Bartaman Patrika
খেলা
 

  কোহলিদের সতর্ক করলেন সৌরভ-শচীন

 ম্যাঞ্চেস্টার, ১৫ জুন: পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচে নামার ভারতীয় দলকে সতর্ক করে দিলেন সৌরভ গাঙ্গুলি ও শচীন তেন্ডুলকর। দুই প্রাক্তন মহাতারকারই বক্তব্য, প্রতিপক্ষ হিসেবে পাকিস্তান অত্যন্ত মারাত্মক। তাই তাদের বিরুদ্ধে অতীত পরিসংখ্যানের সুখতৃপ্তি নিয়ে মাঠে না নামাই ভালো। নিজেদের ফেভারিট ভেবে খেলতে গেলে কোহলিরা বিপদে পড়তে পারেন বলে সাফ জানিয়েছেন শচীন, সৌরভ। বিশদ
আবহাওয়া দেখে কম্বিনেশন গড়বে ভারত

 ম্যাঞ্চেস্টার, ১৫ জুন: শনিবার বেশ ফুরফুরে মেজাজে পাওয়া গেল ভারতীয় ক্রিকেটারদের। দেখে বোঝার উপায় নেই, রাত পোহালেই পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ খেলতে নামবেন বিরাট কোহলিরা। অনুশীলনে হাসি-ঠাট্টায় মজেছিলেন মহেন্দ্র সিং ধোনি, রহিত শর্মারা।
বিশদ

16th  June, 2019
  কুটিনহোর জোড়া গোলে সহজ জয় ব্রাজিলের

 সাও পাওলো, ১৫ জুন: কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে আয়োজক দেশ ব্রাজিল ৩-০ গোলে হারিয়ে দিল বলিভিয়াকে। তবে প্রথমার্ধে সেলেকাওরা গোল করতে পারেনি। যদিও নেইমারবিহীন এই ব্রাজিল দলের ভারসাম্য তেমন নষ্ট হয়েছে বলে মনে হল না। ৫০ মিনিটে পেনাল্টি থেকে ব্রাজিলের হয়ে প্রথম গোলটি করেন বার্সেলোনায় খেলা ফিলিপ কুটিনহো।
বিশদ

16th  June, 2019
চ্যাম্পিয়ন ভারত বাছাই পর্বে খেলবে

 ভুবনেশ্বর, ১৫ জুন: এফআইএইচ সিরিজ ফাইনালে চ্যাম্পিয়ন হল ভারত। শনিবার স্থানীয় কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে মনপ্রীতরা ৫-১ গোলে হারালেন দক্ষিণ আফ্রিকাকে। এই জয়ের ফলে ভারত বছরের শেষে সরাসরি ওলিম্পিক বাছাই পর্বে খেলবে। বিশদ

16th  June, 2019
  সঞ্জীবের হ্যাটট্রিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জি টিভি আয়োজিত অনূর্ধ্ব-১৯ ফুটবল প্রতিযোগিতায় শনিবার মহমেডান স্পোর্টিং ৬-০ গোলে হারিয়ে দেয় ক্যামেলিয়া বীরভূম নোবেলসকে। মহমেডানের স্ট্রাইকার সঞ্জীব ঘোষ হ্যাটট্রিক করেন। বাকি তিনটি গোল করেন সুজয় রাজবংশী, সুরজ মুন্সী, আসগর আলি।
বিশদ

16th  June, 2019
  ছ’টি ক্লাবের জরিমানা সাড়ে ২৭ লাখ

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: সুপার কাপে না খেলার জন্য আই লিগের ছয়টি ক্লাবকে জরিমানা করার সিদ্ধান্ত ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি আ঩গেই নিয়েছিল। আইএমজিআরের দেওয়া ক্ষতিপূরণের হিসাব ধরে শনিবার জরিমানার পরিমাণ চুলচেরা বিশ্লেষণ করল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। বিশদ

16th  June, 2019
 সেই পাকিস্তানের সঙ্গে এই দলের অনেক ফারাক: কুম্বলে

  লন্ডন, ১৫ জুন: ভারতীয় দলের প্রাক্তন তারকা তথা কোচ অনিল কুম্বলে মনে করেন অতীতের থেকে অনেক সহজ পরিস্থিতিতে আজ পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। এর কারণ হিসাবে অনিল কুম্বলে বলেছেন,‘১৯৯৬ সালে বেঙ্গালুরুতে পাকিস্তানের বিরুদ্ধে আমরা খেলেছিলাম। ঘরের মাঠে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল। বিশাল প্রত্যাশা।
বিশদ

16th  June, 2019
বৃষ্টি না হওয়ার প্রার্থনা ইনজির

 ম্যাঞ্চেস্টার, ১৫ জুন: পাকিস্তান দলের মুখ্য নির্বাচক ইনজামাম উল হক মনে করেন, ‘এই ম্যাচটি ফাইনালের আগে ফাইনাল। বিশ্বকাপে এই দুই প্রতিবেশী দেশ মুখোমুখি হলেই তা নিয়ে এই উপমহাদেশে বাড়তি উন্মাদনা থাকে। তবে ওল্ড ট্র্যাফোর্ডে ২৫ হাজারের বেশি দর্শকাসন নেই। তাই অনেকেই খেলা দেখতে পারবেন না।
বিশদ

16th  June, 2019
  আমির প্রসঙ্গ উঠতেই মেজাজ হারালেন কোহলি

 ম্যাঞ্চেস্টার, ১৫ জুন: ওল্ড ট্রাফোর্ডে শনিবার ভারত অধিনায়ক বিরাট কোহলির সাংবাদিক সম্মেলনে ভিড় উপচে পড়েছিল। উদ্যোক্তারা সবার বসার ব্যবস্থা করে উঠতে পারেননি। এমন দৃশ্যই তো স্বাভাবিক। হবে নাই বা কেন! ভারত-পাকিস্তান ম্যাচ বলে কথা।
বিশদ

16th  June, 2019
বিশ্বকাপে ভারত-পাক দ্বৈরথের এক ঝলক

এ পর্যন্ত বিশ্বকাপের আসরে ভারত-পাক মুখোমুখি হয়েছে মোট ৬ বার। আর প্রত্যেকবারই জিতেছে ভারত। আসুন দেখে নেওয়া যাক, সেই পরিসংখ্যান।
বিশদ

16th  June, 2019
আজ বিশ্বকাপে ভারত
ও পাকিস্তানের মহারণ

ম্যাঞ্চেস্টার, ১৫ জুন: বিশ্বকাপের মহারণে রবিবার ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। এই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ বাড়ছে। পাল্লা দিয়ে রক্তচক্ষু দেখাচ্ছে বৃষ্টিও। তাতেই মন ভারাক্রান্ত দুই দেশের সমর্থকদের।
বিশদ

16th  June, 2019
ভারত-পাক দ্বৈরথেও জল
ঢালতে পারে ‘বেরসিক’ বৃষ্টি

ম্যাঞ্চেস্টার, ১৫ জুন: বৃষ্টির জলে ভেসে গিয়েছে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বৃহস্পতিবারের ম্যাচ। মাঠেই নামার ফুরসত পাননি বিরাট কোহলিরা। ফলে কিউয়িদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছে টিম ইন্ডিয়াকে। রবিবার কোহলিদের সামনে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।
বিশদ

15th  June, 2019
কোহলিদের আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরামর্শ শচীনের, ব্ল্যাকে টিকিট বিক্রি হচ্ছে আড়াই লাখে
মহারণে নায়ক হওয়ার লড়াই বুমরাহ-আমিরের

  ম্যাঞ্চেস্টার, ১৪ জুন: রবিবার বিশ্বকাপের মেগা ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। বাইশগজে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের লড়াই ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। ম্যাঞ্চেস্টারে ভিড় জমাতে শুরু করেছেন দুই দেশের সমর্থকরা। ম্যাচের উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ব্ল্যাকে টিকিটের দামও।
বিশদ

15th  June, 2019
 ওয়ার্নার ঝড় থামানোই চ্যালেঞ্জ শ্রীলঙ্কার সামনে

লন্ডন, ১৪ জুন: প্রথমে পাকিস্তান, তারপর বাংলাদেশ— পরপর দু’টো ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর শনিবার শ্রীলঙ্কা খেলতে নামছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারার পর আফগানিস্তানের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জয় পেয়েছে শ্রীলঙ্কা। স্বভাবতই, ওভালে অজিদের বিরুদ্ধে ম্যাচটি জিততে মরিয়া তারা।
বিশদ

15th  June, 2019
ধোনির দেওয়া টিকিটে ম্যাচ
দেখবেন পাকিস্তানের চাচা

নয়াদিল্লি, ১৪ জুন: ছ’হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে সুদূর শিকাগো থেকে ম্যাঞ্চেস্টারে হাজির পাকিস্তানের সমর্থক মহম্মদ বশির আকা। যাঁকে ক্রিকেট দুনিয়া ডাকে ‘চাচা শিকাগো’ নামে। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM