Bartaman Patrika
খেলা
 

হরিয়ানা হারাল বাংলাকে 

মুম্বই, ১২ নভেম্বর: পরপর দু’টি ম্যাচ জেতার পর সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে প্রথমবার হারের মুখ দেখল বাংলা। মঙ্গলবার মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে হরিয়ানার বিরুদ্ধে ব্যাটে-বলে সেরা পারফরম্যান্সটা মেলে ধরতে পারেননি বাংলার ক্রিকেটাররা।
বিশদ
  শেষ চারে ব্রাজিল

 রিও ডি জেনেইরো, ১২ নভেম্বর: বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে খেলবে মেক্সিকো ও নেদারল্যান্ডস। দ্বিতীয় সেমি-ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে ব্রাজিল ও ফ্রান্স। শেষ আটের লড়াইয়ে ব্রাজিল ২-০ গোলে হারিয়ে দিয়েছে ইতালিকে। বিশদ

13th  November, 2019
চারে জায়গা পাকা করতে চান শ্রেয়াস 

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই দাবি করছে টিম ম্যানেজমেন্ট। আর যাঁকে ঘিরে সঞ্চারিত হয়েছে নতুন আশা, সেই শ্রেয়াস আয়ার নিজেও দারুণ আত্মবিশ্বাসী।  
বিশদ

12th  November, 2019
গ্রেগের অবজ্ঞাই জেদ
বাড়িয়েছিল চাহারের
ছেলের সাফল্যে স্বপ্নপূরণ বাবার

নাগপুর, ১১ নভেম্বর: জীবনের বহু অপূর্ণতা সন্তানদের মাধ্যমে পূরণের স্বপ্ন দেখেন অনেক বাবা-মা’ই। কেউ সফল হন। কারও আবার জীবন কাটে আপসোস করেই। লোকেন্দ্রসিং চাহার অবশ্য ভাগ্যবান পিতা। নিজেও বড় ক্রিকেটার হতে চেয়েছিলেন। কিন্তু বাবা অনুমতি না দেওয়ায় তাঁর সেই আকাঙ্ক্ষা অঙ্কুরেই বিনষ্ট হয়েছিল। 
বিশদ

12th  November, 2019
তরুণরা এভাবে খেললে নির্বাচকদের চাপ বাড়বে: রহিত 

নাগপুর, ১১ নভেম্বর: বিরাট কোহলির অনুপস্থিতিতে দলের সাফল্যের ধারা বজায় রাখতে পেরে দারুণ তৃপ্ত রহিত শর্মা। আর তার জন্য তরুণ সতীর্থদের প্রশংসার বন্যায় ভাসিয়ে দিয়েছেন ভারতের স্টপ-গ্যাপ অধিনায়ক। রহিত মনে করেন, দলের প্রত্যেকে এভাবে ভালো খেলতে থাকলে ভবিষ্যতে দল গড়তে গিয়ে নির্বাচকদের কাজ কঠিন হয়ে দাঁড়াবে। 
বিশদ

12th  November, 2019
‘সুযোগসন্ধানী হতে হবে স্ট্রাইকারদের’
মন্তব্য গুরপ্রীতের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার আইএসএলে চেন্নাইয়ান এফসি’কে হারিয়ে সোমবার সকালেই দিল্লির জাতীয় শিবিরে যোগ দিয়েছেন গুরপ্রীত সিং সান্ধু, সুনীল ছেত্রী, উদান্তা সিংরা। বিএফসি’র এই তিন খেলোয়াড়ের জন্য অধীরভাবে অপেক্ষা করছিলেন ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ। কারণ, তিনজনই প্রথম একাদশের খেলোয়াড়।  
বিশদ

12th  November, 2019
সিরিজ হাতছাড়া হওয়ায় আক্ষেপ ক্যাপ্টেন মাহমুদুল্লাহর 

নাগপুর, ১১ নভেম্বর: আশা জাগিয়েও ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে না পারার জন্য দলের ব্যাটসম্যানদের দায়ী করলেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ। তবে অনভিজ্ঞ দল নিয়েও গোটা সিরিজে তাঁরা যেভাবে লড়াই করেছেন, তাতে তিনি খুশি। 
বিশদ

12th  November, 2019
কোচের তুলে নেওয়ার সিদ্ধান্ত মানতে পারেননি
খেলা শেষের আগেই স্টেডিয়াম ছেড়ে গেলেন ক্ষুব্ধ রোনাল্ডো 

তুরিন, ১১ নভেম্বর: আবার মেজাজ হারালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রবিবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে এসি মিলানের বিরুদ্ধে লিগের ম্যাচের ৫৫ মিনিটে তাঁর বদলে পাওলো ডায়বালাকে মাঠে নামান জুভেন্তাসের কোচ মরিসিও সারি। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সিআরসেভেন। 
বিশদ

12th  November, 2019
মানেদেরই কৃতিত্ব দিলেন জুরগেন ক্লপ 

লন্ডন, ১১ নভেম্বর: স্ট্র্যাটেজির লড়াইয়ে জুরগেন ক্লপের কাছে হার মানলেন পেপ গুয়ার্দিওলা। চূড়ান্ত আক্রমণাত্মক ফুটবলই জার্মান কোচের পছন্দ। স্প্যানিশ ফুটবলের মতো দৃষ্টিনন্দন না হলেও যা অত্যন্ত কার্যকরী। দুই উইং ব্যাককে কীভাবে ব্যবহার করে বিপক্ষকে ধরাশায়ী করতে হয় তা রবিবার আবার দেখিয়ে দিলেন ক্লপ। 
বিশদ

12th  November, 2019
পাকিস্তানের আবেদন ট্রাইব্যুনালে
ডেভিস কাপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৯-৩০ নভেম্বর ইসলামাবাদে পাকিস্তান ও ভারতের পূর্ব নির্দিষ্ট ডেভিস কাপ টাই নিয়ে জট আরও জটিল হয়েছে। আন্তর্জাতিক টেনিস সংস্থা ম্যাচটিকে নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নিলেও তার বিরুদ্ধে আপিল করেছে পাকিস্তান টেনিস সংস্থা।  
বিশদ

12th  November, 2019
বেটন ফাইনালে ইন্ডিয়ান অয়েল ও পিএনবি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সাই ক্যাম্পাসে বেটন কাপের ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে ইন্ডিয়ান অয়েল এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। সোমবার প্রথম সেমি-ফাইনালে ইন্ডিয়ান অয়েল ২-০ গোলে হারায় সেন্ট্রাল সেক্রেটারিয়টকে। 
বিশদ

12th  November, 2019
গোলাপি রংয়ে সেজে উঠবে তিলোত্তমা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২২-২৬ নভেম্বর ইডেনে হতে চলেছে ভারত-বাংলাদেশ ঐতিহাসিক দিন-রাতের গোলাপি টেস্ট। এই ম্যাচ ঘিরে টিকিটের চাহিদা তুঙ্গে। প্রায় ৬৭ হাজার দর্শক গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন। ইতিমধ্যেই ৩০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে। আপাতত ক্লাব ও বিভিন্ন সংস্থার কোটার টিকিট বিলি করছে সিএবি।
বিশদ

12th  November, 2019
ফের দাপটে জিতল ভারতের মেয়েরা 

সেন্ট লুসিয়া, ১১ নভেম্বর: ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ভারতীয় মেয়েদের দাপট অব্যাহত। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও প্রতিপক্ষকে খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে ১০ উইকেটে জিতল ভারতের মহিলা দল।
বিশদ

12th  November, 2019
প্রতিপক্ষকে গুরুত্ব দীপেন্দুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সিকিম গভর্নর্স গোল্ড কাপের ফাইনালে সিকিমের নতুন দল হিমালয়ান এফসি’র বিরুদ্ধে খেলবে মহমেডান স্পোর্টিং। গ্যাংটকে মহমেডানের কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের প্রতিদ্বন্দ্বী দলে কোনও বিদেশি ফুটবলার ছিল না। তবে হিমালয়ান এফসি দলে তিন বিদেশি আছেন। দলটি ৪-৩-৩ পদ্ধতিতে খেলে।  
বিশদ

12th  November, 2019
৮৮ ধাপ উঠলেন দীপক 

দুবাই, ১১ নভেম্বর: রবিবার রাতে নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে দারুণ পারফরম্যান্স করার জন্য আইসিসি টি-২০ র‌্যাঙ্কিংয়ে ৮৮ ধাপ উঠে এলেন পেসার দীপক চাহার। তিনি এখন রয়েছেন ৪২ নম্বরে। ব্যাটসম্যান হিসাবে রহিত শর্মা আছেন সাত নম্বরে। 
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আরামবাগ: বিভিন্ন দাবিতে শনিবার আরামবাগে মিছিল করে সিপিএম। সিপিএমের-১ ও ২ নম্বর এরিয়া কমিটির উদ্যোগে এদিন একটি পথসভাও হয়। আরামবাগের ধামসা বাসস্ট্যান্ডে প্রথমে পথসভা ...

জীবানন্দ বসু, কলকাতা: ভোট যে বড় বালাই। তাই বছর ঘুরতে না ঘুরতেই নীতি, আদর্শ বা পরিকল্পনাকে আপাতত শিকেয় তুলে নিজেদের অবস্থান নিয়ে কার্যত ‘ডিগবাজি’ খেল ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: এবার আর ব্লক অফিসে নয়, গ্রাম পঞ্চায়েতস্তরে জেলা প্রশাসনের সমস্ত বিভাগকে নিয়ে গিয়ে বৈঠক করতে হবে জেলাশাসকদের। বছরে প্রতিটি গ্রাম পঞ্চায়েতে অন্তত তিন থেকে চারবার যাতে এই বৈঠক করা হয়, তা নিশ্চিত করতে হবে। ...

 কলম্বো, ১৬ নভেম্বর: অপ্রীতিকর নানা ঘটনার মধ্যেই শনিবার সম্পন্ন হল শ্রীলঙ্কার ভোট। আর এই ভোটে শ্রীলঙ্কার দিকে বিশেষ নজর ছিল ভারতের। ভারতের মূল চিন্তা মহিন্দা রাজাপাকসে। যদি তাঁর দল পুনরায় ক্ষমতায় ফেরে, তাহলে তা ভারতের জন্য খুব ভালো হবে না, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় আগ্রহ বাড়বে। মনোমতো বিষয় নিয়ে পঠন-পাঠন হবে। ব্যবসা স্থান শুভ। পৈতৃক ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ৩১/১৫ রাত্রি ৬/২৩। পুনর্বসু ৪২/৪৪ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫৪/৩, অ ৪/৪৮/৫৭, অমৃতযোগ দিবা ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ২৮/২৫/৫০ সন্ধ্যা ৫/১৭/৫৯। পুনর্বসু ৪১/৫৬/২২ রাত্রি ১০/৪২/১২, সূ উ ৫/৫৫/৩৯, অ ৪/৪৯/১৪, অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৮/৫৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ৯/১৪ মধ্যে ১১/৫৩ গতে ১/৪০ মধ্যে ও ২/৩৩ গতে ৫/৫৭ মধ্যে, বারবেলা ১০/০/৪৫ গতে ১১/২২/২৬ মধ্যে, কালবেলা ১১/২২/২৬ গতে ১২/৪৪/৮ মধ্যে, কালরাত্রি ১/০/৪৫ গতে ২/৩৯/৩ মধ্যে।
১৯ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পৈতৃক ব্যবসায় যুক্ত হলে ভালো হবে। বৃষ: কর্মপ্রার্থীদের সুখবর ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ছাত্র দিবস১৫২৫ - সিন্ধু প্রদেশের মধ্য দিয়ে মোগল সম্রাট ...বিশদ

07:03:20 PM

সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

03:11:00 PM