Bartaman Patrika
খেলা
 

মোহন বাগান-এটিকে’র সংযুক্তিকরণে অনেক প্রশ্নেরই উত্তর নেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিকে’র সঙ্গে মোহন বাগানের সংযুক্তিকরণে নয়া মোড়। এটিকে-এম বি গঠনের ব্যাপারে ৮৫ শতাংশ শেয়ার এটিকে নিজেদের কাছে রাখতে চেয়েছিল। খোদ এফএসডিএলের শীর্ষ কর্তারা চাইছেন দুই ক্লাবের সংযুক্তিকরণ হোক। মোহন বাগান কর্তারা এটিকে- এম বি নাম মেনে নিতে চাইছেন না।
বিশদ
আতলেতিকো র বিরুদ্ধে
বদলা নেওয়ার জন্য বিশেষ অনুশীলনের প্রতিজ্ঞা রোনাল্ডোর

 মাদ্রিদ, ২২ ফেব্রুয়ারি: আগামী ১২ মার্চ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে প্রথম পর্বের ম্যাচে ০-২ গোলে হারের বদলা নিতে চান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, ‘পেনাল্টি বক্সের আশেপাশে ফ্রি-কিক পেলে আমি ওই ম্যাচে দেখে নেব ওদের।’
বিশদ

23rd  February, 2019
বিশ্বকাপ শ্যুটিং
মেহুলিকে নিয়ে আশাবাদী জয়দীপ

 নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: চলতি বছরের প্রথম বিশ্বকাপ শ্যুটিংয়ের আগে ছাত্রী মেহুলি ঘোষের প্রশংসায় তাঁর কোচ জয়দীপ কর্মকার। ২০১২ সালে লন্ডন ওলিম্পিকসে তিনি চতুর্থ হন। বিশ্বকাপ শ্যুটিংয়ের আগে জয়দীপ রাজধানীতে বলেন,‘ ২৯ বছরের অভিজ্ঞতা থেকে মেহুলিকে কোচিং করাচ্ছি। গত দেড় বছর ওর ধারাবাহিকতা দেখে আমি মুগ্ধ।
বিশদ

23rd  February, 2019
ভুবনেশ্বরে কড়া নিরাপত্তার মধ্যে অনুশীলন রিয়াল কাশ্মীরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ভুবনেশ্বরে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে খেলতে রিয়াল কাশ্মীর দল বৃহস্পতিবার সন্ধ্যায় ভুবনেশ্বরে পৌঁছায়। বিমানবন্দর থেকেই সাদা পোশাকের পুলিস রয়েছে রিয়াল কাশ্মীরের ফুটবলারদের সঙ্গে। হোটেলের নীচে সর্বদা সাদা পোশাকের ১০ জনের একটি দল মোতায়েন আছে।
বিশদ

23rd  February, 2019
 কর্ণাটকের বিরুদ্ধে ৯ উইকেটে হার বাংলার

 কটক, ২২ ফেব্রুয়ারি: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল বাংলা। তারা ৯ উইকেটে হারল কর্ণাটকের বিরুদ্ধে। প্রথম ম্যাচে তথাকথিত ‘দুর্বল’ মিজোরামকে ১৫৯ রানে হারানোর পর অনেক বড় বড় ভাষণ দিয়েছিলেন বাংলার ব্যাটসম্যানরা।
বিশদ

23rd  February, 2019
অর্থ দেওয়া হবে শহিদ পরিবারদের
আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল

 নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: এবছর আইপিএলের কোনও উদ্বোধনী অনুষ্ঠান হবে না বলে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রশাসক কমিটির প্রধান বিনোদ রাই। উদ্বোধনী অনুষ্ঠানের অর্থ পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারগুলিকে প্রদান করা হবে বলে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশদ

23rd  February, 2019
ইউরোপা লিগ
শেষ ষোলোয় চেলসি, আর্সেনাল

লন্ডন, ২২ ফেব্রুয়ারি: প্রিমিয়ার লিগ এবং এফ এ কাপে হারের স্বাদ পেলেও উয়েফা ইউরোপে এগিয়ে চলেছে চেলসি। বুধবার ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে মালমোকে ৩-০ গোলে হারিয়ে রাউন্ড অব সিক্সটিনে উঠল মরিসিও সারির দল। প্রথম লেগে ব্লুজ জিতেছিল ২-১ ব্যবধানে। 
বিশদ

23rd  February, 2019
দু’টি ট্রান্সফার উইন্ডোয় ফুটবলার কেনাবেচা বন্ধ চেলসির

 প্যারিস, ২২ ফেব্রুয়ারি: কমবয়সী ফুটবলারদের চুক্তি সংক্রান্ত নিয়মকানুন না মানায় বিপদ বাড়ল চেলসির। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা জানিয়েছে, এই কারণে আগামী দু’টি ট্রান্সফার উইন্ডোয় ফুটবলার কেনাবেচা করতে পারবে না চেলসি।
বিশদ

23rd  February, 2019
 বিদায় এটিকে’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের হেরে আইএসএল থেকে বিদায় নিশ্চিত হল এটিকে’র। শুক্রবার রাতে যুবভারতী ক্রীড়াঙ্গনে মুম্বই সিটি এফ সি ৩-১ গোলে এটিকে’র বিরুদ্ধে জয় পায়। বিএফসি, এফসি গোয়া ইতিমধ্যেই শেষ চারে উঠেছে। এদিন মুম্বই সিটি এফসি (১৭ ম্যাচে ৩০ পয়েন্ট) প্লে-অফে গেল।
বিশদ

23rd  February, 2019
এল ক্লাসিকোর প্রস্তুতিতে ব্যস্ত দুই দলই

 মাদ্রিদ, ২২ ফেব্রুয়ারি: আগামী সপ্তাহে ফুটবলপ্রেমীরা সাগ্রহে তাকিয়ে থাকবেন দু’টি এল ক্লাসিকোর দিকে। আগামী বুধবার সান্তিয়াগো বার্নাব্যুতে কোপা দেল রে’র সেমি-ফাইনালের ফিরতি পর্বে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ন্যু ক্যাম্পে প্রথম পর্বের ম্যাচ ১-১ গোলে শেষ হয়েছিল।
বিশদ

23rd  February, 2019
চোট নিয়ে বিব্রত চুলোভা

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: শুক্রবার অনুশীলনের সময়ে হঠাৎ চোট পান চুলোভা। প্র্যাকটিস থেকে বেরিয়ে তিনি সাইড লাইনের পাশে বসে পড়েন। টিমের ফিজিও তাঁকে পরীক্ষা করে দেখেন। তাঁর ডান পায়ের হাঁটুতে লাগছে। ইস্ট বেঙ্গল টিম ম্যানেজমেন্টের আশা ,সোমবার আইজলের বিরুদ্ধে তিনি খেলতে পারবেন।
বিশদ

23rd  February, 2019
কলকাতা লিগে খেলতে ধোনিকে আমন্ত্রণ
চল্লিশ মিনিটের তথ্যচিত্র
করছেন গৌতম ঘোষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি এখন সীমিত ওভারের ক্রিকেটের দু’ধরনের ফরম্যাটেই খেলে থাকেন। টেস্ট থেকে অবসর নিয়েছেন চার বছর আগেই। এখনও অবশ্য আইপিএলে খেলে থাকেন। এই অবস্থায় বিশ্বকাপের পর কলকাতা লিগে ইস্ট বেঙ্গল ফুটবল টিমের হয়ে ধোনিকে খেলাতে চান ক্লাব কর্তারা।
বিশদ

22nd  February, 2019
পদক্ষেপ গ্রহণের জন্য ইমরানকে পরামর্শ সানির
বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ না খেললে
ক্ষতি ভারতেরই: গাভাসকর

 নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কট করলে আখেরে ভারতেরই ক্ষতি। এমনটাই মনে করছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। বরং দ্বিপাক্ষিক সিরিজ না খেলার সিদ্ধান্ত বহাল রাখলে পাকিস্তানকে আরও বেশি আঘাত করা যাবে বলে মত সানির।
বিশদ

22nd  February, 2019
চোট, ছিটকে গেলেন হার্দিক

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: সময়টা সত্যিই ভালো যাচ্ছে না ভারতীয় দলের পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার! একটি টি ভি শোয়ে মহিলাদের সম্পর্কে কুমন্তব্যের জেরে সাসপেন্ড হয়েছিলেন তিনি। নির্বাসন কাটিয়ে দলে ফেরার পর বেশ ভালোই খেলছিলেন হার্দিক। কিন্তু ফের তিনি ভারতীয় দলের বাইরে চলে গেলেন। এবার অন্য কারণে।
বিশদ

22nd  February, 2019
বড় রান তাড়া করে ওয়েস্ট ইন্ডিজকে হারাল ইংল্যান্ড

ব্রিজটাউন, ২১ ফেব্রুয়ারি: জ্যাসন রয় ও জো রুটের সেঞ্চুরির সুবাদে রেকর্ড রান তাড়া করে প্রথম একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল ইংল্যান্ড। সেই সঙ্গে রুটরা পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল। প্রথমে ব্যাট করতে নেমে ক্রিস গেইলের ১৩৫ রানের উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে ৩৬০ রান তোলে।
বিশদ

22nd  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM