Bartaman Patrika
খেলা
 

 চিফ কোচ হলেন টমাস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছরের ৩ নভেম্বর শুরু হবে ভারতে অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ ফুটবল। সেই প্রতিযোগিতার চিফ কোচ হিসাবে টমাস ডেনারবির সঙ্গে চুক্তি সম্পন্ন করল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। কল্যাণীতে চলছে মহিলাদের জাতীয় দলের শিবির। মোট ৬০ জন মহিলা ফুটবলার আছেন দলে। বিশদ
  ৯ উইকেটে জিতল বাংলা

 মুম্বই, ৯ নভেম্বর: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেল বাংলা। শনিবার বান্দ্রা কুর্লা কমপ্লেক্সের মাঠে মিজোরামকে ৯ উইকেটে হারাল অরুণ লালের ছেলেরা। টসে জিতে প্রথমে ফিল্ডিং নেন বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। বিশদ

10th  November, 2019

জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় লিভারপুল

  লিভারপুল, ৯ নভেম্বর: ২০১৭ সালের এপ্রিল থেকে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ঘরের মাঠে কোনও ম্যাচ হারেনি লিভারপুল। রবিবার রাতে অ্যানফিল্ডে ইপিএলের হেভিওয়েট ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে সেই রেকর্ড ধরে রাখতে মরিয়া জুরগেন ক্লপের দল। চার বছর আগে ‘রেড ব্রিগেড’এর দায়িত্ব নিয়েছিলেন জুরগেন ক্লপ।
বিশদ

10th  November, 2019
 টানা ছ’টি ম্যাচে জিতল ল্যাম্পার্ডের চেলসি

  লন্ডন, ৯ নভেম্বর: ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ছ’টি ম্যাচে জয় পেল চেলসি। শনিবার ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল লিগ টেবলে দু’নম্বরে উঠে এল। লিগ শীর্ষে থাকা লিভারপুলের থেকে তারা পাঁচ পয়েন্টে পিছিয়ে রয়েছে। চেলসির ১২ ম্যাচে ২৬ পয়েন্ট। বিশদ

10th  November, 2019
আজ এটিকে’র পথে কাঁটা হতে পারেন সুব্রত
আমার কাজ পারফর্ম করা: মিষ্টু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছর কলকাতা থেকে অনেক দূরে সুব্রত পাল। আইএসএলে জামশেদপুর এফসি’র হয়ে খেলার সূত্রে গোটা মরশুমে মাত্র একটি ম্যাচই নিজের শহরে খেলার সুযোগ পান তিনি। শনিবার সেই ম্যাচ। চলতি প্রতিযোগিতায় দুরন্ত খেললেও ভারতীয় স্কোয়াডে ডাক পাননি এই বঙ্গসন্তানটি। 
বিশদ

09th  November, 2019
সময় দিলে ঋষভ তৈরি হয়ে যাবে, মত সৌরভের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজের দু’টি ম্যাচেই উইকেটের পিছনে মুন্সিয়ানার পরিচয় দিতে পারেননি ঋষভ পন্থ। প্রথম ম্যাচে রহিত শর্মাকে কার্যত ভুল রিভিউ নিতে বাধ্য করেছিলেন তিনি। যার খেসারত দিয়ে ম্যাচ হেরেছিল ‘টিম ইন্ডিয়া’। 
বিশদ

09th  November, 2019
অঞ্জন মিত্রকে চোখের জলে বিদায় ময়দানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান ফুটবল টিম প্রাইভেট লিমিটেডের অন্যতম ডিরেক্টর তথা প্রাক্তন সচিব অঞ্জন মিত্র (৭৩) শুক্রবার ভোররাতে দীর্ঘ রোগভোগের পর প্রয়াত হয়েছেন। তাঁর স্ত্রী ও একমাত্র কন্যা বর্তমান। হাসপাতাল থেকে ট্যাংরায় তাঁর বাড়ি হয়ে বেলা বারোটা নাগাদ অঞ্জন মিত্রর মরদেহ পৌঁছায় মোহন বাগান তাঁবুতে। 
বিশদ

09th  November, 2019
২০২৩ সালে হকি বিশ্বকাপ ভারতে
স্বাধীনতার ৭৫ বছর

লুসান, ৮ নভেম্বর: টানা দু’বার ভারতে অনুষ্ঠিত হতে চলেছে হকি বিশ্বকাপ। ২০২৩ সালের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে এই দেশে। আন্তর্জাতিক হকি ফেডারেশন (এফআইএইচ) শুক্রবার এই ব্যাপারে চূড়ান্ত ঘোষণা করেছে। ২০২৩ সালের ১৩ থেকে ২৯ জানুয়ারি এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  
বিশদ

09th  November, 2019
শ্যুটিংয়ে ওলিম্পিকের টিকিট পেলেন চিত্রকর চিঙ্কি  

দোহা, ৮ নভেম্বর: টোকিও ওলিম্পিক শ্যুটিংয়ে ভারতের ১১ নম্বর ওলিম্পিক কোটা নিশ্চিত করলেন চিঙ্কি যাদব। এশিয়ান শ্যুটিং চ্যাম্পিয়নশিপে মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠে টোকিও’র টিকিট পেলেন চিঙ্কি যাদব। তবে এই প্রতিযোগিতার ফাইনালে উঠেও তিনি পদক পাননি। 
বিশদ

09th  November, 2019
ইউরোপা লিগের পরবর্তী পর্যায়ে ম্যান ইউ 

ম্যাঞ্চেস্টার, ৮ নভেম্বর: প্রিমিয়ার লিগে অত্যন্ত সাদামাটা ফুটবল উপহার দিচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কিন্তু ইউরোপা লিগে তাদের জয়যাত্রা অব্যাহত। বৃহস্পতিবার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে গ্রুপ-এল’এর ম্যাচে পার্টিজানকে সহজেই হারিয়ে পরবর্তী পর্যায় (রাউন্ড অব ৩২) নিশ্চিত করল ওলে গানার সোলকজারের দল। 
বিশদ

09th  November, 2019
রহিত যা পারে, অনেক সময় তা কোহলিরও অসাধ্য: সেওয়াগ 

রাজকোট, ৮ নভেম্বর: রহিত শর্মার প্রশংসায় পঞ্চমুখ ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। তিনি বলেছেন, ‘রহিত যা করতে পারে তা অনেক সময় কোহলির পক্ষেও অসম্ভব।’ উল্লেখ্য, রাজকোটে দ্বিতীয় টি-২০ ম্যাচে রহিতের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশকে আট উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। 
বিশদ

09th  November, 2019
চন্দননগরের আলোকসজ্জার প্রশংসায় শচীন 

মুম্বই, ৮ নভেম্বর: চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর খ্যাতি ছড়িয়ে রয়েছে বিশ্বজুড়ে। মণ্ডপ ও প্রতিমার পাশাপাশি নিরঞ্জন শোভাযাত্রায় বিশেষ আলোকসজ্জা দেখার জন্য ভিড় করেন আগ্রহীরা। এবার একটি পুজো কমিটি তাদের নিরঞ্জন শোভাযাত্রায় আলোকসজ্জার মাধ্যমে ইন্ডিয়ান এয়ারফোর্সের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। 
বিশদ

09th  November, 2019
বিনিময় প্রথায় পাঞ্জাব থেকে দিল্লিতে অশ্বিন 

নয়াদিল্লি, ৮ নভেম্বর: কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে সম্পর্ক শেষ রবিচন্দ্রন অশ্বিনের। আগামী আইপিএলে তারকা স্পিনারটিকে খেলতে দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। নিলামে ওঠার আগেই সমঝোতা চুক্তির মাধ্যমে অশ্বিনকে সই করিয়ে ফেলল দিল্লির ফ্র্যাঞ্চাইজিটি।  
বিশদ

09th  November, 2019
‘আমরা ছিলাম একে অন্যের পরিপূরক’ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন সচিব অঞ্জন মিত্রর প্রয়াণে দারুণ ব্যথিত বর্তমান সচিব টুটু বসু। তিনি দুবাই থেকে পাঠানো এক প্রেস বিবৃতিতে বলেছেন,‘ এটাই আমার জীবনের সবথেকে হৃদয় বিদারক দিন। আমরা ছিলাম একে অপরের পরিপূরক। আমাদের কখনও আলাদা করা যায়নি। যাবেও না। সেই স্কুল থেকে শুরু। অঞ্জনের শরীর হয়তো থাকল না।  
বিশদ

09th  November, 2019
যোগাসনে সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ও বিপ্রতীপ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: ৬৫তম স্কুল গেমসে যোগাসনে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ভট্টাচার্য ও বিপ্রতীপ বন্দ্যোপাধ্যায়। সাত্ত্বিক অনূর্ধ্ব ১৭ এবং বিপ্রতীপ অনূর্ধ্ব ১৪ বিভাগে দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। 
বিশদ

09th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য দপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ভর্তুকিহীন রেশন কার্ডের জন্য আবেদনে ভালো সাড়া মিলছে। ৫ নভেম্বর আবেদন করার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সব মিলিয়ে মোট আবেদনকারীর সংখ্যা লাখ ছাড়িয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: গ্রামীণ ডাক সেবকদের ছেলেমেয়েদের পড়াশুনার জন্য এবার শিক্ষা ভাতা দেবে কেন্দ্রীয় সরকার। সম্প্রতি জেলার পোস্টাল সুপারিনটেনডেন্টদের কাছে এই নির্দেশিকা পাঠানো হয়েছে। ওই নির্দেশিকার সঙ্গে এই ভাতা পাওয়ার জন্য আবেদনের ফর্ম দিয়ে দেওয়া হয়েছে। চলতি বছর থেকেই ...

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

13-11-2019 - 07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

13-11-2019 - 04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

13-11-2019 - 03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

13-11-2019 - 03:21:00 PM

নেতাজি নগর ডে কলেজে আগুন 
নেতাজি নগর ডে কলেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আজ দুপুরে কলেজ ...বিশদ

13-11-2019 - 03:12:07 PM

কুলভূষণ যাদবকে দেওয়ানি আদালতে আবেদনের সুযোগ দেবে পাকিস্তান 
পাকিস্তানের জেলে বন্দি কুলভূষণ যাদবকে দেওয়ানি আদালতের দ্বারস্থ হওয়ার সুযোগ ...বিশদ

13-11-2019 - 01:46:00 PM