Bartaman Patrika
খেলা
 

  রাজনীতির পিচে লক্ষ্মণ-ভাজ্জিকে পাশে পেলেন গম্ভীর

 নয়াদিল্লি, ১০ মে: রাজনীতির ময়দানে নতুন ইনিংস শুরু করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। বিজেপি’র টিকিটে তিনি পূর্ব দিল্লি থেকে লোকসভা নির্বাচনে এবার প্রার্থী হয়েছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি আম আদমি পার্টির পূর্ব দিল্লির প্রার্থী অতিশির বিরুদ্ধে ‘অশ্লীল ও কুরুচিকর’ মন্তব্য নির্বাচনী প্রচারে ব্যবহার করেছেন।
বিশদ
সই করলেন তিন হাজার ফুটবলার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন কলকাতা লিগের খেলা এখন ময়দান থেকে অনেকটাই দূরে ছড়িয়ে পড়েছে। আইএফএ অনুমোদিত ক্লাবগুলির আর্থিক অবস্থাও মোটেও ভালো নয়। ২০১৬-১৭ মরশুমের আর্থিক অনুদান দেওয়া হয়েছে সম্প্রতি।
বিশদ

11th  May, 2019
  স্মিথ-ওয়ার্নারের প্রশংসায় ক্যাপ্টেন ফিনচ

 মেলবোর্ন, ১০ মে: বল বিকৃতিকাণ্ডে এক বছরের নির্বাসন কাটিয়ে ফের জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। ব্রিসবেনে নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে ওয়ার্নার ২ রানে আউট হলেও স্মিথ কিন্তু ১০৮ বলে ৯২ রানে অপরাজিত থাকেন।
বিশদ

11th  May, 2019
প্রতারকের গঞ্জনা হজমের জন্য ওয়ার্নারদের
প্রস্তুত থাকার পরামর্শ কোচ ল্যাঙ্গারের

 ব্রিসবেন, ১০ মে: বিশ্বকাপের মঞ্চে টিম অস্ট্রেলিয়াকে ‘স্বাগত’ জানানোর প্রস্তুতি নিয়ে ফেলেছে ইংল্যান্ডের কুখ্যাত ‘বার্মি আর্মি’ গ্রুপ। বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে নির্বাসন কাটিয়ে ফেরা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে তাঁদের কীর্তির কথা স্মরণ করিয়ে দিয়ে দুই তারকার মনঃসংযোগে চিড় ধরাতে বদ্ধপরিকর ওই উগ্র ইংরেজ সমর্থকরা।
বিশদ

11th  May, 2019
 অবামেয়াংয়ের হ্যাটট্রিকে
চেলসির মুখোমুখি আর্সেনাল

 মাদ্রিদ, ১০ মে: পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্যে সহজেই ইউরোপা লিগের ফাইনালে পৌঁছাল আর্সেনাল। প্রতিযোগিতার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ চেলসি। বৃহস্পতিবার সেমি-ফাইনালের দ্বিতীয় পর্বের ম্যাচে ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারাল উনেই এমেরির দল।
বিশদ

11th  May, 2019
  জুভেন্তাস ছাড়তে পারেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি?

 মিলান, ১০ মে: জুভেন্তাসের কোচ রূপে আগামী মরশুমে কি দায়িত্বে বহাল থাকবেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি? যদিও তাঁর কোচিংয়ে জুভেন্তাসে ইতিমধ্যেই এই মরশুমে টানা আটবার ইতালিয়ান লিগ সিরি ‘এ’ চ্যাম্পিয়ন হয়েছে। ররিবার রোমের ওলিম্পিক স্টেডিয়ামে এএস রোমার বিরুদ্ধে সিরি ‘এ’-র ম্যাচে মুখোমুখি হচ্ছে জুভেন্তাস।
বিশদ

11th  May, 2019
  কেপার কৃপায় ইউরোপা লিগের ফাইনালে উঠল চেলসি

 লন্ডন, ১০ মে: গত ফেব্রুয়ারিতে লিগ কাপের ফাইনালের খলনায়ক। টাই-ব্রেকারে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হারের পর তাঁর মুণ্ডপাত করেছিলেন চেলসির সমর্থকরা। কারণ, সেই ম্যাচে দু’বার চোট পেয়ে খোঁড়াচ্ছিলেন গোলরক্ষক কেপা আরিজাবালাগা।
বিশদ

11th  May, 2019
  শেষ চারে অঙ্কিতা রায়না

 নয়াদিল্লি, ১০ মে: মেয়েদের আইটিএফ ওয়ার্ল্ড টেনিস টুর্নামেন্টের সেমি-ফাইনালে পৌঁছে গেলেন ভারতের এক নম্বর মহিলা টেনিস তারকা অঙ্কিতা রায়না। শুক্রবার শেষ আটের লড়াইয়ে হংকংয়ের খেলোয়াড় এডুইস ওং চোংকে ২-৬, ৬-৪, ৭-৫ সেটে হারিয়ে শেষ চারের টিকিট পাকা করেন অঙ্কিতা।
বিশদ

11th  May, 2019
  নির্বাসিত নেইমার

 প্যারিস, ১০ মে: প্রতিপক্ষ সমর্থককে নিগ্রহ করার অপরাধে নেইমারকে তিন ম্যাচ নির্বাসনদণ্ড দিল ফরাসি ফুটবল ফেডারেশন। ১৩ মে থেকে এই শাস্তি বলবৎ হবে। অর্থাৎ, শনিবার লিগের ম্যাচে খেলতে পারবেন ব্রাজিলিয়ান তারকাটি। বিশদ

11th  May, 2019
  মাদ্রিদ ওপেনের শেষ আটে
নাদাল, ফেডেরার ও ডকোভিচ

 মাদ্রিদ, ১০ মে: গেল মনফিলসের বিপক্ষে দুটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন রজার ফেডেরার। তাঁর সঙ্গে শেষ আটে পৌঁছেছেন রাফায়েল নাদাল ও নোভাক ডকোভিচ। তবে মহিলাদের সিঙ্গলসে ছিটকে গিয়েছেন শীর্ষ বাছাই নাওমি ওসাকা এবং দ্বিতীয় বাছাই পেত্রা কিতোভা।
বিশদ

11th  May, 2019
 ম্যাচ গড়াপেটার অভিযোগে
নির্বাসিত জয়সা ও গুনাবর্ধনে

 দুবাই, ১০ মে: ফের কলঙ্কিত হল শ্রীলঙ্কান ক্রিকেট। আবারও সেই ম্যাচ ফিক্সিংয়ের ছায়া। ম্যাচ গড়াপেটার অভিযোগে শ্রীলঙ্কার দুই প্রাক্তন ক্রিকেটার নুয়ান জয়সা ও আভিস্কা গুনাবর্ধনেকে সাময়িক ভাবে নির্বাসিত করল আইসিসি। সংযুক্ত আরব আমিরশাহীর টি-১০ লিগে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।
বিশদ

11th  May, 2019
  আজ জিতলেই চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

 বার্লিন, ১০ মে: শনিবার রাতে গুরুত্বপূর্ণ ম্যাচে আর বি লিপজিগকে হারাতে পারলেই টানা সাতবার বুন্দেশলিগায় চ্যাম্পিয়ন হবে বায়ার্ন মিউনিখ। এখন ৩২ ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৭৪। নিকটতম প্রতিদ্বন্দ্বী বরুসিয়া ডর্টমুন্ড সমসংখ্যাক ম্যাচে পেয়েছে ৭০ পয়েন্ট। বুন্দেশলিগার সব দলেরই বাকি আছে দুটি করে ম্যাচ।
বিশদ

11th  May, 2019
  রবিবার খেলতে পারেন মো সালাহ

 লন্ডন, ১০ মে: রবিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে লিভারপুল খেলবে উলভসের বিরুদ্ধে। এই ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে মিশরীয় তারকা মহম্মদ সালাহ’র। লিগের গত ম্যাচে নিউকাসলের বিরুদ্ধে মাথায় চোট পাওয়ায় বার্সেলোনার বিরুদ্ধে তাঁকে বিশ্রাম দিতে বাধ্য হয়েছিলেন কোচ জুরগেন ক্লপ।
বিশদ

11th  May, 2019
 হাঁটুতে অস্ত্রোপচার হবে সুয়ারেজের, হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি বার্সেলোনা

  বার্সেলোনা, ১০ মে: লিভারপুলের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার ধাক্কা এখনও সামলাতে পারেনি বার্সেলোনা। তারই মধ্যে রবিবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গেতাফের বিরুদ্ধে লা লিগার ম্যাচে নামছে আর্নেস্তো ভালভার্দে-ব্রিগেড। আগেই লিগ চ্যাম্পিয়ন হওয়ায় এই ম্যাচ কাতালন ক্লাবটির কাছে নিতান্তই নিয়মরক্ষার।
বিশদ

11th  May, 2019
 প্রবল চাপে দিল্লি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন কোচ হিসাবে স্প্যানিশ কোচ হোসে আন্তেনিও কিবু ভিচুনাকে বেছে নিল মোহন বাগান। ভারতে কাজ করার কোনও অভিজ্ঞতা না থাকলেও উয়েফা প্রো-লাইসেন্স আছে তাঁর। ছ’বছর পর সবুজ-মেরুনের দায়িত্বে আবার বিদেশি কোচ।
বিশদ

11th  May, 2019

Pages: 12345

একনজরে
বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM