Bartaman Patrika
খেলা
 

বিভিন্ন তহবিলে ৮০ লক্ষ টাকা দিলেন রোহিত শর্মা

মুম্বই, ৩১ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল সকলেই। কেন্দ্র ও রাজ্য সরকারকে ইতিমধ্যে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের বিভন্ন স্তরের মানুষ। বাদ নেই ক্রিকটাররাও। 
বিশদ
আর্থিক সঙ্কটের মোকাবিলায়
বেতনের ৭০ শতাংশ ক্লাবকে দিচ্ছেন মেসিরা 

বার্সেলোনা, ৩১ মার্চ: করোনা ভাইরাসের প্রভাবে এক ধাক্কায় থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। যার জেরে বন্ধ রয়েছে খেলাও। এর প্রভাব পড়েছে ক্লাবগুলির অর্থনীতিতে। এই দুঃসময়ে ক্লাবের পাশে দাঁড়াচ্ছেন ফুটবলাররা।
বিশদ

অনুদান সংগ্রহের কাজে নামলেন সানিয়া মির্জা 

মুম্বই, ৩১ মার্চ: সারাদেশে ২১ দিনের লকডাউন। জনজীবন প্রায় স্তব্ধ। করোনা ভাইরাসের মোকাবিলায় নাগরিকদের সাহায্যে বিশেষ উদ্যোগ নিলেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।  
বিশদ

ব্রাজিলের স্টেডিয়ামগুলিতে অস্থায়ী হাসপাতাল 

রিও ডি জেনেইরো, ৩১ মার্চ: করোনা ভাইরাসের সামনে অসহায় দেখাচ্ছে সারা বিশ্বকে। কারও কাছেই নেই এই মারণ ভাইরাসের প্রতিষেধক। ইউরোপিয়ান দেশগুলোতে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। অন্যান্য দেশেও সংখ্যাটা কম নয়।  
বিশদ

৩ লক্ষ টাকা সাহায্য করলেন নীরজ চোপড়া 

নয়াদিল্লি, ৩১ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এশিয়ান গেমসে সোনা জয়ী ভারতের জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। দেশের চরম সঙ্কটকালে নীরজ তিন লক্ষ টাকা আর্থিক সাহায্য করলেন। এরমধ্যে দু’লক্ষ টাকা তিনি দিয়েছেন ‘পিএম কেয়ারস’ ফান্ডে।
বিশদ

শিশুদের খাদ্যসামগ্রী দিলেন মার্কাস র‌্যাশফোর্ড 

ম্যাঞ্চেস্টার, ৩১মার্চ: কোভিড-১৯। এই বিপজ্জনক ভাইরাসের জেরে গৃহবন্দি থাকতে হচ্ছে বিশ্ববাসীকে। ব্যতিক্রম নয় ম্যাঞ্চেস্টারের বাসিন্দারাও। এখানকার শিশুরাও এখন বাড়ি থেকে বের হতে পারছে না। স্কুলে গেলে দু’বেলা খাবার পেত তারা। কিন্তু এখন সেই উপায় বন্ধ। খাদ্যের জোগান দিতে অসহায় পরিবারও।  
বিশদ

টিম পেইনের ওয়ালেট চুরি করে খাবার কিনে খেল চোর 

মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ছয় মাসের জন্য বর্ডার সিল করে দিয়েছে সরকার। স্বাভাবিকভাবেই স্তব্ধ জনপদ। ক্রিকেট বন্ধ।  
বিশদ

অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ প্রস্তুতিতে বিঘ্ন
দেশে ফিরে যাচ্ছেন ভারতের
সুইডিশ কোচ টমাস ডেনারবে 

নয়াদিল্লি ৩১ মার্চ: আগামী নভেম্বরে অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের আসর বসার কথা ভারতে। কিন্তু তার আগে ভারতীয় ফুটবল দলের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটিয়েছে করোনা ভাইরাসের প্রভাব। ফলে ভারতের কোচ টমাস ডেনারবে আর এ দেশে থাকতে চাইছেন না।  
বিশদ

‌করোনার বলি ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যান 

লন্ডন, ৩১ মার্চ: করোনা ভাইরাসের আঁচ এবার পড়ল ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যান ডেভিড হগকিস। তবে তাঁর মৃত্যুর কারণ নিয়ে খানিকটা ধন্দ দেখা দিয়েছে। 
বিশদ

সাহায্য ময়দানের প্রবীণ মালি মহেশ্বরের 

নিজস্ব প্রতিনিধি কলকাতা: সম্প্রতি কলকাতা ময়দানের বিভিন্ন ক্লাবে ছড়িয়ে থাকা মালিদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইস্ট বেঙ্গল। এবার করোনা আক্রান্তদের জন্য রাজ্য সরকারের ত্রাণ তহবিলে আর্থিক সাহায্যে এগিয়ে এলেন ময়দানের প্রবীণ কিউরেটর তথা মালি মহেশ্বর সাউ।  
বিশদ

 অনুদানের সঙ্গে হৃদয়বিদারক বার্তা বিরুষ্কার

  নয়াদিল্লি, ৩০ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিরুষ্কা। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং তাঁর অভিনেত্রী স্ত্রী অনুষ্কা শর্মা যৌথভাবে অর্থ সাহায্য করেছেন প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।
বিশদ

31st  March, 2020
সিকিমে ভিনরাজ্যের শ্রমিকদের থাকার ব্যবস্থা করলেন বাইচুং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের জেরে গোটা দেশে লকডাউন চলছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব রাজ্যের সীমান্ত। ফলে এক রাজ্য থেকে অন্য রাজ্যে কোনও মানুষ যাতাযাত করতে পারছেন না। যার জেরে ভিনরাজ্য থেকে আসা শ্রমিকরা গভীর সমস্যার মুখোমুখি।  
বিশদ

31st  March, 2020
 শচীনকেই এগিয়ে রাখলেন শেন ওয়ার্ন

  মেলবোর্ন, ৩০ মার্চ: একটা সময় ছিল, যখন বাইশ গজে তাঁদের ডুয়েল দেখতে মুখিয়ে থাকত গোটা ক্রিকেট দুনিয়া। একজন সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর। অন্যজন স্পিনের জাদুকর শেন ওয়ার্ন। মাঠের প্রতিদ্বন্দ্বিতা দু’জনেই মাঠের ভিতর রাখতে পছন্দ করতেন।
বিশদ

31st  March, 2020
এই বছর আইপিএল বাতিল করে দিতে পারে বিসিসিআই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাতিল হতে পারে ত্রয়োদশ আইপিএল। তবে বিসিসিআই এখনও এই ব্যাপারে সরকারিভাবে কিছু ঘোষণা করেনি। বিশেষজ্ঞদের ধারণা, করোনা ভাইরাসের সংক্রমণ যে ভাবে ক্রমশ বাড়ছে, তাতে পরিস্থিতি স্বাভাবিক হতে কম পক্ষে তিন-চার মাস সময় লাগবে।  
বিশদ

31st  March, 2020
লকডাউনের মেয়াদ বাড়লে পরিত্যক্ত হতে পারে আই লিগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে স্তব্ধ গোটা দেশ। বন্ধ সব খেলা। গত ১৩ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল আই লিগের খেলা। ঠিক ছিল, ৩০ মার্চ রিভিউ মিটিংয়ের মধ্যে পরবর্তী সূচি নিয়ে আলোচনা করা হবে। তবে বর্তমানে লকডাউনের জন্য সেই বৈঠকও করা সম্ভব হল না। 
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...

জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

বিএনএ, বাঁকুড়া: করোনার প্রকোপ বাড়লেও মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিরবচ্ছিন্ন উৎপাদন চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। ঠিকা শ্রমিকদের রাখার জন্য আলাদা পরিকাঠামো তৈরি করছে মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্প। ...

নয়াদিল্লি, ৩১ মার্চ (পিটিআই): করোনার বিস্তার রুখতে জীবাণুনাশক স্প্রে করতে হবে। আর তা করবে স্বয়ংক্রিয় ড্রোন। এই প্রযুক্তি বানিয়ে ফেললেন গুয়াহাটি আইআইটির পড়ুয়ারা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
এপ্রিল ফুলস ডে১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম১৮৮৯- ...বিশদ

07:03:20 PM

অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM