব নেশনসের ফাইনালে ক্যামেরুনের মুখোমুখি হয়েছিল সেনেগাল। পেনাল্টি শ্যুট আউটে লক্ষ্যভেদে ব্যর্থ হয়েছিলেন সেনেগালের মিডফিল্ডার আলিউ সিসে। চ্যাম্পিয়ন হয়েছিল ক্যামেরুন। হারের পর কান্নায় ভেঙে পড়েছিলেন সিসে।
বিশদ

19th  July, 2019
  জুভেন্তাসে নজর নেইমারের

 তুরিন, ১৮ জুলাই: প্যারি সাঁজাঁ’র অনুশীলনে যোগ দিলেও মন বসছে না নেইমারের। যে কোনও মূল্যেই তিনি প্যারিস ছাড়তে চান। ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ মিটিয়ে তাঁকে নিতে এই মুহূর্তে আগ্রহী নয় বার্সেলোনা। তাই নেইমারের বাবা এবং এজেন্ট, দু’জনেই যোগাযোগ করেছেন জুভেন্তাসের স্পোর্টিং ডিরেক্টরের সঙ্গে।
বিশদ

19th  July, 2019
 ডুরান্ড ফাইনালের আগে লিগের ডার্বি করতে সমস্যায় আইএফএ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ডের ক্রীড়াসূচি খতিয়ে দেখে আইএফএ শীর্ষ কর্তারা সমস্যায় পড়ে গিয়েছেন। ঘটনা হল, শতবর্ষে ইস্ট বেঙ্গল খুব ভালো দল না গড়লেও মরশুমের প্রথম ডার্বি ম্যাচের উন্মাদনাই আলাদা। ডুরান্ড কাপে যদি দুই প্রধান কোনওভাবে মুখোমুখি হয়ে যায় তবে কলকাতা প্রিমিয়ার লিগের ডার্বির উন্মাদনা কিছুটা কমে যাবে।
বিশদ

19th  July, 2019
  পিটি ঊষাকে বিশেষ সম্মান

 নয়াদিল্লি, ১৮ জুলাই: ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদানের জন্য পিটি ঊষাকে ‘ভেটারেন পিন’ সম্মানে সম্মানিত করল আন্তর্জাতিক অ্যাথলেটিকস ফেডারেশন (আইএএএফ)। তাদের সিইও জন রিডজিওন এক চিঠিতে ভারতের স্প্রিন্ট কুইন পিটি ঊষাকে লিখেছেন, ‘বিশ্ব অ্যাথলেটিকসে আপনার দীর্ঘ সার্ভিসের জন্য আপনাকে এই বিশেষ সম্মান দিয়ে আমরা গর্বিত।’
বিশদ

19th  July, 2019
  কেকেআরের থেকে বেইলিসকে ছিনিয়ে নিল সানরাইজার্স

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বকাপজয়ী ট্রেভর বেইলিসকে পরের মরশুমের জন্য কার্যত কোচ ঘোষণা করে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিং কোচ হিসাবে ব্রেন্ডন ম্যাকালামের নামও সামনে এসেছিল। কিন্তু চব্বিশ ঘণ্টার মধ্যে বদলে গেল ছবিটা।
বিশদ

19th  July, 2019
টিকিটের মূল্য ২০ ও ১০০ টাকা
ডুরান্ড কাপ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ড কাপে কলকাতা ও শিলিগুড়িতে অনুষ্ঠিত হতে চলা ম্যাচগুলিতে টিকিটের মূল্য ২০ ও ১০০ টাকা। তিন বছর বাদে এশিয়ার সবচেয়ে প্রাচীন টুর্নামেন্ট আবার শুরু হচ্ছে। তাও বাংলার মাটিতে প্রথমবার।
বিশদ

19th  July, 2019
  গোয়ার প্রস্তুতি শিবির নিয়ে খুশি কোচ কিবু ভিকুনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সকালে সংক্ষিপ্ত ট্রেনিংয়ের মাধ্যমে শেষ হবে মোহন বাগানের প্রাক মরশুম প্রস্তুতি শিবির। বৃহস্পতিবার মোহন বাগান তৃতীয় প্রস্তুতি ম্যাচে গোয়া লিগের নীচের সারির দল কালাঙ্গুট অ্যাসোসিয়েশনকে হারিয়ে দেয় ৬-১ গোলে।
বিশদ

19th  July, 2019
  জুনিয়র শ্যুটিংয়ে সরবজ্যোতের সোনা

 সুলে (জার্মানি), ১৮ জুলাই: আইএসএসএফ জুনিয়র শ্যুটিং বিশ্বকাপে পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতলেন ভারতের সরবজ্যোৎ সিং। তিনি ২৩৯.৬ স্কোর করেন। এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলেই সোনা জিতল ভারত।
বিশদ

19th  July, 2019
  জবি এটিকে’র খেলোয়াড়, জানিয়ে দিল ফেডারেশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জবি জাস্টিনকে আসন্ন মরশুমে এটিকে’তে খেলার অনুমতি দিল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। তবে দিল্লির ফুটবল হাউসে সভার পর ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি জবি জাস্টিনকে সরাসরি ফ্রি প্লেয়ার হিসাবে ঘোষণা করেনি।
বিশদ

19th  July, 2019
  আমির খানকে হারাতে চান বিজেন্দর

 নয়াদিল্লি, ১৮ জুলাই: ‘বাচ্চাদের সঙ্গে লড়াই বন্ধ করো। আমি তোমার সঙ্গে লড়াইয়ে প্রস্তুত।’ পাকিস্তান বংশোদ্ভুত ব্রিটিশ বক্সার আমির খানকে কটাক্ষ করে সরাসরি চ্যালেঞ্জ জানালেন ভারতের সেরা পেশাদার বক্সার বিজেন্দর সিং। তাঁর সামনে রয়েছে টানা ১২টি পেশাদার বাউটে জেতার সুযোগ।
বিশদ

19th  July, 2019
 তিউনিশিয়াকে হারিয়ে তৃতীয় স্থান নাইজেরিয়ার

 কায়রো, ১৮ জুলাই: ম্যাচের তৃতীয় মিনিটে ইগহালোর গোলে তিউনিশিয়াকে হারিয়ে আফ্রিকান কাপ অব নেশনস’এ তৃতীয় স্থান পেল নাইজেরিয়া। সেমি-ফাইনালে আলজেরিয়ার কাছে হার মানতে হয়েছিল তাদের। বিশদ

19th  July, 2019
সভাপতি পদে লড়তে চান আজহার

 হায়দরাবাদ, ১৮ জুলাই: ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন জানিয়েছেন, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনে তিনি সভাপতি পদে লড়তে চান। তিনি আরও বলেছেন, ‘নির্বাচন কবে হবে আমি জানি না। তবে যখনই নির্বাচন হোক, আমি সভাপতি পদে দাঁড়াব।’
বিশদ

19th  July, 2019
  বোর্ড সচিবের ক্ষমতা খর্ব করল প্রশাসক কমিটি

 নয়াদিল্লি, ১৮ জুলাই: বিসিসিআই সচিবের ক্ষমতা খর্ব করল সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক কমিটি। এতদিন ভারতীয় দল নির্বাচনী বৈঠকে আহ্বায়কের দায়িত্ব পালন করতেন বোর্ড সচিব। বহু ক্ষেত্রে দল নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগও উঠত সচিবদের বিরুদ্ধে।
বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

 নয়াদিল্লি, ২১ জুলাই (পিটিআই): বাজেট বরাদ্দের ক্ষেত্রে সংবেদনশীল হওয়ার ইঙ্গিত দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। সেই অনুযায়ী নজিরবিহীন সিদ্ধান্ত নিল তারা। এই প্রথম সিআরপিএফের মহিলাকর্মীদের জন্য কর্মক্ষেত্রে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন বসতে চলেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

05:34:26 PM