Bartaman Patrika
খেলা
 

ঈশ্বরণের সেঞ্চুরি, বড় ব্যবধানে জিতল বাংলা

 কটক, ২১ ফেব্রুয়ারি: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে গ্রুপ ‘ডি’র ম্যাচে বাংলা ১৫৯ রানে হারাল মিজোরামকে। সেঞ্চুরি করে বাংলার জয়ের নায়ক অভিমন্যু ঈশ্বরণ। এই মরশুমে দারুণ ফর্মে আছেন বাংলার ব্যাটসম্যানটি। কিছুদিন আগে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলের হয়ে অভিমন্যু শতরান করেছিলেন।
বিশদ
 দু’গোলের লিড নিয়ে ‘অ্যাডভান্টেজ’ আতলেতিকো মাদ্রিদের

 রাতুল ঘোষ: আগামী ১ জুন ওয়াল্ডা মেট্রোপলিটানোয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ঘরের মাঠে ওই দিন আতলেতিকো মাদ্রিদ ইউরোপ সেরা এই প্রতিযোগিতার ফাইনালে খেলতে সংকল্পবদ্ধ। সেই কারণেই স্প্যানিশ লা লিগার খেতাবি লড়াইয়ে বার্সেলোনা কিছুটা এগিয়ে গেলেও তেমন আপসোস নেই আতলেতিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমোনের।
বিশদ

22nd  February, 2019
  ম্যাচ জিতল দশজনের ম্যান সিটি

 বার্লিন, ২১ ফেব্রুয়ারি: শেষ বাঁশি বাজতে তখন মিনিট পাঁচেক বাকি। সমতা ফেরানোর লক্ষ্যে একের পর এক আক্রমণ শানাতে ব্যস্ত দশজনের ম্যাঞ্চেস্টার সিটি। সাইডলাইনের ধারে অস্থিরচিত্তে হাঁটাহাটি করছেন কোচ পেপ গুয়ার্দিওলা। এমন সময় বক্সের বাইরে ক্যালিগিউরির ফাউল রহিম স্টার্লিংকে।
বিশদ

22nd  February, 2019
  শ্রেয়াসের রেকর্ড

 ইন্দোর, ২১ ফেব্রুয়ারি: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে মুম্বই ১৫৪ রানে হারাল সিকিমকে। শ্রেয়াস আয়ার ৫৫ বলে ১৪৭ রান করেন। টি-২০ ফরম্যাটে এটাই কোনও ভারতীয় ব্যাটসম্যানের সর্বাধিক রান।
বিশদ

22nd  February, 2019
সানিয়া মির্জা এখনও কেন তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসাডর, প্রশ্ন বিজেপি বিধায়কের

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: সানিয়া মির্জার থেকে তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসাডরের তকমা সরিয়ে নেওয়া হোক, এমনই দাবি তুলেছেন তেলেঙ্গানা বিধানসভার একমাত্র বিজেপি বিধায়ক টি রাজা সিং। ভারতের টেনিস তারকাকে ‘বহু অব পাকিস্তান’ (বহু অর্থাৎ ঘরনী) বলে উল্লেখ করা হয়েছে। 
বিশদ

21st  February, 2019
বি সি রায় ক্লাব হাউসে মিডিয়ার উপর নিষেধাজ্ঞা সিএবি’র
বোর্ড অপারগ, সিদ্ধান্ত নিতে হবে কেন্দ্রীয় সরকারকে: সৌরভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বহুদিন বন্ধ রয়েছে। পুলওয়ামায় জঙ্গি হামলার পর দুই দেশের ক্রিকেট সম্পর্ক আরও তলানিতে ঠেকেছে। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, ‘পুলওয়ামায় গত সপ্তাহে যে ঘটনা ঘটেছে, তা খুবই দুঃখজনক। এর থেকে খারাপ আর কিছু হতে পারে না।
বিশদ

21st  February, 2019
 বিশ্বকাপ ও বোর্ডের পরীক্ষা, সবমিলিয়ে চ্যালেঞ্জের সামনে মানু ভাকের

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: সামনে রয়েছে দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। তার আগেই ভারতের ‘শ্যুটিং সেনসেশন’ মানু ভাকেরকে আইএসএসএফ ওয়ার্ল্ড কাপে নামতে হবে। দুটি বিষয়ের মধ্যে ভারসাম্য রাখতে গিয়ে কঠিন চ্যালেঞ্জের সামনে ১৭ বছর বয়সী মানু।
বিশদ

21st  February, 2019
সরকারের অনুমতি পেলে তবেই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার যদি অনুমতি না দেয় তাহলে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত খেলবে না। বিসিসিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। পুলওয়ামায় গত সপ্তাহে সন্ত্রাসবাদী হামলায় ৪৯জন সিআরপিএফ জওয়ান শহিদ হন। তার পরেই পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভে ফুটছে গোটা দেশ।
বিশদ

21st  February, 2019
পাকিস্তানকে কড়া শিক্ষা দেওয়া উচিত: চাহাল

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট নিয়ে এবার মুখ খুললেন ভারতীয় দলের স্পিনার যুজবেন্দ্র চাহাল। পুলওয়ামায় জঙ্গি হামলার জন্য পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া উচিত বলে তিনি মনে করেন। উল্লেখ্য, পাক মদতপুষ্ট জঙ্গিদের হামলায় গত সপ্তাহে ৪৯জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়।
বিশদ

21st  February, 2019
চেন্নাই-মোহন বাগান ম্যাচের দিকে তাকিয়ে ইস্ট বেঙ্গল সমর্থকরা
এএফসি সচিবকে চিঠি সবুজ-মেরুনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী রবিবার চেন্নাই সিটি এফসি-মোহন বাগান ম্যাচের দিকে সাগ্রহে তাকিয়ে ইস্ট বেঙ্গল সমর্থকরা। চিরপ্রতিদ্বন্দ্বীর কাছে চেন্নাইয়ের দলটি হারলে খেতাবের পথ প্রশস্ত হবে লাল-হলুদের কাছে। দলগত শক্তি এবং ধারাবাহিকতার নিরিখে চেন্নাই সিটি এফসি পিছনে ফেলবে মোহন বাগানকে।
বিশদ

21st  February, 2019
 বাঁ-হাতি পেসার থাকলে সুবিধা পাওয়া যায়: জাহির

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজে খলিল আহমেদের পরিবর্তে বাঁ-হাতি পেসার জয়দেব উনাদকাটের সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু নির্বাচকরা উনাদকাটকে ভারতীয় দলে ফেরানোর কথা ভাবেননি। অনেকে মনে করছেন, বিশ্বকাপে ভারতীয় দলেও হয়তো কোনও বাঁ-হাতি পেসার থাকবে না।
বিশদ

21st  February, 2019
 বিশ্বকাপে গেইলের ব্যাটেই ঝুলছে ওয়েস্ট ইন্ডিজের সাফল্য: লয়েড

 লন্ডন, ২০ ফেব্রুয়ারি: আসন্ন ক্রিকেট বিশ্বকাপের এক অনুষ্ঠানে মঙ্গলবার লন্ডনের ট্রাফালগার স্কোয়ারে হাজির হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্লাইভ লয়েড। ১৯৭৫ সালে প্রথম বিশ্বকাপ আয়োজিত হয়েছিল ইংল্যান্ডে। লয়েডের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ফাইনালে ১৭ রানে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথম বিশ্বকাপ জিতেছিল।
বিশদ

21st  February, 2019
 নিহত সেনাদের সোনার পদক উৎসর্গ আর্মি ম্যান অমিতের

  নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: নিজেই ভারতীয় সেনার কর্মী। ফলে স্ট্র্যান্ডজা মেমোরিয়াল বক্সিংয়ে জেতা সোনার পদক পুলওয়ামায় জঙ্গিহানায় নিহত সিআরপিএফ জওয়ানদের উৎসর্গ করলেন ভারতের বক্সার অমিত পাঙ্ঘাল।
বিশদ

21st  February, 2019
 এক মাস মাঠের বাইরে খেদিরা

  মাদ্রিদ, ২০ ফেব্রুয়ারি: অনিয়মিত হৃদস্পন্দনের কারণে এক মাস মাঠের বাইরে থাকতে হবে জুভেন্তাসের জার্মান মিডিও স্যামি খেদিরাকে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে এই কারণেই তাঁকে দলে রাখতে পারেননি ‘ওল্ড লেডি অব তুরিনের’ কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি।
বিশদ

21st  February, 2019
বার্সেলোনাকে রুখে দিল ওলিম্পিক লিয়ঁ
নিষ্প্রভ মেসি, ব্যর্থ সুয়ারেজ-ডেম্বেলেরা

 লিয়ঁ, ২০ ফেব্রুয়ারি: কাগজে-কলমে প্রতিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে ছিল বার্সেলোনা। তা সত্ত্বেও লিয়ঁর চ্যালেঞ্জ অতিক্রম করতে ব্যর্থ আর্নেস্তো ভালভার্দে-ব্রিগেড। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নক-আউট পর্বের প্রথম লেগের ম্যাচে গোলশূন্যভাবেই শেষ হল এই দুই দলের ম্যাচ।
বিশদ

21st  February, 2019

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM