Bartaman Patrika
খেলা
 

 উৎকর্ষের শিখর ছোঁয়ার প্রয়াসেই কোহলি স্পেশাল: বাঙ্গার

  নয়াদিল্লি, ১৯ মে: উৎকর্ষের শিখরে ওঠার অদম্য প্রয়াসই বিরাট কোহলিকে বাকিদের থেকে আলাদা করে তুলেছে। তিনি নিজেকে এমন এক উচ্চতায় নিয়ে গিয়েছেন যে, তাঁর সামনে দলের বাকি খেলোয়াড়দের ভালো পারফরম্যান্সও ফিকে মনে হচ্ছে।
বিশদ
ড্রেসিংরুমে রিকি পন্টিংয়ের ভাষণ গানের মতো: শ্রেয়াস আয়ার

 নয়াদিল্লি, ১৯ মে: আশা জাগিয়েও আইপিএলে দিল্লি ক্যাপিটালসের স্বপ্ন পূরণ হয়নি। তরুণদের নিয়ে গড়া দিল্লি ক্যাপিটালস গ্রুপ লিগে মুম্বইয়ের মতোই ১৮ পয়েন্ট পেয়েছিল। নেট রান রেটে তৃতীয় হয়েছিল। প্রথম এলিমিনেটরে জিতলেও শেষ পর্যন্ত প্লে-অফের দ্বিতীয় ম্যাচে ধোনি ব্রিগেডের কাছে ছয় উইকেটে হেরে বিদায় নেয় তারা।
বিশদ

20th  May, 2019
 চার নম্বরে ব্যাট করার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বিজয় শঙ্কর

  হায়দরাবাদ, ১৯ মে: বিশ্বকাপ খেলার স্বপ্ন ছিল শৈশব থেকে। সেই স্বপ্ন সত্যি হয়েছে। সুযোগ মিলেছে ভারতীয় দলে। তিনিও প্রস্তুতি শুরু করে দিয়েছেন বিশ্বকাপে নিজেকে মেলে ধরার লক্ষ্যে। বিজয় শঙ্কর জানিয়েছেন, সুযোগের সদ্ব্যাবহার করার জন্য নিজের সর্বশক্তি উজাড় উজাড় করে দিতে তিনি তৈরি।
বিশদ

20th  May, 2019
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের রিজার্ভ তালিকায় ডোয়েন ব্র্যাভো, কিয়েরন পোলার্ড

 সেন্ট জন্স, ১৯ মে: গত বছর অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ডোয়েন ব্র্যাভো। বিশ্বকাপ খেলার কোনও সম্ভাবনাই ছিল না। স্বাভাবিক নিয়মেই প্রাথমিক স্কোয়াডেও তাঁর নাম ছিল না।
বিশদ

20th  May, 2019
স্মিথ-ওয়ার্নারের প্রত্যাবর্তনে অস্ট্রেলিয়া চাঙা: ব্রেট লি

 সিডনি, ১৯ মে: ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ ধরে রাখতে পারবে অস্ট্রেলিয়া। এমনটাই মনে করছেন ব্রেট লি। অস্ট্রেলিয়ার হয়ে দু’বার বিশ্বকাপ জেতা প্রাক্তন তারকা পেসারটির মতে, স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার নির্বাসন কাটিয়ে দলে ফেরার ফলে অজি বাহিনী আবার শক্তিশালী হয়ে উঠেছে।
বিশদ

20th  May, 2019
২০১০ সালের স্পট-ফিক্সিংয়ের খবর আমি মিডিয়াকে দিইনি: আফ্রিদি

 করাচি, ১৯ মে: পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি রবিবার দাবি করেছেন, ২০১০ সালের স্পট-ফিক্সিংয়ের খবর তিনি প্রকাশ্যে আনেননি। উল্লেখ্য, ইংল্যান্ড সফরে ২০১০ সালে পাকিস্তানের তিন ক্রিকেটার সলমন বাট, মহম্মদ আমির ও মহম্মদ আসিফ স্পট-ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পড়েছিলেন।
বিশদ

20th  May, 2019
ফের বিতর্কে দ্যুতি চাঁদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের বিতর্কে দ্যুতি চাঁদ। পরিবারের এক মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে তিনি আবার সংবাদ শিরোনামে। দ্যুতি এখন হায়দরাবাদে আছেন। সেখানে চলছে বিশ্ব বিশ্ববিদ্যালয় অ্যাথলিট প্রতিযোগিতার শিবির। সেখানেই তিনি বলেছেন,১৯ বছরের এক তরুণীর সঙ্গে সমকামিতার সম্পর্ক আছে। ও আমাদের নিকট আত্মীয়।
বিশদ

20th  May, 2019
মেসির জোড়া গোল সত্ত্বেও ড্র বার্সেলোনার

 মাদ্রিদ, ১৯ মে: প্রাণভোমরা লিও মেসির জোড়া গোল। তা সত্ত্বেও মরশুমের শেষ ম্যাচে জয়ের স্বাদ পেল না বার্সেলোনা। রবিবার লিগের অ্যাওয়ে ম্যাচে এইবরের বিরুদ্ধে তাদের ম্যাচ শেষ হল ২-২ গোলে। ৩৮ ম্যাচে ৮৭ পয়েন্টে লিগ শেষ করল এবারের চ্যাম্পিয়নরা। ম্যাচ শেষে আর্নেস্তো ভালভার্দে বলেন, ‘কোপা দেল রে খেতাব জেতাই এখন লক্ষ্য।
বিশদ

20th  May, 2019
‘জীবনের অন্যতম সেরা মরশুম’
ফিনান্সিয়াল ফেয়ার প্লে সংক্রান্ত প্রশ্নে মেজাজ হারালেন পেপ গুয়ার্দিওলা

  লন্ডন, ১৯ মে: ত্রিমুকুট জয়ের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ হারালেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। ওয়াটফোর্ডকে হাফ ডজন গোলে চূর্ণ করে এফ এ কাপ জয়ের পর বেশ হাসিখুশিই ছিলেন স্প্যানিশ কোচ। কিন্তু এক সাংবাদিক ফিনান্সিয়াল ফেয়ার প্লে সংক্রান্ত প্রশ্ন করায় সেই তাল কেটে যায়।
বিশদ

20th  May, 2019
ওয়ার্নারকে ওপেনার হিসাবে ভাবছেন ল্যাঙ্গার

 ব্রিজবেন, ১৯ মে: পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার প্রস্তুতি শিবির চলছে এখন ব্রিসবেনে। সেখানে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে দেখে খুশি কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি জানিয়েছেন, ‘ওদের দেখে মনে হয়নি এক বছর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিল।
বিশদ

20th  May, 2019
 ফ্রান্সের প্রস্তাব পেলে রিয়ালের দায়িত্ব ছাড়তে পারেন জিদান

 মাদ্রিদ, ১৯ মে: হার দিয়েই মরশুম শেষ হল রিয়াল মাদ্রিদের। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে মাঝারি মানের দল রিয়াল বেতিসের কাছে ০-২ গোলে বশ্যতা স্বীকার করে নিল জিনেদিন জিদান-ব্রিগেড। প্রিয় ক্লাবের কোচের পদে এই ইনিংস মোটেই আশাপ্রদ হল না ফরাসি কিংবদন্তির।
বিশদ

20th  May, 2019
অ্যান্ডারলেখটে দ্বৈত ভূমিকায় ভিনসেন্ট কোম্পানি

 লন্ডন, ১৯ মে: দীর্ঘ এগারো বছরের সম্পর্ক শেষ হল। এফ এ কাপ জয়ের কয়েক ঘণ্টার মধ্যেই ম্যাঞ্চেস্টার সিটি ছাড়ার সিদ্ধান্ত নিলেন বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। আগামী মরশুমে অ্যান্ডারলেখটের কোচ কাম ফুটবলারের দায়িত্ব পালন করতে দেখা যাবে তাঁকে। বেলজিয়ামের ক্লাবটির সঙ্গে কোম্পানির তিন বছরের চুক্তি হয়েছে।
বিশদ

20th  May, 2019
ইস্ট বেঙ্গলের দাবি
জরিমানার অর্থ দিতে হবে কোয়েসকেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের জরিমানা ও ক্ষতিপূরণের অর্থ কোয়েসকেই দিতে হবে। ইস্ট বেঙ্গল ক্লাব কোনওভাবেই তা দেবে না। রবিবার ক্লাবের মুখপাত্র জানান,‘আমরা তো সুপার কাপে খেলতে চেয়েছিলাম। আমাদের জন্যই তো পাঁচ লাখ কম হয়েছে জরিমানা। ক্ষতিপূরণের অর্থ দিতেই হবে কোয়েসকে। আমরা কোনও অর্থ দেব না।
বিশদ

20th  May, 2019
জুনিয়র হকি শিবিরে ডাক পেলেন ৩৩ জন

 নয়াদিল্লি, ১৯ মে: জুনিয়র হকি দলের জাতীয় শিবিরে ৩৩ জন খেলোয়াড়কে ডাকল হকি ইন্ডিয়া। সোমবার বেঙ্গালুরুতে শুরু হচ্ছে এই শিবির। তিন সপ্তাহের শিবির শেষ হবে ৪ জুন। স্পেনের মাদ্রিদে ১০ জুন শুরু হবে আটদেশীয় টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় খেলবে বেলজিয়াম, জার্মানি, গ্রেট ব্রিটেন, আর্জেন্তিনা, অস্ট্রিয়া, হল্যান্ড, স্পেন ও ভারত।
বিশদ

20th  May, 2019
  রোমে নাদাল ও ডকোভিচের মহাদ্বৈরথ

 রোম, ১৯ মে: ফ্রেঞ্চ ওপেনের আগেই টেনিসের আকর্ষণীয় দ্বৈরথের মঞ্চ তৈরি হয়ে গেল ইতালিয়ান ওপেনে। ফাইনালে মুখোমুখি হচ্ছেন এই মুহূর্তে বিশ্বের সেরা দুই খেলোয়াড় নোভাক ডকোভিচ ও নাদাল। পুরুষদের সিঙ্গলসে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা নোভাক ডকোভিচ সেমি-ফাইনালে সহজেই হারিয়েছেন আর্জেন্তাইন প্রতিপক্ষ ডিয়েগো শোয়ার্টজম্যানকে।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM