Bartaman Patrika
খেলা
 

উত্তর-পূর্বের নাগরিকদের হেনস্থা নিয়ে সরব সুনীল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে উত্তর-পূর্ব ভারতের নাগরিকদের প্রতি এক শ্রেণির মানুষ যেভাবে বিদ্বেষপূর্ণ মনোভাব দেখিয়ে এসেছেন, তাতে অত্যন্ত ব্যথিত সুনীল ছেত্রী। বৈষম্যের বিরুদ্ধে সরব হলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক।
বিশদ
আগে জীবন, পরে আইপিএল: রায়না

 নয়াদিল্লি, ৩ এপ্রিল: ত্রয়োদশ আইপিএল-র ভবিষ্যৎ কি তা কেউ জানে না। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আপাতত ১৪ এপ্রিল পর্যন্ত গোটা দেশে লকডাউন চলবে। ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। বিশদ

04th  April, 2020
ফুটবলারদের বেতন কমাল আতলেতিকো মাদ্রিদ

 মাদ্রিদ, ৩ এপ্রিল: করোনার প্রভাবে ফুটবলারদের বেতন কাটছাঁট করছে স্পেনের সমস্ত ক্লাব। সেই তালিকায় এবার যুক্ত হল আতলেতিকো মাদ্রিদের নাম। দলের ফুটবলার ও কোচিং স্টাফদের বেতন ৭০ শতাংশ কমিয়ে দিল তারা। বিশদ

04th  April, 2020
জুলাইয়ে ফের ফুটবল
শুরুর বার্তা উয়েফা’র

 প্যারিস, ৩ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে বন্ধ রয়েছে সব ধরণের খেলা। মরশুম শেষ হওয়ায় আগেই লিগ বাতিলের চিন্তাভাবনা করেছে বিশ্বের বিভিন্ন ফুটবল সংস্থা। এই পরিস্থিতিতে উয়েফা সিদ্ধান্ত নিয়েছে, আগামী জুলাইয়ে সব লিগের খেলা পুনরায় শুরু করা হবে।
বিশদ

04th  April, 2020
  ৫ লক্ষ টাকা দিল ক্যারাটে সংস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের মোকাবিলা করতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা দিল ভারতীয় ক্যারাটে সংস্থা। বিশদ

04th  April, 2020
সেরাটা দিতে না পারলে নিজেই সরে দাঁড়াব
অকপট স্বীকারোক্তি কোহলির 

মুম্বই, ২ এপ্রিল: আগ্রাসি মনোভাবই বিরাট কোহলির ইউএসপি। এরজন্যই তিনি বাকিদের থেকে আলাদা। অনুরাগীরাও মোহিত হন তাঁর এই আচরণে। ভারত অধিনায়কের এই মনোভাবই সবাব আগে নজর কেড়েছিল মহেন্দ্র সিং ধোনির। এমনটাই জানালেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন। 
বিশদ

03rd  April, 2020
সৌরভ-বিরাটদের সঙ্গে আজ
মোদির ভিডিও কনফারেন্স  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চেষ্টার কোনও কসুর রাখছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন তিনি। শুধু অনুশাসন নয়, ওই মারণ ভাইরাসের মোকাবিলায় সাধারণ মানুষকে সচেতন করার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন প্রধানমন্ত্রী।  
বিশদ

03rd  April, 2020
করোনার ত্রাণ তহবিল
দুই বছরের বেতন দিচ্ছেন সাংসদ গম্ভীর

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দু’বছরের বেতন দেওয়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন ক্রিকেটার তথা সাংসদ গৌতম গম্ভীর। ট্যুইটারে পূর্ব দিল্লির সাংসদ লিখেছেন, ‘মানুষ সচরাচর একটা প্রশ্ন জিজ্ঞেস করে থাকে যে, দেশ তাদের জন্য কি করল! কিন্তু বর্তমান পরিস্থিতিতে প্রশ্নটা ঘুরে গিয়েছে। 
বিশদ

03rd  April, 2020
আর্জেন্তিনায় সবাই রোনাল্ডোকে ঘৃণা করে, মন্তব্য ডায়বালার 

তুরিন, ২ এপ্রিল: বিশ্ব ফুটবলে লায়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতার কথা সকলেরই জানা। দু’জনেরই অনুরাগীর সংখ্যা অগুনতি। তাঁদের মধ্যেও আকচাআকচি আজ সোশ্যাল মিডিয়ার অন্যতম রসদ। প্রত্যাশা পূরণে মেসি ব্যর্থ হলেই রোনাল্ডো ভক্তরা আনন্দে মেতে ওঠেন। 
বিশদ

03rd  April, 2020
ত্রাণ তহবিলে অপূর্বি দিলেন ৫ লক্ষ টাকা 

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা ভাইরাসের মোকাবিলায় আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ভারতের তারকা শুটার অপূর্বি চান্ডেলা। সরকারি ত্রাণ তহবিলে মোট পাঁচ লক্ষ টাকা দান করলেন তিনি। এরমধ্যে তিন লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী কেয়ারস ফান্ডে। বাকি দু’লক্ষ টাকা দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। 
বিশদ

03rd  April, 2020
ডিএলএসের অন্যতম জনক লুইস প্রয়াত 

লন্ডন, ২ এপ্রিল: ক্রিকেট ইতিহাসে ডিএলএস মেথডের অন্যতম জনক টনি লুইস (৭৮) বুধবার রাতে প্রয়াত হয়েছেন। তাঁর বয় হয়েছিল ৭৮ বছর। বার্ধক্যজনিত কারণেই তিনি মারা যান বলে জানা গিয়েছে।
বিশদ

03rd  April, 2020
উইম্বলডন বাতিল হওয়ায়
হতাশ ফেডেরার-সেরেনারা 

লন্ডন, ২ এপ্রিল: বিশ্বের সেরা গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট উইম্বলডন বাতিল হয়ে যাওয়ায় হতাশ টেনিস মহল। টেনিস ইতিহাসের প্রাচীনতম এই টুর্নামেন্টে আট বার চ্যাম্পিয়ন হয়েছেন রজার ফেডেরার।  
বিশদ

03rd  April, 2020
লকডাউন বিধি ভাঙায় জরিমানা বোয়েতাংয়ের 

মিউনিখ, ২ এপ্রিল: লকডাউন বিধি ভেঙে জরিমানার কবলে পড়লেন বায়ার্ন মিউনিখের তারকা ডিফেন্ডার জেরোম বোয়েতাং। ক্লাবের থেকে অনুমতি না নিয়ে শাহর ছাড়ার জন্য ওই শাস্তি। মঙ্গলবার ৩১ বছরের এই ডিফেন্ডারের ছেলে পথ দুঘর্টনায় আহত হয়।  
বিশদ

03rd  April, 2020
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাল আইওসি 

লাসেন, ২ এপ্রিল: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে এক বছর পিছিয়ে গিয়েছে ওলিম্পিক গেমস। ২০২১ সালের ২৩ জুলাই শুরু হবে বিশ্বের বৃহত্তম এই ক্রীড়া প্রতিযোগিতা।  
বিশদ

03rd  April, 2020
বাইচুংয়ের লক্ষ্যভেদ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ ঠেকাতে সচেষ্ট প্রত্যেকে। বিপজ্জনক ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে অধিকাংশ নাগরিকই এখন স্বেচ্ছাবন্দি। এই তালিকায় রয়েছেন বাইচুং ভুটিয়া। সমাজের সর্বস্তরে সচেতনতা বাড়ানোর জন্য তিনি ইতিমধ্যেই বার্তা দিয়েছেন।  
বিশদ

03rd  April, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, তমলুক: লকডাউনের মধ্যেই শুক্রবার রাতে চণ্ডীপুর থানার হাঁসচড়ায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ভল্ট খুলে ৩৪লক্ষ টাকা চুরি করে দুষ্কৃতীরা চম্পট দেয়। চাবি ব্যাঙ্কে থাকায় দুষ্কৃতীদের ভল্ট ভাঙতে হয়নি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলের অপচয় বন্ধে বারবার কলকাতা পুর প্রশাসনের তরফে আবেদন-নিবেদন করা হয়েছে। কিন্তু তারপরেও দেখা যাচ্ছে, শহরের বেশ কিছু অংশে জলের অপচয়ের মাত্রা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা বিপর্যয়ের জেরে এ রাজ্যের বাসিন্দা প্রায় দু’লক্ষ মানুষ আটকে রয়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। এদের মধ্যে পরিযায়ী শ্রমিকের সংখ্যা দেড় লাখের কাছাকাছি। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: করোনায় মৃতদের দেহ দাহ করা হবে স্থানীয় শ্মশানে, এই আশঙ্কায় শ্মশানঘাটের চারদিকের রাস্তা আটকে ঘণ্টা দুয়েক বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা পড়াশোনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম
১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম
১৯৩২ - বিশিষ্ট বাঙালী সাহিত্যিক প্রভাতকুমার মুখাপাধ্যায়ের মত্যু
১৯৫৭- কেরলে প্রথম ক্ষমতায় এলেন কমিউনিস্টরা
১৯৯৩- বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যু
২০০০- রবীন্দ্রসঙ্গীত শিল্পী কণিকা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৭- সাহিত্যিক লীলা মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) দ্বাদশী ৩৪/৫০ রাত্রি ৭/২৫। মঘা ২৩/৪০ দিবা ২/৫৭। সূ উ ৫/২৯/১৫, অ ৫/৪৯/৩৫, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১/৬ গতে ২/৩৪ মধ্যে।
২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, দ্বাদশী ২৫/৩১/০ দিবা ৩/৪৩/১২। মঘা ১৪/৫০/৩৮ দিবা ১১/২৭/৩। সূ উ ৫/৩০/৪৮, অ ৫/৫০/৫। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৮/২ গতে ১১/৪০/২৭ মধ্যে, কালবেলা ১১/৪০/২৭ গতে ১/১২/৫১ মধ্যে।
 ১১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম১৯৩২ ...বিশদ

07:03:20 PM

ভূমিকম্প অনুভুত অসমে 
বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মাঝে এবার ভূমিকম্প অনুভুত হল অসমে। রিখটার ...বিশদ

11:39:32 PM

নিরোর কথা শুনেছিলাম, প্রধানমন্ত্রীকে দেখলাম, ট্যুইট ফিরহাদ হাকিমের 
প্রধানমন্ত্রীর ডাকে রবিবার রাত ন’টার সময় ন’মিনিট ঘরের আলো জ্বালিয়ে ...বিশদ

10:04:34 PM

৯ মিনিটের ‘লাইট আউট’-এর জন্য বিদ্যুৎ গ্রিডে কোনও প্রভাব পড়েনি: কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং 

09:45:20 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১১১, মৃত ১২৬: পিটিআই 

09:20:30 PM

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করুন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বার্তা রাজ্যপাল জগদীপ ধনকারের 

09:18:00 PM