Bartaman Patrika
খেলা
 

পাক বোলারদের হতশ্রী পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ ওয়াকার ইউনিস

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্রেকের সময়ে পাকিস্তানের প্রাক্তন বিখ্যাত বোলার ওয়াকার ইউনিস বলেন,‘ আমির- হাসান আলি- ওয়াহাব রিয়াজদের বোলিং দেখে আমি বিস্মিত।  
বিশদ
তিক্ততার স্বাদ নিয়ে মাঠ ছাড়লেন মেসি

সালভাদোর, ১৬ জুন: দিনটা তাঁর ছিল না। রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলে প্রত্যাবর্তনের ম্যাচে হারের স্বাদ চাখলেন তিনি। স্বাভাবিকভাবেই খেলার পরে বিষণ্ণ লিও মেসি। শেষ বাঁশি বাজার পর মাথা নীচু করে ড্রেসিং-রুমে ফেরেন তিনি। পরে তাঁর মন্তব্য, ‘তিক্ততার স্বাদ নিয়েই সালভাদোর ছাড়ছি। 
বিশদ

17th  June, 2019
 ওয়েস্ট ইন্ডিজের এখনও সম্ভাবনা রয়েছে: লয়েড

 লন্ডন, ১৬ জুন: ওয়েস্ট ইন্ডিজের এখনও বিশ্বকাপের সেমি-ফাইনালে যাওয়ার যোগ্যতা ও সম্ভাবনা রয়েছে। এমনই মনে করছেন কিংবদন্তি ক্যারিবিয়ান ক্রিকেটার ক্লাইভ লয়েড। পাঁচটির মধ্যে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে মাত্র একটিতে। দু’টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। অর্থাৎ তাদের সংগ্রহে রয়েছে চার পয়েন্ট।
বিশদ

17th  June, 2019
  বোলিং নিয়ে চিন্তায় রয়েছেন মাশরাফি

 টনটন, ১৬ জুন: আট দিন ব্রেকের পর সোমবার ফের বিশ্বকাপে খেলতে নামছে বাংলাদেশ। গত ১১ জুন ব্রিস্টলে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। তাই আট দিনের মাথায় ফের বিশ্বকাপে খেলতে নামছেন সৌম্য সরকার-মুস্তাফিজুররা। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অনেকটাই মানসিকভাবে এগিয়ে বাংলাদেশ।
বিশদ

17th  June, 2019
আইসিসি’কে তোপ শ্রীলঙ্কার ম্যানেজার অশান্ত ডিমেলের

 লন্ডন,১৬ জুন: বিশ্বকাপের মাঝে আইসিসি’কে তোপ দাগলেন শ্রীলঙ্কা দলের ম্যানেজার তথা প্রাক্তন ক্রিকেটার অশান্ত ডিমেল। এমনিতে শ্রীলঙ্কার পারফরম্যান্স এবার বেশ খারাপ। দলে ক্রিকেটারদের মধ্যে কোন্দলও রয়েছে।
বিশদ

17th  June, 2019
 বিশ্ব তিরন্দাজিতে রুপো অতনুদের

ডেন বস, ১৬ জুন: তিরন্দাজি বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের পুরুষ রিকার্ভ টিম রুপো পেল চীনের কাছে ফাইনালে হেরে। এই প্রতিযোগিতায় প্রথমবার সোনা পেল চীন। এদিন হল্যান্ডে আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে চীনের বিরুদ্ধে চাপে থেকেই পিছু হঠল ভারতের রিকার্ভ টিম। 
বিশদ

17th  June, 2019
তিন বছরের জন্য জুভেন্তাসের দায়িত্বে মরিসিও সারি

 তুরিন, ১৬ জুন: রবিবার আনুষ্ঠানিকভাবে জুভেন্তাসের দায়িত্ব নিলেন মরিসিও সারি। তাঁর সঙ্গে ‘ওল্ড লেডি অব তুরিন’এর তিন বছরের চুক্তি হয়েছে। জুভেন্তাসের পক্ষ থেকে এদিন এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ইতালিতে ফিরলেন মরিসিও সারি। কোচিং জীবনের অধিকাংশ সময় তিনি এখানেই কাটিয়েছেন।
বিশদ

17th  June, 2019
  স্বস্তির জয় পেয়ে আত্মবিশ্বাসী ফাফ ডু’প্লেসি

 কার্ডিফ, ১৬ জুন: হোক না প্রতিপক্ষ আফগানিস্তান, বিশ্বকাপে প্রথম জয় পেয়ে স্বস্তিতে দক্ষিণ আফ্রিকা শিবির। প্রথম তিনটি ম্যাচে হারের পর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছিল প্রোটিয়াদের।
বিশদ

17th  June, 2019
কোপা আমেরিকা মাতাতে তৈরি জাপানের মেসি

 টোকিও, ১৬ জুন: রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে উল্লসিত ‘জাপানের মেসি’ তাকেফুসা কুবো। এদিন তিনি বলেছেন, ‘জিনেদিন জিদানের প্রশিক্ষণে নিজের ভুলত্রুটি শুধরে নেওয়ার সুযোগ পেয়ে আমি গর্বিত। বিশ্বের অন্যতম সফল ক্লাবের জার্সির মর্যাদা রাখার চেষ্টায় বিন্দুমাত্র খামতি থাকবে না।’
বিশদ

17th  June, 2019
  ম্যান ইউ ছাড়ার ইঙ্গিত পোগবার

 ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে আর মন বসছে না ফরাসি মিডফিল্ডার পল পোগবার। আসন্ন গ্রীষ্মে ইউরোপের অন্য ক্লাবে খেলার ইঙ্গিত দিলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে পোগবা বলেছেন, ‘ম্যান ইউয়ে তিনটি মরশুম কাটিয়ে ফেললাম। সাফল্য ও ব্যর্থতা, দুয়েরই স্বাদ পেয়েছি।
বিশদ

17th  June, 2019
 নিজের জাতীয় রেকর্ড ভাঙলেন জিনসন জনসন

 নয়াদিল্লি, ১৬ জুন: এশিয়ান গেমসে ১৫০০ মিটারে সোনা জয়ী জিনসন জনসন নিজের গড়া জাতীয় রেকর্ড ভাঙলেন নেক্সট জেনারেশন অ্যাথলেটিক্স মিটে। যা হল্যান্ডে অনুষ্ঠিত হয়েছে।
বিশদ

17th  June, 2019
  ভারতের মিডল অর্ডারের দুর্বলতা কাজে লাগাতে হবে

 ম্যাঞ্চেস্টার, ১৫ জুন: বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে মহম্মদ আমিরদের মূল্যবান পরামর্শ দিলেন প্রাক্তন পাক পেসার ওয়াসিম আক্রাম। তিনি বলেছেন, ‘ভারতের টপ অর্ডার খুবই শক্তিশালী। শুধু বিরাট কোহলি নয়, রহিত শর্মাও আছে।
বিশদ

16th  June, 2019
  চোটের কারণে পরের ম্যাচে নেই ইয়ন মরগ্যান

 সাদাম্পটন, ১৫ জুন: পিঠের ব্যথায় তিনি এতটাই কাবু যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলন সারলেন দাঁড়িয়েই। বসতে কষ্ট হওয়ায় সাংবাদিকদের সব প্রশ্নের উত্তর দাঁড়িয়েই দিলেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যান। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দুরন্ত জয়ের পরেও চোট সমস্যার কারণে স্বস্তিতে নেই ইংল্যান্ড শিবির।
বিশদ

16th  June, 2019
রাসেলকে নিয়ে জুয়া খেলতে রাজি হোল্ডার

 সাদাম্পটন, ১৫ জুন: হাঁটুতে চোট থাকা সত্ত্বেও ঝুঁকি নিয়েই আন্দ্রে রাসেলকে প্রথম এগারোয় রাখছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার। এ নিয়ে যে যাই বলুন না কেন, রাসেলের মতো ‘ম্যাচ উইনারকে’ নিয়ে ‘জুয়া’ খেলতে রাজি ক্যারিবিয়ান অধিনায়ক। হোল্ডার বলেছেন, যে কোনও অধিনায়কই চাইবে রাসেলের মতো ম্যাচ উইনারকে মাঠে রাখতে।
বিশদ

16th  June, 2019
আজ কুলদীপকে বসিয়ে
সামিকে খেলানো উচিত

হর্ষ ভোগলে

 আর মাত্র কয়েক ঘণ্টা! তারপরই শুরু হবে বিশ্বকাপে বহুচর্চিত সেই ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচকে ঘিরে দীর্ঘদিন ধরেই দু’দেশের সমর্থকদের মধ্যে ব্যঙ্গকৌতূক, রঙ্গরসিকতা চলছেই। এই ম্যাচকে ঘিরে দুই শিবিরের সমর্থকদের মধ্যে রেষারেষি এক চরম পর্যায়ে পৌঁছেছে। এই ম্যাচকে ঘিরে দু’দলের সমর্থকদের মধ্যে এই উত্তেজনা ও উন্মাদনাকে ‘ছেলেমানুষি’ বলে হালকা করে দিতে চাই না। বরং, চাইব ম্যাচটি নির্ঝঞ্ঝাটে ভালোয় ভালোয় মিটে যাক। তাই, অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছি ম্যাচটি শুরু হওয়ার জন্য।
বিশদ

16th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM