Bartaman Patrika
খেলা
 

স্যাগে ১০ মিটার এয়ার রাইফেলে সোনা মেহুলির 

কাঠমান্ডু, ৩ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে (স্যাগ) মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে সোনা জিতলেন বাংলার মেহুলি ঘোষ। প্রাক্তন ওলিম্পিয়ান শ্যুটার জয়দীপ কর্মকারের ছাত্রী মেহুলি এদিন বিশ্ব শ্যুটিংয়ের গড়া অপূর্বি চান্ডিলার বিশ্বরেকর্ডের থেকে ভালো স্কোর করেন। তবে মেহুলির এই স্কোর নয়া বিশ্ব রেকর্ড হিসেবে গণ্য হবে না। 
বিশদ
নির্বাচকদের মেয়াদ কমানোর কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড
প্রত্যেক সিরিজেই গোলাপি টেস্ট চাইছেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে গোলাপি টেস্টের সাফল্য ও উদ্দীপনা বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিকে আরও আশাবাদী করে তুলেছে। তিনি চাইছেন, বিরাট কোহলিরা এবার থেকে প্রত্যেক সিরিজেই একটি করে গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলুক। তবে ভারত অধিনায়ক বিরাট কোহলির গলায় অন্য সুর শোনা গিয়েছিল।  
বিশদ

04th  December, 2019
ঝুঁকি উপেক্ষা করেই কাশ্মীরে কালাম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সকাল সাড়ে এগারোটা। কল্যাণী স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে রিয়াল কাশ্মীরের অনুশীলন শেষ। এরপরেই রিয়াল কাশ্মীরের কোচ ডেভিড রবার্টসন ছেলেদের নিয়ে চলে গেলেন মূল মাঠে। সেখানে ফুটবলারদের স্কটিশ কোচ নির্দেশ দিলেন,‘ফিল দ্য গ্রাউন্ড’। 
বিশদ

04th  December, 2019
আক্রমণের বৈচিত্র্যে বাজিমাতের আশায় ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্র্যাকটিসে দুটো ডামি হল রিয়াল কাশ্মীরের দুই বিদেশি ডিফেন্ডার। তার গায়ে কোলাডো ও মার্কোস এমনভাবে সেঁটে থাকলেন যেন মনে হল ইস্ট বেঙ্গলের দুই অ্যাটাকার মার্কিংয়ে রয়েছেন। ঠিক এই সময়ে ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো প্ল্যান ‘বি’ ও ‘সি’ প্রয়োগ করলেন। 
বিশদ

04th  December, 2019
ভারতীয় স্পিনাররা সমস্যায় পড়বে অস্ট্রেলিয়াতে: পন্টিং 

মেলবোর্ন, ৩ ডিসেম্বর: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় স্পিনাররা সমস্যায় পড়বে বলে মনে করছেন রিকি পন্টিং। প্রাক্তন অজি অধিনায়কের ভারতের পেস আক্রমণ অসাধারণ হলেও বৈচিত্র্যের দিক থেকে এই মুহূর্তে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তবে ভারতীয় পেসারদের ভূয়সী প্রশংসা করেছেন পন্টিং। 
বিশদ

04th  December, 2019
ষষ্ঠ ব্যালন ডি’ওর জিতে রোমাঞ্চিত মেসি
আরও কিছু পাওয়ার আছে, বলছেন লিও

প্যারিস, ৩ ডিসেম্বর: তিন বছরের খরা কেটেছে। ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ ও ২০১৫ সালের পর ২০১৯। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিল ফন ডিককে পিছনে ফেলে সোমবার রেকর্ড ষষ্ঠবারের জন্য ব্যালন ডি’ওর পুরস্কার জিতেছেন লায়োনেল মেসি। কিন্তু এখানেই থামতে চান না বার্সেলোনায় খেলা আর্জেন্তাইন মহাতারাকা। 
বিশদ

04th  December, 2019
ইস্ট বেঙ্গলের বড় ভরসা গোলরক্ষক রালতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত চারটি আই লিগেই ফুটবলপ্রেমীরা ইস্ট বেঙ্গলকে গোলরক্ষক নিয়ে প্রচণ্ড সমস্যায় পড়তে দেখেছেন। অভ্র মণ্ডল, গুরপ্রীত সিং সান্ধুর মতো গোলরক্ষক চলে যাওয়ার পর ইস্ট বেঙ্গলে তেমন ভালো গোলরক্ষক আসেনি।  
বিশদ

04th  December, 2019
জন্মদিনে বায়োপিকের খবর
শুনে আপ্লুত মিতালি রাজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জন্মদিনে এর চেয়ে ভালো উপহার আর কী-ই বা হতে পারে মিতালি রাজের কাছে। দীর্ঘ ২০ বছর ধরে ব্যাট হাতে তিনি বাইশগজ কাঁপিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই নজির শুধু তাঁরই রয়েছে। ওয়ান ডে ফরম্যাটে মহিলাদের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনিই।
বিশদ

04th  December, 2019
ইতালিতে জোড়া পুরস্কার রোনাল্ডোর 

রোম, ৩ ডিসেম্বর: ব্যালন ডি’ওর পুরস্কারের লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী লায়োনেল মেসির কাছে হারতে হলেও সোমবারের রাতটা একেবারে হতাশাজনক ছিল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাছে। ইতালির সিরি-এ লিগের বর্ষসেরা ফুটবলার হয়েছেন সিআর সেভেন।
বিশদ

04th  December, 2019
 রাজ্যস্তরের ভারোত্তোলনে সোনা জয় কাটোয়ার ৭ পড়ুয়ার

সংবাদদাতা, কাটোয়া: ভারোত্তোলনে রাজ্যস্তরের প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলার হয়ে প্রতিনিধিত্ব করে সোনা জিতলেন কাটোয়ার সাত পড়ুয়া। পাশাপাশি তারা জাতীয় স্তরে রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পেল। ওই সাতজনের মধ্যে ছ’জন ছাত্র ও একজন ছাত্র রয়েছে। ওই সাতটি সোনা নিয়ে কাটোয়ার পড়ুয়ারা মোট ১৩টি পদক পেয়েছে।  
বিশদ

04th  December, 2019
গ্যালারিতে থাকবে সিল করা প্লাস্টিকের গ্লাসে জল
টিকিটের দাম কমাতে পারে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএফএ’র অনুমোদিত ক্লাবগুলিকে হোম ম্যাচের টিকিট দেওয়ার জন্য দুই প্রধানকে আবেদন করলেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। তাঁর আমলে এটাই প্রথম আই লিগ। অনুমোদিত ক্লাবগুলিকে টিকিট দেওয়ার আবেদন এর আগে দুই প্রধানকে কোনও আইএফএ কর্তাই করেননি। 
বিশদ

04th  December, 2019
প্রথম দিনেই ভারতের ৪ সোনা 

কাঠমান্ডু, ৩ ডিসেম্বর: ১৩তম সাউথ এশিয়ান গেমসের ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে ভারতের অ্যাথলিটরা দাপট দেখালেন। প্রথম দিনেই চারটি সোনাসহ দশটি পদক জিতেছে ভারত। মহিলাদের ১০০ মিটারে অর্চনা সুসিন্দ্রান, মহিলাদের হাইজাম্পে এম যশনা, পুরুষদের হাইজাম্পে অনিল কুশারে, পুরুষদের দেড় হাজার মিটারে অজয় কুমার সরোজ সোনা জিতেছেন।
বিশদ

04th  December, 2019
সিরিজ জিতল নিউজিল্যান্ড 

হ্যামিলটন, ৩ ডিসেম্বর: কেন উইলিয়ামসন ও রস টেলরের শতরানের দৌলতে বৃষ্টি-বিঘ্নিত দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের সঙ্গে ড্র করল নিউজিল্যান্ড। সবমিলিয়ে ঘরের মাঠে কিউয়িরা ১-০ ফলে টেস্ট সিরিজ জিতল। দ্বিতীয় ইনিংসে কেন উইলিয়ামসন ১০৪ ও রস টেলর ১০৫ রানে অপরাজিত থাকেন। 
বিশদ

04th  December, 2019
মালদ্বীপকে হারাল ভারত 

পোকহারা, ৩ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে ভারতের মহিলা ফুটবল দল ৫-০ গোলে হারাল মালদ্বীপকে। বালা দেবী দুটি গোল করেন। বাকি তিনটি গোল করেন ডাংমেই গ্রেস, মনিষা ও জবামণি টুডুর। মেমল রকির প্রশিক্ষণে এদিন ভারতের মহিলা দল দারুণ দাপট দেখিয়েছে। 
বিশদ

04th  December, 2019
মুম্বই রনজি দলে পৃথ্বী 

মুম্বই, ৩ ডিসেম্বর: রনজি ট্রফিতে মুম্বইয়ের হয়ে খেলবেন ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। নির্বাসন কাটিয়ে ফেরা পৃথ্বী সাউও ১৫ সদস্যের দলে রয়েছেন। প্রথম ম্যাচে মুম্বইয়ের প্রতিপক্ষ বরোদা। ৪১ বারের রনজি চ্যাম্পিয়ন মুম্বইকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। 
বিশদ

04th  December, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...

 ইসলামাবাদ, ৫ ডিসেম্বর (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের এক রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভাটপাড়া পুরসভায় অনাস্থাপত্র জমা দিল তৃণমূল 

12:12:00 PM

আজ মুক্তি
সাগরদ্বীপে যকের ধন: সায়ন্তন ঘোষাল পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, ...বিশদ

11:44:23 AM

আর্থিক জালিয়াতির অভিযোগে এক বিদেশি নাগরিককে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানা 

11:38:00 AM

বিধানসভায় বাম-কংয়ের ওয়াকআউট
পার্শ্ব শিক্ষকদের মুলতুবি প্রস্তাবের আলোচনা খারিজ হওয়ায় বিধানসভার ওয়েলে নেমে ...বিশদ

11:35:43 AM

ন্যাশানাল জুট বোর্ডে মনোনীত অর্জুন সিংয়ের নাম
ন্যাশানাল জুট বোর্ডে অন্যতম সদস্য হিসেবে মনোনীত করা হল বারাকপুরের ...বিশদ

10:40:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:25:00 AM