Bartaman Patrika
খেলা
 

 ড্র করেও প্লে-অফে বেঙ্গালুরু এফসি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৭০ মিনিট পর্যন্ত দু’গোলে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করল বেঙ্গালুরু এফসি। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট পেয়ে তাদের প্লে- অফে খেলা নিশ্চিত।
বিশদ
 সালার দেহের খোঁজ চলছে

 লন্ডন, ৬ ফেব্রুয়ারি: এমিলিয়ানো সালার মৃতদেহ খোঁজার জন্য সমুদ্রের তলায় বিশেষ অভিযান শুরু করল এয়ার অ্যাক্সিডেন্টস ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)। সংস্থার মুখপাত্র বুধবার বলেছেন, ‘বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। তারমধ্যে থেকেই আমরা সালার দেহ খোঁজার চেষ্টা করছি।
বিশদ

07th  February, 2019
আজ গোয়া যাচ্ছে মোহন বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোয়ায় চার্চিল ব্রাদার্স ম্যাচের আগে চরম সমস্যায় মোহন বাগান। তুখোড় ফর্মে থাকা উইলিস প্লাজাকে মোকাবিলা করার আগে মোহন বাগান ডিফেন্সিভ ব্লকার ইউটাকে পাচ্ছে না। ইউটা ফিরতি ডার্বির ৪৫ মিনিট আগে হ্যামস্ট্রিংয়ে টান ধরার জন্য নিজেকে সরিয়ে নেন।  
বিশদ

07th  February, 2019
 আই লিগ শেষ হবে ১১ মার্চ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের কুড়িতম পর্বের খেলা ১০ ও ১১ মার্চ। শেষ রাউন্ডের ক্রীড়াসূচি এখনও প্রকাশ করেনি ফেডারেশন। তবে সব টিমই জানে শেষ রাউন্ডে কার সঙ্গে খেলতে হবে। যেমন কেরলে গোকুলামের বিরুদ্ধে খেলবে ইস্ট বেঙ্গল। শিলংয়ে মোহন বাগানের খেলা লাজং এফ সি’র বিরুদ্ধে।
বিশদ

07th  February, 2019
জাদেজাকে ছ’নম্বরে খেলানো উচিত : ভাজ্জি

নয়াদিল্লি,৫ ফেব্রুয়ারি: দেশের অভিজ্ঞ স্পিনার মনে করেন রবীন্দ্র জাদেজার কাছে বিশ্বকাপের দরজা এখনও খোলা আছে। নিউজিল্যান্ডে তিনটি একদিনের ম্যাচে রবীন্দ্র জাদেজাকে খেলানো হয়নি। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহলকে খেলানো হয়েছে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই স্পিনার জুটির উপরই রাখছে ভরসা।
বিশদ

06th  February, 2019
টি-২০ সিরিজেও ভারতই ফেবারিট

 ওয়েলিংটন, ৫ ফেব্রুয়ারি: বুধবার টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ভারত ফেবারিট হিসেবেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে। সম্প্রতি পাঁচ ম্যাচের ওডিআই সিরিজে ৪-১ ব্যবধানে কিউয়ি ব্রিগেডকে চূর্ণ করেছিল টিম ইন্ডিয়া। ওই সিরিজের শেষ দুটি ম্যাচে রহিত শর্মা ভারতকে নেতৃত্ব দিয়ে একটিতে হারেন ও অপরটি জেতেন।
বিশদ

06th  February, 2019
বিরাট কোহলি যেন ভিভ ও
ইমরানের মিশেল: রবি শাস্ত্রী

ওয়েলিংটন, ৫ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে দেখে মুগ্ধ জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী। বিরাটকে নিয়ে প্রশ্ন করা হলে রবি শাস্ত্রী বলেছেন,‘ও প্রতিদিন উন্নতি করে চলেছে। বিশ্বের তরুণ খেলোয়াড়দের কাছে যা শুধু দৃষ্টান্ত নয়, শিক্ষণীয়ও বটেই। আমি গত কয়েক বছর খুব কাছ থেকে বিরাটকে লক্ষ্য করে দেখেছি।
বিশদ

06th  February, 2019
নেরোকার বিরুদ্ধে জনি অ্যাকোস্টা অনিশ্চিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বিতে মোহন বাগানের সনি নর্ডিকে আটকে দিয়ে নায়কের আসনে বসেছিলেন চুলোভা। সেই পাহাড়ি সাইডব্যাককে দিয়েই বৃহস্পতিবার নেরোকার দুই অস্ত্র কাটসুমি ও চেঞ্চোকে ভোঁতা করে দিতে চাইছেন ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। নেরোকাকে হারিয়ে এবার আই লিগ অভিযান শুরু করেছিল ইস্ট বেঙ্গল।
বিশদ

06th  February, 2019
 জন্মদিনে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ইচ্ছা রোনাল্ডোর

 তুরিন, ৫ ফেব্রুয়ারি: ৩৪। বয়সটা যে নেহাতই সংখ্যা তা প্রমাণেই ব্যস্ত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই বয়সে অধিকাংশ ফুটবলারই বুটজোড়া তুলে রাখেন। উদাহরণ হিসেবে মনে পড়ছে মার্কো ফন বাস্তেন, মাইকেল আওয়েন কিংবা জিনেদিন জিদানের নাম। আবার ব্রাজিলের সুর্দশন কাকা মধ্য তিরিশে মেজর লিগ সকারে নাম লিখিয়েছিলেন।
বিশদ

06th  February, 2019
লড়ছে সৌরাষ্ট্র

 নিজস্ব প্রতিবেদন: বিদর্ভের প্রথম ইনিংসে ৩১২ রানের উত্তরে সৌরাষ্ট্রর প্রথম ইনিংস ৩০৭ রানে শেষ হয়ে যাওয়ায় জমে উঠছে রনজি ফাইনাল। দ্বিতীয় দিনের শেষে সৌরাষ্ট্র পাঁচ উইকেটে ১৫৮ রান তুললেও তৃতীয় দিনে উমেশ যাদবের আগুনে বলের সামনে বুক চিতিয়ে লড়াই করেছে তাঁরা।
বিশদ

06th  February, 2019
সিকিমের বিরুদ্ধে জিততেই হবে বাংলাকে

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: বৃহস্পতিবার ভিলাইয়ে অনুষ্ঠিত সন্তোষ ট্রফির বাছাই পর্বের ম্যাচে সিকিমের বিরুদ্ধে জিততেই হবে বাংলাকে। কারণ গত রবিবার বাংলা ১-০ গোলে হারিয়েছিল বিহারকে। এবার সেই বিহারকেই ৪-১ গোলে চূর্ণ করল সিকিম। তাই গোলপার্থক্যে এগিয়ে সিকিম। তাই বিশ্বজিৎ ভট্টাচার্যর দলকে বৃহস্পতিবার জিততেই হবে।
বিশদ

06th  February, 2019
উইলিস প্লাজার ১৭ গোল
চার্চিল হারায় ইস্ট বেঙ্গলে স্বস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার আই লিগের ম্যাচে চার্চিল ব্রাদার্সকে ৩-২ গোলে হারিয়ে অঘটন ঘটাল শিলং লাজং। যার ফলে ইস্ট বেঙ্গল শিবিরে কিছুটা স্বস্তির হাওয়া। লিগ টেবলে প্রথম চারের মধ্যে রয়েছে চার্চিল। তারা ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। রিয়াল কাশ্মীর ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে অবস্থান করছে।
বিশদ

06th  February, 2019
মহমেডান স্পোর্টিংয়ে এলেন ডেসমস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার মহমেডান স্পোর্টিংয়ের অনুশীলনে যোগ দিলেন নতুন বিদেশি ফরোয়ার্ড ডেসমস আর্থার কৌয়াসি। আইভরি কোস্টের এই ফুটবলার বৃহস্পতিবার আইএফএ অফিসে সই করবেন। তাঁর সঙ্গে চুক্তি মরশুমের শেষ পর্যন্ত।
বিশদ

06th  February, 2019
রোনাল্ডোর জন্যই জুভেন্তাসের অনুরাগী বেড়েছে চীনে

 সাংহাই, ৫ ফেব্রুয়ারি: রিয়াল মাদ্রিদ থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তুরিনে নিয়ে এসে যথেষ্ট লাভ হয়েছে জুভেন্তাসের। ইতালি তো বটেই, এমনকী চীনেও তাদের সমর্থক সংখ্যা গুণোত্তর প্রগতিতে বেড়েছে। সম্প্রতি এক সমীক্ষার রিপোর্ট অনুযায়ী. রোনাল্ডো জুভেন্তাসে যোগ দেওয়ার পর তাদের সমর্থক সংখ্যা বেড়েছে প্রায় ৭০ শতাংশ।
বিশদ

06th  February, 2019
ফের হকি বিশ্বকাপ করতে চায় ভারত

 লুসান, ৫ ফেব্রুয়ারি: আগামী হকি বিশ্বকাপ আয়োজকের দাবি জানাল ভারত। আরও ছ’টি দেশ বিশ্বকাপের আয়োজনের দাবিদার। আন্তর্জাতিক হকি ফেডারেশন সূত্রে এই খবর জানানো হয়েছে। আগামী ২০২৩ উইন্ডোতে ১৩ থেকে ২৯ জানুয়ারি ভারতের ছেলে বা মেয়েদের হকি বিশ্বকাপ আয়োজন করার সম্ভাবনা রয়েছে।
বিশদ

06th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল ...

বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM