Bartaman Patrika
খেলা
 

  জুভেন্তাসের পরাজয়

 রোম, ১৩ মে: মরশুমের শেষ পর্বে মোটিভেশন হারিয়ে ফেলেছে জুভেন্তাস। রবিবার সিরি-এ’তে তারই সুযোগ নিল রোমা। ঘরের মাঠে লিগ চ্যাম্পিয়ন দলকে হারিয়ে কোচ ক্লদিও র‌্যানিয়েরি বলেছেন, ‘ধারে ও ভারে এগিয়ে থাকা জুভেন্তাসকে হারাতে পেরে ভালো লাগছে।
বিশদ
জুলাইয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ইস্ট বেঙ্গলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের শতবর্ষ উপলক্ষ্যে জুলাই মাসের শেষ সপ্তাহে কুমারটুলি থেকে লাল-হলুদ তাঁবু পর্যন্ত একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হবে। উল্লেখ্য, ইস্ট বেঙ্গলের অন্যতম প্রতিষ্ঠাতা সুরেশচন্দ্র চৌধুরির বাড়ি কুমারটুলিতেই। আগামী ১ আগস্ট ক্লাব সংবর্ধিত করবে প্রাক্তন অধিনায়কদের। সঙ্গে থাকবেন তাঁদের স্ত্রীরা।
বিশদ

14th  May, 2019
ভারতের সামনে কঠিন
চ্যালেঞ্জ: মহিন্দর অমরনাথ

 মুম্বই, ১৩ মে: সেই ১৯৮৩ সালে ইংল্যান্ডে আন্ডারডগ হয়ে ভারত প্রথমবার বিশ্বকাপ জিতেছিল। সেই বিশ্বচ্যাম্পিয়ন দলকে কপিলদেব সামনে থেকে নেতৃত্ব দিলেও মহিন্দর অমরনাথের অবদান ছিল অনস্কীকার্য। সেমি-ফাইনাল ও ফাইনালে তিনি ম্যাচের সেরা হন। সোমবার সিয়েট ক্রিকেট পুরস্কারে এসেছিলেন ক্রিকেটের মক্কায়।
বিশদ

14th  May, 2019
  জয়ে ফিরলেও বিষণ্ণ বার্সেলোনা

 বার্সেলোনা, ১৩ মে: ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গেতাফেকে সহজে হারালেও মেসিদের ঘিরে সেই উচ্ছ্বাস নেই বার্সেলোনা সমর্থকদের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে লিভারপুলের কাছে হারের ক্ষত এখনও তাঁদের হৃদয়ে দগদগে হয়ে আছে। প্রিয় দলের খেলা দেখে বাড়ি ফেরার পথে জর্ডির মুখে তাই আক্ষেপ, ‘লা লিগা জিতেছি।
বিশদ

14th  May, 2019
বুমরাহ এখন বিশ্বের
সেরা পেসার: শচীন

 মুম্বই, ১৩ মে: আইপিএল ফাইনালে সত্যিই দুরন্ত বল করেছেন জসপ্রীত বুমরাহ। চার ওভারে মাত্র ১৪ রান দিয়ে দুটি উইকেট পেয়েছেন জসপ্রীত বুমরাহ। আইপিএল ফাইনালে তাঁর বোলিং দেখে মুগ্ধ শচীন তেন্ডুলকর। ম্যাচের শেষে তিনি বলেছেন,‘জসপ্রীত বুমরাহ এখন দারুণ ছন্দে আছে। এই মুহূর্তে বিশ্বের সেরা পেসারের নাম বুমরাহ।
বিশদ

14th  May, 2019
  ফাইনালের নাটকীয়তায় মুগ্ধ সৌরভ থেকে সেওয়াগ

 নয়াদিল্লি, ১৩ মে: দ্বাদশ আইপিএলের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের রোমাঞ্চকর দ্বৈরথ মন জয় করে নিয়েছে ক্রিকেট মহলের। সোশ্যাল মিডিয়ায় প্রশংসার ঢেউ বইছে চ্যাম্পিয়ন রহিত শর্মাদের জন্য। আবার সমবেদনা ফুটে উঠেছে পরাজিত এমএস ধোনিদের জন্যও।
বিশদ

14th  May, 2019
একটা ভুল কম করে
চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই: ধোনি

 হায়দরাবাদ, ১৩ মে: জয়ের খুব কাছাকাছি পৌঁছেও ট্রফি হাত থেকে ফস্কে গেল মহেন্দ্র সিং ধোনির। চেন্নাই সুপার কিংসকে এক রানে হারিয়ে চতুর্থবার আইপিএল ট্রফির দখল নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ম্যাচ শেষে মুম্বই অধিনায়ক রহিতকে অভিনন্দন জানাতে ভোলেননি ধোনি।
বিশদ

14th  May, 2019
বোলারদেরই মূল কৃতিত্ব
দিলেন অধিনায়ক রহিত

হায়দরাবাদ, ১৩ মে: রুদ্ধশ্বাস ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে চতুর্থবারের জন্য আইপিএল খেতাব ঘরে তুলেছে মুম্বই ইন্ডিয়ান্স। স্বাভাবিক ভাবেই এমন নাটকীয় জয়ের পর উচ্ছ্বসিত মুম্বই অধিনায়ক রহিত শর্মা। ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে রহিত বলেন, ‘দলের প্রতিটি খেলোয়াড়ের পারফরম্যান্সের মূল্যায়নের কথা আমরা টুর্নামেন্টের শুরুতেই বলে রেখেছিলাম।
বিশদ

14th  May, 2019
 ক্রুনালের কাছে অনুপ্রেরণা ভাই হার্দিকই

  হায়দরাবাদ, ১৩ মে: দ্বাদশ আইপিএলে চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে হার্দিক পান্ডিয়া ধারাবাহিক পারফরম্যান্স মেলে ধরেছেন। দর্শকদেরও অভিনন্দন তিনি দু’হাতে কুড়িয়েছেন। মুম্বইকে চ্যাম্পিয়ন করার পর এখন তাঁর ফোকাস আইসিসি বিশ্বকাপের দিকে।
বিশদ

14th  May, 2019
 মোহন বাগান-সেইল অ্যাকাডেমির কোচ হলেন খগেন সিং

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান-সেইল অ্যাকাডেমির কোচ হলেন খগেন সিং। মিনার্ভা পাঞ্জাব এফসি’র আই লিগ জয়ী কোচ ছিলেন তিনি। এর আগে এই অ্যাকাডেমির কোচ ছিলেন জো-পল আনচেরি। ২০১৭-১৮ মরশুমে খগেন সিংয়ের কোচিংয়ে প্রথমবার আই লিগ জেতে মিনার্ভা পাঞ্জাব।
বিশদ

14th  May, 2019
পিছিয়ে থেকেও ড্র ভারতের

  পারথ, ১৩ মে: অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিরুদ্ধে পিছিয়ে থেকেও ড্র করল ভারত। খেলার ফল ১-১। ভারতের হয়ে সমতা ফেরান ড্র্যাগফ্লিকার হারমানপ্রীত সিং। প্রথম কোয়ার্টারে পরপর দুটি পেনাল্টি কর্নার বাঁচিয়ে দেন ভারতের দুই গোলরক্ষক। ২১ মিনিটে ফিল্ড গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন কাইরান অরুনাসালাম।
বিশদ

14th  May, 2019
 চেন্নাইকে হারিয়ে চতুর্থবার আইপিএল জিতল মুম্বই ইন্ডিয়ান্স

হায়দরাবাদ, ১২ মে: দ্বাদশ আইপিএলের রুদ্ধশ্বাস ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে চতুর্থবার চ্যাম্পিয়ন হয়ে নজির গড়ল মুম্বই ইন্ডিয়ান্স। জয়ের জন্য ১৫০ রান তাড়া করতে নেমে চেন্নাই ৯ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে ৭০ রান তুলে ফেলেছিল। কিন্তু তার পরেই ম্যাচে নাটকীয় পটপরিবর্তন ঘটে। একে একে ফিরে যান সুরেশ রায়না (৮), অম্বাতি রায়াডু (১)। তা সত্ত্বেও আশা ছাড়েননি সিএসকে’র সমর্থকরা।
বিশদ

13th  May, 2019
দোষী সাব্যস্ত হল মোহন বাগান-ইস্ট বেঙ্গলসহ সাত ক্লাব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার কাপে না খেলার জন্য মোহন বাগান, ইস্ট বেঙ্গলসহ আই লিগের সাত ক্লাবকে দোষী সাব্যস্ত করল এআইএফএফের শৃঙ্খলারক্ষা কমিটি। দিল্লিতে একটি হোটেলে শৃঙ্খলারক্ষা কমিটির পাঁচ সদস্য সম্প্রতি নিজেদের মধ্যে রিভিউ মিটিংয়ে বসেছিলেন। সাত ক্লাবই শো-কজের জবাব দিয়েছিল।
বিশদ

13th  May, 2019
পিএসজি’কে জয়ের পথে ফেরালেন নেইমার

 প্যারিস, ১২ মে: টানা তিনটি ম্যাচ জয়ের মুখ দেখেনি প্যারি সাঁজাঁ। মরশুমের শেষ পর্বে দলের এরকম পারফরম্যান্সে চিন্তিত ছিলেন কোচ টমাস টুচেল। শনিবার তাঁর দলকে জয়ের পথে ফেরালেন নেইমার ও অ্যাঞ্জেল ডি মারিয়া। অ্যাওয়ে ম্যাচে অ্যাঙ্গার্সকে হারিয়ে আপাতত স্বস্তি পিএসজি শিবিরে।
বিশদ

13th  May, 2019
শেষ ম্যাচে হার ম্যান ইউয়ের, দ্বিতীয় স্থান লিভারপুলের
ব্রাইটনকে সহজেই হারিয়ে লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

 লন্ডন, ১২ মে: প্রত্যাশামতোই ২০১৮-১৯ মরশুমের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। এই দশকে প্রথম দল হিসেবে পরপর দু’বার খেতাব ঘরে তুলল পেপ গুয়ার্দিওলার দল। রবিবার অ্যাওয়ে ম্যাচে ব্রাইটনকে সহজেই ৪-১ গোলে হারাল ম্যান সিটি। এই জয়ের সুবাদে ৩৮ ম্যাচে ৯৮ পয়েন্ট সংগ্রহ করল তারা।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM