Bartaman Patrika
খেলা
 

রবিবার গ্যারেথ বেলের শেষ ম্যাচ

 মাদ্রিদ, ১৮ মে: রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান শনিবার ইঙ্গিত দিলেন, রবিবার গ্যারেথ বেল হয়তো শেষ ম্যাচটি খেলতে চলেছেন। জিদানের সঙ্গে বেলের সম্পর্ক গত কয়েক মরশুম ধরেই আদৌ মধুর নয়। এছাড়া, বিশাল মূল্যে বেলকে কেনার পর এখন তাঁর ফর্মে ভাঁটার টান।
বিশদ
এবার বিশ্বকাপে সাড়ে তিনশো রানও নিরাপদ স্কোর নয়
ক্যাপ্টেন কোহলির দিকে তাকিয়ে ভারত

নয়াদিল্লি, ১৮ মে: তাঁর নেতৃত্বে ভারতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে অনেক সাফল্য পেয়েছে। তবে ইংল্যান্ডের মাটিতে আয়োজিত বিশ্বকাপ জিততে পারলে বিরাট কোহলি নতুন উচ্চতায় পৌঁছে যাবেন। কোহলির নেতৃত্বেই ভারত প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল।
বিশদ

19th  May, 2019
কেদার যাদব ফিট হয়ে ওঠায় স্বস্তি ভারতীয় দলে

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ থেকে। গত ৫ মে আইপিএলের ম্যাচে বাউন্ডারি বাঁচাতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন কেদার। চোট বেশ গুরুতর ছিল। ফলে তিনি সঙ্গে সঙ্গে মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলেন।
বিশদ

19th  May, 2019
রাত জেগেও মাঠে নেমে সেঞ্চুরি জেসন রয়ের
হাসপাতালে অসুস্থ কন্যা

 নটিংহাম, ১৮ মে: সারারাত হাসপাতালে কাটিয়েছেন অসুস্থ কন্যার পাশে। সকালে হোটেলে কিছু সময় ঘুমিয়ে দুপুরে মাঠে নেমে পড়েছেন ইংল্যান্ডের হয়ে ম্যাচ খেলতে। তিনি জেসন রয়। ক্লান্তি ও সন্তানের অসুস্থতা সংক্রান্ত টেনসন সামলে শুধু মাঠে নামাই নয়, ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছেন ইংল্যান্ডের তারকা ওপেনারটি।
বিশদ

19th  May, 2019
সেমি-ফাইনালে নাদাল, ডকোভিচ

  রোম, ১৯ মে: ইতালিয়ান ওপেনের সেমি-ফাইনালে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল ও নোভাক ডকোভিচ। কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় বাছাই নাদাল সহজ জয় পেলেও রীতিমতো ঘাম ঝরিয়ে জিততে হয়েছে শীর্ষ বাছাই ডকোভিচকে।
বিশদ

19th  May, 2019
চোখের জলে বিদায় রবেন-রিবেরিকে
টানা সাতবার চ্যাম্পিয়ন বায়ার্ন

 মিউনিখ, ১৯ জুন: বুন্দেশলিগার শেষ ম্যাচে এনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টকে ৫-১ গোলে হারিয়ে টানা সাতবার চ্যাম্পিয়ন হল বায়ার্ন মিউনিখ। এবার নিয়ে আটাশবার তারা বুন্দেশলিগার খেতাব জিতল। বিগত মরশুমগুলিতে দুই-তিন রাউন্ড আগে থাকতেই বায়ার্ন মিউনিখকে জার্মান লিগে চ্যাম্পিয়ন হয়ে যেতে দেখা যেত।
বিশদ

19th  May, 2019
১৪ জুলাই শুরু হচ্ছে কলকাতা প্রিমিয়ার লিগ
আইএফএ সচিব নির্বাচন নিয়ে তোড়জোড়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ৩০ জুন আইএফএ সচিব পদে উৎপল গাঙ্গুলির তৃতীয় টার্ম শেষ হচ্ছে। ১৯৯৫ সালে আইএফএ’তে সচিব পদে কোনও নির্বাচন হয়নি। ২৪ বছর পর আইএফএ’তে নির্বাচনের হাওয়া।
বিশদ

19th  May, 2019
চ্যাম্পিয়ন বাংলাদেশ 

 ডাবলিন, ১৮ মে: ছয়বার বিভিন্ন টুর্নামেন্টের ফাইনালে উঠেও কখনও খেতাবের মুখ দেখেনি বাংলাদেশ। অবশেষে টাইগারদের ১৯ বছরের প্রতীক্ষার অবসান ঘটল। আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবার ওয়ান ডে’তে কোনও ট্রফি জয়ের স্বাদ পেল বাংলাদেশ।
বিশদ

19th  May, 2019
  ইব্রাহিমোভিচ ২ ম্যাচ সাসপেন্ড

 লস অ্যাঞ্জেলস, ১৮ মে: মেজর লিগ সকারে দু’টি ম্যাচের জন্য সাসপেন্ড হলেন সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ। তিনি নিউইয়র্ক সিটির গোলরক্ষক সিন জনসনকে জার্সি ধরে ধাক্কা দেওয়ায় তাঁর উপর এই সাসপেনশন আরোপ করে এমএলএসএ ডিসিপ্লিনারি কমিটি। ৮৬ মিনিটে এই ঘটনাটি ঘটেছিল গত ১১ মে।
বিশদ

19th  May, 2019
ভারতের গ্রুপেই চীন

 নানিং (চীন), ১৮ মে: সোমবার এখানে শুরু হচ্ছে সুদিরমান কাপ। এটি এখন বিশ্ব ব্যাডমিন্টনে মিক্সড টিম ইভেন্ট। ভারত ইদানীংকালে ব্যাডমিন্টনে উন্নতি করলেও কখনও এই প্রতিযোগিতার সেমি- ফাইনালে যেতে পারেনি। ২০১১ এবং ২০১৭ সালে কোয়ার্টার ফাইনালে হেরে যায়। ২০১৭ সালে তারা কোয়ার্টার ফাইনালে হেরেছিল রানার্স চীনের কাছে।
বিশদ

19th  May, 2019
ফেডারশনের জরুরি কমিটির সভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচন মিটতেই ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল ছুটি কাটিয়ে ফিরছেন ফুটবলে। সুপার কাপ না খেলায় আইএমজিআর ক্ষতিপূরণ হিসাবে কয়েক কোটি দাবি করেছে। সুপার কাপের নিয়মের ৩.৪ হিসাবে সেই অর্থ ক্লাবগুলিকে দিতে হবে।
বিশদ

19th  May, 2019
  ত্রিমুকুট ম্যান সিটির

 লন্ডন, ১৮ মে: এফএ কাপ জিতে পেপ গুয়ার্দিওলার প্রশিক্ষণে মরশুম শেষ করল ম্যাঞ্চেস্টার সিটি। স্যার অ্যালেক্স ফার্গুসনের পর আর কোনও কোচ ইংল্যান্ডের ঘরোয়া মরশুমে ত্রিমুকুট জিততে পারেননি। এর আগে ম্যান সিটি জিতেছিল লিগ কাপ। তারপর টানা দু’বার পেপের প্রশিক্ষণে ম্যান সিটি জিতল ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাব।
বিশদ

19th  May, 2019
বিশ্বকাপে রেকর্ড পরিমাণ
আর্থিক পুরস্কার ঘোষণা আইসিসি’র

 লন্ডন, ১৭ মে: আসন্ন ক্রিকেট বিশ্বকাপের পুরস্কারমূল্য ঘোষণা করল আইসিসি। ২০১৯ বিশ্বকাপে যে পরিমাণ অর্থ পুরস্কার মূল্য হিসেবে দেওয়া হবে, তা আগে কখনও দেওয়া হয়নি। শুক্রবার বিশ্বকাপের পুরস্কার মূল্যের তালিকা প্রকাশ করেছে আইসিসি। তাতে দেখা যাচ্ছে বিজয়ী দল পাবে ৪০ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ কোটি ৬ লক্ষ টাকা। রানার্স দল পাবে ২০ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ কোটি ৩ লক্ষ টাকা। আর সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়া দুই দল পাবে ৮ লক্ষ মার্কিন ডলার (৫ কোটি ৬০ লক্ষ টাকা) করে।
বিশদ

18th  May, 2019
বিশ্বকাপে যে কোনও পজিশনেই
ব্যাট করতে রাজি লোকেশ রাহুল

নয়াদিল্লি, ১৭ মে: বিশ্বকাপের আগে ভারতীয় দলে সবচেয়ে চর্চিত বিষয় হল চার নম্বরে কে ব্যাট করবেন? দল নির্বাচনের ক্ষেত্রেও জাতীয় নির্বাচকদের এই বিষয়টি মাথায় রাখতে হয়েছিল। কারণ, বিগত কয়েক বছর ধরে ভারতীয় টিম ম্যানেজমেন্ট চার নম্বর পজিশন নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা করেছেন। কিন্তু কোনওভাবেই সাফল্য হাতে আসেনি। শেষ অবধি লোকেশ রাহুল ও বিজয় শঙ্করকে চার নম্বরে খেলানোর পরিকল্পনা নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।
বিশদ

18th  May, 2019
ভারতীয় দলের নেটে বোলিং করে
নিজেকে পরিণত করতে চাইছেন নভদীপ


নিজস্ব প্রতিবেদন: ভারতীয় বিশ্বকাপ দলের নেট বোলার হিসাবে ইংল্যান্ড যাচ্ছেন দিল্লির মিডিয়াম ফাস্ট বোলার নভদীপ শাইনি। ইংল্যান্ডে যাওয়ার আগে কিছুটা উত্তেজিত নভদীপ বলেছেন,‘চূড়ান্ত দলে নির্বাচিত হওয়ার ব্যাপারটি তো আমার হাতে নেই। সেটা নির্বাচকদের ব্যাপার। তবে ভারতীয় দলের নেট বোলার হিসাবে ইংল্যান্ডে যাওয়াটাও কৃতিত্বের।
বিশদ

18th  May, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM