Bartaman Patrika
খেলা
 

সুইস ওপেনে ঘুরে দাঁড়াতে চান সাইনা, সমীর

 বাসেল (সুইজারল্যান্ড), ১১ মার্চ: অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের ব্যর্থতা ভুলে সুইস ওপেনে ঘুরে দাঁড়ানোই লক্ষ্য সাইনা নেহওয়াল ও সমীর ভার্মার। সুইস ওপেনে দু’বারের চ্যাম্পিয়ন সাইনা। গতবারের চ্যাম্পিয়ন সমীর। মঙ্গলবার প্রতিযোগিতার বাছাই পর্ব শুরু হচ্ছে।
বিশদ
জয় পেলেন নাদাল ও ফেডেরার

 ইন্ডিয়ান ওয়েলস ১১ মার্চ: বিশ্বের দু’নম্বর রাফায়েল নাদাল এটিপি ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের তৃতীয় রাউন্ডে উঠলেন। রজার ফেডেরার জিতে ভালো শুরু করলেন। সুইস খেলোয়াড়ের সামনে ষষ্ঠবার খেতাব জয়ের সুযোগ রয়েছে। রাফায়েল নাদাল তিনবারের ইন্ডিয়ান ওয়েলস চ্যাম্পিয়ন।
বিশদ

12th  March, 2019
রিয়াল মাদ্রিদের পথে জিনেদিন জিদান

মাদ্রিদ, ১১ মার্চ: গত মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পরেই রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছেড়েছিলেন জিনেদিন জিদান। ফলে একপ্রকার বাধ্য হয়েই নতুন কোচ খুঁজতে হয়েছিল ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে।
বিশদ

12th  March, 2019
পেনাল্টির সিদ্ধান্ত ঠিক নয়: সোলকজার

লন্ডন, ১১ মার্চ: এমিরেটস স্টেডিয়ামে জিততে পারলেই টটেনহ্যাম হটস্পারকে ছুঁতে পারত ম্যান ইউ। কিন্তু তা হতে দিল না আর্সেনাল। রবিবার ঘরের মাঠে সোলকজার-ব্রিগেডকে ২-০ গোলে হারিয়ে গানার্সরা এখন লিগ তালিকার চতুর্থ স্থানে। ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট পেয়েছে উনেই এমেরির দল। 
বিশদ

12th  March, 2019
শেষ আটে চোখ পেপের

 ম্যাঞ্চেস্টার, ১১ মার্চ: মঙ্গলবার ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে জার্মান ক্লাব শালকের প্রতিদ্বন্দ্বিতা করবে ম্যাঞ্চেস্টার সিটি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে পেপ গুয়ার্দিওলার দল ৩-২ গোলে জেতে। ফলে ঘরের মাঠে ম্যাচ গোলশূন্য ড্র করতে পারলেও প্রতিযোগিতার শেষ আটে পৌঁছবে সিটি।
বিশদ

12th  March, 2019
দলগত সংহতিতেই বিশ্বাস ডিয়েগো সিমোনের
শেষ আটে ওঠার জন্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই ভরসা জুভেন্তাসের

তুরিন, ১১ মার্চ: এই মরশুমেই জুভেন্তাসের ইনিংস শেষ করতে চান ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। শোনা যাচ্ছে, ইউরোপের বেশ কয়েকটি পরিচিত ক্লাব তাঁকে পাওয়ার জন্য বিশেষ আগ্রহ দেখিয়েছে। তবে কি তুরিন ছাড়ার আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের শেষ চেষ্টা করবেন জুভেন্তাস কোচ?
বিশদ

12th  March, 2019
সিরিজ জিততে ঝাঁপাব: হ্যান্ডসকম্ব

 মোহালি, ১১ মার্চ: রবিবার ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বিস্ফোরক জয়ের অন্যতম কারিগর পিটার হ্যান্ডসকম্ব। তাঁর ও উসমান খাওয়াজার সাজানো মঞ্চে (দুই জনে ১৯২ রান যোগ করেন) অ্যস্টন টার্নারের ‘টনোর্ডো’ দেখেছে ভারতীয় ক্রিকেটের অনুরাগীরা। এই অজি তরুণকে দেখে মুগ্ধ মাঠে উপস্থিত বিখ্যাত প্রাক্তনরা।
বিশদ

12th  March, 2019
সমালোচনায় কান দেন না
ভারতের ‘গব্বর’

মোহালি, ১১ মার্চ: দীর্ঘ দিনের খরা কাটিয়ে অবশেষে বড় রান পেয়েছেন শিখর ধাওয়ান। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে’তে ভারত হারলেও ১১৫ বলে ঝোড়ো ১৪৩ রানের ইনিংস খেলেছেন তিনি। সেই সঙ্গে জবাবও দিয়েছেন সমালোচকদের, যাঁরা তাঁর সাম্প্রতিক অফ-ফর্ম নিয়ে প্রশ্ন তুলেছিলেন।
বিশদ

12th  March, 2019
  পন্থের ব্যর্থতায় ‘ধোনি-ধোনি’ রব মাঠে

 মোহালি, ১১ মার্চ: রবিবার মোহালির ম্যাচ ছিল ঋষভ পন্থের কাছে দুঃস্বপ্নের মতো। অনেকেই মনে করছেন, বিশ্বকাপের টিকিট তিনি মোহালিতেই ফেলে এলেন। বুধবার সিরিজের শেষ ম্যাচে সুযোগ পেলেও উইকেটের পিছনে রীতিমতো চাপে থাকবেন ঋষভ। কারণ রবিবার রাতে তাঁর কিপিং দেখে মাঠেই অসন্তোষ প্রকাশ করেন বিরাট কোহলি।
বিশদ

12th  March, 2019
উইলিয়ামসন ব্যাট করলেন চোট নিয়েই, হারের আতঙ্কে বাংলাদেশ

ওয়েলিংটন, ১১ মার্চ: বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড শিবিরকে চিন্তায় ফেলল অধিনায়ক কেন উইলিয়ামসনের চোট। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট চলাকালীন কাঁধে চোট পেয়ে হাসপাতালে যেতে হয় তাঁকে। তবে তার আগে কাঁধের ব্যথা নিয়েই দীর্ঘক্ষণ ব্যাটিং করেন তিনি।
বিশদ

12th  March, 2019
ধোনিই ভারতীয় দলের অর্ধেক অধিনায়ক: বেদি

 নয়াদিল্লি,১১ মার্চ: রবিবার মোহালিতে প্রথমে ৩৫৮ রানের ইনিংস গড়েও চার উইকেটে হেরে যাওয়ায় বিষেণ সিং বেদি বিস্মিত। সোমবার সন্ধ্যায় অস্ট্রেলিয়ার দূতাবাসে গিয়েছিলেন ফিনচরা। সেখানে আমন্ত্রিত ছিলেন ৭২ বছরের এই প্রাক্তন স্পিনারও। ওখানেই তিনি সাংবাদিকদের বলেন,‘রবিবারের ম্যাচে দেখা গেল ধোনিই টিম ইন্ডিয়ার অর্ধেক ক্যাপ্টেন।
বিশদ

12th  March, 2019
ব্ল্যাকবার্ন রোভার্সে ট্রেনিং অনিকেতে’র

 মুম্বই, ১১ মার্চ: ইপিএলের ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্সের ট্রায়ালে ডাক পেলেন অনিকেত যাদব। যিনি ২০১৭ সালে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছেন। জুনিয়র বিশ্বকাপে ভারতের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন অনিকেত।
বিশদ

12th  March, 2019
 টার্নার ঝড়ে লজ্জার হার ভারতের

মোহালি, ১০ মার্চ: বাইশগজে কোনও কিছুই অসম্ভব নয়। আর সেটা আরও একবার প্রমাণ করে দেখাল অস্ট্রেলিয়া। চতুর্থ একদিনের ম্যাচে ভারতের বিরুদ্ধে রেকর্ড রান তাড়া করে ৪ উইকেটে দুরন্ত জয় ছিনিয়ে নিল অজি ব্রিগেড। সেই সঙ্গে তারা সিরিজে সমতাও ফেরাল। তবে ৯ উইকেটে ৩৫৮ রান তোলার পরে একবারের জন্য মনে হয়নি ভারতকে এভাবে দাঁড়িয়ে হারতে হবে।
বিশদ

11th  March, 2019
 কোহলিকে আটকানোর রহস্য প্রকাশ করলেন শেন ওয়ার্ন

  নয়াদিল্লি, ১০ মার্চ: বিরাট কোহলিকে আটকানোর কৌশল বাতলে দিলেন শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি এই প্রাক্তন লেগস্পিনার বলেছেন, ‘আমরা মনে হয় কোহলির উইকেট পেতে একটা কাজ করতে হবে, যা ভারতের প্রতিপক্ষ দলগুলি খুব একটা করে না। আর সেটা হল, বিরাটকে উইকেটের দুই সাইডে খেলতে দেওয়া যাবে না।’
বিশদ

11th  March, 2019
 পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিল বার্সেলোনা

বার্সেলোনা, ১০ মার্চ: লা লিগা চ্যাম্পিয়নশিপের পথে আরও এক কদম এগল বার্সেলোনা। শনিবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে রায়ো ভায়েকানোকে হারিয়ে লিগশীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল আর্নেস্তো ভালভার্দের দল। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট সংগ্রহ করেছে কাতালন ক্লাবটি। 
বিশদ

11th  March, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...

 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM