Bartaman Patrika
খেলা
 

মেসিকে থামালেই জয়ের পথ প্রশস্ত হবে, আত্মবিশ্বাসী উইলিয়ান
শুক্রবার মুখোমুখি ব্রাজিল-আর্জেন্তিনা

রিয়াধ, ১২ নভেম্বর: আগামী শুক্রবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার দুই শক্তিশালী দেশ ব্রাজিল ও আর্জেন্তিনা। খেলা হবে রিয়াধের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে। ইতিমধ্যেই এই ম্যাচ ঘিরে তুমুল উন্মাদনা তৈরি হয়েছে। 
বিশদ
তাজিকিস্তানের আবহাওয়া নিয়ে চিন্তায় কোচ স্টিম্যাচ 

নয়াদিল্লি, ১২ নভেম্বর: আফগানিস্তানের বিরুদ্ধে দুষানবে’তে বিশ্বকাপের বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার পথে মঙ্গলবার দুবাইয়ে পৌঁছাল ভারতীয় ফুটবল টিম। রাতে স্টিম্যাচ-ব্রিগেড উড়ে গিয়েছেন তাজিকিস্তানের রাজধানীতে। দেশের অশান্ত রাজনৈতিক পরিবেশের জন্য আফগানিস্তান বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলি সেখানেই খেলছে।  
বিশদ

13th  November, 2019
সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বর্ধমানের সর্বশ্রী 

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।
বিশদ

13th  November, 2019
‘সুপ্রিম কোর্টকে উপহাস করার পরিকল্পনা’ 

নয়াদিল্লি, ১২ নভেম্বর: লোধা কমিটির প্রস্তাব মেনে তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নয়া সংবিধান। কিন্তু সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন বোর্ডের নতুন কমিটি ক্ষমতায় এসেই ফের সংবিধান সংশোধনের প্রস্তাব এনেছে। আর তাতে বেজায় চটেছেন লোধা প্যানেলের সচিব গোপাল শঙ্করনারায়ণন। 
বিশদ

13th  November, 2019
ভার প্রযুক্তির উন্নতি প্রয়োজন: ক্লপ 

লুসান, ১২ নভেম্বর: রবিবার অ্যানফিল্ডে লিভারপুল-ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচে ভার প্রযুক্তি নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। পেপ গুয়ার্দিওলার মতো কোচও এই সিস্টেমের সমালোচনায় মুখর হয়েছিলেন। সের্গিও আগুয়েরো-রহিম স্টার্লিংরাও ঘনিষ্ঠমহলে জানিয়েছেন, ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত হতে হয়েছে তাঁদের।
বিশদ

13th  November, 2019
  ফের হ্যাটট্রিক দীপক চাহারের

 তিরুনবনন্তপুরম, ১২ নভেম্বর: ফের হ্যাটট্রিক করে চমকে দিলেন পেসার দীপক চাহার। গত রবিবার নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় তথা অন্তিম টি-২০ ম্যাচে হ্যাটট্রিক সহ ৭ রানে ৬ উইকেট নিয়ে দলকে জেতানোর পাশাপাশি রেকর্ড বুকে জায়গা করে নিয়েছিলেন তিনি। বিশদ

13th  November, 2019
হরিয়ানা হারাল বাংলাকে 

মুম্বই, ১২ নভেম্বর: পরপর দু’টি ম্যাচ জেতার পর সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে প্রথমবার হারের মুখ দেখল বাংলা। মঙ্গলবার মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে হরিয়ানার বিরুদ্ধে ব্যাটে-বলে সেরা পারফরম্যান্সটা মেলে ধরতে পারেননি বাংলার ক্রিকেটাররা।
বিশদ

13th  November, 2019
  শেষ চারে ব্রাজিল

 রিও ডি জেনেইরো, ১২ নভেম্বর: বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে খেলবে মেক্সিকো ও নেদারল্যান্ডস। দ্বিতীয় সেমি-ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে ব্রাজিল ও ফ্রান্স। শেষ আটের লড়াইয়ে ব্রাজিল ২-০ গোলে হারিয়ে দিয়েছে ইতালিকে। বিশদ

13th  November, 2019
চারে জায়গা পাকা করতে চান শ্রেয়াস 

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই দাবি করছে টিম ম্যানেজমেন্ট। আর যাঁকে ঘিরে সঞ্চারিত হয়েছে নতুন আশা, সেই শ্রেয়াস আয়ার নিজেও দারুণ আত্মবিশ্বাসী।  
বিশদ

12th  November, 2019
গ্রেগের অবজ্ঞাই জেদ
বাড়িয়েছিল চাহারের
ছেলের সাফল্যে স্বপ্নপূরণ বাবার

নাগপুর, ১১ নভেম্বর: জীবনের বহু অপূর্ণতা সন্তানদের মাধ্যমে পূরণের স্বপ্ন দেখেন অনেক বাবা-মা’ই। কেউ সফল হন। কারও আবার জীবন কাটে আপসোস করেই। লোকেন্দ্রসিং চাহার অবশ্য ভাগ্যবান পিতা। নিজেও বড় ক্রিকেটার হতে চেয়েছিলেন। কিন্তু বাবা অনুমতি না দেওয়ায় তাঁর সেই আকাঙ্ক্ষা অঙ্কুরেই বিনষ্ট হয়েছিল। 
বিশদ

12th  November, 2019
তরুণরা এভাবে খেললে নির্বাচকদের চাপ বাড়বে: রহিত 

নাগপুর, ১১ নভেম্বর: বিরাট কোহলির অনুপস্থিতিতে দলের সাফল্যের ধারা বজায় রাখতে পেরে দারুণ তৃপ্ত রহিত শর্মা। আর তার জন্য তরুণ সতীর্থদের প্রশংসার বন্যায় ভাসিয়ে দিয়েছেন ভারতের স্টপ-গ্যাপ অধিনায়ক। রহিত মনে করেন, দলের প্রত্যেকে এভাবে ভালো খেলতে থাকলে ভবিষ্যতে দল গড়তে গিয়ে নির্বাচকদের কাজ কঠিন হয়ে দাঁড়াবে। 
বিশদ

12th  November, 2019
‘সুযোগসন্ধানী হতে হবে স্ট্রাইকারদের’
মন্তব্য গুরপ্রীতের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার আইএসএলে চেন্নাইয়ান এফসি’কে হারিয়ে সোমবার সকালেই দিল্লির জাতীয় শিবিরে যোগ দিয়েছেন গুরপ্রীত সিং সান্ধু, সুনীল ছেত্রী, উদান্তা সিংরা। বিএফসি’র এই তিন খেলোয়াড়ের জন্য অধীরভাবে অপেক্ষা করছিলেন ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ। কারণ, তিনজনই প্রথম একাদশের খেলোয়াড়।  
বিশদ

12th  November, 2019
সিরিজ হাতছাড়া হওয়ায় আক্ষেপ ক্যাপ্টেন মাহমুদুল্লাহর 

নাগপুর, ১১ নভেম্বর: আশা জাগিয়েও ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে না পারার জন্য দলের ব্যাটসম্যানদের দায়ী করলেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ। তবে অনভিজ্ঞ দল নিয়েও গোটা সিরিজে তাঁরা যেভাবে লড়াই করেছেন, তাতে তিনি খুশি। 
বিশদ

12th  November, 2019
কোচের তুলে নেওয়ার সিদ্ধান্ত মানতে পারেননি
খেলা শেষের আগেই স্টেডিয়াম ছেড়ে গেলেন ক্ষুব্ধ রোনাল্ডো 

তুরিন, ১১ নভেম্বর: আবার মেজাজ হারালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রবিবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে এসি মিলানের বিরুদ্ধে লিগের ম্যাচের ৫৫ মিনিটে তাঁর বদলে পাওলো ডায়বালাকে মাঠে নামান জুভেন্তাসের কোচ মরিসিও সারি। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সিআরসেভেন। 
বিশদ

12th  November, 2019
মানেদেরই কৃতিত্ব দিলেন জুরগেন ক্লপ 

লন্ডন, ১১ নভেম্বর: স্ট্র্যাটেজির লড়াইয়ে জুরগেন ক্লপের কাছে হার মানলেন পেপ গুয়ার্দিওলা। চূড়ান্ত আক্রমণাত্মক ফুটবলই জার্মান কোচের পছন্দ। স্প্যানিশ ফুটবলের মতো দৃষ্টিনন্দন না হলেও যা অত্যন্ত কার্যকরী। দুই উইং ব্যাককে কীভাবে ব্যবহার করে বিপক্ষকে ধরাশায়ী করতে হয় তা রবিবার আবার দেখিয়ে দিলেন ক্লপ। 
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের সরগ্রামে হস্টেলে বড় ছেলেকে পোশাক দিতে এসে স্ত্রী ও ছোট ছেলে নিখোঁজ হওয়ার অভিযোগ করলেন গলসির মেরুয়াল গ্রামের বাসিন্দা সোমলাল মার্ডি। মঙ্গলবার সন্ধ্যায় আউশগ্রাম থানায় এনিয়ে নিখোঁজ ডায়েরি করেছেন তিনি।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য দপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ভর্তুকিহীন রেশন কার্ডের জন্য আবেদনে ভালো সাড়া মিলছে। ৫ নভেম্বর আবেদন করার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সব মিলিয়ে মোট আবেদনকারীর সংখ্যা লাখ ছাড়িয়েছে।  ...

সংবাদদাতা, গাজোল: স্কুলে যেতে ইচ্ছা করলেও উপায় নেই। সংসার চালাতে হবে তো। তাই বয়স ষোলোর গণ্ডী না পেরোলেও স্কুল ছেড়ে কাজেই মন দিয়েছে ওরা। কারও আবার বাড়ি অন্য ঩রাজ্যে। বাবা-মায়ের হাত ধরে আপাতত ঠাঁই হয়েছে পুরাতন মালদহে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: প্রেমে সাফল্য। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব ডায়াবেটিস দিবস১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস১৯৭১: অস্ট্রেলিয়ার ...বিশদ

07:03:20 PM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

05:07:03 PM