Bartaman Patrika
খেলা
 

বিদ্রোহী আট ডিরেক্টর, দিল্লি ক্রিকেট সংস্থায় ফের ডামাডোল

 নয়াদিল্লি, ২২ এপ্রিল: বিসিসিআই অনুমোদিত ক্রিকেট সংস্থার মধ্যে লোধা কমিটির সুপারিশ মেনে নিয়েছিল দিল্লি জেলা ক্রিকেট সংস্থা। লোধা কমিটির সুপারিশ মেনে ১৬ জনের বোর্ড অফ ডিরেক্টর্স গঠন করা হয়েছিল। এই ডিরেক্টরদের কাজ আগে বিভিন্ন ক্রিকেট সংস্থায় থাকা ওয়ার্কিং কমিটির সদস্যদের মতো।
বিশদ
কেন তিনটি সিঙ্গলস নিলেন না মাহি?

 নিজস্ব প্রতিবেদন: রবিবার রাতে দ্বাদশ আইপিএলে এমএস ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস মাত্র এক রানে হেরে গিয়েছিল বিরাট কোহলির অধিনায়কত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে। ১৯তম ওভারে শার্দুল ঠাকুরকে স্ট্রাইক দিতে হবে বলে ধোনি তিনটি সিঙ্গলস নিতে অস্বীকার করেছিল।
বিশদ

ভারতীয় দলের ড্রেসিংরুম যেন লিভিং রুম: বিরাট

 বেঙ্গালুরু, ২২ এপ্রিল: গত ১৫ এপ্রিল বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হয়। বিশ্বকাপের দল থেকে ঋষভ পন্থের বাদ পড়া নিয়ে অনেক ক্রিকেট বোদ্ধাই মন্তব্য করেছেন। দীনেশ কার্তিককে দলে রাখা নিয়েও প্রশ্ন উঠছে। সোশ্যাল মিডিয়ায় কতিপয় ক্রিকেটপ্রেমীও সরব। বয়সকে হার মানিয়ে একের পর এক ম্যাচে পারফর্ম করে চলেছেন এম এস ধোনি।
বিশদ

অজিঙ্কা রাহানের দুরন্ত শতরান

 জয়পুর, ২২ এপ্রিল: নেতৃত্বের দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়ার পরেই ব্যাট হাতে ঝলসে উঠলেন অজিঙ্কা রাহানে। সোমবার তাঁর দুরন্ত শতরানের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯১ রান তুলল রাজস্থান রয়্যালস। রাহানে মাত্র ৬৩ বলে ১০৫ রান করেন।
বিশদ

ক্রমশ রোমাঞ্চকর হয়ে উঠছে দ্বাদশ আইপিএল

 এবি ডি’ভিলিয়ার্স : দ্বাদশ আইপিল ক্রমশ রোমাঞ্চকর হয়ে উঠছে। টুর্নামেন্ট যত গড়াচ্ছে ততই জমে উঠছে আট দলের এই টি-২০ আসর। প্রতিদিনই নতুন নাটকীয়তায় উপভোগ্য হয়ে উঠছে লড়াই। বিশ্বের বড় কোনও টুর্নামেন্টে এমন ধারাবাহিক উন্মাদনা দেখা যায় বলে আমার অন্তত মনে হয় না।
বিশদ

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

 কাবুল, ২২ এপ্রিল: যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে ক্রিকেট এখন বেশ জনপ্রিয়। আইসিসি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল সোমবার ঘোষণা করে দিল আফগান ক্রিকেট বোর্ড। এই দলের নেতৃত্ব দেবেন গুলাবদিন নায়েব। দলে রয়েছেন টিনএজার তারকা স্পিনার রশিদ খান, মুজিব উর রহমান। এছাড়া, ঠাঁই পেয়েছেন মহম্মদ শাহজাদ।
বিশদ

জবি জাস্টিন: ২৭ এপ্রিল স্ট্যাটাস কমিটির সভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই দফায় বিভিন্ন পক্ষর সঙ্গে আলোচনা করেও জবি জাস্টিন নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারলেন না আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। সোমবার তিনি এই কথা জানিয়ে বলেন, ‘ দ্রুত সমস্যাটি মেটাতে আইএফএ প্লেয়ার স্ট্যাটাস কমিটির সভা ডেকেছি।
বিশদ

শীর্ষে ডকোভিচ

 প্যারিস, ২২ এপ্রিল: এটিপি র‌্যাঙ্কিংয়ে একনম্বর স্থান ধরে রাখলেন নোভাক ডকোভিচ। মন্টে কার্লো মাস্টার্স খেতাব জেতা ইতালির ফ্যাবিও ফগনিনি ১২ নম্বরে উঠে এলেন।
বিশদ

কার্ডিফ সিটিকে হারিয়ে লিগ শীর্ষে লিভারপুল

 লন্ডন, ২১ এপ্রিল: রবিবার লিগের অ্যাওয়ে ম্যাচে কার্ডিফ সিটিকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান ফের দখল করল লিভারপুল। ৩৫ ম্যাচে তাদের সংগ্রহ ৮৮ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটি ৩৪ ম্যাচে ৮৬ পয়েন্ট ঘরে তুলেছে। এদিন ম্যাচের ৫৭ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন ভিনালডাম (১-০)।
বিশদ

22nd  April, 2019
যুব বিশ্বরেকর্ড ভাঙলেন জেরেমি

 নিংবো (চীন), ২১ এপ্রিল: এশিয়ান ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশিপে অসাধারণ পারফরম্যান্স করলেন জেরেমি লালরিননুনগা। ১৬ বছর বয়সী মিজোরামের এই ওয়েটলিফটার ৬৭ কেজি পুরুষ বিভাগে স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ক্যাটাগরিতে ইউথ ওয়ার্ল্ড ও এশিয়ান রেকর্ড ভাঙলেন।
বিশদ

22nd  April, 2019
শিখরের প্রশংসায় শ্রেয়াস

 নয়াদিল্লি, ২১ এপ্রিল: শনিবার রাতে নাটকীয় জয় পেল দিল্লি। নিজে ম্যাচের সেরা নির্বাচিত হয়েও কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে শনিবার দিল্লি ক্যাপিটালসের জয়ের মূল কৃতিত্ব দলের সিনিয়র সতীর্থ শিখর ধাওয়ানকেই দিলেন শ্রেয়াস আয়ার।
বিশদ

22nd  April, 2019
 কলম্বো বিস্ফোরণে শঙ্কিত কোহলিরা

নয়াদিল্লি, ২১ এপ্রিল: শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় ধারাবাহিক বিস্ফোরণের ঘটনার তীব্র নিন্দার পাশাপাশি গভীর শোক প্রকাশ করেছেন ক্রীড়াবিদরা। রবিবার ইস্টার সানডে’র প্রার্থণা চলাকালীন কলম্বোর তিনটি গির্জা ও একাধিক বিলাসবহুল হোটেলে ধারাবাহিক বিস্ফোরণের ঘটনা ঘটে। 
বিশদ

22nd  April, 2019
টোকিও ওলিম্পিক্সের টিকিট ওয়েবসাইটে

 টোকিও, ২১ এপ্রিল: ২০২০ টোকিও ওলিম্পিকসের একপ্রকার দামামা বেজে গেল। আয়োজকরা একটি ওয়েব পোর্টাল প্রকাশ করল। যেখানে বিস্তারিত টিকিটের মূল্য, ইভেন্ট ও তাঁর সময় উল্লেখিত রয়েছে। একইসঙ্গে জাপানবাসীদের জন্য লটারির মাধ্যমে টিকিট দেওয়ার বার্তা দিয়ে আবেদনপত্র চাওয়া হয়েছে।
বিশদ

22nd  April, 2019
  দ্যুতি চাঁদের রেকর্ড, পিঠের ব্যথায় দৌড় শেষ করতে পারলেন না হিমা

 দোহা, ২১ এপ্রিল: মহিলাদের ১০০ মিটারে নিজের জাতীয় রেকর্ড ভাঙলেন দ্যুতি চাঁদ। একইদিনে মহিলাদের ৪০০ মিটারে পিঠের ব্যথার জন্য ছিটকে গেলেন হিমা দাস। রবিবার এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে। ২৩ বছর বয়সী দ্যুতি চার নম্বর হিটে ১১.২৮ সেকেন্ডে দৌড় শেষ করে সেমি-ফাইনালে উঠলেন।
বিশদ

22nd  April, 2019
  শেষ আটে শিবা, সরিতা, অমিত

 ব্যঙ্কক, ২১ এপ্রিল: এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপের নিজেদের ক্যাটাগরিতে শিবা থাপা, সরিতা দেবী, অমিত ফাঙ্গালসহ পাঁচ বক্সার কোয়ার্টার ফাইনালে উঠলেন। ৬০ কেজিতে পদক জয়ের থেকে একধাপ দূরে রয়েছেন শিবা থাপা। এই ক্যাটাগরিতে চতুর্থ পদক জয়ের দিকে তাকিয়ে রয়েছেন শিবা।
বিশদ

22nd  April, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 আমেথি, ২২ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়নকে সোমবার বৈধ বলে ঘোষণা করলেন আমেথির রিটার্নিং অফিসার রামমনোহর মিশ্র। আমেথি কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার সময় ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM