Bartaman Patrika
খেলা
 

রুদ্ধশ্বাস ম্যাচে ভারতকে
৩ উইকেটে হারাল অস্ট্রেলিয়া
ভারত ১২৬/৭  অস্ট্রেলিয়া ১২৭/৭

 বিশাখাপত্তনম, ২৪ ফেব্রুয়ারি: রুদ্ধশ্বাস ম্যাচে ভারতকে ৩ উইকেটে হারিয়ে টি-২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। তবে স্বল্প রানের পুঁজি নিয়েও ভারতীয় বোলাররা শেষ বল পর্যন্ত অনবদ্য লড়াই করেছেন। জয়ের জন্য অন্তিম ওভারে ১৪ রান দরকার ছিল অজিদের। বিশদ
  শচীন আমার ভালো বন্ধু: সৌরভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলওয়ামায় জঙ্গি হামলার পর বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কট নিয়ে বিতর্ক চলছেই। আর এই বিষয়ে শচীন তেন্ডুলকর ও সৌরভ গাঙ্গুলি ভিন্ন মত পোষণ করায় ক্রিকেটমহলও দ্বিধাবিভক্ত। শচীন বলেছেন, ‘পাকিস্তানকে দু’পয়েন্ট ছেড়ে দেওয়ার পক্ষে নই আমি।’
বিশদ

25th  February, 2019
 প্রথম চারে আর্সেনাল
ম্যান ইউয়ের বিরুদ্ধে ড্র করেও শীর্ষে লিভারপুল

 লন্ডন, ২৪ ফেব্রুয়ারি: ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলকে রুখে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ম্যাচের ফল গোলশূন্য। এই ড্রয়ের ফলে ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট পেয়ে লিগশীর্ষে জুরগেন ক্লপের দল। পঞ্চম স্থানে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমসংখ্যক ম্যাচে পেয়েছে ৫২ পয়েন্ট।
বিশদ

25th  February, 2019
আজ শেষ হোম ম্যাচে জিততে মরিয়া লাল-হলুদ
চেন্নাইয়ের মসৃণ জয়ে আরও চাপে ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দল খেতাবি দৌড়ে রয়েছে। অথচ ঠিক এই সময়ই ইস্ট বেঙ্গল ক্লাবে বেসুরো ধ্বনি। ইনভেস্টার কোয়েসের চেয়ারম্যান অজিত আইজ্যাক ক্লাবের অভ্যন্তরীণ রাজনীতিতে বিরক্তি প্রকাশ করেছেন। সোমবার সল্টলেক স্টেডিয়ামে আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে আইজল এফসি’র মুখোমুখি হচ্ছে ইস্ট বেঙ্গল।
বিশদ

25th  February, 2019
মোহন বাগানকে হেলায় হারিয়ে খেতাবের দোরগোড়ায় চেন্নাই সিটি এফসি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান সমর্থকরা তো বটেই, এমনকী চিরপ্রতিদ্বন্দ্বী ইস্ট বেঙ্গল অনুরাগীরাও রবিবাসরীয় সন্ধ্যায় আগ্রহ নিয়ে টিভি’র সামনে বসেছিলেন। মুঠোফোনে ঘনঘন নজর ছিল কর্মব্যস্তদের। কেউ কেউ আবার সংবাদপত্রের অফিসে ফোন করে জানতে চেয়েছেন ম্যাচের ফল।
বিশদ

25th  February, 2019
উপত্যকায় আধা সেনার দাপাদাপি, ইস্ট বেঙ্গল-কাশ্মীর ম্যাচ নিয়ে আজ ফেডারেশনের রিভিউ মিটিং

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভূস্বর্গে ১০ হাজার আধা সেনার দাপাদাপি চলছে শনিবার থেকে। বেশ কিছু কট্টরপন্থী নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাই গোটা উপত্যকাতেই টেনশন রয়েছে। শ্রীনগরের অবস্থারও অবনতি হয়েছে। তাই রবিবার সকালে দ্বিতীয় ডিভিশন আই লিগে লোনস্টার কাশ্মীর ও আমেদাবাদ র‌্যাকেট ক্লাবের ম্যাচটি বাতিল করা হয়।
বিশদ

25th  February, 2019
দৌড়ে অংশ নিয়ে ১৫ লক্ষ টাকা সংগ্রহ শচীনের
দিল্লি ম্যারাথনে সেরা রাশপাল ও জ্যোতি

 নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: আইডিবিআই ফেডেরাল লাইফ ইন্স্যুরেন্স নয়াদিল্লি ম্যারাথনে পুরুষ ও মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হলেন ‘আর্মিম্যান’ রাশপাল সিং ও মহারাষ্ট্রের জ্যোতি গাওটে। রাশপাল এই ফুল ম্যারাথনে চ্যাম্পিয়ন হন ২:২১:৫৫ সেকেন্ড সময় করে। জ্যোতি খেতাব জেতেন ২:৪৭:৫৪ সেকেন্ডে দৌড় শেষ করে।
বিশদ

25th  February, 2019
সোনা জিতে ওলিম্পিক কোটা নিশ্চিত করলেন ১৬ বছরের সৌরভ
১০ মিটার এয়ার পিস্তল

 নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: আইএসএসএফ শ্যুটিং বিশ্বকাপে সোনা জিতে টোকিও ওলিম্পিকসে কোটা নিশ্চিত করলেন সৌরভ চৌধুরি। ১৬ বছর বয়সী সৌরভ চৌধুরির ইভেন্ট ১০ মিটার এয়ার পিস্তল। এশিয়ান গেমস সোনা জয়ী এই শ্যুটার রবিবার নিজের ইভেন্টে মোট স্কোর করেন ২৪৫। রুপো জিতেছেন সার্বিয়ার ডামি মাইকেচ (২৩৯.৩ পয়েন্ট)।
বিশদ

25th  February, 2019
 হরিয়ানাকে ৩ উইকেটে হারাল বাংলা

 কটক, ২৪ ফেব্রুয়ারি: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে হরিয়ানাকে ৩ উইকেটে হারাল বাংলা। গত ম্যাচে কর্ণাটকের বিরুদ্ধে বিশ্রী পরাজয়ের পর মনোজ তিওয়ারিরা বেশ চাপে ছিলেন। টসে জিতে বাংলা এদিন প্রথমে ফিল্ডিং নেয়। হরিয়ানা ৮ উইকেটে তোলে ১৪১ রান। ওপেনার হীমাংশু রানা ৫৫ বলে ৬০ রান করেন।
বিশদ

25th  February, 2019
পাকিস্তানকে একঘরে করার ডাক বিনোদের

  নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ না খেলার দাবি উঠেছে। এই ব্যাপারে বিসিসিআই কিংবা কেন্দ্রীয় সরকার এখনও অবস্থান স্পষ্ট করেনি। তবে সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রশাসক কমিটির প্রধান কড়া ভাষায় পাকিস্তান সরকারের সমালোচনা করেছেন।
বিশদ

25th  February, 2019
  শেফিল্ড শিল্ডে সেঞ্চুরি ব্যানক্রফ্টের

 সিডনি, ২৪ ফেব্রুয়ারি: নির্বাসন কাটিয়ে লাল বলের ক্রিকেটে প্রথম ম্যাচ খেলতে নেমেই সেঞ্চুরি করলেন ক্যামেরন ব্যানক্রফ্ট। বল বিকৃতিকাণ্ডে তিনি স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের সঙ্গে নির্বাসিত হয়েছিলেন। ন’মাস নির্বাসন দণ্ড ভোগ করতে হয় ব্যানক্রফ্টকে।
বিশদ

25th  February, 2019
  মোহন বাগানের চেয়ে অ্যারোজের পারফরম্যান্স ভালো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ মুহূর্তে গোল খেয়ে রবিবার রিয়াল কাশ্মীর ড্র করল ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে। ফলে তাদের আই লিগ জয়ের স্বপ্ন ধাক্কা খেল।
বিশদ

25th  February, 2019
বার্সেলোনায় স্বস্তি, নায়ক লিও মেসি

 বার্সেলোনা, ২৪ ফেব্রুয়ারি: চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে কোপা দেল রে’র সেমি-ফাইনালের দ্বিতীয় পর্বের আগে চনমনে বার্সেলোনা। শনিবার লা লিগার অ্যাওয়ে ম্যাচে মেসির হ্যাটট্রিকের দৌলতে সেভিয়ার বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল আর্নেস্তো ভালভার্দের দল। দু’বার পিছিয়ে পড়া দলকে উদ্বুদ্ধ করলেন এলএমটেন।
বিশদ

25th  February, 2019
মহমেডান স্পোর্টিংয়ের জয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় ডিভিসন আই লিগে রবিবার কল্যাণীতে মহমেডান স্পোর্টিং ২-১ গোলে হারিয়ে দিল জামশেদপুর এফসি’কে। কালো-সাদা ব্রিগেডের জোড়া গোলদাতা নবাগত ডিমোজ আর্থার কায়াওসি। তিনি ৪২ ও ৭০ মিনিটে গোল করেন। প্রথম গোলটির ক্ষেত্রে আদজা পাস বাড়ান।
বিশদ

25th  February, 2019
আজ প্রথম টি-২০’তে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত

বিশাখাপত্তনম, ২৩ ফেব্রুয়ারি: বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি সিরিজ। আর সেই কারণেই ভারত-অস্ট্রেলিয়া দুই দলই নিজেদের শক্তি পরখ করে নিতে চাইবে। টানা তিন মাসের বিদেশ সফরের পর বিরাট কোহলিরা রবিবার বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ খেলতে নামছে।
বিশদ

24th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM