Bartaman Patrika
খেলা
 

ছ’মাস মাঠের বাইরে সন্দেশ ঝিংগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশের বিরুদ্ধে খেলার আগে ভারতীয় শিবিরে বিশাল ধাক্কা। মঙ্গলবারের ম্যাচে তো নয়ই, আগামী ছয় মাস দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার সন্দেশ ঝিংগানের সার্ভিস পাবে না ভারতীয় দল। এবারের আইএসএলেও তিনি খেলতে পারবেন না। 
বিশদ
নেতৃত্বের দায়িত্বই বড় রানের প্রেরণা: বিরাট 

পুনে, ১১ অক্টোবর: অধিনায়কত্বের গুরুদায়িত্বই তাঁকে টেস্টে বড় ইনিংস খেলতে সাহায্য করে। এমনটাই জানিয়েছেন ‘টিম ইন্ডিয়া’র ক্যাপ্টেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৫৪ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছেন বিরাট। তাঁর ব্যাটে ভর করে ভারত রানের পাহাড় খাড়া করে প্রোটিয়া বাহিনীর সামনে। 
বিশদ

12th  October, 2019
কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ কুম্বলে 

চন্ডীগড়, ১১ অক্টোবর: আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের পদে নিযুক্ত হলেন অনিল কুম্বলে। শুধুমাত্র কোচ হিসেবেই নয়, দলের ক্রিকেট সংক্রান্ত যাবতীয় বিষয় তদারকির দায়িত্বও তাঁর কাঁধে অর্পণ করল প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজি।
বিশদ

12th  October, 2019
সিরিজ জিতলেন মিতালিরা 

বরোদা, ১১ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ৫ উইকেটে জিতল ভারতের মেয়েরা। সেই সুবাদে ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করে ফেললেন মিতালি রাজরা। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচেও সহজ জয় পেয়েছিল ভারতীয় প্রমীলা ব্রিগেড।
বিশদ

12th  October, 2019
ইউরো’র মূলপর্বে বেলজিয়াম 

আমস্টারডাম, ১১ অক্টোবর: ইউরো কাপের বাছাই পর্বে ঘরের মাঠে নর্দান আয়ারল্যান্ডকে হারিয়ে গ্রুপ-সি’এর শীর্ষস্থান ধরে রাখল নেদারল্যান্ডস। বৃহস্পতিবার রোনাল্ড কোম্যানের দল জেতে ৩-১ ব্যবধানে। ৭৫ মিনিটে ম্যাগেনিসের গোলে লিড নেয় তারা। তবে তা দীর্ঘস্থায়ী হয়নি।
বিশদ

12th  October, 2019
শতবর্ষে সলমনদের অনুষ্ঠানের জন্য যুবভারতী পাচ্ছে না ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল ক্লাব কর্তারা চেষ্টা করেও শেখ জামাল ট্রফিতে দল পাঠাতে পারলেন না। ফুটবল টিমের উপর নিয়ন্ত্রণ না থাকায় আপাতত তাঁরা এখন শতবর্ষের দ্বিতীয় পর্যায়ের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত। ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহে (২১ বা ২২ ডিসেম্বর) অনুষ্ঠানের জন্য সলমন খানের সঙ্গে দু’বার মুখোমুখি কথাবার্তা হয়েছে। 
বিশদ

11th  October, 2019
শেষ চারে উঠে বিশ্ব বক্সিংয়ে
পদক নিশ্চিত করলেন মেরি

উলান-উদে (রাশিয়া), ১০ অক্টোবর: ৩৬ বছর বয়স। তিন সন্তানের জননী। ঘর সামলেও বয়সের বাধা উপেক্ষা করে মহিলা বিশ্ব বক্সিংয়ে দাপট অব্যাহত এমসি মেরি কমের। ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার এবার বিশ্ব বক্সিংয়ে অষ্টমবার পদক নিশ্চিত করলেন। তৃতীয় বাছাই ‘ম্যাগনিফিসেন্ট মেরি’ বৃহস্পতিবার ৫১ কেজি ক্যাটাগরিতে ৫-০ ফলে কলম্বিয়ার ভ্যালেন্সিয়া ভিক্টোরিয়াকে হারিয়ে সেমি-ফাইনালে উঠলেন।
বিশদ

11th  October, 2019
ফের শতরান করে বীরুর নজির স্পর্শ মায়াঙ্কের
বিরাট অপরাজিত ৬৩, বড় রানের পথে ভারত

পুনে, ১০ অক্টোবর: ওপেনার হিসাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পর পর দু’টি টেস্টে শতরান হাঁকিয়ে বীরেন্দ্র সেওয়াগের নজির স্পর্শ করলেন মায়াঙ্ক আগরওয়াল। বিশাখাপত্তনমে তিনি ২১৫ রানে থেমেছিলেন। সেটাই ছিল ঘরের মাঠে ও কেরিয়ারে তাঁর প্রথম ‘আন্তর্জাতিক সেঞ্চুরি’। দ্বিতীয় ম্যাচেও অনবদ্য ব্যাটিং করে ফের তিনি নামের পাশে শতরান লিখলেন।
বিশদ

11th  October, 2019
উচ্চতা ও আত্মবিশ্বাসই সম্পদ গুরপ্রীতের 

নিজস্ব প্রতিবেদন: ১৫ অক্টোবর কলকাতায় ফিফা বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ ম্যাচ। ভারতের কোচ ইগর স্টিম্যাচ অনেকটাই ভরসা করছেন গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধুর উপর। এর আগে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে অনবদ্য খেলেছেন ভারতের ‘লাস্ট লাইন অব ডিফেন্স’। অন্তত দশবার নিশ্চিত দলের পতন রোধ করেছেন। ভারতের এক নম্বর গোলরক্ষককে নিয়ে বিশ্লেষণ করলেন তিন প্রাক্তন জাতীয় গোলরক্ষক ভাস্কর গাঙ্গুলি, অতনু ভট্টাচার্য ও সন্দীপ নন্দী।
বিশদ

11th  October, 2019
‘সামিরা ভারতীয় দলের চেহারা বদলে দিয়েছে’
মন্তব্য কপিলদেবের

মুম্বই, ১০ অক্টোবর: ভারতের বর্তমান পেস বোলিং আক্রমণের প্রশংসায় পঞ্চমুখ কপিলদেব নিখাঞ্জ। তাঁর চোখে, এটাই দেশের সর্বকালের সেরা পেস অ্যাটাক। শুধু তাই নয়, বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক মনে করেন, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সামি, ইশান্ত শর্মারা গত চার-পাঁচ বছরে ভারতীয় ক্রিকেটের মুখ বদলে দিয়েছেন। 
বিশদ

11th  October, 2019
বিহারকে ৯ উইকেটে হারাল বাংলা

 জয়পুর, ১০ অক্টোবর: বিজয় হাজারে ট্রফিতে ‘সি’ গ্রুপের ম্যাচে বিহারকে ৯ উইকেটে হারাল বাংলা। আট ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে আছে বাংলা দল। তবে একটি করে কম ম্যাচ খেলেও তামিলনাড়ু ও গুজরাত ২৮ পয়েন্ট সংগ্রহ করেছে।
বিশদ

11th  October, 2019
বোর্ডের এজিএমে থাকতে পারবে না আটটি রাজ্য সংস্থা 

নয়াদিল্লি, ১০ অক্টোবর: আগামী ২৩ অক্টোবর মুম্বইয়ে দীর্ঘ প্রতীক্ষিত বিসিসিআইয়ে বার্ষিক সাধারণ সভায় অংশ নিতে পারবে না আটটি রাজ্য ক্রিকেট সংস্থা। এন শ্রীনিবাসনের মেয়ে এবার তামিলনাড়ু ক্রিকেট সংস্থার শীর্ষ পদে বসেছেন। কিন্তু টিএনসিএ লোধা কমিটির প্রস্তাব মেনে নির্বাচন করায়নি।
বিশদ

11th  October, 2019
জোর কদমে অনুশীলন মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেখ জামাল ট্রফিতে খেলার জন্য মোহন বাগান ঢাকা যাবে ১৬ কিংবা ১৭ অক্টোবর। কোচ কিবু ভিকুনা ও নতুন ফিজিক্যাল ট্রেনার পাওলিয়াসের তত্বাবধানে মোহন বাগান সল্টলেকের প্র্যাকটিস গ্রাউন্ডে বৃহস্পতিবার জোরকদমে প্র্যাকটিস করল। এই মুহূর্তে মোহন বাগানের প্র্যাকটিসে আছেন পাঁচ বিদেশি।
বিশদ

11th  October, 2019
সুনীলের উপর অতিরিক্ত নির্ভরশীল ভারত: বাইচুং 

নয়াদিল্লি, ১০ অক্টোবর: ভারতীয় দলের আপফ্রন্ট সুনীল ছেত্রীর উপর অতিরিক্ত নির্ভরশীল হয়ে পড়ছে। বৃহস্পতিবার এই মন্তব্য করলেন ভারতীয় ফুটবলের আইকন বাইচুং ভুটিয়া। তিনি বলেছেন, ‘ভারতের ডিফেন্ডাররা দুরন্ত খেলছে। সন্দেশ ঝিংগান-আদিল খানদের উপর ভরসা রাখা যায়। কিন্তু গোলের জন্য সুনীলের দিকেই সবাই তাকিয়ে। 
বিশদ

11th  October, 2019
পাক ক্রিকেট পরিকাঠামোতেই গলদ রয়েছে: মিসবা

করাচি, ১০ অক্টোবর: অনভিজ্ঞ শ্রীলঙ্কা দলের কাছেই টি-টোয়েন্টি সিরিজে ০-৩ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তানকে। আর সেটাই মানতে পারছেন না পাকিস্তানের প্রধান কোচ মিসবা উল-হক। শুধু কোচই নন, পাকিস্তানের প্রধান নির্বাচকের পদেও রয়েছেন তিনি। হতাশ মিসবা স্বীকার করে নিয়েছেন, দেশের ক্রিকেট পরিকাঠামোতেই রয়েছে গলদ।  
বিশদ

11th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...

বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলায় দলের সংগঠনকে ঢেলে সাজানোর জন্য পুজোর আগেই বিধানসভা ভিত্তিক ওর্য়াকিং কমিটি গঠন করেছিল তৃণমূল কংগ্রেস। এবার পুজো শেষ হতেই ব্লকে ব্লকে বিজয়া সম্মিলনী করার উদ্যোগ নেওয়া হচ্ছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM