Bartaman Patrika
খেলা
 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেই বাংলার কোনও ক্রিকেটার 

মুম্বই, ২ ডিসেম্বর: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ঘোষিত হল ১৫ সদস্যের ভারতীয় দল। আগামী ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি প্রতিযোগিতাটি হবে দক্ষিণ আফ্রিকায়। গতবারের চ্যাম্পিয়ন ভারতকে এবার নেতৃত্ব দেবেন প্রিয়ম গর্গ। সহ-অধিনায়কের দায়িত্ব সামলাবেন উইকেটরক্ষক ধ্রুব চাঁদ জুরেল।  
বিশদ
অবসরের ইঙ্গিত ভাসিয়ে দিলেন লিয়েন্ডার 

নয়াদিল্লি, ২ ডিসেম্বর: অবশেষে সোমবার অবসরের ইঙ্গিত দিলেন ভারতের কিংবদন্তি টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ। ৪৬ বছর বয়সী লিয়েন্ডার বলেন, ‘আমি নিজের অভিজ্ঞতা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে চাই। জাতীয় দলের হয়ে সেরাটা কিভাবে দিতে হয় সেই অভিজ্ঞতাই শেয়ার করতে চাই। কারণ আরও একবছর আমি খেলব না।’ 
বিশদ

03rd  December, 2019
আপফ্রন্টে নতুন কম্বিনেশন মোহন বাগানে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা হাড়ে হাড়ে টের পাচ্ছেন একজন যোগ্য বক্স স্ট্রাইকারের অভাব। শনিবার আইজল এফসি’র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে সুহের খেলতেই পারেননি সেই ভাবে। রবিবার কল্যাণীতে চার্চিলের বিরুদ্ধে ২০ জনের দলে থাকতে পারেন শুভ। সুহেরের জায়গায় পরিবর্ত হিসাবে নামতেও পারেন।  
বিশদ

03rd  December, 2019
নতুন সাজে প্র্যাকটিসে যোগ দিলেন বোরহা, নেতৃত্বের মর্যাদা দিতে চান কাসিম আইদারা
সমর্থকদের জন্যই লিগ জিততে চান আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল্যাণীতে আই লিগের হোম ম্যাচ। সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে প্র্যাকটিস। নিউটাউনের বিলাসবহুল হোটেলে ম্যাচের দু’দিন আগে প্রথাগত সাংবাদিক সম্মেলন। কর্পোরেট ছোঁয়ায় ইস্ট বেঙ্গলে সবকিছুতেই যেন অভিনবত্ব। শুধু ট্রফির ভাঁড়ার আপাতত শূন্য। 
বিশদ

03rd  December, 2019
বিলিয়ার্ড ও স্নুকার টুর্নামেন্টের আয়োজন ইন্ডিয়ান অয়েলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেট্রলিয়াম স্পোর্টস প্রমোশন বোর্ডের তরফে ১৬ তম ইন্টার ইউনিট বিলিয়ার্ড ও স্নুকার টুর্নামেন্টের আয়োজন হতে চলেছে কলকাতায়। আজ মঙ্গলবার থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত টুর্নামেন্ট চলবে। এবার তার আয়োজক ইন্ডিয়ান অয়েল। 
বিশদ

03rd  December, 2019
অস্ট্রেলিয়ার মাটিতে টানা ১৪ টেস্টে হার পাকিস্তানের 

অ্যাডিলেড, ২ ডিসেম্বর: প্রত্যাশিতভাবে দ্বিতীয় টেস্টেও অস্ট্রেলিয়ার কাছে ইনিংসে হারল পাকিস্তান। অ্যাডিলেড ওভালে গোলাপি বলে দিন-রাতের টেস্টে অজিদের কাছে ইনিংস ও ৪৮ রানে বিধ্বস্ত হল তারা। সেই সঙ্গে দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে হারের লজ্জাও হজম করতে হল সফরকারী দলকে।  
বিশদ

03rd  December, 2019
শূন্য রানে ৬ উইকেট, বিশ্বরেকর্ড অঞ্জলির 

কাঠমাণ্ডু, ২ ডিসেম্বর: ২.১ ওভার হাত ঘুরিয়ে কোনও রান না দিয়ে ৬টি উইকেট নিয়ে বিশ্বরেকর্ড করলেন নেপাল মহিলা দলের অলরাউন্ডার অঞ্জলি চাঁদ। সোমবার, পোখরায় ১৩তম সাউথ এশিয়ান গেমসে মহিলাদের ক্রিকেটে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল নেপাল। টসে জিতে মালদ্বীপ প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। আর সেটাই বুমেরাং হয় তাদের কাছে।  
বিশদ

03rd  December, 2019
জো রুটের দুরন্ত ডাবল সেঞ্চুরি 

হ্যামিলটন, ২ ডিসেম্বর: জো রুটের দুরন্ত দ্বিশতরানের উপর ভর করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। সেই সঙ্গে জয়ের স্বপ্নে বিভোর লায়ন্সরা। কারণ, প্রথম ইনিংসে ১০১ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে নিউজিল্যান্ড ৯৬ রানে ২ উইকেট হারিয়েছে।  
বিশদ

03rd  December, 2019
লা লিগায় মেসি ম্যাজিকে জিতে শীর্ষে বার্সেলোনা 

মাদ্রিদ, ২ ডিসেম্বর: শেষ লগ্নে লায়োনেল মেসির গোলে জয়ের ধারা বজায় রাখল বার্সেলোনা। রবিবার রাতের ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে লা-লিগার পয়েন্ট টেবলে শীর্ষস্থান ফিরে পেল এরনেস্তো ভালভারদের দল। আক্রমণ প্রতি-আক্রমণের ম্যাচে বেশ কিছু ভালো আক্রমণ গড়েও গোলের দেখা পায়নি আতলেতিকো। 
বিশদ

03rd  December, 2019
ব্যালন ডি’ওর ঘিরে সরগরম প্যারিস 

প্যারিস, ২ ডিসেম্বর: ‘ফিফা ব্যালন ডি’ওর’ অনুষ্ঠানের জন্য প্যারিসের থিয়েটার ডু সালেতে সোমবার সন্ধ্যা থেকেই ছিল তৎপরতা। বিকেলের পর থেকেই ওই থিয়েটারে ঢুকতে থাকেন তারকা ফুটবলার এবং কোচরা। এই পুরস্কার পাওয়ার ব্যাপারে লিও মেসি প্রচণ্ড আত্মবিশ্বাসী। প্যারিসগামী বিমানে তাঁকে বেশ হাসিখুশি দেখা যায়। 
বিশদ

03rd  December, 2019
ইএসআই ক্রীড়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওয়েস্ট বেঙ্গল রিজিওন ইএসআই কর্পোরেশনের পরিচালনায় দ্বাদশ জোনাল স্পোর্টস মিট শুরু হল সোমবার। সল্টলেক সাই ক্যাম্পাসে এই প্রতিযোগিতা চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। 
বিশদ

03rd  December, 2019
হার বাঁচাল নর্থইস্ট 

জামশেদপুর, ২ ডিসেম্বর: সোমবার আইএসএলের ম্যাচে আবার শেষ মুহূর্তের গোলে জামশেদপুর এফসি’র বিরুদ্ধে ড্র করল নর্থইস্ট ইউনাইটেড। ম্যাচের ফল ১-১। ২৮ মিনিটে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন সের্গিও ক্যাসল। ৯০ মিনিটে নর্থইস্টের হয়ে সমতা ফেরান পানাজিওটিস ট্রিয়াডিস। 
বিশদ

03rd  December, 2019
ঘরের মাঠে ফের হোঁচট খেল ম্যান ইউ 

লন্ডন, ২ ডিসেম্বর: ইংলিশ প্রিমিয়ার লিগে কিছুতেই ছন্দ পাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এবার ঘরের মাঠেই অ্যাস্টন ভিলার কাছে পয়েন্ট নষ্ট করল রেড ডেভিলরা। রবিবারের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে তারা। ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ার পর দু’গোল করে ম্যান ইউ ঘুরে দাঁড়াল ঠিকই, কিন্তু মধুর পরিসমাপ্তি ঘটাতে পারল না। 
বিশদ

03rd  December, 2019
ভলিবলে চ্যাম্পিয়ন চেতলা অগ্রণী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য ভলিবলে চ্যাম্পিয়ন হল চেতলা অগ্রণী ক্লাব। গড়িয়া যাত্রা শুরু সংঘের কোর্টে সংগঠক ক্লাবকে ৩-০ সেটে হারিয়ে দেয় চেতলা অগ্রণী। ফাইনালে সেরা হয় চ্যাম্পিয়ন দলের চন্দন কাঁড়ার। প্রতিযোগিতার সেরা হন যাত্রা শুরু সংঘের জিতু সাউ। 
বিশদ

03rd  December, 2019
আইপিএলের নিলামে ৯৭১ জন ক্রিকেটার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৯৭১ জন ক্রিকেটারকে নিয়ে আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে আইপিএলের নিলাম। যেখানে ৭১৩ জন ভারতীয় ক্রিকেটারের পাশাপাশি ২৫৮জন বিদেশি ক্রিকেটারও অংশ নেবেন। আটটি ফ্র্যাঞ্চাইজি মোট ৭৩ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে।  
বিশদ

03rd  December, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে এসে পশ্চিম মেদিনীপুর জেলার উন্নয়নে ৩৬টি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে ২৯টি নয়া প্রকল্পের শিলান্যাসও করবেন তিনি। বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের বিপুল সাফল্যে খড়্গপুরবাসীকে ধন্যবাদ জানাতে ৯ ডিসেম্বর আসছেন মুখ্যমন্ত্রী।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন। ...

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): একমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষান যোজনার সুফল নিয়েছে। শুক্রবার রাজ্যসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী কিষান যোজনায় বছরে বরাদ্দ ছ’হাজার কোটি টাকা।  ...

রূপাঞ্জনা দত্ত, ৬ ডিসেম্বর: লন্ডন ব্রিজে হামলাকারী জঙ্গি উসমান খানের দেহ পাঠানো হল পাকিস্তানে। বৃহস্পতিবার তার মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। শুক্রবার সকালে যাত্রীবাহী বিমানে দেহ পৌঁছয় পাকিস্তানে। এদিন ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকরা একথা জানিয়েছেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উপার্জন ভাগ্য ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে ...বিশদ

07:03:20 PM

আলিপুরে ভেঙে পড়ল নির্মীয়মান বাড়ির একাংশ 
আলিপুর রোডে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতলের একাংশ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ...বিশদ

05:05:00 PM

মালদহে মহিলার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপারকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপির 

03:51:00 PM

মালদা, বালুরঘাট, কোচবিহার বিমানবন্দর নবীকরণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী 
মালদা, বালুরঘাট, কোচবিহারের মতো অব্যবহৃত বিমানবন্দর ও বিমান স্ট্রিপগুলির নবীকরণের ...বিশদ

03:34:00 PM

একনজরে গতকালের ম্যাচের রেকর্ডগুলি 
গতকাল হায়দরাবাদে প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয় ...বিশদ

02:35:02 PM