Bartaman Patrika
খেলা
 

২০২২ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্ব
 নতুন উইন্ডো ঘোষণা ফিফার

জুরিখ: করোনার প্রভাবে গত মার্চ মাস থেকে সব ধরনের আন্তর্জাতিক ফুটবল বন্ধ রয়েছে। মহামারির ধাক্কা সামলে সেপ্টেম্বরের শুরুতে উয়েফা নেশনস লিগের ম্যাচ আয়োজিত হয়। তবে চলতি বছরে ২০২২ কাতার বিশ্বকাপের যোগত্য নির্ণায়ক পর্বের সব ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল ফিফা।
বিশদ
লুইস সুয়ারেজের ভবিষ্যৎ
জানেন না রোনাল্ড কোম্যান 

বার্সেলোনা: দায়িত্ব নিয়েই লুইস সুয়রেজ, আর্তুরো ভিদাল, ইভান রাকিটিচ সহ একঝাঁক ফুটবলারকে বাদ দেওয়ার কখা জানিয়েছিলেন বার্সেলোনার নয়া কোচ রোনাল্ড কোম্যান। সেই মতো ক্লাব অফিসিয়ালরা সংশ্লিষ্ট ফুটবলারদের অন্য ক্লাবে লোনে ছাড়ার ব্যাপারে তোড়জোড় শুরু করেন।  
বিশদ

19th  September, 2020
করোনায় আক্রান্ত ডেভিড উইলি 

ম্যাঞ্চেস্টার: আয়ারল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ইংল্যান্ডের দলে ছিলেন ডেভিড উইলি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁকে দলে নেওয়া হয়নি। বৃহস্পতিবার তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। 
বিশদ

19th  September, 2020
জৈব সুরক্ষা বলয়ে আমরা
মানিয়ে নিয়েছি: কোহলি 

আবহে বদলে গিয়েছে অনেক কিছুই। খেলার মাঠেও সেই আঁচ বর্তেছে। মহামারীর সংক্রমণ এড়াতে জারি হয়েছে বিবিধ বিধিনিষেধ। যার মধ্যে অন্যতম জৈব সুরক্ষা বলয়ের প্রচলন। যেখানে বহির্জগত থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকতে হচ্ছে খেলোয়াড় এবং খেলার সঙ্গে যুক্ত লোকজনদের। আইপিএলেও গৃহীত হয়েছে এই সুরক্ষা ব্যবস্থা। তবে আরব আমিরশাহিতে গত তিন সপ্তাহের অভিজ্ঞতা থেকে বিরাট কোহলি জানাচ্ছেন, জৈব সুরক্ষা বলয়ে থাকতে কোনও রকম অসুবিধা হচ্ছে না তাঁদের।
বিশদ

18th  September, 2020
সাফল্যের জন্য পিচের
চরিত্র বুঝতে হবে: রোহিত

এবারের আইপিএলের আসর বসতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহির তিনটি কেন্দ্রে। আবুধাবি ছাড়াও খেলা হবে দুবাই ও শারজায়। শনিবার প্রতিযোগিতার ঢাকে কাঠি পড়ছে। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স শনিবার প্রথম ম্যাচে খেলতে নামবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। বৃহস্পতিবার প্রি-টুর্নামেন্ট প্রেস কনফারেন্সে এসেছিলেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেছেন, ‘অতীতে সংযুক্ত আমিরশাহিতে আমরা কেমন খেলেছি তা বিবেচ্য নয়।
বিশদ

18th  September, 2020
প্রস্তুতি ম্যাচে জোড়া গোল মেসির 

বার্সেলোনা: বুধবার জিরোনার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ৩-১ গোলে জয় তুলে নিল বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল লিও মেসির। অপরটি ফিলিপে কুতিনহোর। সহজ জয় পেলেও কোচ রোনাল্ড কোম্যানকে চিন্তায় রাখল রক্ষণভাগের দুর্বলতা। 
বিশদ

18th  September, 2020
ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাটই 

দুবাই: ওয়ান ডে’র আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বৃহস্পতিবার প্রকাশিত তালিকায় ৮৭১ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাটের ডেপুটি রোহিত শর্মা। তাঁর ঝুলিতে আপাতত ৮৫৫ পয়েন্ট। 
বিশদ

18th  September, 2020
ক্যাটরিনার নৃত্যভঙ্গির সঙ্গে নিজেদের
বোলিং অ্যাকশন মেলালেন অশ্বিন 

নয়াদিল্লি: ক্যাটরিনা কাইফের নাচের পোজের সঙ্গে অফ স্পিনারদের বোলিং অ্যাকশন মেলালেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি একটি মজার কোলাজ আপলোড করেছেন ইনস্টাগ্রামের স্টোরিতে।  
বিশদ

18th  September, 2020
বিধ্বংসী ম্যাক্সওয়েল, নাটকীয় সিরিজ জয় অস্ট্রেলিয়ার 

ম্যাঞ্চেস্টার: মানসিক অবসাদে ভুগে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন। কিন্তু ব্যাটবলের লড়াইয়ে ফিরেই চেনা ছন্দে গ্লেন ম্যাক্সওয়েল। আইপিএলের আগে তারকা ব্যাটসম্যানটির বিধ্বংসী ইনিংসে খুশি হতেই পারে কিংস ইলেভেন পাঞ্জাব।  
বিশদ

18th  September, 2020
আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্ব
তিনবার কোভিড টেস্ট হবে ফুটবলারদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশগ্রহণকারী দলগুলিকে কঠোর স্বাস্থ্য বিধি মেনে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। প্রতিযোগিতা শুরুর আগে তিন বার কোভিড টেস্ট হবে ফুটবলারদের। প্রথম পর্যায়ের টেস্টের দিন শেষ হচ্ছে শুক্রবার। পরবর্তী কোভিড টেস্ট ২২ কিংবা ২৩ সেপ্টেম্বর।  
বিশদ

18th  September, 2020
২০০ দিন পর কোর্টে ফিরে জয় নাদালের
 

রোম: কোর্টে ফিরে জয় পেলেন রাফায়েল নাদাল। ইতালিয়ান ওপেনে স্প্যানিশ তারকা ৬-১, ৬-১ সেটে চূর্ণ করলেন স্বদেশীয় পাবলো কারেনো বুস্টাকে। এই খেলোয়াড়টির বিরুদ্ধে ম্যাচেই লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ইউএস ওপেন থেকে বহিষ্কৃত হয়েছিলেন নোভাক জকোভিচ। 
বিশদ

18th  September, 2020
দু’ম্যাচ নির্বাসিত করা হল নেইমারকে
 

প্যারিস: মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের মাথায় চড় মারায় দায়ে লাল কার্ড দেখেছিলেন নেইমার। এবার ফরাসি ফুটবল সংস্থার পক্ষ থেকে তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হল। 
বিশদ

18th  September, 2020
ভারত ১০৯ 

জুরিখ: ফিফা র‌্যাঙ্কিংয়ে একধাপ নামল ভারত। বৃহস্পতিবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রকাশিত তালিকা অনুযায়ী ১০৯ নম্বরে রয়েছেন সুনীল ছেত্রী-গুরপ্রীত সিং সান্ধুরা।  
বিশদ

18th  September, 2020
রাসেলের প্রতিদ্বন্দ্বী হার্দিক-জাদেজা 

কলকাতা নাইট রাইডার্সের প্রাণভোমরা আন্দ্রে রাসেল। অসম্ভবকে সম্ভব করে তোলাই তাঁর নেশা। তাঁর ব্যাটিং তাণ্ডব ভয় ধরিয়ে দেয় বিপক্ষ দলের বোলারদের। গত মরশুমে ক্যারিবিয়ান তারকাটি একক দক্ষতায় অনেক ম্যাচে নাইটদের উতরে দিয়েছিলেন।
বিশদ

17th  September, 2020
কামব্যাকেই ঝড়ের বার্তা হার্দিকের

চোট এবং লকডাউনের কারণে বহুদিন মাঠে নামতে পারেননি। এই পরিস্থিতিতে ছন্দ হারিয়ে ফেলার সম্ভাবনা থাকে অনেক ক্রিকেটারের। হার্দিক পান্ডিয়া অবশ্য দক্ষতার বিস্ফোরণ ঘটানো নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন। আইপিএলকে নিজের সফল প্রত্যাবর্তন মঞ্চ করে তুলতে পূর্ণ প্রত্যয়ী ভারতের এই তারকা অলরাউন্ডার। গত কয়েকদিনের অনুশীলনে তিনি চেনা ছন্দ খুঁজে পেয়েছেন বলে দাবি হার্দিকের।
বিশদ

17th  September, 2020

Pages: 12345

একনজরে
রোচেস্টার: ফের আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডব। নিউ ইয়র্ক শহরের রোচেস্টারে এক পার্টিতে এই গুলি চালানোর ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, শনিবার ভোরের এই ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে এবং জখম হন ১৪ জন।  ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালচিনির ডিমা চা বাগানের বিচ লাইন থেকে শনিবার সকালে বনকর্মীরা একটি অজগর উদ্ধার করেন। এদিন সকালে বাগানের জমিতে প্রায় আট ফুট লম্বা অজগরটিকে দেখে শ্রমিকরা বনদপ্তরের নিমাতি রেঞ্জে খবর দেয়।   ...

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: জেলা প্রশাসনের আবেদনের দু’মাস পরেও পরিযায়ী শ্রমিকদের কাজ দেওয়া নিয়ে কোনওরকম সাড়াই পাওয়া গেল না। স্কিলড লেবার বা দক্ষ শ্রমিকদের একটা বড় অংশই ভিনরাজ্যে কাজের খোঁজে ফিরে গেলেন। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পঞ্চায়েতের উন্নয়নমূলক কাজেরও এবার পরীক্ষা হবে ‘গবেষণাগারে’! এমনই পরিকল্পনা নিল পঞ্চায়েত দপ্তর। লক্ষ্য মূলত দু’টি। এক, অসাধু ঠিকাদার কিংবা নির্মাণকারী সংস্থার ফাঁকিবাজি রুখে কাজের গুণগতমান বজায় রাখা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া ০/২৮ প্রাতঃ ৫/৩৯ পরে চতুর্থী ৫২/২৮ রাত্রি ২/২৮। স্বাতীনক্ষত্র ৪৩/২৯ রাত্রি ১০/৫২। সূর্যোদয় ৫/২৮/১৮, সূর্যাস্ত ৫/৩১/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৫৫ গতে ৪/৪৩ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।  
৩ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া দিবা ১০/২। চিত্রানক্ষত্র দিবা ৬/১৫ পরে স্বাতীনক্ষত্র শেষরাত্রি ৪/৩৫। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৪। অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪১ গতে ৪/২৮ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/২ মধ্যে। কালরাত্রি ১২/৫১ গতে ২/২৯ মধ্যে।  
মোসলেম: ২ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনা পজিটিভ আরও ৩,১৭৭ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৭৭ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:18:20 PM

আইপিএল: দিল্লি ৬ ওভারে ২৩/৩ 

08:08:47 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত পাঞ্জাবের 

07:13:06 PM

১২, ১৩ ও ১৪ অক্টোবর রাজ্যে ট্রাক ধর্মঘট 

05:37:00 PM

করোনা: কোন কোন দেশ বেশি আক্রান্ত?  
করোনায় আক্রান্তের বিচারে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এদেশে করোনায় আক্রান্ত ...বিশদ

04:45:13 PM

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত আরও ৫,৮০৯ জন, মৃত ৯৪ 

04:32:47 PM