Bartaman Patrika
খেলা
 

আফগানিস্তানের বিরুদ্ধে আজ অনিশ্চিত মরগ্যান

 ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: প্রতিপক্ষ নয়, মঙ্গলবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে ইংল্যান্ডকে চিন্তায় রেখেছে দলের চোট-আঘাতের দুশ্চিন্তা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে সমস্যার কারণে মাঠ ছাড়তে হয়েছিল দলের ওপেনার জ্যাসন রয়কে।
বিশদ
  কোচ হিসেবে পথ চলা শুরু মেহতাবের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশিক্ষক হিসেবে কলকাতা ময়দানে অভিষেক হয়েছে মেহতাব হোসেনের। শনিবার থেকে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে তাঁর প্রশিক্ষণে অনুশীলন করেছেন প্রিমিয়ার ডিভিশনের ক্লাব সাদার্ন সমিতির ফুটবলাররা। এই দলে অসীম বিশ্বাসের মতো সিনিয়র ফুটবলার রয়েছেন।
বিশদ

চ্যাম্পিয়ন উত্তর ২৪ পরগনা

 নিজস্ব প্রতিনিধি: সিএবি আন্তঃজেলা সিনিয়র ক্রিকেট চ্যাম্পিয়ন হল উত্তর ২৪ পরগনা। গত ১০ জুন, সোমবার, কল্যাণী বিসিএ মাঠে টসে জিতে প্রথমে ব্যাট করে উত্তর ২৪ পরগনা ৯ উইকেটে ২৪৬ রান করে, জবাবে নদীয়া জেলা ২০৮ করে সকলে আউট হয়ে যায়।
বিশদ

 দল তুলে নিচ্ছে এফ সি পুনে সিটি

 নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ফুটবলে ক্রমশই ক্লাবের সংখ্যা কমছে। পুনে থেকে চতুর্থ টপ টিয়ার ক্লাব হিসেবে দল নিতে তুলে চলেছে আইএসএল ফ্র্যাঞ্চাইজি এফসি পুনে সিটি। অর্থনৈতিক সংকটে ভুগছে এই দল। প্লেয়ার ও কোচিং স্টাফদের বকেয়া টাকা তারা দিতে পারছে না।
বিশদ

 ‘হিটম্যান’ রহিতের ক্ল্যাসিক সেঞ্চুরি

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: অসাধারণ সেঞ্চুরি করেও যেন স্বাদ মিটল না রহিত শর্মার। ১১৩ বলে ১৪০ রান করে হাসান আলির বলে আউট হওয়ার পর যেভাবে তাঁর হতাশার বহিঃপ্রকাশ ঘটল, তাতে স্পষ্টই বোঝা যাচ্ছিল আরও বড় লক্ষ নিয়েই তিনি ব্যাট করতে নেমেছিলেন।
বিশদ

17th  June, 2019
 শচীনের রেকর্ড ভেঙে এগারো হাজার রানের ক্লাবে কোহলি

 ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: একদিনের ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ভেঙে দিলেন ভারতেরই প্রাক্তন কিংবদন্তি শচীন তেন্ডুলকরের রেকর্ড। বিরাট কোহলি ২২২ ইনিংসে ব্যাট করে এই মাইলস্টোন স্পর্শ করলেন। আর শচীন ১১ হাজার রান পূর্ণ করেছিলেন ২৭৬টি ইনিংসে।
বিশদ

17th  June, 2019
বিশ্বকাপে পাক বধে নায়ক রহিত

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: সাতে-সাত! বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মোট সাতবারের সাক্ষাতে অল-উইন রেকর্ড অক্ষুণ্ণ রাখল ভারত। রবিবার ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কোহলি বাহিনী ৮৯ রানে দুরমুশ করল সরফরাজদের। সেই সঙ্গে দু’বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের মধুর বদলা নিল ‘মেন ইন ব্লু’। চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ভারতের সেমি-ফাইনালে ওঠার পথ আরও প্রশস্ত হয়ে গেল।
বিশদ

17th  June, 2019
‘ভারতকে তাড়া কর না’
ইমরানের পরামর্শ না মেনেই পরাজয়

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: ‘ভারতের রান তাড়া করতে যেও না।’ পাকিস্তানকে এই মূল্যবান পরামর্শটি দিয়েছিলেন তাদেরই প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি পাকিস্তানের একমাত্র বিশ্বকাপ জয়ী দলের অধিনায়কও বটে। কাজেই তিনি যে খুব খারাপ পরামর্শ দেশকে দেবেন না, তা বোঝা উচিত ছিল পাক অধিনায়ক সরফরাজ আহমেদের। কিন্তু ওল্ড ট্রাফোর্ডে স্যাঁতসেতে পিচ, মেঘলা আকাশ এবং বৃষ্টির পূর্বাভাসের লোভে পড়ে প্রধানমন্ত্রীর দেখানো পথের উল্টোদিকেই হাঁটলেন তিনি।
বিশদ

17th  June, 2019
শুরুতে নার্ভাস ছিলাম: রাহুল

 ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: দীর্ঘদিন বাদে একদিনের আন্তর্জাতিকে দলের হয়ে ওপেন করতে নামলেন। তাও আবার বিশ্বকাপের মতো মঞ্চে এবং পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচে। তাই, শুরুতে একটু নার্ভাসই ছিলেন লোকেশ রাহুল। কিন্তু, পরীক্ষায় সসম্মানে পাস করার পর বেশ চাপমুক্ত লাগছিল তাঁকে।
বিশদ

17th  June, 2019
 ওপেনিং জুটিতে রেকর্ড গড়লেন রহিত-রাহুল

  ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: শিখর ধাওয়ান চোট পেয়ে ছিটকে যাওয়ায় পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে মাঠে নামতে হয় নতুন ওপেনিং জুটি নিয়ে। তবে রহিত শর্মা ও লোকেশ রাহুলের সেই নতুন জুটিই গড়ে ফেলল নতুন রেকর্ড। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের সর্বাধিক রানের ওপেনিং স্ট্যান্ড গড়লেন তাঁরা। আর সেটা ১৩৬ রানের।
বিশদ

17th  June, 2019
দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত জস বাটলার

 সাদাম্পটন, ১৬ জুন: চোটের কারণে অধিনায়ক ইয়ন মরগ্যান যদি সুস্থ হয়ে উঠতে না পারেন, তবে বিশ্বকাপে পরের ম্যাচগুলিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে প্রস্তুত জস বাটলার। শুক্রবার সাদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় পিঠে চোটের কারণে মাঠ থেকে উঠে যান মরগ্যান।
বিশদ

17th  June, 2019
ম্যাঞ্চেস্টার থেকে মুম্বই— ভারতের জয় চেয়ে আকুল প্রার্থনা
পুরো ৫০ ওভার ব্যাট করতে হবে: নায়িব

 কার্ডিফ, ১৬ জুন: ম্যাচ জিততে হলে পুরো ৫০ ওভার ব্যাট করতে হবে। দক্ষিণ আফ্রিকা ম্যাচের শেষে সতীর্থদের উদ্দেশে এই বার্তাই দিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নায়িব। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাট হাতে ভালো শুরু করেও পরবর্তী পর্যায়ে তার ফায়দা তুলতে পারেনি আফগান শিবির।
বিশদ

17th  June, 2019
ক্যারিবিয়ানরা আজ ভালোভাবেই জিতবে

 গ্রেম স্মিথ : আমার মতে, ভালো ক্রিকেটের জন্য টনটন আদর্শ জায়গা। কারণ, এখানে বল উইকেটে পড়ে ব্যাটে ভালোভাবেই আসে। ফলে, ব্যাটসম্যানদের খেলতে বা স্ট্রোক নিতে সমস্যা হয় না। এখানেই সোমবার খেলতে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে আমার বাজি ওয়েস্ট ইন্ডিজ।
বিশদ

17th  June, 2019
প্রথম ম্যাচেই কলম্বিয়ার কাছে হার আর্জেন্তিনার

 সালভাদোর, ১৬ জুন: হার দিয়েই কোপা আমেরিকা অভিযান শুরু করল আর্জেন্তিনা। গ্রুপ-বি’র প্রথম ম্যাচে মেসিদের সহজেই হারাল কলম্বিয়া। প্রথমার্ধে গোলশূন্য থাকলেও প্রাধান্য ছিল হামেস রডরিগেজ-রাদামেল ফালকাওদের। বিরতির পর অ্যাঞ্জেল ডি মারিয়ার পরিবর্তে ডি পল নামায় আর্জেন্তিনার মাঝমাঠ জমাট হয়।
বিশদ

17th  June, 2019
 মানসিকতা বদলেই সফল অ্যারন ফিনচ

  লন্ডন, ১৬ জুন: টেকনিক ও মানসিকতার পরিবর্তন ঘটিয়েই ব্যাটিংয়ে তিনি নতুন উচ্চতায় পৌঁছাতে পেরেছেন বলে জানালেন অ্যারন ফিনচ। অস্ট্রেলিয়ার অধিনায়ক মনে করছেন, নিজের খেলায় এই রদবদল আনতে না পারলে তাঁর ক্রিকেট জীবনে এতদিনে ছেদ পড়ে যেতেও পারত।
বিশদ

17th  June, 2019

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM