Bartaman Patrika
খেলা
 

ইএসআই ক্রীড়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওয়েস্ট বেঙ্গল রিজিওন ইএসআই কর্পোরেশনের পরিচালনায় দ্বাদশ জোনাল স্পোর্টস মিট শুরু হল সোমবার। সল্টলেক সাই ক্যাম্পাসে এই প্রতিযোগিতা চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। 
বিশদ
হার বাঁচাল নর্থইস্ট 

জামশেদপুর, ২ ডিসেম্বর: সোমবার আইএসএলের ম্যাচে আবার শেষ মুহূর্তের গোলে জামশেদপুর এফসি’র বিরুদ্ধে ড্র করল নর্থইস্ট ইউনাইটেড। ম্যাচের ফল ১-১। ২৮ মিনিটে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন সের্গিও ক্যাসল। ৯০ মিনিটে নর্থইস্টের হয়ে সমতা ফেরান পানাজিওটিস ট্রিয়াডিস। 
বিশদ

03rd  December, 2019
ঘরের মাঠে ফের হোঁচট খেল ম্যান ইউ 

লন্ডন, ২ ডিসেম্বর: ইংলিশ প্রিমিয়ার লিগে কিছুতেই ছন্দ পাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এবার ঘরের মাঠেই অ্যাস্টন ভিলার কাছে পয়েন্ট নষ্ট করল রেড ডেভিলরা। রবিবারের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে তারা। ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ার পর দু’গোল করে ম্যান ইউ ঘুরে দাঁড়াল ঠিকই, কিন্তু মধুর পরিসমাপ্তি ঘটাতে পারল না। 
বিশদ

03rd  December, 2019
ভলিবলে চ্যাম্পিয়ন চেতলা অগ্রণী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য ভলিবলে চ্যাম্পিয়ন হল চেতলা অগ্রণী ক্লাব। গড়িয়া যাত্রা শুরু সংঘের কোর্টে সংগঠক ক্লাবকে ৩-০ সেটে হারিয়ে দেয় চেতলা অগ্রণী। ফাইনালে সেরা হয় চ্যাম্পিয়ন দলের চন্দন কাঁড়ার। প্রতিযোগিতার সেরা হন যাত্রা শুরু সংঘের জিতু সাউ। 
বিশদ

03rd  December, 2019
আইপিএলের নিলামে ৯৭১ জন ক্রিকেটার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৯৭১ জন ক্রিকেটারকে নিয়ে আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে আইপিএলের নিলাম। যেখানে ৭১৩ জন ভারতীয় ক্রিকেটারের পাশাপাশি ২৫৮জন বিদেশি ক্রিকেটারও অংশ নেবেন। আটটি ফ্র্যাঞ্চাইজি মোট ৭৩ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে।  
বিশদ

03rd  December, 2019
দুই প্রধানের ম্যাচ কলকাতা টিভি’তে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের ম্যাচগুলির আঞ্চলিক স্বত্ব (বাংলা) প্রায় ৩০ লাখ টাকায় কিনে নিল কলকাতা টিভি। ফেডারেশন সচিব কুশল দাস জানান,‘আগামী ৭ ডিসেম্বর ইস্ট বেঙ্গল- পাঞ্জাব এফসি’ ম্যাচ থেকে কলকাতা টিভি সরাসরি সম্প্রচার শুরু করছে।’ মার্কেটিং টিমের সঙ্গে ওইভাবে চুক্তি হয়েছে ওই চ্যানেলের।  
বিশদ

03rd  December, 2019
আলিপুরদুয়ারে খেলাধুলোর মানোন্নয়নে ইন্ডোর স্টেডিয়ামের পাশে বানানো হচ্ছে আধুনিক ব্যায়ামাগার 

সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর আলিপুরদুয়ার শহরের ইন্ডোর স্টেডিয়ামের পাশে অত্যাধুনিক ব্যায়ামাগার তৈরির কাজ শুরু করছে। এই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এটির কাজ সম্পূর্ণ হয়ে গেলে আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থার হাতে তা তুলে দেওয়া হবে। 
বিশদ

03rd  December, 2019
দেরাদুনে অনূর্ধ্ব-২৩ জাতীয় ক্রিকেটে চ্যাম্পিয়ন বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেরাদুনে আয়োজিত জাতীয় অনূর্ধ্ব-২৩ ওয়ান ডে টুর্নামেন্টে গুজরাতকে ৬৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হল বাংলা। ২০১৯-২০ মরশুমে জাতীয় স্তরে এটাই বাংলার প্রথম সাফল্য।  
বিশদ

02nd  December, 2019
জুভেন্তাসের ড্র, শীর্ষে ইন্তার 

মিলান, ১ ডিসেম্বর: লাওতারো মার্টিনেজের জোড়া গোলের দৌলতে রবিবার সিরি-এ’র ম্যাচে স্পালকে ২-১ গোলে হারাল ইন্তার মিলান। এই জয়ের সুবাদে তারাই এখন লিগ শীর্ষে। ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট সংগ্রহ করেছে আন্তোনিও কন্তের দল। এদিন জুভেন্তাস ঘরের মাঠে ২-২ গোলে ড্র করে সাসুওলোর বিরুদ্ধে। 
বিশদ

02nd  December, 2019
লোধা আইনকে কুলিং অফে পাঠাল বিসিসিআই, সুপ্রিম কোর্টে অনুমোদনের অপেক্ষা
বোর্ড সভাপতি পদে ২০২৪ পর্যন্ত থাকতে পারেন সৌরভ 

মুম্বই, ১ ডিসেম্বর: সৌরভ গাঙ্গুলির জমানায় প্রথম বার্ষিক সভায় প্রত্যাশিত পথেই হাঁটল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। লোধা কমিটির সুপারিশ সংশোধনের বিল পাশ হল। রবিবার মুম্বইয়ের সভায় সর্বসম্মতিক্রমেই গৃহীত হয়েছে এই সিদ্ধান্ত। এখন স্রেফ সরকারি শিলমোহরের অপেক্ষা। 
বিশদ

02nd  December, 2019
ব্যালন ডি’ওরের লড়াইয়ে মেসি, ফন ডিক, রোনাল্ডো

প্যারিস, ১ ডিসেম্বর: সোমবার সন্ধ্যায় প্যারিসে নজর থাকবে এই বিশ্বের ফুটবলপ্রেমীদের। জমকালো অনুষ্ঠানে ঘোষিত হবে ব্যালন ডি’ওর ২০১৯ চ্যাম্পিয়নের নাম। পুরুষ ও মহিলা বিভাগে গত মরশুমের সেরা ফুটবলারকে সম্মান জানাবে ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিন। ১৯৫৬ সালে এই পুরস্কার চালু হয়েছিল।
বিশদ

02nd  December, 2019
প্র্যাকটিসে কোলাডোকে মার্কিং আলেজান্দ্রোর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইমে স্যান্টোস কোলাডোকে নিষ্প্রভ করতে জোনাল মার্কিংয়ের ব্যবস্থা রাখবে প্রতিপক্ষ। কারণ, তিনিই ইস্ট বেঙ্গলের সেরা অ্যাটাকার। তাই এই ফাঁদ কেটে কীভাবে বেরতে হবে তা রবিবার সকালের অনুশীলনে কোলাডোকে বুঝিয়ে দিলেন কোচ আলেজান্দ্রো।
বিশদ

02nd  December, 2019
ধোনিই বলতে পারবে নিজের ভবিষ্যৎ: সৌরভ 

মুম্বই, ১ ডিসেম্বর: মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ কী? আগামী বছর অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে ভারতের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে খেলতে দেখা যাবে? রবিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ৮৮তম বার্ষিক সাধারণ সভায় এই ব্যাপারে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ধোনিই এই প্রশ্নের সঠিক উত্তর দিতে পারবে। 
বিশদ

02nd  December, 2019
পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে চার্চিলের সহজ জয়

মারগাও, ১ ডিসেম্বর: পাঞ্জাব এফসি’কে ৩-০ গোলে চূর্ণ করে আই লিগে দারুণ শুরু করল চার্চিল ব্রাদার্স। একইসঙ্গে রবিবার ঘরের মাঠে গোয়ার দলের এই জয় চাপে রাখল মোহন বাগানকে। কারণ ৮ ডিসেম্বর কল্যাণী স্টেডিয়ামে মোহন বাগানের বিরুদ্ধে খেলবে চার্চিল ব্রাদার্স। কলকাতার বড় দল প্রথম ম্যাচেই ড্র করেছে আইজল এফসি’র সঙ্গে।  
বিশদ

02nd  December, 2019
মাঠ দেখে খুশি কোচ ডেভিড রবার্টসন
কল্যাণীতে জলের বোতলের পাশাপাশি নিষিদ্ধ পাউচও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল্যাণীতে আই লিগের ১৮টি ম্যাচে জলের বোতল এবং পাউচ নিয়ে প্রবেশ করতে পারবেন না দুই প্রধানের সমর্থকরা। নদীয়া পুলিস এরকমই নির্দেশ জারি করেছে। তারা কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না। ডিসেম্বর-জানুয়ারিতে গ্যালারির দর্শকদের কাছে পানীয় জলের চাহিদা কিছুটা কম থাকে। 
বিশদ

02nd  December, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়িতে নিয়ে গিয়ে ভাইঝির উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল খুড়তুতো জেঠার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে শ্যামপুর থানার খাড়ুবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মরশাল গ্রামে। ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি-১ বিডিওর উদ্যোগে বিবাহিতা এক নাবালিকাকে উদ্ধার করা হল। পাশাপাশি নাবালিকার পরিবারের লোকজন পুলিস¬-প্রশাসনের কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, মেয়ে ১৮বছর হলেই তাকে স্বামীর বাড়িতে পাঠানো হবে। ততদিন পর্যন্ত বাপেরবাড়ির হেফাজতেই থেকে পড়াশোনা করবে সে।  ...

 ইসলামাবাদ, ৫ ডিসেম্বর (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের এক রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ মুক্তি
সাগরদ্বীপে যকের ধন: সায়ন্তন ঘোষাল পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, ...বিশদ

11:44:23 AM

আর্থিক জালিয়াতির অভিযোগে এক বিদেশি নাগরিককে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানা 

11:38:00 AM

বিধানসভায় বাম-কংয়ের ওয়াকআউট
পার্শ্ব শিক্ষকদের মুলতুবি প্রস্তাবের আলোচনা খারিজ হওয়ায় বিধানসভার ওয়েলে নেমে ...বিশদ

11:35:43 AM

ন্যাশানাল জুট বোর্ডে মনোনীত অর্জুন সিংয়ের নাম
ন্যাশানাল জুট বোর্ডে অন্যতম সদস্য হিসেবে মনোনীত করা হল বারাকপুরের ...বিশদ

10:40:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:25:00 AM

মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার খোলা আহ্বান রাজ্যপালের 
রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি বসে আলোচনার জন্য খোলা ...বিশদ

10:22:57 AM