Bartaman Patrika
খেলা
 

 ওয়ার্নারের শটে নেট বোলারের মাথায় চোট

 লন্ডন, ৮ জুন: ফিল হিউজের স্মৃতি ফিরে এল অস্ট্রেলিয়ার নেট প্র্যাকটিসে। ঘটনাটি ঘটেছে শনিবার ওভালে। বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে নেটে বল করছিলেন ভারতীয় বংশোদ্ভূত পেসার জয় কিষাণ। আচমকাই ওয়ার্নারের শট থামাতে গিয়ে কিষাণ মাথায় চোট পান।
বিশদ
অপরাজিত ১২২ স্পেশ্যাল ইনিংস,
তবে সেরা নয়: রহিত

লন্ডন, ৮ জুন: মহেন্দ্র সিং ধোনির গ্লাভস বিতর্কের মধ্যেই রবিবার ওভালে বিশ্বকাপের মহারণে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। এই ম্যাচ ঘিরে দুই দলের ক্রিকেটারদের মধ্যে যথেষ্ট উত্তেজনা রয়েছে। কারণ, বিশ্বকাপের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ একে অপরকে টেক্কা দিতে মরিয়া। একই সঙ্গে ক্রিকেট দুনিয়ার নজর রয়েছে ভারতীয় দলের উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির উপর।
বিশদ

09th  June, 2019
বিশ্বকাপে আজ ভারতের
মহারণ অস্ট্রেলিয়ার সঙ্গে

  লন্ডন, ৮ জুন: বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে আজ ওভালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। ক্রিকেটের ‘এল-ক্ল্যাসিকো’ ঘিরে শান্ত টেমসের তীরে উত্তেজনার ঢেউ আছড়ে পড়ছে। এবারের টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়ে অভিযান শুরু করেছে ‘টিম ইন্ডিয়া’।
বিশদ

09th  June, 2019
 আর্চার-বুমরাহরা দারুণ মুগ্ধ করেছে

 গ্রেম স্মিথ : বিশ্বকাপ ক্রিকেটের লড়াই সবে শুরু হয়েছে। কিন্তু, এর মধ্যেই বেশ কয়েকজন ক্রিকেটার আমাদের নজর কেড়েছে। যা বিশ্বপর্যায়ের টুর্নামেন্টের ক্ষেত্রে খুবই ভালো লক্ষণ।
বিশদ

08th  June, 2019
শর্ট বলকে হাতিয়ার করবে ভারতীয় পেসাররা: পন্টিং

 লন্ডন, ৭ জুন: ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে যশপ্রীত বুমরাহকে নিয়ে অ্যারন ফিনচ, ডেভিড ওয়ার্নারদের সতর্ক করে দিলেন অস্ট্রেলিয়ার সহকারি কোচ রিকি পন্টিং। তিনি বলেছেন, ‘নতুন বলে বুমরাহ খুবই বিপজ্জনক। ওকে খুব সাবধানে খেলা উচিত। ওর বলে যেমন গতি আছে, তেমনি বাউন্সও দিতে পারে।
বিশদ

08th  June, 2019
রবিবার ওভালে স্টার্ক বনাম বুমরাহর দ্বৈরথ

লন্ডন, ৭ জুন: বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারানোর পর খোশ মেজাজে আছেন ভারতীয় দলের ক্রিকেটাররা। রবিবার বিরাট কোহলিরা খেলবেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ‘টিম ইন্ডিয়া’র কাছে লড়াইটা মোটেও সহজ হবে না।
বিশদ

08th  June, 2019
ধোনির গ্লাভসে লোগো নয়, সিদ্ধান্ত আইসিসির
বোর্ডের আর্জি নাকচ

নিজস্ব প্রতিবেদন: মহেন্দ্র সিং ধোনির গ্লাভসে সেনার ‘বলিদান’ লোগো ব্যবহার নিয়ে দিনভর টানাপোড়েনের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের আবেদন খারিজ করে দিল বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি। তারা সাফ জানিয়ে দিল, ওই লোগো দেওয়া গ্লাভস পরে বিশ্বকাপ ক্রিকেট খেলতে পারবেন না ধোনি।
বিশদ

08th  June, 2019
 বাংলাদেশের বিরুদ্ধে বদলার আশায় ইংল্যান্ড

 কার্ডিফ, ৭ জুন (এএফপি): চার বছর আগে অ্যাডিলেডে বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশের কাছে ১৫ রানে হেরে গিয়েছিল ইংল্যান্ড। প্রথম রাউন্ডেই ছিটকে জেতে হয়েছিল ইয়ন মরগ্যানদের। শনিবার ফের বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হচ্ছে দু’টি দল। কার্ডিফে এই লড়াইয়ে ইংল্যান্ড কি চার বছর আগে হারের বদলা নিতে পারবে?
বিশদ

08th  June, 2019
আম্পায়ারের সমালোচনায় মুখর কার্লোস ব্রেথওয়েট

 নটিংহ্যাম, ৭ জুন: অস্ট্রেলিয়ার কাছে মাত্র ১৫ রানে হারের পর অন্যতম ফিল্ড আম্পায়ার ক্রিস গাফানে’র উপর ক্ষোভ উগরে দিলেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রেথওয়েট। কোনও রাখঢাক না রেখেই তিনি বলেছেন, ‘এরকম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে আম্পায়ার ভুল সিদ্ধান্ত দিলে তা অবশ্যই অত্যন্ত দুর্ভাগ্যজনক।
বিশদ

08th  June, 2019
 আতঙ্কে ভোগার কারণ নেই: রুট

  নটিংহ্যাম, ৭ জুন: ‘আতঙ্কে ভোগার কোনও কারণ নেই’— পাকিস্তানের কাছে হারের পর এভাবেই সতীর্থদের চাগানোর চেষ্টা করছেন ১০৪ বলে ১০৭ রানের ইনিংস খেলা জো রুট। পাশাপাশি তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, ‘একই ভুল যেন দ্বিতীয়বার না হয়।’ বুধবার কার্ডিফে ইংল্যান্ডকে খেলতে হবে বাংলাদেশের বিরুদ্ধে।
বিশদ

08th  June, 2019
রহিতের সাফল্যে বিরাটের উপর চাপ কমবে : শ্রীকান্ত

 লন্ডন, ৭ জুন: ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্ত মনে করেন ওপেনিং ব্যাটসম্যান হিসাবে রহিত শর্মার সাফল্যে বিরাট কোহলির উপর চাপ কিছুটা কমবে। এবারের বিশ্বকাপে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে বিরাট কোহলির উপর টিম ম্যানেজমেন্ট বিশেষ ভাবে নির্ভর করে আছে।
বিশদ

08th  June, 2019
  পুলিসের কাছে বক্তব্য পেশ নেইমারের

 রিও ডি জেনেইরো, ৭ জুন: বৃহস্পতিবার কাতারের বিরুদ্ধে প্রীতি ম্যাচে চোট পাওয়ার পর রিও ডি জেনেইরো পুলিস স্টেশনে গিয়েছিলেন নেইমার। ব্রাজিলিয়ান মডেল নাজিলা ট্রিনডেড মেন্ডেস ডি সুজাকে ধর্ষণের অভিযোগের ভিত্তিতে নিজেকে নিরপরাধ বলেছেন নেইমার।
বিশদ

08th  June, 2019
নেশনস কাপ ফাইনালে রবিবার প্রতিপক্ষ পর্তুগাল
ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে নেদারল্যান্ডস

 লিসবন, ৭ জুন: পরিকল্পিত ফুটবল উপহার দিয়ে উয়েফা নেশনস লিগের ফাইনালে নেদারল্যান্ডস। বৃহস্পতিবার প্রতিযোগিতার দ্বিতীয় সেমি-ফাইনালে রোনাল্ড কোম্যানের দল ৩-১ গোলে হারাল ইংল্যান্ডকে। নির্ধারিত ৯০ মিনিটে ফল ছিল ১-১।
বিশদ

08th  June, 2019
 স্মিথকে দেখে শেখা উচিত, বলছেন জ্যাসন হোল্ডার

 নটিংহ্যাম, ৭ জুন: স্টিভ স্মিথের ধৈর্যশীল ইনিংস থেকে নিজের দলের ব্যাটসম্যানদের শিক্ষা নিতে বললেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জ্যাসন হোল্ডার। টেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার কাছে ১৫ রানে হেরে সাংবাদিক সম্মেলনে এসে রীতিমতো ক্ষোভের সুরে এমন মন্তব্য করেছেন তিনি।
বিশদ

08th  June, 2019
ফেডেরারকে স্ট্রেট সেটে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে রাফা নাদাল

 নিজস্ব প্রতিবেদন: প্রতিকূল আবহাওয়াকে জয় করে শুক্রবার প্যারিসের রোলাঁ গারোঁয় ক্লে কোর্টে দ্বাদশবার ফরাসি ওপেনের ফাইনালে উন্নীত হলেন রাফায়েল নাদাল। ক্লে কোর্টের এই সম্রাট রোলাঁ গারোঁয় এর আগে এগারোবার ফরাসি ওপেন খেতাব জিতেছিলেন। এই কোর্টে তাঁর হার মাত্র দু’বার।
বিশদ

08th  June, 2019

Pages: 12345

একনজরে
 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

 লাহোর, ১১ জুন (পিটিআই): ভারতের আবেদনে সাড়া দিল পাকিস্তান। কিরঘিজস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। ‘নৈতিক দিকটি’ মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাল ইমরান খানের ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানীরা মৎস্য চাষিদের তেলাপিয়া মাছের চাষ থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কেন বিজ্ঞানীরা এই মাছের চাষ থেকে চাষিদের বিরত থাকতে বলছেন?  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM