Bartaman Patrika
খেলা
 

ম্যানেজার্স মিটিং বয়কট মিনার্ভার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার থেকেই মিনার্ভা পাঞ্জাব দল ভুবনেশ্বরে রয়েছে। বুধবার হাল্কা অনুশীলন করেছিল পাঞ্জাবের দলটি। বৃহস্পতিবার প্রায় দেড় ঘণ্টা অনুশীলন করলেও সুপার কাপের নির্ধারিত প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে উপস্থিত ছিল না তারা। তাদের প্রতিপক্ষ পুনে সিটি এফ সি যথারীতি উপস্থিত ছিল প্রেস কনফারেন্সে।
বিশদ
মেসি ও সুয়ারেজের প্রশংসায় ভালভার্দে

 বার্সেলোনা, ১৪ মার্চ: লিয়ঁর চ্যালেঞ্জ সহজে টপকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠে খুশি বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে। লিও মেসি, লুই সুয়ারেজদের প্রশংসা শোনা গিয়েছে তাঁর কণ্ঠে। তবে দু’গোলে লিড নেওয়ার পর দলের আত্মতুষ্টি নজর এড়ায়নি কাতালন ক্লাবটির কোচের।
বিশদ

ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপে ২৪টি দল

 নিজস্ব প্রতিবেদন: মায়ামিতে ফিফার সভায় নতুন ফরম্যাটে ক্লাব ওয়ার্ল্ড কাপ করার কথা নিয়েও আলোচনা হবে। এখন ছয়টি আঞ্চলিক কনফেডারেশন চ্যাম্পিয়ন ক্লাব বিশ্ব ক্লাব কাপে খেলার সুযোগ পায়। কিন্তু উয়েফা বেশ কয়েক বছর আগে এই প্রতিযোগিতার জন্য দল বাড়ানোর কথা বলছে।
বিশদ

 ঘরের মাঠে সিরিজ হেরে বিশ্বকাপের আগে জোর ধাক্কা খেল ভারত

নয়াদিল্লি, ১৩ মার্চ: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরে বিশ্বকাপের আগে জোর ধাক্কা খেল ভারত। যদিও প্রথম দু’টি ম্যাচ জেতার পর মনে হয়েছিল বিরাট কোহিলিরাই হাসতে হাসতে সিরিজটা জিতবেন। কিন্তু তৃতীয় ম্যাচে দারুণ কামব্যাক করে অজি ব্রিগেড।
বিশদ

14th  March, 2019
টোকিওর টিকিটে চোখ রেখে আজ বিশ্বকাপে নামছেন দীপা

 নয়াদিল্লি, ১৩ মার্চ: টোকিও ওলিম্পিক্সের ছাড়পত্রে চোখ রেখে পর পর দুটি বিশ্বকাপে নামছেন দীপা কর্মকার। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাকু আর্টিস্টিক জিমন্যাস্টিকস বিশ্বকাপ। তার এক সপ্তাহের মধ্যেই দোহায় বসবে আরও একটি আর্টিস্টিক জিমন্যাস্টিকস বিশ্বকাপের আসর (২০-২৩ মার্চ)।
বিশদ

14th  March, 2019
 প্রত্যাবর্তনের দৌড়ে ঋষভকে নিয়ে মাথাব্যথা নেই ঋদ্ধিমানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতের টেস্ট দলে ফেরার আশা ছাড়ছেন না ঋদ্ধিমান সাহা। বাংলার অভিজ্ঞ উইকেটরক্ষকটি জানেন তাঁর প্রত্যাবর্তনের পথ মোটেও মসৃণ হবে না। তাই বলে হাত গুটিয়ে বসে থাকতে রাজি নন ঋদ্ধি। ঋষভ পন্থের উত্থানে কোনও রকম উদ্বেগে নেই তিনি।
বিশদ

14th  March, 2019
সুপার কাপ: ইস্ট বেঙ্গল সচিবের ভিন্ন সুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার সন্ধ্যায় কোয়েস ইস্ট বেঙ্গলের পক্ষ থেকে ই-মেল মারফত বলা হয় যে, আসন্ন সুপার কাপ বয়কটের ডাকে তারাও বাকি ছয় দলের সঙ্গে রয়েছে। এর ঘণ্টাখানেকের মধ্যে ইস্ট বেঙ্গল ক্লাবের সচিব কল্যাণ মজমুদারের কলমে অন্য সুর।
বিশদ

14th  March, 2019
হ্যাটট্রিক করে জুভেন্তাসকে একাই জেতালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

রাতুল ঘোষ : বয়স তাঁর কাছে নিছকই একটা সংখ্যা মাত্র। প্রতিপক্ষ কোন দল, কি টুর্নামেন্ট— এসব তিনি আদৌ ধর্তব্যের মধ্যে আনেন না। মাঠে পা রাখা মাত্র তিনি এক অন্যগ্রহের মানুষ। যিনি কঠিনতম চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন, পরাজয়কে হৃদয়ের অন্তঃস্থল থেকে ঘৃণা করেন। ফুটবল দুনিয়ায় সি আর সেভেন বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একজনই আছেন।
বিশদ

14th  March, 2019
 শালকে’কে চূর্ণ করে শেষ আটে ম্যান সিটি

ম্যাঞ্চেস্টার, ১৩ মার্চ: ঘরের মাঠে শালকে’কে গোলের বন্যায় ভাসিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে ম্যাঞ্চেস্টার সিটি। রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে পেপ গুয়ার্দিওলার দল ৩-২ গোলে জিতেছিল। কিন্তু মঙ্গলবার ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যান সিটি বোঝাল কেন তারা এবার চ্যাম্পিয়নশিপের অন্যতম দাবিদার।
বিশদ

14th  March, 2019
 ষষ্ঠবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান সি আর সেভেন

 নিজস্ব প্রতিবেদন: ইত্তিহাদ স্টেডিয়ামে শালকেকে ৭-০ গোলে চূর্ণ করার পর ড্রেসিংরুমে ফিরে ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা খবর পেলেন রোনাল্ডোর অবিশ্বাস্য হ্যাটট্রিক ও জুভেন্তাসের ৩-০ গোলে জয়ের।
বিশদ

14th  March, 2019
 বড় জয় মহমেডান স্পোর্টিংয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার কল্যাণী স্টেডিয়ামে আয়োজিত আই লিগের দ্বিতীয় ডিভিসনের বাছাই পর্বের ম্যাচে বড় জয় পেল মহমেডান স্পোর্টিং। এদিন তারা ৬-০ গোলে হারিয়েছে ট্রাউ এফসি’কে। হ্যাটট্রিক পেয়েছেন স্টিফেনসন পালে। তারকা স্ট্রাইকার ফিলিপ আদজা’র জোড়া গোল।
বিশদ

14th  March, 2019
 অধিকাংশ হোম ম্যাচই ইডেনে চান বেঙ্কি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বাদশ আইপিএলের প্রস্তুতি শুরু করে দিল কলকাতা নাইট রাইডার্স। বুধবার সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে প্র্যাকটিস করেন শুভমান গিলরা। প্রকাশিত ক্রীড়াসূচি অনুযায়ী প্রথম পর্বে কেকেআর দু’টি হোম ম্যাচ খেলবে ইডেনে। প্রথমটি ২৪ মার্চ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। 
বিশদ

14th  March, 2019
ভার বিতর্ক স্বীকার করল উয়েফা

লন্ডন, ১৩ মার্চ: চলতি সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ভার প্রযুক্তি নিয়ে তৈরি বিতর্ক স্বীকার করল উয়েফা। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে আয়াখস এবং প্যারি সাঁজাঁ’র বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এর সুবিধা পেয়েছে। উল্লেখ্য, রিয়ালের বিরুদ্ধে আয়াখসের তৃতীয় গোলটি বৈধ নয়। সাইডলাইন পেরিয়ে গেলেও সহকারী রেফারি থ্রো-ইনের নির্দেশ দেননি।
বিশদ

14th  March, 2019
খেতাবি লড়াইয়ে নামছে মহারাষ্ট্র ও কর্ণাটক

 ইন্দোর, ১৩ মার্চ: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের ফাইনালে বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে মহারাষ্ট্র ও কর্ণাটক। ফর্মের বিচারে দুই দলই সমান জায়গায় রয়েছে। সুপার লিগ পর্বের দুই অপরাজিত দল হিসেবে ফাইনালে পৌঁছেছে তারা।
বিশদ

14th  March, 2019
ধোনি কিংবদন্তি, ঋষভের সঙ্গে ওর তুলনা হয় না: ভরত অরুণ

নয়াদিল্লি, ১২ মার্চ: ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ বলেছেন, মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ঋষভ পন্থের তুলনা করা উচিত নয়। তাঁর যুক্তি, ‘ধোনি কিংবদন্তি। উইকেটের পিছনে ওর ভূমিকা অতুলনীয়। বিরাট যখন ওর সঙ্গে কথা বলে, তখন দলের উপর বিরাট প্রভাব পড়ে। সেখানে ঋষভের অভিজ্ঞতা অনেক কম। সদ্য ও আন্তর্জাতিক ক্রিকেটে এসেছে। সময় দিতে হবে।’
বিশদ

13th  March, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM