Bartaman Patrika
খেলা
 

বেঙ্গালুরুকে হারাল মুম্বই 

মুম্বই, ১৭ জানুয়ারি: শুক্রবার ইন্ডিয়ান সুপার লিগে মুম্বই সিটি এফসি ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি’কে। ঘরের মাঠে আয়োজিত ম্যাচে প্রাপ্ত সুযোগ কাজে লাগিয়েছে মুম্বইয়ের ফ্র্যাঞ্চাইজিটি। ১৩ মিনিটে সউগউয়ের গোলে লিড নেয় তারা।  
বিশদ
শেষ চারে সানিয়া জুটি 

হোবার্ট, ১৬ জানুয়ারি: হোবার্ট ইন্টারন্যাশনালের ডাবলসে সেমি-ফাইনালে উঠলেন সানিয়া মির্জা ও ইউক্রেনের নাদিয়া কিচেনক জুটি। বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে সানিয়া জুটি ৬-২,৪-৬, ১০-৪ সেটে হারালেন আমেরিকার ভানিয়া কিং ও ক্রিস্টিয়ান ম্যাকহাল জুটিকে। 
বিশদ

17th  January, 2020
আশাবাদী শ্রেয়াস আয়ার 

রাজকোট, ১৬ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ভারতীয় দলের ব্যাটিং অর্ডারে অনেক পরিবর্তন দেখা গিয়েছিল। কোহলি বাহিনীর ১০ উইকেটে হারের জন্য সেই সিদ্ধান্তকেই অনেকে দায়ী করেছিলেন। তবে শ্রেয়াস আয়ার বলছেন, ‘দলে এখন সুস্থ লড়াই রয়েছে। 
বিশদ

17th  January, 2020
সিইও’কে নিয়ে ডামাডোল লাল-হলুদে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের সিইও হিসেবে সঞ্জিত সেনের মেয়াদ শেষ হয়েছিল গত বছরের ৩১ অক্টোবর। কিছুটা কম টাকায় ‘কেয়ারটেকার সিইও’ হিসেবে এতদিন কাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। বুধবার কল্যাণীতে সমর্থকদের দ্বারা আক্রান্ত হওয়ার পর তিনি ওই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। 
বিশদ

17th  January, 2020
ক্লাবকে বিক্রি করতে চান না ইস্ট বেঙ্গল কর্তারা 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: এটিকে-মোহন বাগান সংযুক্তিকরণ হয়েছে। তাহলে কলকাতার আর এক বড় ক্লাব ইস্ট বেঙ্গলের ভবিষ্যৎ কী? কলকাতা ময়দানে কান পাতলেই শোনা যাচ্ছে ফুটবলপ্রেমীদের সেই প্রশ্ন, আগামী মরশুমে এটিকে-মোহন বাগান আইএসএলে খেলবে। 
বিশদ

17th  January, 2020
এগচ্ছেন প্রাজনেশ, বিদায় নাগালের 

মেলবোর্ন, ১৬ জানুয়ারি: অস্ট্রেলিয়ার ওপেনের বাছাই পর্বের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন ভারতের সুমিত নাগাল। মিশরের মহম্মদ সাফওয়াত ৭-৬ (২) ও ৬-২ সেটে হারালেন নাগালকে। অস্ট্রেলিয়ান ওপেনে ভারতের একমাত্র আশা, প্রাজনেশ গুণেশ্বরণ। তিনি সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। 
বিশদ

17th  January, 2020
প্রয়াত ভারতীয় ক্রিকেটের ‘সুপারফ্যান’ চারুলতা 

লন্ডন, ১৬ জানুয়ারি: জীবনের বাইশ গজ থেকে বিদায় নিলেন ভারতীয় ক্রিকেটের ‘সুপারফ্যান’ চারুলতা প্যাটেল। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। বার্ধক্যজনিত কারণে সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বৃহস্পতিবার চারুলতা দেবীর পরিবারের পক্ষ থেকে ইনস্টাগ্রামে তাঁর মৃত্যুর খবর জানানো হয়েছে। নাতির সেই পোস্টে ধন্যবাদ জানানো হয়েছে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। 
বিশদ

17th  January, 2020
বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ধোনি 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: বেজে গেল ধোনি যুগের অবসানের দামামা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। কেন্দ্রীয় চুক্তির চারটি বিভাগের কোনওটিতেই স্থান হয়নি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের। সেই সঙ্গে তাঁর ক্রিকেট কেরিয়ারের আয়ু নিয়ে জোরালো প্রশ্ন উঠে গেল।  
বিশদ

17th  January, 2020
ভুল শুধরে আজ সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত 

রাজকোট, ১৬ জানুয়ারি: একাধিক ভুলের কারণে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ উইকেটে হারতে হয়েছিল ভারতকে। আর তা শুধরে নিয়ে শুক্রবার, দ্বিতীয় একদিনের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াতে মরিয়া ‘টিম ইন্ডিয়া’। ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেছিলেন শিখর ধাওয়ান।  
বিশদ

17th  January, 2020
সংযুক্তিকরণে হতাশ চুনী, ক্ষোভ সুব্রত ভট্টাচার্যের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার কিনে নিয়েছে আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ। এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন প্রাক্তন দিকপাল ফুটবলাররা। নীচে তা সাজিয়ে দেওয়া হল।  
বিশদ

17th  January, 2020
সেপ ব্লাটারের সামনে জেতা ম্যাচই সেরা মুহূর্ত: ব্যারেটো 

হোসে রামিরেজ ব্যারেটো: বড় ম্যাচের ইতিহাসে সর্বকালের সেরা বিদেশি কে? সবথেকে বেশি গোলই বা কে করেছেন? এমন প্রশ্ন ক্যুইজে প্রায়ই শোনা যায়। দু’টি প্রশ্নের উত্তর একটাই, হোসে রামিরেজ ব্যারেটো। ডার্বিতে সর্বাধিক গোল বাইচুং ভুটিয়ার (১৯)। আর বিদেশিদের মধ্যে এই কৃতিত্ব ব্যারেটোরই দখলে (১৭)।
বিশদ

17th  January, 2020
মাঠে বসে দেখা প্রথম বড় ম্যাচের আনন্দই আলাদা 

ব্রাত্য বসু: এখন কোনও দলের সমর্থক নই। কাজের চাপে খেলার খবরও তেমন রাখি না। তবে আমি ইস্টবেঙ্গল সমর্থক ছিলাম। এটা সম্ভবত অনেকেই জানেন। প্রথম ডার্বি দেখা মাধ্যমিক দেওয়ার বছরে। সালটা ১৯৮৫। ‌লাল-হলুদের ক্যাপ্টেন সেবার বলাই মুখার্জি। 
বিশদ

17th  January, 2020
এটিকেকে আশি শতাংশ শেয়ার বিক্রি মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল তাঁদের। আরপিএসজি গ্রুপের কাছে ৮০ শতাংশ শেয়ার বিক্রি করতে বাধ্য হল মোহন বাগান। আগামী মরশুম থেকে মোহন বাগানের আগে থাকবে এটিকের নাম।  
বিশদ

17th  January, 2020
ডার্বির উত্তাপ
ডার্বি জিতিয়ে পেয়েছিলাম বাইক: বিজয়ন

 বড় ম্যাচ এলেই মন খারাপ হয় আইএম বিজয়েনের। এবার যেন আরও বেশি। কারণ, গত ২২ ডিসেম্বর ডার্বি বাতিল হওয়ায় তা দেখার সুযোগ মেলেনি ‘কালো হরিণের’। সেই সময় ব্যারাকপুরে আয়োজিত অল ইন্ডিয়া পুলিস গেমসের জন্য এই রাজ্যেই ছিলেন তিনি।
বিশদ

16th  January, 2020
ডার্বির উত্তাপ 
ইস্ট বেঙ্গল আমার হৃদয়ে
ফিরহাদ হাকিম

 ছোটবেলায় মামাবাড়িতে থাকতাম। বালিগঞ্জের ফার্ন রোডে। আমি তখন ক্লাস সেভেন বা এইটে পড়ি। সালটা ১৯৭১ হবে। সে বছরই প্রথম আমি প্রথম মাঠে যাই। তখন সুরজিৎ সেনগুপ্ত, হাবিব আকবররা ময়দান কাঁপাচ্ছেন। মামাবাড়ির সবাই ফরিদপুরের লোক। বাঙাল। ফলে স্বাভাবিকভাবেই ইস্ট বেঙ্গল সমর্থক।
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM