Bartaman Patrika
খেলা
 

লিগ শুরুর আগে আরও
সাবধানতা প্রয়োজন
মত ইতালির প্রধানমন্ত্রীর

  রোম, ১৭ মে: করোনা আবহের মধ্যেই দৃষ্টান্ত স্থাপন করেছে জার্মানি। ইউরোপের প্রথম পেশাদার লিগ হিসেবে শনিবার শুরু হয়েছে বুন্দেশলিগার খেলা। জার্মানির মতো ইতালিও বন্ধ হওয়া লিগ দ্রুত শুরু করতে চাইছে। আপাতত ঠিক হয়েছে, আগামী ১৩ জুন শুরু হবে সিরি-এ। বিশদ
  যুবিকে নতুন চ্যালেঞ্জ তেন্ডুলকরের

 নয়াদিল্লি, ১৭ মে: শচীন তেন্ডুলকরকে চ্যালেঞ্জ করে তিনি ভুল করেছেন। এ কথা মেনে নিলেন ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার যুবরাজ সিং। সম্প্রতি ব্যাট দিয়ে বল নাচানোর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন যুবি। বিশদ

18th  May, 2020
আশিয়ানকাপ জয়ীদের নিয়ে
ইস্ট বেঙ্গলের ভিডিও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের মাঝে সমর্থকদের উজ্জীবিত রাখতে ২০০৩ সালে আশিয়ান কাপ জয়ীদের নিয়ে একটি ভিডিও প্রকাশ করল ইস্ট বেঙ্গল। এই ভিডিওতে দেখা যাচ্ছে, সেই দলের কয়েকজন ফুটবলার লাল-হলুদের শতবার্ষিকী উপলক্ষ্যে প্রকাশিত গানের সঙ্গে শারীরিক কসরত করছেন। বিশদ

18th  May, 2020
সিআর সেভেনে মজে
রোহিত ও তামিম

নয়াদিল্লি, ১৭ মে: বিশ্ব ফুটবলে বর্তমানে কে সেরা? লায়োনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? এক দশকেরও বেশি সময় ধরে এই তর্ক চলছে। কারও মতে ম্যাজিশিয়ান মেসিই সেরা। আবার অনেকে রোনাল্ডোকেই এগিয়ে রাখেন।
বিশদ

18th  May, 2020
দর্শকের ভয়ে শচীনকে আউট
দেননি আম্পায়ার: ডেল স্টেইন

 নয়াদিল্লি, ১৭ মে: ভারতীয় ব্যাটসম্যানদের আউট দিতে আম্পায়াররা ভয় পান। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। উদাহরণ হিসেবে তিনি তুলে ধরেছেন ২০১০ সালে গোয়ালিয়রে ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের ম্যাচের একটি ঘটনা।
বিশদ

18th  May, 2020
কোহলির ধারেকাছেও নেই
স্মিথ, জানালেন পিটারসেন

 নয়াদিল্লি, ১৬ মে: পারফরম্যান্স মাপা গেলে নিখুঁতভাবে বলা যেত কে কার থেকে কতটা এগিয়ে। কিন্তু বাস্তবে তা সম্ভব নয়। তাই বিগত কয়েক বছর ধরে বিতর্ক চলে আসছে, সেরা কে? বিরাট কোহলি না স্টিভ স্মিথ?
বিশদ

17th  May, 2020
ম্যাকগ্রাকে স্লেজিং
করেছিলেন শচীন

 নয়াদিল্লি, ১৬ মে: দীর্ঘ ক্রিকেট জীবনে শচীন তেন্ডুলকরকে স্লেজিং করতে খুব একটা দেখা যায়নি। তবে সম্প্রতি মাস্টার ব্লাস্টার নিজেই ফাঁস করলেন তাঁর স্লেজিং করার ঘটনা। ২০০০ সালের আইসিসি নকআউট টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে এমনটা ঘটেছিল বলে জানিয়েছেন তিনি।
বিশদ

17th  May, 2020
পুত্র ইজহানকে
নিয়ে চিন্তায় সানিয়া

 হায়দরাবাদ, ১৬ মে: লকডাউনের জন্য সানিয়া মির্জা ও শোয়েব মালিক রয়েছেন দুই দেশে। শোয়েব পাকিস্তানে, আর সানিয়া পুত্রকে নিয়ে রয়েছেন হায়দরাবাদে নিজের বাড়িতে। সোশ্যাল মিডিয়ায় লাইভ চ্যাটে এসে টেনিসের গ্ল্যামার কুইন জানালেন, ‘পুত্র ইজহান কবে আবার বাবা শোয়েবকে দেখতে পাবে, তা নিয়ে যথেষ্ট চিন্তায় রয়েছি।
বিশদ

17th  May, 2020
হরভজনকে মারতে হোটেলের ঘরে
পৌঁছেছিলেন শোয়েব আখতার

নয়াদিল্লি, ১৬ মে: ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তেজনার স্পর্শ। ম্যাচের মধ্যেই বারবার মেজাজ হারিয়েছেন দু’দলের ক্রিকেটাররা। তবে সেই লড়াই অবশ্য সীমাবদ্ধ থাকত মাঠের ভিতরেই। তবে একবার এই উত্তেজনা এমন পর্যায়ে পৌঁছেছিল যে, খেলা শেষ হওয়ার পর হাতাহাতির উদ্দেশ্য নিয়ে হোটেলে হরভজনের ঘরে গিয়েছিলেন শোয়েব আখতার।
বিশদ

17th  May, 2020
ত্রিমুকুট জয়ের রসায়ন
পার্টনারকে লেফট উইংয়ে ব্যবহার
করাই ছিল প্রদীপদার মাস্টার স্ট্রোক

ভারতীয় ফুটবলের ইতিহাসে কলকাতার দুই বড় ক্লাব ত্রিমুকুট জিতেছে তিনবার। ১৯৭২ ও ১৯৯০-৯১ মরশুমে ইস্ট বেঙ্গল এই স্বাদ পায়। চিরপ্রতিদ্বন্দ্বী মোহন বাগান ১৯৭৭’ এ ত্রিমুকুট জেতে। এই সাফল্যের রসায়ন নিয়ে বর্তমানের বিশেষ প্রতিবেদন। আজ ১৯৭২’এর কীর্তিগাথা নিয়ে কলম ধরলেন ‘ভারতের বেকেনবাওয়ার’ গৌতম সরকার।
বিশদ

17th  May, 2020
  বুমরাহকে কিপ করা কঠিন: রাহুল

 নয়াদিল্লি, ১৬ মে: লকডাউনের মাঝে সোশ্যাল মিডিয়ায় বেশি করে সময় কাটাচ্ছেন ক্রিকেটাররা। লোকেশ রাহুলও এ ব্যাপারে দারুণ সক্রিয়। সম্প্রতি ট্যুইটারে নিজের অনুরাগীদের কাছে ভারতীয় তারকাটি আবেদন জানিয়েছিলেন, তাঁকে ক্রিকেট সংক্রান্ত প্রশ্ন করার জন্য। বিশদ

17th  May, 2020
প্রশাসক সৌরভকে দেখে মুগ্ধ গাওয়ার
আইপিএল না হলে কোপ পড়তে
পারে কোহলিদের বেতনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ বছর আইপিএল না হলে বিরাট কোহলি, রোহিত শর্মাদের বেতনে কোপ পড়তে পারে। তেমনই ইঙ্গিত মিলেছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির বক্তব্যে। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমরা পূর্ব সিদ্ধান্ত মত ক্রিকেটারদের বকেয়া মেটানোর কাজ শুরু করে দিয়েছি।  
বিশদ

16th  May, 2020
চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য
আরও উন্নতি প্রয়োজন: মেসি 

বার্সেলোনা, ১৫ মে: চলতি মরশুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনে উঠেছে বার্সেলোনা। এই পর্বে নাপোলির বিরুদ্ধে প্রথম লেগে তাদের ফল ছিল ১-১। তারপর করোনা ভাইরাসের কারণে প্রতিযোগিতা স্থগিত হয়। গ্রুপ পর্বের ছ’টি ম্যাচের মধ্যে চারটিতে জিতেছিল কাতালন ক্লাবটি।  
বিশদ

16th  May, 2020
সাতটি ওলিম্পিকসের ক্লিপিংস দেখে
নিজেকে উদ্দীপ্ত করছেন লিয়েন্ডার 

নয়াদিল্লি, ১৫ মে: এ বছরই টেনিসকে বিদায় জানানোর কথা ছিল। কিন্তু টোকিও ওলিম্পিকস এক বছর পিছিয়ে যাওয়ায় সেই ভাবনা বদলে ফেলেছেন লিয়েন্ডার পেজ। নিজের অষ্টম ওলিম্পিকসে অংশগ্রহণ করতে বদ্ধপরিকর তিনি। 
বিশদ

16th  May, 2020
শনিবার ফের শুরু হচ্ছে বুন্দেশলিগা
থাকছে ৫২ পাতার নির্দেশিকা 

মিউনিখ, ১৫ মে: করোনা ভাইরাসের ধাক্কা সামলে জার্মানিতে ফিরছে ফুটবল। ইউরোপের সেরা পাঁচটি লিগের মধ্যে অন্যতম বুন্দেশলিগা শনিবার ফের শুরু হচ্ছে। সবরকম সাবধানতা অবলম্বন করে দর্শকশূন্য স্টেডিয়ামে লিগের বাকি ম্যাচগুলি আয়োজিত হবে।  
বিশদ

16th  May, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: করোনা-আতঙ্কে পশ্চিম মেদিনীপুর জেলাজুড়ে আর্সেনিক অ্যালবাম-৩০ ওষুধের চাহিদা তুঙ্গে উঠেছে। চাহিদার জেরে মেদিনীপুর হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্মীরা ওষুধের জোগান দিতে হিমশিম খাচ্ছেন।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উম-পুনের আঘাতে রাজ্যে ব্যাপক ক্ষয়ক্ষতির মোকাবিলায় এক হাজার কোটি টাকা অনুদান সংক্রান্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণাকে স্বাগত জানাল বাম ও কংগ্রেস। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উম-পুন বিধ্বস্ত এলাকার থানাগুলিতে বিদ্যুৎ ও পানীয় জলের পরিষেবা মিলছে না। বিদ্যুৎ সংযোগ কবে ফের স্বাভাবিক হবে, তা কারওরই জানা নেই। আলো বলতে টর্চই ভরসা। কিন্তু তাও হাতেগোনা। এই অবস্থায় ইমার্জেন্সি লাইট ও টর্চ চেয়ে ঘন ঘন ...

  মুম্বই, ২২ মে (পিটিআই): কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য বেসরকারি এবং চ্যারিটেবল হাসপাতালের শয্যার ভাড়ার তিনটি ধাপে বেঁধে দিল মহারাষ্ট্র সরকার। একইসঙ্গে সরকার ঠিক করেছে, এই স্ল্যাবের মধ্যে কোভিড-১৯ রোগীদের জন্য মোট বেডের ৮০ শতাংশ ধরে রাখতে হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে সহকর্মীর ঈর্ষার কারণে সম্মানহানি হবে। ব্যবসায়ীদের আশানুরূপ লাভ না হলেও মন্দ হবে না। দীর্ঘ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৩ মে ২০২০, শনিবার, প্রতিপদ ৪৮/২০ রাত্রি ১২/১৮। রোহিণীনক্ষত্র ৫৯/৪৬ রাত্রি ৪/৫২। সূর্যোদয় ৪/৫৭/২৯, সূর্যাস্ত ৬/৯/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৬/৩৭ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে উদয়াবধি।
৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৩ মে ২০২০, শনিবার, প্রতিপদ রাত্রি ১১/৪২। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১২। রোহিণীনক্ষত্র শেষরাত্রি ৪/৩৪। অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৩ গতে ২/৫৩ মধ্যে ও ৪/৩২ গতে ৬/১২ মধ্যে কালরাত্রি ৭/৩২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৭ মধ্যে।
 ২৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে কোভিড-১৯ পজিটিভ আরও ৩৯৬ জন, মোট আক্রান্তের সংখ্যা ১৩,৬৬৯ 

08:26:36 PM

ইদ পালিত হবে ২৫ মে
আগামী ২৫ মে ইদ পালিত হবে। আজ চাঁদ দেখা যায়নি। ...বিশদ

08:05:14 PM

মহারাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হলেন ২,৬০৮ জন, মৃত ৬০ 

08:01:30 PM

সিকিমে প্রথম করোনা রোগীর সন্ধান মিলল 
প্রথম করোনা রোগীর সন্ধান মিলল সিকিমে। দিল্লি থেকে ফেরা এক ...বিশদ

07:54:38 PM

রাজ্যে করোনা আক্রান্ত আরও ১২৭ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১২৭ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:43:40 PM

 উপসর্গ না থাকলে এবার ১০ দিনেই ছুটি করোনা রোগীর
এবার থেকে মৃদু উপসর্গ বা উপসর্গ না থাকা করোনা ...বিশদ

07:34:00 PM