Bartaman Patrika
খেলা
 

নেতা ‘দাদা’কে নিয়ে আশাবাদী শচীন-লক্ষ্মণরা

 নয়াদিল্লি, ১৫ অক্টোবর: খেলোয়াড়ী জীবনে বরাবর বুক চিতিয়ে লড়েছেন তিনি। অধিনায়ক হিসেবে মাঠের মধ্যে দলকে পথ দেখিয়েছেন সামনে থেকে। এবার ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসক হিসেবেও সৌরভ গাঙ্গুলিকে সেই একই মেজাজে দেখতে চান তাঁর প্রাক্তন সতীর্থরা।
বিশদ
ঘরের মাঠেই বাংলাদেশের
কাছে আটকে গেল ভারত
সোমনাথ বসু

দোহায় বাছাই পর্বের ম্যাচে কাতারের বিরুদ্ধে ড্র করে বিশ্বকাপে খেলার স্বপ্ন উস্কে দিয়েছিল ভারতীয় ফুটবল দল। কিন্তু মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে র‌্যাঙ্কিংয়ে প্রায় একশো ধাপ পিছনে থাকা বাংলাদেশের কাছে আটকে গিয়ে সেই স্বপ্নের সমাধি ঘটল। তিন ম্যাচে মাত্র দু’পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ-ই’র চতুর্থ স্থানে ভারত।
বিশদ

16th  October, 2019
গুরপ্রীতের গ্লানি ঢাকল আদিলের হেড 

সোমনাথ বসু: প্রত্যাশার পারদ স্পর্শ করা তো দূর অস্ত্, তার কাছাকাছি পৌঁছাতে পারল না ভারত। ঘরের মাঠে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে গোল পার্থক্য বাড়িয়ে রাখাই ছিল তাঁর লক্ষ্য। কিন্তু তার জন্য প্রয়োজন পরিকল্পনার সার্থক রূপায়ণ। যার অভাব বড়ই প্রকট।  
বিশদ

16th  October, 2019
ডেনমার্ক ওপেনের দ্বিতীয় রাউন্ডে পিভি সিন্ধু ও বি সাই প্রণীত  

ওডেনসে, ১৫ অক্টোবর: ডেনমার্ক ওপেন ব্যাডমিন্টনে ভালো শুরু করলেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। মঙ্গলবার তিনি প্রথম রাউন্ডে হারালেন ইন্দোনেশিয়ার গ্রেগরিয়া মারিস্কা টুনজাংকে। পঞ্চম বাছাই সিন্ধু প্রাক্তন বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়ন গ্রেগরিয়াকে ২২-২০, ২১-১৮ পয়েন্টে হারালেন ৩৮ মিনিটের লড়াইয়ে। 
বিশদ

16th  October, 2019
পর্তুগালকে হারিয়ে মূলপর্বে ইউক্রেন 

কিয়েভ, ১৫ অক্টোবর: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কীর্তির ম্যাচে মুখ থুবড়ে পড়ল পর্তুগাল। সোমবার রাতে ইউক্রেনের বিরুদ্ধে ইউরো কাপের বাছাই পর্বে সিআর সেভেন পূর্ণ করলেন তাঁর কেরিয়ারের ৭০০তম গোল। কিন্তু পাঁচবারের ব্যালন ডি’ওর জয়ী তারকার মাইলস্টোন স্থাপনের ম্যাচে পরাজয়ের মুখ দেখল পর্তুগাল।  
বিশদ

16th  October, 2019
আবেগের জোয়ারে ভেসে
ঘরে ফিরলেন মহারাজ

সুকান্ত বেরা: শহর ছেড়েছিলেন সিএবি সভাপতি হিসাবে। ফিরলেন বোর্ড সভাপতি হয়ে। বাহাত্তর ঘণ্টাতেই বদলে গেল ছবিটা। বেহালার ছেলেটাই এখন ভারতীয় ক্রিকেটের বেতাজ বাদশা। সৌরভ গাঙ্গুলিকে ঘিরে তিলোত্তমা কলকাতার বাঁধ ভাঙা আবেগ-উন্মাদনা নতুন নয়। খেলোয়াড় জীবনে তিনি ছিলেন ক্রিকেটজনতার কাছে হ্যামলিনের বাঁশিওয়ালা।
 
বিশদ

16th  October, 2019
জোড়া দুর্বলতা স্বীকার করলেন স্টিম্যাচ 

জয় চৌধুরি: আদিল খানের গোলে যদিও ভারতের সম্মান রক্ষা হয়েছে। কিন্তু গুরপ্রীতের গোল হজম করা একেবারেই মেনে নিতে পারছেন না ভারতের কোচ ইগর স্টিম্যাচ। মঙ্গলবার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ড্র করার পর ক্রোয়েশিয়ান কোচ পরিষ্কার বলেন, ‘খুব বাজে গোল খেয়েছি আমরা। গুরপ্রীত বলের ফ্লাইট মিস করেছে। 
বিশদ

16th  October, 2019
পূর্ণশক্তির দল নিয়ে বাংলাদেশ যাচ্ছে মোহন বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেখ কামাল ট্রফিতে খেলতে মোহন বাগান চট্টগ্রাম যাচ্ছে বৃহস্পতিবার। বাংলাদেশ যাওয়ার আগে মোহন বাগানের শেষ অনুশীলন বুধবার। মোহন বাগানের বিশেষ অনুরোধে এই প্রতিযোগিতায় ছ’জন বিদেশির নাম নভিভুক্ত করা যাবে। তাই মোহন বাগানের কোচ কিবু ভিকুনা ছ’জন বিদেশিকে নিয়ে বাংলানেশ যাচ্ছেন।  
বিশদ

16th  October, 2019
ভারতীয় হকি শিবিরে ডাক পেলেন ২২ জন

নয়াদিল্লি, ১৫ অক্টোবর: ওলিম্পিক বাছাইপর্বের ম্যাচ ভারতীয় হকি দলকে খেলতে হবে ১ ও ২ নভেম্বর ভুবনেশ্বরে। তার জন্য ২২ জন প্লেয়ারকে জাতীয় শিবিরে ডাকলেন ভারতের চিফ কোচ গ্রাহাম রিড। আগামী মাসে টোকিও ওলিম্পিকসের বাছাই পর্বে রাশিয়ার বিরুদ্ধে খেলবে ভারত।  
বিশদ

16th  October, 2019
ভালো কাজ করে সৌরভ ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন, মুর্শিদাবাদে এসে বললেন আজাহার 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন। 
বিশদ

16th  October, 2019
পাকিস্তানে টেনিস দল পাঠাবে ভারত 

নয়াদিল্লি, ১৫ অক্টোবর: জাতীয় টেনিস ফেডারেশন (এআইটিএ) পাকিস্তানে ভারতের ডেভিস কাপ টিম পাঠানোর সিদ্ধান্ত একপ্রকার নিয়েই নিয়েছে। এআইটিএ খেলোয়াড়দের ভিসা তৈরির কাজ শীঘ্রই শুরু করবে। 
বিশদ

16th  October, 2019
টানাপোড়েনের মধ্যেই আজ প্রস্তুতি লাল হলুদে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল ক্লাব ও ইনভেস্টর কোয়েসের লাগাতার টানাপোড়েনের মধ্যেই আজ সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে আই লিগের প্রস্তুতি শুরু হচ্ছে। গত সপ্তাহে ইস্ট বেঙ্গলের ক্লাবের প্রতিনিধি কোয়েসের এক শীর্ষ কর্তার কাছে চার বিদেশি বদলের প্রস্তাব দিয়েছিলেন।  
বিশদ

16th  October, 2019
স্যাফে সেরা ভারত

  থিম্পু, ১৫ অক্টোবর: অনূর্ধ্ব ১৫ স্যাফ মহিলা ফুটবলে চ্যাম্পিয়ন হল ভারত। ভূটানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ফাইনালে ভারত টাই-ব্রেকারে ৫-৩ গোলে হারাল বাংলাদেশকে। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল গোলশূন্য। বিশদ

16th  October, 2019
  দুর্ঘটনায় মৃত্যু চার হকি প্লেয়ারের

 ভোপাল, ১৪ অক্টোবর: পথ দুর্ঘটনায় মৃত্যু হল মধ্যপ্রদেশ হকি অ্যাকাডেমির চার প্রতিভাবান প্লেয়ারের। বাকি একজন প্লেয়ারের অবস্থা আশঙ্কাজনক। এরাই সবাই জাতীয় স্তরের প্লেয়ার। সোমবার সকালে হোসাঙ্গাবাদের কাছে তাঁদের গাড়ি সরাসরি ধাক্কা মারে একটি গাছে। বিশদ

15th  October, 2019
 মূলপর্বে পোল্যান্ড, রাশিয়া

  প্যারিস, ১৪ অক্টোবর: ইউরো কাপের মূলপর্বে পৌঁছে গেল দুই প্রতিবেশী দেশ পোল্যান্ড ও রাশিয়া। পোল্যান্ড ২-০ গোলে জয় পেল নর্থ ম্যাসিডোনিয়ার বিপক্ষে। অন্য ম্যাচে, সাইপ্রাসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রাশিয়া। তাদের জয়ের নায়ক ডেনিস চেরিসেভ।
বিশদ

15th  October, 2019

Pages: 12345

একনজরে
 মস্কো, ১৯ অক্টোবর (এএফপি): সাইবেরিয়ার ক্রাসনোইয়ারস্ক অঞ্চলে এক খনি দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ...

 ওয়াশিংটন, ১৯ অক্টোবর (পিটিআই): ভারতের অর্থনীতির পূর্বভাস নিয়ে অশনি সঙ্কেত দিলেও কর্পোরেট সংস্থাকে কর ছাড়ের প্রশংসা আগেই করেছিল বিশ্বব্যাঙ্ক। এবার একই সুর শোনা গেল আন্তর্জাতিক অর্থভাণ্ডারের (আইএমএফ) কথায়। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোয় আলোয় ভাসবে রাজারহাট। বেশ কয়েকটি ক্লাবের উদ্যোগে এখানে দশকের পর দশক চোখ ধাঁধানো মণ্ডপ তৈরি হয়। এবার সেই রেশের পারদকে আরও চড়িয়ে রাজারহাট-নিউটাউনের কালীপুজোয় থিমের চমক দর্শকদের মন ভরাবে। ক্লাবগুলি থিমের উদ্ভাবনীতে একে অপরকে টেক্কা দিতে ...

 নয়াদিল্লি, ১৯ অক্টোবর (পিটিআই): নাগাদের জন্য আলাদা পতাকা এবং সংবিধানের দাবি খারিজ করে দিল কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে দশকের পর দশক ধরে চলা শান্তি প্রক্রিয়াতেও সরকার ইতি টানতে চাইছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: প্রথম ম্যাচে এটিকের বিরুদ্ধে ২-১ গোলে জয়ী কেরালা ব্লাস্টার্স এফসি 

09:37:34 PM

আইএসএল: কেরালা ব্লাস্টার্স এফসি ২ - এটিকে ১ (বিরতি) 

08:29:36 PM

কোচবিহারের দিনহাটার নারায়ণগঞ্জে ৭১ কেজি গাঁজা উদ্ধার 

06:16:00 PM

করণদিঘিতে ব্যবসায়ী খুনে ৫ অভিযুক্ত গ্রেপ্তার, উদ্ধার আগ্নেয়াস্ত্র 

05:47:32 PM

শ্রীরামপুরে লকেটের গাড়ি আটকানোর অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে 
সংকল্প যাত্রায় অংশগ্রহণের পথে শ্রীরামপুরের বটতলায় লকেট চট্টোপাধ্যায়ের গাড়ি আটকানোর ...বিশদ

04:32:00 PM

রাঁচি টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, দঃ আফ্রিকা ৯/২ (প্রথম ইনিংস) 

04:19:41 PM