Bartaman Patrika
খেলা
 

হেলিকপ্টার দুর্ঘটনায় কোবে ব্রায়ান্টের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়াবিশ্ব
ছোট ভাইকে হারালাম, বলছেন জর্ডন

লস অ্যাঞ্জেলস, ২৭ জানুয়ারি: বাস্কেটবলের কিংবদন্তি কোবে ব্রায়ান্ট আর নেই। মাত্র ৪১ বছর বয়সে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন তিনি। সঙ্গে তাঁর ১৩ বছরের কন্যা গিয়ান্নারও মৃত্যু হয়েছে। এই দুঃসংবাদে ক্রীড়ামহল শোকস্তব্ধ!  
বিশদ
ফটোগ্রাফারের ভূমিকায় স্টিভ  

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: দু’দিনের ঝটিকা সফরে কলকাতায় ঘুরে গেলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়া। রবিবার তিনি প্রায় গোটা দিন কাটিয়েছিলেন বারাকপুরের উদয়ন হোমে। যার সঙ্গে তাঁর আত্মিক টান সর্বজনবিদিত। সোমবার স্টিভ হাজির ছিলেন ইডেনে। এদিন তাঁকে ফটোগ্রাফারের ভূমিকায় দেখা যায়। 
বিশদ

28th  January, 2020
অনুষ্টুপ ও শ্রীবৎসের ব্যাটে ভর করে লড়াইয়ে বাংলা 

জয় চৌধুরি  কলকাতা: সোমবার রনজি ট্রফিতে দিল্লির বিরুদ্ধে প্রাথমিক ধাক্কা সামলে বাংলাকে লড়াইয়ে রাখলেন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান অনুষ্টুপ মজুমদার (১৭৮ বলে নট আউট ৯৪) এবং শ্রীবৎস গোস্বামী (৮৪ বলে ৫৯)। প্রথম দিনের শেষে বাংলার রান ৫ উইকেটে ২৮৬। মূলত এই দু’জনের জন্যই স্বস্তির নিঃশ্বাস ফেলছে অরুণ লাল-ব্রিগেড। 
বিশদ

28th  January, 2020
বলবন্তের গোলে জয় এটিকের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংযোজিত সময়ের শেষ মিনিটে বলবন্ত সিংয়ের করা গোলে নর্থইস্ট ইউনাইটেডকে হারাল এটিকে। ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট সংগ্রহ করে লিগ শীর্ষে এখন কলকাতার ফ্র্যাঞ্চাইজিটি। এফসি গোয়াও সমসংখ্যক ম্যাচে ২৭ পয়েন্ট পেয়েছে। তবে আপাতত গোল পার্থক্যে এক নম্বরে হাবাসের দল।  
বিশদ

28th  January, 2020
কোয়ার্টার-ফাইনালে তারকারা 

মেলবোর্ন, ২৭ জানুয়ারি: প্রত্যাশিতভাবেই অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ বিভাগের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন রাফায়েল নাদাল, রজার ফেডেরার, নোভাক ডকোভিচ। সোমবার রাফায়েল নাদালকে কোয়ার্টার-ফাইনালে উঠতে বিস্তর মেহনত করতে হয়। চার সেটের লড়াইয়ে তিনি হারান নিক কিরজিওসকে। 
বিশদ

28th  January, 2020
 ঋষভকে শীঘ্রই প্রথম একাদশে দেখার আশায় রয়েছেন পন্টিং

  মেলবোর্ন, ২৭ জানুয়ারি: উইকেটরক্ষক হিসেবে লোকেশ রাহুলের উত্থানে সহসা অনিশ্চিত হয়ে পড়েছে ঋষভ পন্থের ক্রিকেট ভবিষ্যৎ। গত কয়েকটি ম্যাচে প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। রাহুল ব্যাট হাতে দুরন্ত ফর্ম মেলে ধরার পাশাপাশি যে ভাবে কিপিং করে চলেছেন, তাতে ঋষভের অস্তিত্ব সংকট ক্রমশ প্রকট হচ্ছে। বিশদ

28th  January, 2020
কোবের ম্যাজিক দেখার জন্য মুখিয়ে থাকতাম: কোহলি 

নয়াদিল্লি, ২৭ জানুয়ারি: আমেরিকার কিংবদন্তি বাস্কেটবল প্লেয়ার কোবে ব্রায়ান্টের অনুরাগী ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। কোবের মৃত্যুকে চরম বেদনাদায়ক বলে অভিহিত করেছেন তিনি। ট্যুইটারে লিখেছেন, ‘কোবের মৃত্যুর পর মনে হচ্ছে জীবনটা বড়ই অনিশ্চিত। ওর মৃত্যুসংবাদ শুনে ভেঙে পড়েছি।  
বিশদ

28th  January, 2020
আজ শেষ আটে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ 

পোচেস্ট্রুম, ২৭ জানুয়ারি: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জ। মঙ্গলবার প্রিয়ম গর্গের নেতৃত্বাধীন ভারতীয় যুব দল মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। আর পোচেস্ট্রুমের সেনওয়েস পার্কে সেই মহাপরীক্ষার ম্যাচে ভারত তাকিয়ে থাকবে দুরন্ত ফর্মে থাকা রিস্ট স্পিনার রবি বিশনোই ও ওপেনার যশস্বী জয়সওয়ালের দিকে। 
বিশদ

28th  January, 2020
নাপোলির কাছে হার জুভেন্তাসের 

নেপলস, ২৭ জানুয়ারি: ২০১৮ সালের মে মাসে নাপোলি থেকে বরখাস্ত হয়েছিলেন মরিসিও সারি। তারপর এই প্রথম স্টেডিও সান পাওলোয় পা রাখলেন তিনি। কিন্তু মোটেই সুখকর হল না তাঁর ‘প্রত্যাবর্তন’। রবিবার ঘরের মাঠে নাপোলি হারিয়ে দিল লিগ শীর্ষে থাকা সারির প্রশিক্ষণাধীন জুভেন্তাসকে (২১ ম্যাচে ৫১ পয়েন্ট)।  
বিশদ

28th  January, 2020
লিগ শীর্ষে রিয়াল মাদ্রিদ  

মাদ্রিদ, ২৭ জানুয়ারি: কোচ জিনেদিন জিদানের মূল্যবান পরামর্শ কাজে লাগিয়ে দলকে অত্যন্ত প্রয়োজনীয় গোল এনে দিলেন নাচো। স্প্যানিশ ডিফেন্ডারটির এই লক্ষ্যভেদের ফলেই রবিবার গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট পেল রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পিছনে ফেলে তারাই এখন লা লিগার শীর্ষে। 
বিশদ

28th  January, 2020
পঞ্চম রাউন্ডে দুই ম্যাঞ্চেস্টার 

লন্ডন, ২৭ জানুয়ারি: প্রত্যাশামতো এফ এ কাপের পঞ্চম রাউন্ডে উঠল দুই ম্যাঞ্চেস্টার। রবিবার ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যান সিটি ৪-০ গোলে হারায় ফুলহ্যামকে। বিজয়ী দলের হয়ে জোড়া গোল পেয়েছেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল হেসাস। এছাড়া স্কোরশিটে নাম উঠেছে ইকে গুন্ডোগান এবং বার্নাডো সিলভার। 
বিশদ

28th  January, 2020
এখনও ভিসা পাননি মারিও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শনিবার কল্যাণী স্টেডিয়ামে ইস্ট বেঙ্গল খেলবে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে। আশা করা হচ্ছে, সেই ম্যাচের আগেই নতুন স্প্যানিশ কোচ মারিও রিভেরা কলকাতায় চলে আসবেন। কোয়েস ইস্ট বেঙ্গল ম্যানেজমেন্ট মনে করছে, দ্রুত দলের সঙ্গে মানিয়ে নিতে তাঁর অসুবিধা হবে না।  
বিশদ

28th  January, 2020
  চ্যাম্পিয়ন এরিয়ান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধীরানন্দ নায়ক স্মৃতি নক-আউট ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল এরিয়ান। বোলপুর টাউন ক্লাব ময়দানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ফাইনালে এরিয়ান ২-০ গোলে হারাল পশ্চিমবঙ্গ পুলিসকে। এই প্রতিযোগিতার আয়োজক বোলপুর টাউন ক্লাব। বিশদ

28th  January, 2020
ষড়যন্ত্রের শিকার দিমিত্রিস?

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনি দায়িত্ব নেওয়ার পর আই লিগে শেষ ছ’টি ম্যাচের একটিতেও হারেনি ট্রাউ এফসি। তবুও গড়াপেটার অভিযোগে কোচ দিমিত্রিস দিমিত্রিউকে বরখাস্ত করল মণিপুরের ক্লাবটি। সোশ্যাল মিডিয়ায় ট্রাউয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দিমিত্রিসকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

28th  January, 2020
নিউজিল্যান্ডের মাটিতেও দাপট অব্যাহত ভারতের 

অকল্যান্ড, ২৬ জানুয়ারি: সাধারণতন্ত্র দিবসেও বিদেশের মাটিতে কোহলি ব্রিগেডের জয় অব্যাহত। পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-২০তে অকল্যান্ডের ইডেন পার্কে নিউজিল্যান্ড বাহিনীকে সাত উইকেটে হারাল ভারত। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কিউয়িরা। 
বিশদ

27th  January, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: সিএএ, এনআরসি ও এনপিআরের বিরুদ্ধে মঙ্গলবার রামপুরহাট থেকে নলহাটি পর্যন্ত পদযাত্রা করল ফরওয়ার্ড ব্লক। নেতৃত্ব দেন সংগঠনের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়।  ...

জাহানাবাদ (বিহার), ২৮ জানুয়ারি (পিটিআই): ‘পাঁচ লাখ মানুষ এক হলে অসমকে ভারত থেকে আলাদা’ করার হুমকি দিয়েছিলেন সিএএ তথা শাহিনবাগ আন্দোলনের অন্যতম মাথা শারজিল ইমাম। মঙ্গলবার তাঁকেই বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM

খোঁজ মিলল বেআইনি ক্যাসিনোর, গ্রেপ্তার ৮
 

ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের জয়গাঁ শহরে একটি বেআইনি ক্যাসিনোর হদিশ। ওই ...বিশদ

04:00:25 PM

তৃতীয় টি ২০: নিউজিল্যান্ড ৯১/৩ (১২ ওভার) 

03:24:14 PM