Bartaman Patrika
খেলা
 

জুনিয়র হকি বিশ্বকাপ আগামী বছর ভারতেই 

লুসান, ১৭ ফেব্রুয়ারি: আগামী বছর জুনিয়র হকি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। এই নিয়ে দ্বিতীয়বার ভারতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। এর আগে ২০১৬ সালে লখনউতে অনুষ্ঠিত হয়েছিল জুনিয়র বিশ্বকাপ।  বিশদ
টোকিওতে চোখ সাইনা ও শ্রীকান্তের 

বার্সেলোনা, ১৭ ফেব্রুয়ারি: টোকিও ওলিম্পিকসের টিকিট পাওয়ার সম্ভাবনা জিইয়ে রাখতে বার্সেলোনা স্পেন মাস্টার্সে খেলতে নামছেন ভারতের সাইনা নেহওয়াল ও কিদাম্বি শ্রীকান্ত। মঙ্গলবার এই প্রতিযোগিতা শুরু হচ্ছে। ২০১৯ সাল থেকেই ধারাবাহিকতার অভাবে ভুগছেন সাইনা ও শ্রীকান্ত।  
বিশদ

18th  February, 2020
সাইয়ের ট্রায়ালে অংশগ্রহণ করলেন না শ্রীনিবাস 

বেঙ্গালুরু, ১৭ ফেব্রুয়ারি: কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর প্রস্তাব ফিরিয়ে দিয়ে বেঙ্গালুরু সাই ক্যাম্পে ট্রায়ালে না নামার সিদ্ধান্ত নিলেন শ্রীনিবাস গৌড়া। কর্ণাটকের দক্ষিণ কন্নড় জেলার মুদাবিডরিতে ঐতিহ্যমণ্ডিত কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতায় মহিষের সঙ্গে দৌড়ে রাতারাতি লাইমলাইটে চলে এসেছেন ২৮ বছর বয়সি এই যুবক। 
বিশদ

18th  February, 2020
বর্ষসেরার সম্মান প্রয়াত বাবাকে উৎসর্গ মনপ্রীতের 

নয়াদিল্লি, ১৭ ফেব্রুয়ারি: ভারতের প্রথম হকি প্লেয়ার হিসেবে আন্তর্জাতিক হকি ফেডারেশনের বিচারে বর্ষসেরা প্লেয়ারের সম্মান পেয়েছেন মনপ্রীত। আর তিনি এই সম্মান তাঁর প্রয়াত বাবাকে উৎসর্গ করেছেন। ২৭ বছর বয়সি ভারতের অধিনায়ক বলেন, ‘আমার পরিবার ও বন্ধুদের ধন্যবাদ দিতে চাই। সবসময় তাঁরা আমাকে উজ্জীবিত করেছেন। 
বিশদ

18th  February, 2020
তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল 

মুম্বই, ১৭ ফেব্রুয়ারি: আই লিগে তিন ম্যাচ পর জয়ে ফিরল ইস্ট বেঙ্গল। সোমবার কুপারেজ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলে হারাল মারিও রিভেরার দল। গত ২৫ জানুয়ারি চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে শেষ জয় পেয়েছিল লাল হলুদ। এরপর কল্যাণীতে ইন্ডিয়ান অ্যারোজ ও আইজল এফসি’র বিরুদ্ধে হেরে গিয়েছিলেন কোলাডোরা।
বিশদ

18th  February, 2020
লিগের মাঝেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা সাহিলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের মাঝেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা পড়েছে মোহন বাগানের সেন্ট্রাল মিডফিল্ডার শেখ সাহিলের। এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১২ মার্চ। শেষ হবে ২৭ মার্চ। যার অর্থ, ডার্বির তিন দিন আগে মোহন বাগানের এই তরুণ মিডিও’কে উচ্চ মাধ্যমিকে বসতে হবে।  
বিশদ

18th  February, 2020
মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক অভিষেক ডালমিয়ার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছর টি-২০ বিশ্বকাপের পর ২০২৩ সালে একদিনের বিশ্বকাপও আয়োজন করবে ভারত। তিন বছরের মধ্যে দুটি বিশ্বকাপের কথা মাথায় রেখেই ইডেন গার্ডেন্সকে নতুন করে সাজাতে চাইছে সিএবি। সদ্য নির্বাচিত সভাপতি অভিষেক ডালমিয়া দায়িত্বে থাকাকালীন টি-২০ বিশ্বকাপ আয়োজিত হবে।  বিশদ

18th  February, 2020
অস্ট্রেলিয়া সফরে দিন-রাতের টেস্ট
চ্যালেঞ্জ নেওয়ার জন্য বিরাটদের বাহবা স্টিভের 

বার্লিন, ১৭ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়ার মাটিতে দিন-রাতের টেস্ট খেলার চ্যালেঞ্জ গ্রহণ করার জন্য টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে বাহবা জানিয়েছেন স্টিভ ওয়া। তবে গোলাপি বলের ম্যাচে অজিরা যতটা অভিজ্ঞ, ভারত এখনও ততটা পরিণত নয় বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। 
বিশদ

18th  February, 2020
খেলার পাশাপাশি নিজের দুটি অ্যাকাডেমিও পরিচালনা করছেন শুভঙ্কর দে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সার্কিটে চুটিয়ে খেলছেন। আবার খেলোয়াড়ও তৈরি করছেন। দ্বৈত ভূমিকায় উজ্জ্বল ব্যাডমিন্টন তারকা শুভঙ্কর দে। সোদপুর থেকে উঠে আসা এই প্লেয়ার সম্প্রতি মানিলায় অনুষ্ঠিত ব্যাডমিন্টন এশিয়া টিম চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছেন। 
বিশদ

18th  February, 2020
হ্যাটট্রিকের বল নিজের ক্যাবিনেটে রাখতে চান মুনোজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেরোকা ম্যাচের পর তিনদিন কেটে গেলেও হ্যাটট্রিকের ঘোর কাটেনি ফ্রান গঞ্জালেজ মুনোজের। সোমবার সকালে যুবভারতীর প্র্যাকটিস মাঠে নেরোকা ম্যাচে হ্যাট্রটিক করা সেই বল নিয়ে হাজির তিনি। কোচ ও সতীর্থদের দিয়ে বলে সই করিয়ে নিজের বাড়ির ক্যাবিনেটে সাজিয়ে রাখতে চান এই স্প্যানিশ ফুটবলার।  
বিশদ

18th  February, 2020
চোট সারিয়ে ভারতের বিরুদ্ধে টেস্ট দলে বোল্ট 

ওয়েলিংটন, ১৭ ফেব্রুয়ারি: চোট সারিয়ে ভারতের বিরুদ্ধে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ড দলে ফিরলেন তারকা ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। ২১ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় প্রথম টেস্টেই তাঁকে দেখা যেতে পারে। গতবছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টের সময় হাত ভেঙে গিয়েছিল বোল্টের।  
বিশদ

18th  February, 2020
সেরাটা দিতে চাই: সাইনি 

ওয়েলিংটন, ১৭ ফেব্রুয়ারি: মাত্র অল্প কয়েকদিনের মধ্যেই ভারতীয় দলে নিজেকে মেলে ধরছেন তরুণ পেসার নবদীপ সাইনি। প্রথমে টি-২০ দলে সুযোগ পাওয়া। তারপর ওডিআই। আর এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও অভিষেকের প্রহর গুনছেন ২৭ বছর বয়সি এই পেসার। 
বিশদ

18th  February, 2020
আজ চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি আতলেতিকো-লিভারপুল
চোট সারিয়ে পিএসজি দলে ফিরলেন নেইমার 

মাদ্রিদ, ১৭ ফেব্রুয়ারি: চোট সারিয়ে পিএসজি’র দলে ফিরলেন নেইমার। জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে মঙ্গলবার প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে ফরাসি ক্লাবটি। সেই ম্যাচের জন্য ২১ জনের দলে নেইমারকে ফেরালেন পিএসজি’র কোচ থমাস টুচেল।
বিশদ

18th  February, 2020
বালুরঘাটে টি-২০ প্রতিযোগিতায় বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন কলকাতার দল 

সংবাদদাতা, তপন: বালুরঘাটের বিকাশ ময়দানে টি-২০ টুর্নামেন্টের ফাইনা঩লে বাংলাদেশের দলকে মন খুলে সমর্থন করলেন স্থানীয় ক্রিকেটপ্রেমীরা। রবিবার বিকেলে ওই প্রতিযোগিতার ফাই‌নালে মুখোমুখি হয় বাংলাদেশের টিম রয়েল রাকো ও কলকাতার এ অ্যান্ড এস ক্রিকেট অ্যাকাডেমি।  বিশদ

18th  February, 2020
রাজ্যস্তরে বডি বিল্ডিং প্রতিযোগিতায় সাফল্য মালদহের দুই যুবকের 

সংবাদদাতা, গাজোল: কলকাতায় আয়োজিত বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে প্রথম পাঁচে জায়গা করে নিলেন মালদহ জেলার দুই বডি বিল্ডার। বেহালার একটি হলে অনুষ্ঠিত ‘বঙ্গবীর ২০২০’ বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে তৃতীয় ও চতুর্থ স্থান দখল করেছেন জেলার দুই বডি বিল্ডার বিকাশ বাসফোড় ও সৌভিক দাস। 
বিশদ

18th  February, 2020

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। তার মধ্যে দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর ক্লারিকাল পদ এবং প্রায় সাত বছর পর গ্রুপ ডি পদে নিয়োগ হবে। তার লিখিত পরীক্ষার জন্য এই প্রথম একটি বাইরের এজেন্সিকে দায়িত্ব দিল ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠনকে স্বীকৃতি দিতে নারাজ উপাচার্য। তাঁর এই ভূমিকার প্রতিবাদ জানিয়েছে অধ্যাপক সংগঠন অ্যাবুটা। এই মর্মে তারা উপাচার্যকে প্রতিবাদপত্রও পাঠিয়েছে। ...

বিএনএ, বহরমপুর: প্রেমিকাকে বাড়িতে ডেকে এনে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিকের বাড়ির লোকজনদের বিরুদ্ধে। মঙ্গলবার রঘুনাথগঞ্জের কেওড়াপাড়া এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। ওই যুবতী জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের দ্বিতীয় দিনও প্রশ্ন ফাঁসের অভিযোগ 
মধ্যশিক্ষা পর্ষদের কড়া ব্যবস্থা। প্রশাসনিক নজরদারি সত্ত্বেও ফের মাধ্যমিকের প্রশ্ন ...বিশদ

01:49:16 PM

ক্ষতবিক্ষত হয়ে অকালে চলে গেলেন তাপস পাল, সিবিআইয়ের বিরুদ্ধে আঙুল তুলে মন্তব্য মুখ্যমন্ত্রীর 
অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল এমপি তাপস পালকে শেষ শ্রদ্ধা জানাতে ...বিশদ

12:46:16 PM

ধূপগুড়িতে গাড়ি দুর্ঘটনা, আহত কয়েকজন 
ধূপগুড়িতে জলঢাকা সেতু সংলগ্ন এলাকায় দুর্ঘটনার কবলে যাত্রীবাহী গাড়ি। আজ ...বিশদ

12:12:13 PM

শ্রীরামপুরে রাজ্যপাল জগদীপ ধনকার 

11:56:00 AM

অভিনেতা তাপস পালকে শ্রদ্ধা জানাতে রবীন্দ্র সদনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

11:42:00 AM

শান্তিপুরে তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি 
শান্তিপুরের ১৪ নম্বর ওয়ার্ডের বাঘাযতীনপাড়ায় স্থানীয় ওয়ার্ড তৃণমূলের কার্যকারী সভাপতি ...বিশদ

11:25:19 AM