Bartaman Patrika
খেলা
 

  বেঙ্গালুরুর হার

 নিজস্ব প্রতিবেদন: আইএসএলের শীর্ষে থাকা বেঙ্গালুরু এফসি’কে (১৫ ম্যাচে ৩১ পয়েন্ট) ২-১ গোলে হারিয়ে বড় অঘটন ঘটাল চেন্নাইয়ান এফসি। লিগ টেবলে সর্বশেষ স্থানে রয়েছে চেন্নাইয়ান এফসি (১৫ ম্যাচে ৮ পয়েন্ট)। শনিবার ঘরের মাঠে ৩২ মিনিটে গোল করে চেন্নাইকে এগিয়ে দেন জেজে লালপেখলুয়া।
বিশদ
  লিভারপুলের জয়

 লন্ডন, ৯ ফেব্রুয়ারি: শনিবার ইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুল ৩-০ গোলে বোর্নমাউথকে হারিয়ে দিল। ২৪ মিনিটে জেমস মিলনারের বাড়ানো বল থেকে মহম্মদ সালাহ এগিয়ে দেন লিভারপুলকে। দশ মিনিট পর অ্যান্ডু রবার্টসনের পাস থেকে দ্বিতীয় গোলটি করেন জর্জিনহো উইন্ডালম।
বিশদ

10th  February, 2019
 আজ মুখোমুখি ম্যাঞ্চেস্টার সিটি ও চেলসি

  ম্যাঞ্চেস্টার, ৯ ফেব্রুয়ারি: রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি মুখোমুখি হচ্ছে চেলসির বিরুদ্ধে। ম্যান সিটির হয়ে প্রথম মরশুমে তেমন সাফল্য পাননি পেপ গুয়ার্দিওলা। সেই কথাই মনে করিয়ে দিয়েছেন চেলসির কোচ মরিসিও সারি।
বিশদ

10th  February, 2019
 ফ্ল্যামেঙ্গোয় নিহতদের বয়স ১৪ থেকে ১৭ বছর

  রিও ডি জেনেইরো, ৯ ফেব্রুয়ারি: ব্রাজিলের ঐতিহ্যশালী ফুটবল ক্লাব ফ্ল্যামেঙ্গোর ট্রেনিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের শনাক্ত করা গিয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে। নিহত খুদে ফুটবলারদের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে।
বিশদ

10th  February, 2019
টি-২০’তে সর্বাধিক রান এখন রহিতের
সিরিজে সমতা ফেরাল ভারত

 অকল্যান্ড, ৮ ফেব্রুয়ারি: দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত। তবে রহিত শর্মাদের কাছে কাজটা মোটেও সহজ ছিল না। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর সিরিজ বাঁচানোর কঠিন চ্যালেঞ্জ ছিল ‘টিম ইন্ডিয়া’র সামনে। তবে চাপের মুখে ভারতীয় ক্রিকেটাররা বরাবরই জ্বলে ওঠেন।
বিশদ

09th  February, 2019
 ভুল থেকে শিক্ষা নিয়েছি: রহিত

 অকল্যান্ড, ৮ ফেব্রুয়ারি: মার্টিন গাপটিলকে টপকে টি-২০ ক্রিকেটে সর্বাধিক রানের মালিক হওয়ার দিনে আরও একটি রেকর্ড গড়ে ফেললেন রহিত শর্মা। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-২০ ফরম্যাটে একশোটি ছক্কা হাঁকালেন রহিত। শুক্রবার ইডেন পার্কে ৫০ রানের ইনিংসে রহিত চারটি ছক্কা হাঁকিয়েছেন। 
বিশদ

09th  February, 2019
রোনাল্ডো-নেইমারদের পিছনে
ফেলে প্রথম লিও মেসি

 প্যারিস, ৮ ফেব্রুয়ারি: পকেটে পাঁচটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। এরমধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিনবার ইউরোপ সেরা হওয়ার নজির তাঁর দখলে। কিন্তু মাসিক রোজগারের খতিয়ানে প্রথম স্থানে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিপোর্ট অনুযায়ী দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগিজ মহাতারকাটি।
বিশদ

09th  February, 2019
এবার সানিয়াকে নিয়ে বায়োপিক

 হায়দরাবাদ, ৮ ফেব্রুয়ারি: বক্সার মেরি কম, ক্রিকেটার শচীন তেন্ডুলকর ও এমএস ধোনি, দৌড়বিদ মিলখা সিং, কুস্তিগীর ফোগাট বোনদের পর এবার চলচ্চিত্রে পর্দায় জায়গা করে নিচ্ছে সানিয়া মির্জার বায়োপিক।
বিশদ

09th  February, 2019
বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার
সহকারী কোচ হলেন পন্টিং

 সিডনি, ৮ ফেব্রুয়ারি: আসন্ন বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ নিযুক্ত হলেন রিকি পন্টিং। শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। মূলত ব্যাটসম্যানদের সহায়তা করবেন দু’বার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।
বিশদ

09th  February, 2019
রহিতের রেকর্ড, সিরিজে সমতা ফেরাল ভারত

অকল্যান্ড, ৮ ফেব্রুয়ারি: দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত। তবে রহিত শর্মাদের কাছে কাজটা মোটেও সহজ ছিল না। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর সিরিজ বাঁচানোর কঠিন চ্যালেঞ্জ ছিল ‘টিম ইন্ডিয়া’র সামনে।
বিশদ

09th  February, 2019
ব্রাজিলের বিখ্যাত ফুটবল ক্লাবের
প্রশিক্ষণ শিবিরে আগুন, মৃত ১০

 রিও ডি জেনেইরো, ৮ ফেব্রুয়ারি (এএফপি): ব্রাজিলের অন্যতম বিখ্যাত ফুটবল ক্লাব ফ্ল্যামেঙ্গোর প্রশিক্ষণ শিবিরে বিধ্বংসী অগ্নিকাণ্ডে মৃত্যু হল কমপক্ষে ১০ জনের। ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। মৃতদের মধ্যে ৬ জন খেলোয়াড় এবং ৪ জন স্টাফ রয়েছেন।
বিশদ

09th  February, 2019
মৃতদেহ পাওয়া গেল এমিলিয়ানো সালার

 পোর্টল্যান্ড, ৮ ফেব্রুয়ারি: সপ্তাহ দুয়েক আগে ইংলিশ চ্যানেলে বিমান দুর্ঘটনার কবলে পড়েছিলেন এমিলিয়ানো সালা। বুধবার সেই বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গিয়েছিল। বৃহস্পতিবার তারই মধ্যে থেকে বের হল আর্জেন্তাইন ফরোয়ার্ডটির মৃতদেহ। বিভিন্ন পরীক্ষার মাধ্যমে যা শনাক্ত করা হয়েছে।
বিশদ

09th  February, 2019
আজ গোয়ায় প্লাজাকে রোখাই চ্যালেঞ্জ বাগানের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার গোয়ার তিলক ময়দানে মোহন বাগান মুখোমুখি হচ্ছে চার্চিল ব্রার্দার্সের। মোহন বাগান ১৫ ম্যাচে ২২ পয়েন্ট পেয়েছে। আর চার্চিল ব্রাদার্স ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট ঘরে তুলেছে। চার্চিল শেষ ম্যাচে লাজংয়ের কাছে হেরে গিয়ে খেতাবি দৌড়ে আর সেভাবে নেই। আপাতত ১৯ পয়েন্ট নষ্ট করেছে চার্চিল।
বিশদ

09th  February, 2019
 তুষারপাতের জন্য শ্রীনগরে ইস্ট বেঙ্গলের ম্যাচ স্থগিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রবল তুষারপাতের জন্য টিআরসি স্টেডিয়ামের মাঠ বরফে ঢেকে গিয়েছে। খারাপ আবহাওয়ার জন্য শ্রীনগর বিমানবন্দর থেকে সময়মতো ওঠানামা করছে না বিভিন্ন সংস্থার ফ্লাইট। প্রশাসনের পক্ষে জানিয়ে দেওয়া হয় আবহাওয়ার উন্নতি না হলে মাঠ থেকে বরফ অপসারণ সম্ভব নয়। 
বিশদ

09th  February, 2019
৫০ কোটির চুক্তিতে সই সিন্ধুর

 নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি: চীনের একটি ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থার সঙ্গে রেকর্ড আর্থিক চুক্তিতে সই করলেন পিভি সিন্ধু। ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড়টির সঙ্গে প্রায় ৫০ কোটি টাকার চুক্তি করেছে ‘লি নিং’ নামক ওই বাণিজ্যিক সংস্থা। চুক্তির মেয়াদ চার বছর।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM