Bartaman Patrika
খেলা
 

জুভেন্তাসে আরও এক মরশুম
থাকার ইঙ্গিত রোনাল্ডোর 

তুরিন: করোনা ভাইরাসের জেরে বিশ্বের অর্থনীতি অনেকটাই ক্ষতিগ্রস্ত। যার হাত থেকে রেহাই পায়নি ফুটবল ক্লাবগুলিও। আর্থিক সমস্যার জেরে ক্লাবের অন্যান্য কর্মীদের বেতন মেটাতে এগিয়ে এসেছিলেন ফুটবলাররা।   বিশদ
১০ আগস্টের মধ্যে জার্সির রং
জানাতে হবে আইএসএলের দলগুলিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলকে হিসেবের বাইরে রেখেই আইএসএল সংগঠনের জন্য কাজ চালিয়ে যাচ্ছেন এফএসডিএলের কর্তারা। ইতিমধ্যেই তাঁরা ঠিক করে ফেলেছেন এসওপি। অর্থাৎ, স্ট্যান্ডার্ড অপারেশনাল প্রসিডিওর।   বিশদ

04th  August, 2020
  টমাস-উবের কাপে সহজ গ্রুপে ভারত

 নয়াদিল্লি: অক্টোবরে ডেনমার্কে আয়োজিত টমাস ও উবের কাপে সহজ গ্রুপে পড়ল ভারতের ব্যাডমিন্টন দল। টমাস কাপের গ্রুপ সি’তে ভারতীয় পুরুষ দল খেলবে ডেনমার্ক, জার্মানি ও আলজেরিয়ার বিরুদ্ধে। বিশদ

04th  August, 2020
  নতুন কিট স্পনসর বিরাট কোহলিদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের জন্য নতুন কিট স্পনসর চেয়ে বিজ্ঞাপন দিচ্ছে বিসিসিআই। গত ১৪ বছর ধরে ভারতীয় ক্রিকেটারদের কিট স্পনসর ছিল নাইকি। বিশদ

04th  August, 2020
টেস্ট র‌্যাঙ্কিংয়ে উন্নতি
চান আজহার ও বাবর

 দুবাই: টেস্ট র‌্যাঙ্কিংয়ের উন্নতি ঘটানোর লক্ষ্য সামনে রেখে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছেন পাকিস্তানের দুই ব্যাটসম্যান আজহার আলি ও বাবর আজম। বুধবার থেকে শুরু হবে টেস্ট সিরিজ। তার আগে টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় আজহার আলি রয়েছেন ২৭ নম্বরে।
বিশদ

04th  August, 2020
আইপিএল শুরু ১৯ সেপ্টেম্বর,
ফাইনাল ১০ নভেম্বর

থাকছে কোভিড সাব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্বঘোষিত সূচিতেই শিলমোহর দিল আইপিএলের গভর্নিং কাউন্সিল। রবিবারের বৈঠকে ঠিক হয়েছে, প্রতিযোগিতা শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। অতীতে দেখা গিয়েছে আইপিএলের ফাইনাল মূলত ছুটির দিন অর্থাৎ রবিবার হয়ে থাকে। 
বিশদ

03rd  August, 2020
দশ মাস বেতন
পাননি বিরাটরা 

নয়াদিল্লি: করোনার প্রভাবে শুধু আমজনতার পকেটে টান পড়েনি, আঁচ লেগেছে ক্রিকেটারদের ব্যাঙ্ক ব্যালেন্সেও। গত দশ মাস ধরে বেতন পাননি ভারতীয় ক্রিকেটাররা। একটি ইংরাজি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, গত বছর অক্টোবর থেকে বিরাট কোহলি, রোহিত শর্মাদের বেতন আটকে রেখেছে বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট সংস্থা বিসিসিআই। এই খবর ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট মহলে।
বিশদ

03rd  August, 2020
শতবর্ষে ইস্ট বেঙ্গলকে শুভেচ্ছা এএফসি’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শতবর্ষ পূর্ণ করার জন্য ইস্ট বেঙ্গলকে ট্যুইট করে শুভেচ্ছা জানাল এএফসি। তবে দিল্লির ফুটবল হাউস থেকে কোনও শুভেচ্ছা বার্তা আসেনি লাল-হলুদের ঘরে।  
বিশদ

03rd  August, 2020
এফএ কাপে চ্যাম্পিয়ন আর্সেনাল 

আর্সেনাল-২ (আবামেয়াং-২) : চেলসি-১ (পুলিসিচ)

লন্ডন: আর্সেনালের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন মাত্র ৬ মাস। তার মধ্যেই দলের হারানো মনোবল ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন মিকেল আর্তেতা। তারই পুরস্কার স্বরূপ এফএ কাপে চ্যাম্পিয়ন হল গানার্সরা।  
বিশদ

03rd  August, 2020
হেরে অভিযান শেষ জুভেন্তাসের 

জুভেন্তাস-১ (ইগুয়েন) : রোমা-৩ (কালিনিচ, পোরোত্তি-২)

তুরিন: সিরি-এ’তে শেষ ম্যাচেও হার এড়াতে পারল না জুভেন্তাস। শনিবার এএস রোমার কাছে ১-৩ গোলে পরাস্ত হল মরিসিও সারির ক্লাব। ঘরের মাঠে এটাই মরশুমে প্রথম হার তুরিনের ওল্ড লেডির। 
বিশদ

03rd  August, 2020
ধোনি দেশের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছে, মত নেহরার 

নয়াদিল্লি: ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিং ধোনিকে আর খেলতে দেখা যাবে না বলেই মনে করছেন আশিষ নেহরা। ভারতের প্রাক্তন বোলারটির ধারণা, সম্ভবত ২০১৯ বিশ্বকাপেই দেশের হয়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন প্রাক্তন অধিনায়ক। 
বিশদ

03rd  August, 2020
কর্পোরেট জগতে সুনাম নষ্ট করছে ইস্ট বেঙ্গল: বাইচুং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগের বিনিয়োগকারী সংস্থা কোয়েসের সঙ্গে ইস্ট বেঙ্গলের সম্পর্ক শেষ হয়েছে যথেষ্ট তিক্ততার মধ্যে। যার ফলে কর্পোরেট জগতে ইস্ট বেঙ্গল নিয়ে ভুল বার্তা যেতে পারেই।  
বিশদ

03rd  August, 2020
আমিরশাহিতেই হবে মেয়েদের আইপিএল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সঙ্কটের মধ্যেও ছেলেদের আইপিএল আয়োজনের তোড়জোড় চালাচ্ছে বিসিসিআই। সংযুক্ত আরব আমিরশাহিতে আগামী সেপ্টেম্বরে বসবে সেই আসর। 
বিশদ

03rd  August, 2020
শৌভিককে নিল মহমেডান স্পোর্টিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একসময় ভারতীয় ফুটবলে সাড়া জাগিয়ে শুরু করা লেফটব্যাক শৌভিক ঘোষকে দলে নিল মহমেডান স্পোর্টিং। ২০১৪-১৫ মরশুমে আই লিগ ও পরের বছর ফেডারেশন কাপ জয়ী মোহন বাগান দলের সদস্য ছিলেন উত্তরপাড়া থেকে উঠে আসা এই ফুটবলার। 
বিশদ

03rd  August, 2020
বীরু চ্যাটার্জি প্রয়াত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান ক্লাবের প্রাক্তন সহ-সভাপতি বীরু চ্যাটার্জি (৭৩) রবিবার প্রয়াত হয়েছেন। তিনি কিডনির অসুখে দীর্ঘদিন ভুগছিলেন । সেই চিকিৎসা করাতে গিয়ে করোনায় আক্রান্ত হন তিনি। 
বিশদ

03rd  August, 2020

Pages: 12345

একনজরে
দেরিতে শুরু হলেও আফ্রিকা মহাদেশে করোনার সংক্রমণ দ্রুতহারে বৃদ্ধি পাচ্ছে। সেখানে সংক্রমণ ১০ লক্ষ অতিক্রমণ করেছে বলে সরকারি হিসেব। মৃত্যু হয়েছে ২১ হাজার ৯৮৩ জনের।  ...

 অযোধ্যায় রামমন্দিরের জায়গায় যদি মসজিদ নির্মাণ করা হতো, তাহলে সেই উদ্বোধনী অনুষ্ঠানে যেতাম না। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের এই মন্তব্য ঘিরেই বিতর্ক ছড়িয়েছে। ...

মাকে কটূক্তির প্রতিবাদ করতে গিয়ে খুন হতে হল ১৭ বছরের এক কিশোরকে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে বালুরঘাট শহর সংলগ্ন আঁখিরাপাড়া এলাকায়।  ...

 করোনার আগ্রাসন এখন নবান্নের মূল প্রবেশদ্বার থেকে ১৪তলা পর্যন্ত। একের পর এক আধিকারিক, পুলিস অফিসার, হাউসকিপিং স্টাফ এবং গাড়ির চালক ঘায়েল হচ্ছেন এই ভাইরাসের ছোবলে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে। হিসেব করে চললে তেমন আর্থিক সমস্যায় পড়তে হবে না। ব্যবসায় উন্নতি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৫- লেখক ভীষ্ম সাহানির জন্ম
১৯৪০- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের জন্ম
১৯৭৫: গীতিকার ও কবি প্রণব রায়ের মৃত্যু
১৯৭৭: বিশিষ্ট সঙ্গীতশিল্পী, সুরকার ও সঙ্গীতপরিচালক আচার্য ভীষ্মদেব চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৮১- সুইস টেনিস খেলোয়ান রজার ফেডরারের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.১৬ টাকা ৭৬.৮৮ টাকা
পাউন্ড ৯৫.৮৩ টাকা ১০০.৯৯ টাকা
ইউরো ৮৬.৪৮ টাকা ৯১.১৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৬,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৪,০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৪,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৫,০৩০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৫,১৩০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ শ্রাবণ ১৪২৭, শনিবার, ৮ আগস্ট ২০২০, পঞ্চমী ৫৭/৪১ রাত্রি ৪/১৯। উত্তরভাদ্রপদনক্ষত্র ২৭/২৩ অপঃ ৪/১২। সূর্যোদয় ৫/১৪/৩৫, সূর্যাস্ত ৬/৯/৫১। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৯ মধ্যে। রাত্রি ৮/২৩ গতে ১০/৩৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৫। বারবেলা ৬/৫১ মধ্যে পুনঃ ১/১৯ গতে ২/৫৬ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ৩/৫১ গতে উদয়াবধি।।
২৩ শ্রাবণ ১৪২৭, শনিবার, ৮ আগস্ট ২০২০, পঞ্চমী রাত্রি ২/৩২। উত্তরভাদ্রপদনক্ষত্র দিবা ৩/৪৯। সূর্যোদয় ৫/১৪, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৮ মধ্যে এবং রাত্রি ৯/২০ গতে ১০/৩৪ মধ্যে ও ১২/৩ গতে ১/৩২ মধ্যে ও ২/১৭ গতে ৩/৪৬। কালবেলা ৬/৫১ মধ্যে ও ১/২০ গতে ২/৫৮ মধ্যে ও ৪/৩৫ গতে ৬/১৩ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৪ মধ্যে।
১৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে 
মেষ: ব্যবসায় উন্নতি হবে। বৃষ: কাজে বিশেষ সাফল্য। মিথুন: কর্মে একাধিক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯১৫- লেখক ভীষ্ম সাহানির জন্ম১৯৪০- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের জন্ম১৯৭৫: গীতিকার ...বিশদ

07:03:20 PM

রাজ্যে করোনায় মৃত্যু ২ হাজার ছাড়াল
রাজ্যে করোনায় মৃত্যু ২ হাজার ছাড়াল। এ পর্যন্ত মোট ২০০৫ ...বিশদ

09:06:41 PM

কাজিরাঙ্গায় শিকারির গুলিতে মৃত গণ্ডার 
অসমের কাজিরাঙ্গা অভয়ারণ্যে আজ সকালে একটি মৃত গণ্ডার উদ্ধার করা ...বিশদ

04:35:00 PM

গুজরাতে রাসায়নিক কারখানায় ভয়াবহ আগুন 
 গুজরাতের একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ আগুন লাগল। আজ শনিবার ঘটনাটি ...বিশদ

03:59:00 PM

কেরলে দুর্ঘটনাগ্রস্ত বিমানের ২৩ জন যাত্রী হাসপাতাল থেকে মুক্ত 
কেরলে দুর্ঘটনাগ্রস্ত বিমানের ২৩ জন যাত্রীকে সুস্থ অবস্থায় হাসপাতাল থেকে ...বিশদ

03:45:00 PM