Bartaman Patrika
খেলা
 

ভারত সফরে নেই স্টার্ক

 মেলবোর্ন, ৭ ফেব্রুয়ারি: ভারতের বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে এবং টি-২০ সিরিজে অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেলেন তারকা পেসার মিচেল স্টার্ক। তবে সুযোগ পাননি মিচেল মার্শ। ১৬ সদস্যের দলে ১১ জন ক্রিকেটার ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সিরিজ খেলেছিলেন। উল্লেখ্য, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শুরু হবে ২৪ ফেব্রুয়ারি।
বিশদ
 সফল অস্ত্রোপচার স্মিথের

 সিডনি, ৭ ফেব্রুয়ারি: স্টিভ স্মিথের কুনইয়ের অস্ত্রোপচার সফল হয়েছে। ফলে তাঁর বিশ্বকাপে খেলা ঘিরে সংশয় অনেকটাই কেটে গিয়েছে। এখন বিশেষ সাপোর্টিং কিটে ঝোলানো রয়েছে স্মিথের হাত। ফেব্রুয়ারির শেষের দিকে হাতের ব্যান্ডেজ সরিয়ে ফেলা হবে। তখনই স্মিথের ফেরার বিষয়টি আরও পরিষ্কার বোঝা যাবে।
বিশদ

08th  February, 2019
 ছ’ধাপ নামল ভারতীয় দল

 নয়াদিল্লি, ৭ ফেব্রুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার ফলে ফিফা র‌্যাঙ্কিংয়ে ছ’ধাপ নামল ভারত। বৃহস্পতিবার প্রকাশিত র‌্যাঙ্কিং তালিকায় ভারতের স্থান ১০৩। উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত প্রতিযোগিতার প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারিয়েছিলেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা।
বিশদ

08th  February, 2019
জাতীয় হকি

 গোয়ালিয়র, ৭ ফেব্রুয়ারি: জাতীয় হকির শেষ চারে উন্নীত হল পাঞ্জাব, রেলওয়েজ, পিএসপিবি এবং পাঞ্জাব ও সিন্ধ ব্যাঙ্ক। পাঞ্জাব ৩-০ গোলে হারায় হরিয়ানাকে। আকাশদীপ (২) ও রমনদীপ গোল করেন।
বিশদ

08th  February, 2019
বাংলার বিদায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনেকদিন পর সন্তোষ ট্রফির বাছাই পর্ব থেকেই বিদায় নিল বাংলা। বৃহস্পতিবার ভিলাইয়ে সিকিমের বিরুদ্ধে পিছিয়ে থেকে ১-১ গোলে ড্র করলেন দীপেন্দু দুয়ারিরা।
বিশদ

08th  February, 2019
আলেজান্দ্রোর সঙ্গে চুক্তি বর্ধিত হতে চলেছে
আজ সেটপিসে বাজিমাত
করতে চায় ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রোর গলায় আত্মবিশ্বাস চুঁইয়ে পড়ছে। যখন তিনি বললেন, ‘আমার দলের সেটপিস অ্যাটাক ভারতের সেরা।’ বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নেরোকার বিরুদ্ধে খেলবেন এনরিকে-জবিরা।
বিশদ

07th  February, 2019
টি-২০ ম্যাচে লজ্জার হার ভারতের

 বিশেষ প্রতিবেদন: টি-২০ আন্তর্জাতিক ম্যাচের ইতিহাসে বুধবার ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বৃহত্তম পরাজয় বরণ করল টিম ইন্ডিয়া। ভারত হারল ৮০ রানের ব্যবধানে। টসে জিতে ভারতীয় দলের অন্তর্বর্তী অধিনায়ক রহিত শর্মা আগে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নেন।
বিশদ

07th  February, 2019
কোহলির মধ্যে ইমরানকে
দেখছেন আব্দুল কাদির

করাচি, ৬ ফেব্রুয়ারি: মাঠে বিরাট কোহলির আগ্রাসি মনোভাব নিয়ে অনেকে বিরূপ মন্তব্য করলেও ভারত অধিনায়কের এই চারিত্রিক বৈশিষ্ট্য মন জয় করে নিয়েছে আব্দুল কাদিরের। পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তি স্পিনার এতটাই মুগ্ধ যে, কোহলির সঙ্গে ইমরান খানের তুলনা টেনে এনেছেন তিনি।
বিশদ

07th  February, 2019
ইডেন হ্যাজার্ডের জন্য ঝাঁপাচ্ছে রিয়াল মাদ্রিদ

লন্ডন, ৬ ফেব্রুয়ারি: চেলসিতে কি আর মন টিঁকছে না ইডেন হ্যাজার্ডের? নাকি রিয়াল মাদ্রিদের লোভনীয় অফারে তিনি ছাড়তে চাইছেন স্টামফোর্ড ব্রিজ? প্রশ্ন দু’টির উত্তর ঘুরপাক খাচ্ছে গত কয়েক মাস ধরেই। তবে আগামী গ্রীষ্মে বেলজিয়ান তারকাটিকে সান্তিয়াগো বার্নাব্যুতে দেখতে পেলে অবাক হওয়ার কিছু নেই।
বিশদ

07th  February, 2019
বৃষ্টি ও বরফের মধ্যে ম্যাচ
জিতে শীর্ষে রিয়াল কাশ্মীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত মরশুমে আই লিগের দ্বিতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন হলেও আট-দশ মাস আগেও রিয়াল কাশ্মীর বলে যে একটি দল আছে তা দেশের অনেক ফুটবলপ্রেমীই জানতেন না। বুধবার বৃষ্টিস্নাত দুপুরে শ্রীনগরের টিআরসি গ্রাউন্ডে গোকুলাম এফ সি’কে ১-০ গোলে হারিয়ে আই লিগের টেবলে এক নম্বরে চলে গেল রিয়াল কাশ্মীর।
বিশদ

07th  February, 2019
  সেপ্টেম্বরে ভারত-পাক ডেভিস কাপ টাই

 নাগপুর, ৬ ফেব্রুয়ারি: ডেভিস কাপে এশিয়ান গ্রুপ জোনে ভারতকে অ্যাওয়ে টাই খেলতে হবে পাকিস্তানের বিরুদ্ধে। যদি ভারত সরকার নিজেদের নীতিতে স্থির থাকে তাহলে এই টাই নিরপেক্ষ ভেন্যুতে হবে। অর্থাৎ পাকিস্তানে খেলতে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে কেন্দ্রের। ১৯৬৪ সালে পাকিস্তানের লাহোরে শেষ ডেভিস কাপ টাই খেলেছে ভারত।
বিশদ

07th  February, 2019
  নিউজিল্যান্ডের কাছে হারল ভারতের মেয়েরাও

 ওয়েলিংটন, ৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ান ডে সিরিজ জিতে নিলেও টি-২০ সিরিজে সেই ছন্দ বজায় রাখতে পারল না ভারতের মহিলা দল। প্রথম টি-২০ ম্যাচে হরমনপ্রীত কাউরদের ২৩ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল কিউয়ি মেয়েরা। নিউজিল্যান্ডের ১৫৯ রানের জবাবে ১২৬ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।
বিশদ

07th  February, 2019
চেন্নাই সিটির শেয়ার কিনল বাসেল

 নয়াদিল্লি, ৬ ফেব্রুয়ারি: সুইস চ্যাম্পিয়ন ক্লাব এফসি বাসেলের সঙ্গে চুক্তি স্বাক্ষর করল আই লিগের খেতাবি লড়াইয়ে ফেবারিট চেন্নাই সিটি এফসি। এফসি বাসেলে ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত খেলেছেন মিশর ও লিভারপুল তারকা মহম্মদ সালাহ। চেন্নাই ২৬ শতাংশ শেয়ার বিক্রি করে দিল বাসেলের কাছে।
বিশদ

07th  February, 2019
 ফের ব্যর্থ পূজারা, জয়ের অদূরে বিদর্ভ

  নাগপুর, ৬ ফেব্রুয়ারি: রনজি ট্রফির ফাইনালে হারের রক্তচক্ষু দেখছে সৌরাষ্ট্র। গতবারের চ্যাম্পিয়ন বিদর্ভের বিরুদ্ধে জয়ের জন্য ২০৬ রান তাড়া করতে নেমে ৫৮ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে তারা। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ডাহা ব্যর্থ চেতেশ্বর পূজারা। রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন তিনি।
বিশদ

07th  February, 2019
আজ জিততেই হবে বাংলাকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্তোষ ট্রফির মরণ বাঁচন ম্যাচে বাংলা মুখোমুখি হচ্ছে সিকিমের। তিন দলের গ্রুপে সিকিম অভয় কুমারের প্রশিক্ষণাধীন বিহারকে হারিয়েছে ৪-১ গোলে। বিহারের বিরুদ্ধে বাংলা জিতেছে মাত্র এক গোলে । তাই সন্তোষ ট্রফির মূলপর্বে উঠতে হলে বাংলাকে আজ জিততেই হবে।
বিশদ

07th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল ...

বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ে মহাত্মা গান্ধীর নামে একটি চেয়ার প্রফেসর পদ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই পদে যোগ দেওয়ার জন্য কোনও অধ্যাপকই আগ্রহ দেখাচ্ছেন না। অন্তত প্রথমবার বিজ্ঞাপনের পর আবেদনের সংখ্যা দেখে এমন ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে শুভ। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: বাহন ক্রয়বিক্রয়ের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের ...বিশদ

07:03:20 PM

পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM