Bartaman Patrika
খেলা
 

ভুল ‘শর্ট রান’ কলের খেসারত
দিয়েছে পাঞ্জাব, সরব সেওয়াগ 

আম্পায়ার নীতিন মেননের ভুল সিদ্ধান্তই কি হারিয়ে দিল কিংস ইলেভেন পাঞ্জাবকে? উত্তরটা ‘হ্যাঁ’ হোক বা ‘না’, রবিবারের ম্যাচে তাঁর ডাকা একটা ‘শর্ট রান’ ঘিরে রীতিমতো উত্তাল সোশ্যাল মিডিয়া। ঝড় উঠেছে বিতর্কের। প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ থেকে পাঞ্জাব দলের মালকিন প্রীতি জিন্টা, এই সিদ্ধান্ত নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করেছেন। দিল্লির ছুঁড়ে দেওয়া ১৫৭ রানের টার্গেট তাড়া করতে নেমে দ্রুত ৫ উইকেট হারালেও মায়াঙ্ক আগরওয়াল ম্যাচে ফিরিয়ে আনেন পাঞ্জাবকে।
বিশদ
অভিষেকেই জয়ের স্বাদ
পেলেন আন্দ্রে পিরলো

জুভেন্তাস- ৩ : সাম্পদোরিয়া- ০
(কুলুসেভেস্কি, বোনুচ্চি, রোনাল্ডো)

তুরিন: অভিষেকেই জয়ের স্বাদ পেলেন কোচ আন্দ্রে পিরলো। রবিবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে সিরি-এ’র ম্যাচে সাম্পদোরিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করল জুভেন্তাস। তুরিনের ওল্ড লেডি’র হয়ে স্কোরশিটে নাম উঠেছে যথাক্রমে ডিজান কুলুসেভেস্কি, লিওনার্দো বোনুচ্চি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। 
বিশদ

22nd  September, 2020
শুরুতেই আটকে গেল রিয়াল মাদ্রিদ 

মাদ্রিদ: লা লিগার প্রথম ম্যাচেই হোঁচট খেল গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। অ্যাওয়ে ম্যাচে রিয়াল সোসিদাদের বিরুদ্ধে গোলশূন্য ড্র করল জিনেদিন জিদানের দল। ম্যাচে দু’দলের গোলরক্ষককেই বেশ কিছু দুরন্ত সেভ করতে দেখা গিয়েছে। রিয়াল মাদ্রিদের ‘লাস্ট লাইন অব ডিফেন্স’ থিবাউট কুর্তোয়া দু’বার দলের নিশ্চিত পতন রোখেন।  
বিশদ

22nd  September, 2020
এটিকে মোহন বাগানে অজি মিডিও ব্র্যাড ইনমান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অষ্টম বিদেশি ফুটবলারের কোটায় মিডফিল্ডার ব্র্যাড ইনমানকে নিতে চলেছে এটিকে- মোহন বাগান। তাঁর সঙ্গে এক বছরের চুক্তি করা হবে। রয় কৃষ্ণা ও ডেভিড উইলিয়ামসের পর অস্ট্রেলিয়া ‘এ’ লিগে খেলা তৃতীয় ফুটবলার হিসেবে কলকাতার ফ্র্যাঞ্চাইজিটিতে খেলবেন ব্র্যাড।
বিশদ

22nd  September, 2020
ম্যাচ শেষ করে আসা উচিত ছিল: মায়াঙ্ক 

দুবাই: রবিবার রাতে আইপিএলের দ্বিতীয় ম্যাচে আক্ষরিক অর্থেই ‘ট্র্যাজিক হিরো’ কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল। ম্যাচের পর তিনি বলেছেন, ‘ম্যাচ শেষ করে আসা উচিত ছিল। ওই সুবিধাজনক অবস্থা থেকে দলকে জেতাতে না পারার জন্য সত্যিই খারাপ লাগছে। 
বিশদ

22nd  September, 2020
এগলেন প্রাজনেশ, বিদায় সুমিতের 

প্যারিস: ফরাসি ওপেনের বাছাই পর্বে দ্বিতীয় রাউন্ডে উঠলেন ভারতের প্রাজনেশ গুণেশ্বরন। তবে দেশের সেরা সিঙ্গলস প্লেয়ার সুমিত নাগাল ছিটকে গিয়েছেন। ১৬তম বাছাই নাগাল ৬-৭ (৪), ৫-৭ সেটে হার মানেন জার্মানির ডাস্টিন ব্রাউনের কাছে।  
বিশদ

22nd  September, 2020
সুপার ওভারে বাজিমাত দিল্লির 

ট্র্যজিক হিরো রয়ে গেলেন মায়াঙ্ক আগরওয়াল। ৬০ বলে ৮৯ রানের অনবদ্য ইনিংস খেলেও কিংস ইলেভেন পাঞ্জাবকে জেতাতে পারলেন না তিনি। প্রথমে ব্যাটিং করে দিল্লি ক্যাপিটালস ৮ উইকেটে তুলেছিল ১৫৭ রান। জবাবে নাটকীয়ভাবে ৮ উইকেটে ১৫৭ রানে থেমে যায় পাঞ্জাবও। এরপর সুপার ওভারে বাজিমাত করে দিল্লি ক্যাপিটালস। জয়ের জন্য ১৫৮ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে কিংস ইলেভেনের ইনিংস।
বিশদ

21st  September, 2020
সামনে সানরাইজার্স,
আত্মবিশ্বাসী কোহলি 

অধিনায়ক হিসেবে আইপিএলে বিরাট কোহলির ঝুলি এখনও শূন্য। কখনও ট্রফির স্বাদ পায়নি তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও। এবার সেই খরা কি কাটবে? সোমবার ত্রয়োদশ আইপিএলে অভিযান শুরু করছে কোহলি ব্রিগেড। সামনে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন শক্তিশালী সানরাইজার্স হায়দরাবাদ। দক্ষিণী ডার্বিতে তাদের দিকেই পাল্লা ভারি। বিশদ

21st  September, 2020
এমএস ধোনির মুখে অভিজ্ঞতার জয়ধ্বনি 

আবুধাবি: ত্রয়োদশ আইপিএলের উদ্বোধনী ম্যাচে আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন মহেন্দ্র সিং ধোনি। হবে নাই বা কেন। প্রতিযোগিতামূলক ম্যাচে প্রিয় ক্রিকেটারের প্রত্যাবর্তন দেখতে ভক্তকুলকে অপেক্ষা করতে হয়েছে ৪৩৭ দিন।  
বিশদ

21st  September, 2020
তরুণদের তাতাচ্ছেন প্যাট কামিন্স 

আবুধাবি: মারকুটে ব্যাটসম্যান হিসেবেই আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত ছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। প্রথম আইপিএলে তিনি খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে। ১২ বছর আগে তাঁর করা ১৫৮ রানের দুর্ধর্ষ ইনিংস এখনও মনে পড়ে ক্রিকেটপ্রেমীদের।  
বিশদ

21st  September, 2020
গ্রিজম্যানের গোলে হুয়ান
গাম্পার ট্রফি জয় বার্সার 

বার্সেলোনা- ১ (গ্রিজম্যান) : এলচে: ০
বার্সেলোনা: রোনাল্ড কোম্যানের কোচিংয়ে প্রথম ট্রফি জয় বার্সেলোনার। শনিবার হুয়ান গাম্পার ট্রফিতে তারা ১-০ গোলে হারাল এবছর লা লিগার মূল পর্বে ওঠা এলচেকে। ম্যাচের দু’মিনিটে একমাত্র গোলটি কতরেন আঁতোয়া গ্রিজম্যান। ভিয়ারিয়ালের বিরুদ্ধে লিগ অভিযান শুরু করার আগে এই জয় নিঃসন্দেহে কোম্যান-ব্রিগেডের আত্মবিশ্বাস বাড়াবে।  
বিশদ

21st  September, 2020
ব্যাটসম্যানদের দুষছেন রোহিত 

আবুধাবি: এবারের আইপিএলের প্রথম ম্যাচে ফেভারিট ছিল মুম্বই ইন্ডিয়ান্স। হেরে গিয়ে দলের ব্যাটসম্যানদের দুষছেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি ম্যাচের পর বলেছেন,‘দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের পারফরম্যান্স খারাপ ছিল না। প্রথম ১০ ওভারে আমরা দু’উইকেটে ৮৫ রান তুলেছিলাম। 
বিশদ

21st  September, 2020
গোল পেলেন এমবাপে, বড় জয় পিএসজি’র 

প্যারিস: করোনা জয় করে দলে ফিরেই স্কোরশিটে নাম লেখালেন কিলিয়ান এমবাপে। রবিবার ফরাসি লিগে নিসকে ৩-০ গোলে হারাল প্যারি সাঁজাঁ। ম্যাচে তিন গোলদাতা হলেন যথাক্রমে এমবাপে, অ্যাঞ্জেল ডি মারিয়া ও মার্কুইনহোস। 
বিশদ

21st  September, 2020
জয় টটেনহ্যাম, আর্সেনালের 

লন্ডন: হারের ধাক্কা কাটিয়ে প্রিমিয়ার লিগে দুরন্ত প্রত্যাবর্তন টটেনহ্যাম হটস্পারের। রবিবার সাউদাম্পটনকে ৫-২ গোলে পরাস্ত করল হোসে মরিনহো ব্রিগেড। ম্যাচে হ্যাটট্রিকসহ একাই চার গোল করেন সন হিউং-মিন। একটি গোল হ্যারি কেনের। সাউদাম্পটনের হয়ে জোড়া গোল করেন ড্যানি ইংগস। 
বিশদ

21st  September, 2020
ফের পিছিয়ে যাচ্ছে মেয়েদের যুব বিশ্বকাপ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ ফের পিছিয়ে যাচ্ছে। করোনার প্রকোপের জন্য গত জুন মাসে ফিফা এই প্রতিযোগিতাকে অক্টোবর থেকে পিছিয়ে ফেব্রুয়ারি-মার্চে নিয়ে গিয়েছিল। কিন্তু ভারতের করোনা পরিস্থিতি বেশ খারাপ।  
বিশদ

21st  September, 2020

Pages: 12345

একনজরে
 বর্ধমান থানার মির্জাপুরে বাসের ধাক্কায় এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম জয়দীপ সুবুধি (১৫)। সে বর্ধমান শহরের মিউনিসিপ্যাল বয়েজ হাইস্কুলে পড়ত। ...

১০০ দিনের কাজ প্রকল্পে রায়দিঘির মথুরাপুর ২ ব্লকে পাতিলেবু ও আনারসের গ্রাম গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে প্রশাসন। স্বনির্ভর গোষ্ঠীর মেয়েদেরও এই কাজে নামানো হবে। বিডিও ...

 দুই ইঞ্জিনিয়ারিং ছাত্র সহ মালদহের ১১জনকে হন্যে হয়ে খুঁজছে এনআইএ। তাদের ধরার জন্য বিভিন্ন জায়গায় তল্লাশিও চালিয়েছে তারা। ওই দুই ইঞ্জিনিয়ারিং ছাত্র ডোমকল থেকে ধৃত ...

 বিরোধীদের যাবতীয় আপত্তি অগ্রাহ্য করে কৃষি ও কৃষকদের স্বার্থ সম্পর্কিত তিনটি বিল গাজোয়ারি করে সংসদে পাশ করিয়েছে মোদি সরকার। প্রতিবাদে গোটা বিরোধী শিবির দেশজুড়ে আন্দোলনের ডাক দিয়েছে। এনডিএ-র একাধিক শরিক দলও বেজায় ক্ষুব্ধ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে নাম সুকুমার বসুর মৃত্যু
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯২.১৯ টাকা ৯৫.৪৭ টাকা
ইউরো ৮৪.৫২ টাকা ৮৭.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৮৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৭,১৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৭,২৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, নবমী ৩৩/৬ রাত্রি ৬/৪৪। পূর্বাষাঢ়ানক্ষত্র ৩২/৩৩ রাত্রি ৬/৩১। সূর্যোদয় ৫/২৯/৪৮, সূর্যাস্ত ৫/২৬/৫৬। অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ৯/৫৮ মধ্যে।
৮ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, নবমী রাত্রি ১০/৩১। পূর্বাষাঢ়ানক্ষত্র রাত্রি ১১/৬। অমৃতযোগ দিবা ৬/২২ মধ্যে ও ৭/৮ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫১ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৫৯ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/৩০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/২৯ মধ্যে। কালরাত্রি ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে।
৭ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। বৃষ: ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিন
বিশ্ব ফার্মাসিস্ট দিবস১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং ...বিশদ

04:28:18 PM

 আইপিএল: চেন্নাই সুপার কিংসকে ৪৪ রানে হারাল দিল্লি ক্যাপিটাল

11:13:05 PM

আইপিএল: চেন্নাই ১০১/৪ (১৬ ওভার) 

10:49:48 PM

আইপিএল: চেন্নাই ৪৭/৩ (১০ ওভার) 

10:14:56 PM

 আইপিএল: চেন্নাই ২৬/১ (৫ ওভার)

09:51:00 PM