Bartaman Patrika
খেলা
 

নিউজিল্যান্ডের মাটিতেও দাপট অব্যাহত ভারতের 

অকল্যান্ড, ২৬ জানুয়ারি: সাধারণতন্ত্র দিবসেও বিদেশের মাটিতে কোহলি ব্রিগেডের জয় অব্যাহত। পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-২০তে অকল্যান্ডের ইডেন পার্কে নিউজিল্যান্ড বাহিনীকে সাত উইকেটে হারাল ভারত। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কিউয়িরা। 
বিশদ
ইস্ট বেঙ্গলকে জয়ে ফেরালেন কোলাডো
চেন্নাই সিটি এফসি - ০ : ইস্ট বেঙ্গল-২
                     (মার্কোস, কোলাডো-পেনাল্টি)

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ কোচ আলেজান্দ্রো পদত্যাগ করার পরই ইস্ট বেঙ্গল আই লিগে জয়ে ফিরল। টানা তিন ম্যাচে হারের পর। ৮ ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ করে ইস্ট বেঙ্গল লিগ টেবলে চার নম্বরে উঠে এল। বিরতির পর স্ট্রাইকার ক্রোমা নামায় ইস্ট বেঙ্গলের আক্রমণ সচল হয়। বিশদ

26th  January, 2020
 বোলিংয়ের খামতি মিটিয়ে জয়ের ধারাবাহিকতা রক্ষায় চোখ কোহলিদের

  অকল্যান্ড, ২৫ জানুয়ারি: প্রথম টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে দাপটের সঙ্গে হারালেও বোলিং উদ্বেগে রেখেছে ভারতকে। রবিবার ইডেন পার্কে দ্বিতীয় ম্যাচে সেই খামতি মিটিয়ে সিরিজে ব্যবধান বাড়ানোর লক্ষ্যে নামছে কোহলি ব্রিগেড। অন্যদিকে পরাজয়ের ধাক্কা সামলে প্রত্যাবর্তনের আশায় রয়েছে কিউয়িরাও। বিশদ

26th  January, 2020
রাহুলকে কিপিং করানোর সিদ্ধান্ত কোচ ও অধিনায়কেরই: সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উইকেটরক্ষক হিসেবে লোকেশ রাহুলের উত্তরণে ঘোর অনিশ্চয়তার মেঘে ঢেকেছে প্রতিভাবান ঋষভ পন্থের ক্রিকেট ভবিষ্যৎ। তবে এ বিষয়ে কোনও রকম মাথা ঘামাতে চান না সৌরভ গাঙ্গুলি।  
বিশদ

26th  January, 2020
ক্যারাবিয়ান কিংবদন্তির মুখে কোহলির প্রশংসা
টেস্ট ক্রিকেটে আকর্ষণ ফেরাতে উদ্যোগী হোক আইসিসি, বর্ধমানে বললেন লারা 

সংবাদদাতা, বর্ধমান: টেস্ট ক্রিকেটের আকর্ষণ ফিরিয়ে আনার জন্য উদ্যোগ আইসিসিকেই নিতে হবে। তা চারদিনের হোক বা পাঁচদিনের টেস্ট হোক। মানুষ টেস্টে ফল দেখতে চায়। নিস্ফলা ড্র দেখতে মানুষ মাঠে আসবে না। ফলটাই হল আসল। সেই জন্য চারদিন হোক বা পাঁচদিনের টেস্ট ম্যাচ হোক এটা আমার কাছে কোনও ব্যাপার নয়। 
বিশদ

26th  January, 2020
ভারতের মাটিতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের 

করাচি, ২৫ জানুয়ারি: ভারতের মাটিতে অনুষ্ঠেয় ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি দিল পাকিস্তান। পিসিবি’র মুখ্য কার্যনির্বাহী অফিসার ওয়াসিম খান সাফ জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড যদি টি-টোয়েন্টি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে দল না পাঠায় তাহলে তারাও ভবিষ্যতে সেই পথেই হাঁটবে। 
বিশদ

26th  January, 2020
কলকাতাকে হারিয়ে ১৬ বছর পর অজয় ঘোষ ট্রফির ফাইনালে বর্ধমান 

সংবাদদাতা, বর্ধমান: সিএবি পরিচালিত অজয় ঘোষ ট্রফির ফাইনালে উঠল বর্ধমান ও কল্যাণী। সেমি ফাইনালে একতরফা ম্যাচে কল্যাণী ১৫০ রানে হারিয়ে দেয় খড়গপুর আইআইটিকে। অন্যদিকে, বর্ধমান ৪ উইকেটে হারায় টুর্নামেন্টের ফেভারিট কলকাতা বিশ্ববিদ্যালয়কে। 
বিশদ

26th  January, 2020
রয় কৃষ্ণা-ডেভিডের সঙ্গে চুক্তি বাড়াতে চাইছে এটিকে 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আই লিগের মধ্যেই মোহন বাগানের সঙ্গে সংযুক্তিকরণের পরই যেন আরও জোশ পেয়ে গিয়েছে এটিকে টিম ম্যানেজমেন্ট। আইএসএলের মাঝখানেই তারা দুই সফল বিদেশি স্ট্রাইকার রয় কৃষ্ণা আর ডেভিড উইলিয়ামসকে আগামী মরশুমের জন্য অফার দিয়েছে। 
বিশদ

26th  January, 2020
চতুর্থ রাউন্ডে নাদাল ও সিমোনা হালেপ 

মেলবোর্ন, ২৫ জানুয়ারি: ছেলেদের বিশ্বের একনম্বর রাফায়েল নাদাল ও মহিলা বিভাগে একদা উইম্বলডন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠলেন। একইদিনে দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা ছিটকে গেলেন। এর আগে নাওমি ওসাকা প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন।  
বিশদ

26th  January, 2020
 তিন গোলে জয় মহমেডান স্পোর্টিংয়ের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের দ্বিতীয় ডিভিশনের প্রথম ম্যাচে শনিবার কল্যাণী স্টেডিয়ামে মহমেডান স্পোর্টিং ৩-০ গোলে হারিয়ে দিল ভবানীপুর ক্লাবকে। বিজয়ী দলের পক্ষে গোল করেন সঞ্জীব ঘোষ, জন চিডি এবং সত্যম শর্মা । কালো সাদা জার্সি পরে সঞ্জীব ঘোষের এটাই ছিল প্রথম ম্যাচ। বিশদ

26th  January, 2020
ভ্যালেন্সিয়ার কাছে হারল বার্সেলোনা 

ভ্যালেন্সিয়া, ২৫ জানুয়ারি: স্প্যানিশ লা লিগায় আবার হারের স্বাদ পেল বার্সেলোনা। নতুন কোচ সেতিয়েনের কোচিংয়ে প্রথম হারলেন মেসিরা। শনিবার রাতে ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ মেসটালা স্টেডিয়ামে আত্মঘাতী গোল করে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন বার্সার জর্ডি আলবা। তখন ম্যাচের সময় ৪৮ মিনিট। 
বিশদ

26th  January, 2020
কাল চার পেসারের ভাবনায় বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার ইডেনে দিল্লির বিরুদ্ধে নামছে বাংলা। দুই দলেরই সামনে রয়েছে পরের রাউন্ডে ওঠার হাতছানি। এলিট গ্রুপে ৫টি ম্যাচ খেলে বাংলা ১৯ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। সমসংখ্যক ম্যাচে দিল্লির সংগ্রহ ১৬ পয়েন্ট।  
বিশদ

26th  January, 2020
স্টোকসের জরিমানা

  জোহানেসবার্গ, ২৫ জানুয়ারি: ইংল্যান্ড ক্রিকেটার বেন স্টোকসের ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে আইসিসি। সেই সঙ্গে আইসিসি র‌্যাঙ্কিংয়ে তাঁর অর্জিত পয়েন্ট থেকে বাদ যাবে একটি পয়েন্ট। তিনি দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের মধ্যে চতুর্থ টেস্টের প্রথম দিনে আউট হয়ে যাওয়ার পর গ্যালারিতে থাকা এক দর্শকের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। বিশদ

26th  January, 2020
জয়ী এফসি গোয়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার আইএসএলের উপভোগ্য ম্যাচে এফসি গোয়া ৩-২ গোলে হারিয়ে দিল কেরল ব্লাস্টার্সকে। গোয়ার হয়ে দু’টি গোল করেন হুগো বোমাস। অপরটি জ্যাকিচাঁদ সিং। কেরলের গোলদাতা রাফায়েল এবং ওগবেচে। বিরতির সময়ে কেরল ব্লাস্টার্স দু’গোলে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে ২-২ করে ফেলেছিল।  
বিশদ

26th  January, 2020
পদ্মবিভূষণ মেরি 

নয়াদিল্লি, ২৫ জানুয়ারি: পদ্মবিভূষণ সম্মান পাচ্ছেন বক্সার মেরি কম। পদ্মভূষণ পাচ্ছেন ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। রবিবার প্রজাতন্ত্র দিবসের আগের দিন এই পুরস্কার প্রাপকদের নাম ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। 
বিশদ

26th  January, 2020

Pages: 12345

একনজরে
লুজিওবেলজানা, ২৭ জানুয়ারি (এএফপি): পদত্যাগের কথা ঘোষণা করলেন স্লোভানিয়ার প্রধানমন্ত্রী মারযান সারেক। সোমবার তিনি নতুন করে নির্বাচনের ডাক দেন। ২০১৮ সালে স্লোভানিয়ার প্রধানমন্ত্রী হন সারেক। ...

বিএনএ, বারাসত: রবিবার ভোর রাতে বসিরহাটের সংগ্রামপুরে ট্রাক চাপা পড়ে এক পুলিস কর্মীর মৃত্যু হয়েছে। মৃতের নাম দিলীপ বিশ্বাস (৫২)। তাঁর বাড়ি গাইঘাটা থানা এলাকায়। ঘাতক লরির চালক ইন্দাদুল শেখ ও খালাসি আতিউল রহমানকে পুলিস গ্রেপ্তার করেছে। তাদের বাড়ি মুর্শিদাবাদ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিল্প ও ব্যবসায় উৎসাহ দিতে সব ক্ষেত্রেই ৯২ শতাংশ ফায়ার লাইসেন্স ফি কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ২০১৭ সালের এই ফি খুব বেড়ে গিয়েছিল বলে বেশ কয়েকজন শিল্পপতি ও বণিকসভার প্রতিনিধিরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁদের ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট প্রশ্নে ফ্রন্টের বড় শরিক সিপিএমের সঙ্গে আর কোনও তিক্ততা নয়। তাই আসন্ন আলিপুরদুয়ার পুরভোটে বামফ্রন্টের সঙ্গে কংগ্রেস থাকলেও শরিক আরএসপি’র কোনও অসুবিধা নেই।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৫৬:দ্বিতীয় মোঘল সম্রাট হুমায়ুনের মৃত্যু
১৮৬৫: স্বাধীনতা সংগ্রামী পাঞ্জাব কেশরী লালা লাজপত রাইয়ের জন্ম
১৮৯৮: ভারতের মাটিতে পা রাখলেন ভগিনী নিবেদিতা
১৯২৫: বিজ্ঞানী রাজা রামান্নার জন্ম
১৯৩০: গায়ক যশরাজের জন্ম
১৯৩৭: গায়িকা সুমন কল্যাণপুরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ শুক্লপক্ষ) তৃতীয়া ৫/৩ দিবা ৮/২২। শতভিষা ৭/৩৪ দিবা ৯/২৩। সূ উ ৬/২১/২১, অ ৫/১৭/৩৫, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৬/৯ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১১/২২ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৩৪ মধ্যে। কালরাত্রি ৬/৫৬ গতে ৮/৩৪ মধ্যে।
১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, তৃতীয়া ০/৪৫/৪৫ প্রাতঃ ৬/৪২/৩৩। শতভিষা ৪/৩৯/৩৪ দিবা ৮/১৬/৫। সূ উ ৬/২৪/১৫, অ ৫/১৬/২৮, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/৪৩ মধ্যে ও ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৫ মধ্যে। কালবেলা ১/১১/৫৩ গতে ২/৩৩/২৫ মধ্যে। কালরাত্রি ৬/৫৪/৫৬ গতে ৮/৩৩/২৫ মধ্যে।
২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

27-01-2020 - 04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

27-01-2020 - 04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

27-01-2020 - 04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 04:11:36 PM

আলিপুরদুয়ারে খুনের ঘটনায় থানায় আত্মসমর্পণ অভিযুক্তের
আলিপুরদুয়ার শহরের অরবিন্দ নগর এলাকায় বাপি পন্ডিত (২৩) নামের যুবক ...বিশদ

27-01-2020 - 04:11:00 PM

৪৮৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

27-01-2020 - 03:27:26 PM