Bartaman Patrika
খেলা
 

জয়ে ফিরলেন সেরেনা উইলিয়ামস

 টরন্টো, ৮ আগস্ট: উইম্বলডন ফাইনালে হারের পর বৃহস্পতিবার সার্কিটে আবার জয়ের পথে ফিরলেন সেরেনা উইলিয়ামস। ডব্লুটিএ টরন্টো টুর্নামেন্টে সেরেনা ৬-৩, ৬-৩ সেটে হারালেন র‌্যাঙ্কিংয়ে ২০ নম্বরে থাকা বেলজিয়ামের ইলাইজ মার্টেন্সকে। ৩৭ বছর বয়সী এই আমেরিকান তারকা সর্বাধিক ২৪তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের দাঁড়িয়ে রয়েছেন।
বিশদ
আশাবাদী মনদীপ

 বেঙ্গালুরু, ৮ আগস্ট: ২০২০ টোকিও ওলিম্পিকসের বাছাই পর্বের আগে ওলিম্পিক টেস্ট ইভেন্টে ভালো ফল করতে মরিয়া ভারতীয় হকি দল। বিশদ

09th  August, 2019
গোকুলাম এবং গোয়া জিতল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিনিদাদ-টোবাগোর স্ট্রাইকার মার্কাস জোসেফের দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্যে বৃহস্পতিবার হাওড়া স্টেডিয়ামে ডুরান্ড কাপের গ্রুপ-ডি’র ম্যাচে গোকুলাম কেরালা ৪-০ গোলে হারাল চেন্নাইয়ান এফসি’কে। বিজয়ী দলের অপর গোলটি হেনরি কিসেকার।
বিশদ

09th  August, 2019
  জিতল বার্সেলোনা

 মায়ামি, ৮ আগস্ট: আমেরিকা সফরের প্রথম ম্যাচে নাপোলিকে ২-১ গোলে হারাল বার্সেলোনা। ৩৮ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সের্গিও বুস্কেতসের গোলে লিড নেয় কাতালন ক্লাবটি। তবে এই ব্যবধান দীর্ঘস্থায়ী হয়নি।
বিশদ

09th  August, 2019
ভারতীয় ক্রিকেটকে ভগবানই বাঁচাতে পারেন, কটাক্ষ সৌরভদের

নয়াদিল্লি, ৭ আগস্ট: স্বার্থের সংঘাত প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এথিক্স কমিটিকে এক হাত নিলেন সৌরভ গাঙ্গুলি এবং হরভজন সিং। ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট’ ইস্যুতে রাহুল দ্রাবিড়কে নোটিস ধরানোর পরেই ক্ষোভে ফেটে পড়েছেন দুই প্রাক্তন তারকা।
বিশদ

08th  August, 2019
  সুষমা স্বরাজের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়ামহল

 নয়াদিল্লি, ৭ আগস্ট: প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের আকষ্মিক মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়া মহল। বিরাট কোহলি, বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর, সানিয়া মির্জারা সোশ্যাল মিডিয়ায় শোকজ্ঞাপন করেছেন।
বিশদ

08th  August, 2019
অন্ধকার থেকে আলোয় ফেরার চেষ্টায় মোহন বাগান
ডুরান্ড কাপে প্রতিপক্ষ এটিকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্নচাপের জেরে বুধবার সকাল থেকেই বৃষ্টি পড়ছে শহর জুড়ে। কখনও টিপটিপ, আবার কখনও বা মুষলধারায়। শ্রাবণের শেষ লগ্নে আকাশে মেঘের ঘনঘটা। আর তারই মধ্যে অন্ধকার থেকে আলোয় ফেরার চেষ্টা মোহন বাগানের। নিজেদের মাঠে অনুশীলনে ফুটবলারদের উপর সুতীক্ষ্ণ নজর কোচ কিবু ভিকুনার।
বিশদ

08th  August, 2019
 চাহার ভাইদের সঙ্গে ঋষভেরও প্রশংসায় ক্যাপ্টেন কোহলি

  প্রভিডেন্স, ৭ আগস্ট: পর পর দু’টি ম্যাচে জিতে টি-২০ সিরিজ আগেই পকেটে পুরে ফেলেছিল ভারত। তাই মঙ্গলবার, ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় তথা শেষ ম্যাচে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। খেলানো হয় দীপক চাহার ও রাহুল চাহারকে। দু’জনে আবার তুতো ভাই।
বিশদ

08th  August, 2019
প্রথম ওয়ান ডে’তে আজ মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ
দলে ফিরছেন শিখর, চার নম্বরে লোকেশ?

 প্রভিডেন্স (গায়ানা), ৭ আগস্ট: বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ওয়েস্ট ইন্ডিজকে টি-২০ সিরিজে দুরমুশ করেছে ভারত। যা একদিনের সিরিজের আগে বিরাট কোহলিদের মনোবল অনেকটাই বাড়িয়ে দিয়েছে। বৃহস্পতিবার প্রথম একদিনের ম্যাচে ভারত খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। চোট সারিয়ে ফিরছেন ওপেনার শিখর ধাওয়ান।
বিশদ

08th  August, 2019
আর্থারদের বিদায়ঘণ্টা বাজিয়ে দিল পিসিবি

 লাহোর, ৭ আগস্ট: বিশ্বকাপে পাকিস্তান দলের হতাশাজনক পারফরম্যান্সের জেরে চাকরি হারালেন কোচ মিকি আর্থার। শুধু আর্থারই নন, বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং ফিজিক্যাল ট্রেনার গ্র্যান্ট লুডেনের সঙ্গেও চুক্তি পুনর্নবীকরণ করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
বিশদ

08th  August, 2019
 মহমেডান স্পোর্টিংকে লিগের প্রথম ম্যাচে আটকে দিল এরিয়ান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ড কাপের পর কলকাতা প্রিমিয়ার লিগেও হোঁচট খেয়ে শুরু করল মহমেডান স্পোর্টিং। বুধবার এরিয়ানের বিরুদ্ধে পিছিয়ে গিয়েও দুরন্ত গোল করে মহমেডান স্পোর্টিংয়ের মান রক্ষা করেন তীর্থঙ্কর সরকার। তাঁর বাঁ-পায়ের ইনস্টেপে নেওয়া কর্নার কিক এরিয়ান গোলরক্ষক শুভদীপ ব্যানার্জির হাতে লেগে জালে জড়িয়ে যায়।
বিশদ

08th  August, 2019
 ব্যর্থতার পরেও সিনিয়রদের পাশে পেয়েছি: ঋষভ

প্রভিডেন্স, ৭ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দু’টি টি-২০ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পরেও টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছিল ঋষভ পন্থের উপর। তার পূর্ণ মর্যাদা দিলেন ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যানটি। মঙ্গলবার, তৃতীয় টি-২০ ম্যাচে ৬৫ রানে অপরাজিত থেকে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ঋষভ।
বিশদ

08th  August, 2019
বোলিং কোচ হতে চান সুনীল জোশী

 নয়াদিল্লি, ৭ আগস্ট: ভারতের বোলিং কোচ হতে আবেদন করেছেন সুনীল জোশী। তিনি বলেছেন,‘পেসারদের জন্য কোনও বোলিং কোচ থাকলেও স্পিনারদের গাইড করার জন্য কোনও প্রাক্তন স্পিনারকে দলের স্পিন উপদেষ্টা হিসাবে রাখা উচিত। এখন সব দেশেই স্পিন বোলিং উপদেষ্টা আছে। আগে স্পিনাররা শুধু এই উপমহাদেশেই সাফল্য পেতেন।
বিশদ

08th  August, 2019
 কোলাডোর চোট গুরুতর নয়, আশিরের সঙ্গে দু’বছরের চুক্তি ইস্ট বেঙ্গলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ অ্যাটাকার হাইমে স্যান্টোস কোলাডোর চোট নিয়ে ইস্ট বেঙ্গল সমর্থকরা উদ্বিগ্ন থাকলেও কোয়েস ইস্ট বেঙ্গলের পক্ষ থেকে জানানো হয়েছে, কোলাডোর চোট গুরুতর নয়। মঙ্গলবার ডুরান্ড কাপে জামশেদপুর এফসি’র বিরুদ্ধে ম্যাচে কাঁধে চোট পাওয়ার পর কোলাডোকে বাইপাস সন্নিহিত এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

08th  August, 2019
আজ শুরু রাজ্য মিট
ডোপ টেস্টে থাকছেন নাডার ডাক্তাররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার রাজ্য অ্যাথলেটিকস মিটে ডোপ টেস্ট করতে নাডার দুই চিকিৎসক উপস্থিত হচ্ছেন। বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে শুরু হচ্ছে ৬৯তম রাজ্য মিট। চলবে রবিবার পর্যন্ত। আজ বিকেল তিনটের সময় ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রতিযোগিতার উদ্বোধন করবেন। তবে সকাল দশটা থেকে মিট শুরু হয়ে যাবে।
বিশদ

08th  August, 2019

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM